সকার্টুন স্টিকার প্রকল্প

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: মঙ্গল, ২০/০১/২০০৯ - ২:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

সচল সুজঞ্চৌ নির্দেশিত ...
সচল দুর্দান্ত প্রযোজিত ...
সচল আলবাব পরিবেশিত ...

আমাদের সকলের প্রাণের দাবি সম্বলিত সকার্টুন স্টিকার ...

শিগগীরই, আপনার কাছে।

হ্রস্বীকৃত সংস্করণ সংযুক্ত হলো।


স্টিকারস্টিকার



স্টিকার (চূড়ান্ত সংস্করণ)স্টিকার (চূড়ান্ত সংস্করণ)


মন্তব্য

ইশতিয়াক রউফ এর ছবি

সাথে আছি।

কীর্তিনাশা এর ছবি

আমিও আছি ! চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নির্বাক এর ছবি

এই স্টিকার পাওনের উপায় কি?
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

হিমু এর ছবি

আপডেট আসবে মনে হয়। তিষ্ঠান ক্ষণকাল।


হাঁটুপানির জলদস্যু

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পছন্দ হয়েছে।
এটা কি সাদাকালো হবে? না রঙিন?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তানবীরা এর ছবি

আমিও হাত তুল্লাম।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুজিব মেহদী এর ছবি

স্টিকারে স্টিকারে ছেয়ে যাক বাংলাদেশ।
..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

রণদীপম বসু এর ছবি

হুঁমম, ঠিক আছে...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

বিপ্রতীপ এর ছবি
অতন্দ্র প্রহরী এর ছবি

দারুন হয়েছে। হাতে পাওয়ার অপেক্ষায় থাকলাম।

শান্ত [অতিথি] এর ছবি

স্টিকার কিভাবে পেতে পারি? আর স্টিকার কি সাদা কালো হবে?

আনিস মাহমুদ এর ছবি

লাইনে ইট দিয়ে রাখলাম।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

জটীল হয়েছে।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

১৯৭১-এর যুদ্ধাপরাধীদের শেষ পর্যন্ত কী শাস্তি আমরা চাই সেটা স্টীকারের ছবিতে ফুটে উঠেছে। এই ব্যাপারটি দৃষ্টি আকর্ষক। তবে একটা কথা বলা প্রয়োজন বলে মনে করছি। যতদূর মনে পড়ে, এর আগে দাবীর ভাষা "যুদ্ধাপরাধীদের বিচার চাই" না কী "যুদ্ধাপরাধীদের শাস্তি চাই" কোনটা ঠিক হবে তা নিয়ে আলোচনা হয়েছিল। সেই আলোচনায় "বিচার" শব্দটি যথার্থ বলে প্রমাণিত হয়েছিল। এখন স্টীকারে/পোস্টারে বিচার দাবী করে অপরাধীদের জন্য আমাদের আকাঙ্খিত শাস্তির ছবি দিলে বিষয়টি কী একটু স্ববিরোধী হয়ে যায় না? সে ক্ষেত্রে "বিচার" দাবী না করে "শাস্তি" দাবী করাটাই কী ঠিক হয় না?



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক

সাইফুল আকবর খান এর ছবি

ঠিক আছে।
স্টিক আছি। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

এনকিদু এর ছবি

দারুন !
অপেক্ষায় থাকলাম ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চারিদিকে স্টিকার হয়... আমি একটাও পাই না... কাহিনী কী?
রানা মেহের আর রায়হান আবীর এনকিদুরা স্টিকার দিলো সবাইরে... আমার কান্ধের উপরে দিয়া লোকজন স্টিকার নিয়া গেলো, আমারে একটাও দিলো না। (আবীর... তর কপালে মাইর আছে রে)
আনিস ভাই একটা বানাইছে... দিবো দিবো কয়াও দিতেছে না...

এইটা পাওনের আশা ছাড়ান দিয়াই তাইলে লাইনে ইঁট রাখলাম... দয়া হইলে আমারে একটু দেখতে অন্তত দিয়েন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

নজরুল ইসলাম - হয় হয়। এমনি হয়।
তিনদিনে একবার সচল আড্ডা করলে এরকমই হয়, আমি চ্রম খুশী।

স্টিকারটা জোশিলা হয়েছে।
বিশেষ করে চাঁদ তারাটা।
জড়িত সবাইকে অভিনন্দন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

তারেক এর ছবি

ভয়ংকর হইছে। সিম্পলি ভয়াবহ !!
আমি প্রোফাইলে এইটা লাগাইতাম চাই... কর্তৃপক্ষ অনুমতি দ্যান।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

হিমু এর ছবি

চূড়ান্ত সংস্করণটা জোশ!


হাঁটুপানির জলদস্যু

হাসান মোরশেদ এর ছবি

আচ্ছা বাক্য শেষে (!) চিহ্ন কেন?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুপ্রিয় [অতিথি] এর ছবি

দারুন হয়েছে। "যুদ্ধাপরাধীদের শাস্তি চাই".............

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।