আয় তোর মুণ্ডুটা দেখি ফুটোস্কোপ দিয়ে-৩৪

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: বিষ্যুদ, ২০/০৯/২০১২ - ১:৩৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

Mattise
অনেক দিন দেখার মতো মানুষ পাচ্ছিলাম না ফুটোস্কোপে...
১বার আমার আর হিমুর ১টা কমিকের জন্য কিশোর চরিত্র দরকার পরলো, সবখানে খুঁজি ফ্লিকার, ফেইস বুক , ব্লগ, সিনেমা, ম্যাগাজিন, হাটে মাঠে যেখানেই কিশোর দেখি গল্পের সাথে মিলাই, কিন্তু মেলে না। হঠাৎ হিমুই ১দিন ফেইস বুকের ১টা লিংক দিয়ে
বললো দাদা এইটা দেখেন ...... ১দম্ যা চাচ্ছিলাম তাই !! কে এটা ? নামটা শুনে আঁৎকে উঠলাম ! বাঙ্গালীদের কেউ এমন নাম রাখতে পারে!! সে নাকি আবার অতিথি সচল!!!

খবর নিয়ে জানলাম ওর বাবার নাম লোচন বক্সী!! ফটোফুটো তোলে বলে ! ডাকাইতের সাথে সুন্দর্বন পাহাড়া দেয় ইত্যাদি...
তাই বইলা ছেলের নাম মাতিস!!
আর কী কপালের ফের!! ৯মাস পরে দেখি এরা স্বপরিবারে আমার পাশের বাসায়!! যাইহোক সেটা অন্য গল্প।
সেই মাতিস ছোকরার আজকে জন্মদিন! ব্যাপক খানাদানা হবে !! যারা দাওয়াৎ পান্নাই তারা লোচন্দারে ধরেন! দাওয়াৎটা উনিই দিতেছেন।

আপাতত মাতিসকে শুভ জন্মদিন!


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হে হে হে... দারুণ হইছে দারুণ
শুভ জন্মদিন মাতিস...
খানাদানা ব্যাপক মিস করবো
ভাবীর হাতের রান্নার কথা ভুলতে তো পারবো না

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

ধন্যবাদ সুজন'দা। একটু আগেই মাতিস আর রিতা এইটার কথা বলছিলো, কিন্তু এরকম অসাধারণ হবে ভাবিনি।

...........................
Every Picture Tells a Story

স্যাম এর ছবি

চলুক
শুভ জন্মদিন মাতিস।

বন্দনা এর ছবি

কি কিউট পিচকি। মাতিসকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

উজানগাঁ এর ছবি

সুন্দর হইছে। একটা বেড়াল-বেড়াল ভাব আছে। হাসি

রোমেল চৌধুরী এর ছবি

মাতিসকে জন্মদিনের শুভেচ্ছা।

প্রথম প্রথম যখন সচলে ঢুকি, তখন ফুটোস্কোপ কথাটার মানে বুঝতাম না। এখন যখন বুঝি (সত্যিই বুঝি তো?), তখন ওটার নিচে স্বেচ্ছায় মাথা পেতে দিতে ইচ্ছে করে। কিন্তু আমার এমনই মাথা, ফুটোস্কোপ তো কোন ছার, গিলোটিনও নিতে চায় না।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

রিতা এর ছবি

ছবি দেখেই বোঝা যায় মাতিসকে আপনারা কত পছন্দ করেন। ধন্যবাদ সুজন'দা।
আসেন খাওয়া রেডী হচ্ছে।

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

মাতিসকে জন্মদিনের শুভেচ্ছা।

অরফিয়াস এর ছবি

শুভ জন্মদিন মাতিস !! খাসা হয়েছে। গুরু গুরু

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

মেঘা এর ছবি

শুভ জন্মদিন মাতিস হাসি । সুজনদা আমার জন্মদিনে আমার ফুটোস্কোপ করে দিতে হবে দেঁতো হাসি

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শুভ জন্মদিন মাতিস!


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

কল্যাণ এর ছবি

১। অসাধারণ স্কেচ
২। মাতিসের জন্যে জন্মদিনের শুভেচ্ছা
৩। লোচন্দার খাবারের আয়োজনে এক পেট কড়াপাকের নজর
৪। রোমেল ভাইএর পাশাপাশি ফুটোস্কোপের জন্যে আরোও একটা মাথা হাজির লইজ্জা লাগে

_______________
আমার নামের মধ্যে ১৩

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খাইছে

লুৎফর রহমান রিটন এর ছবি

চুলের কাট তো দেখি পুরাই মাহফুজকাট! দেঁতো হাসি
সুজন তুমি কামটা করলা কি!

শুভ জন্মদিন বেটা।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

সুজন চৌধুরী এর ছবি

হেহেহেহেহেহে!!! গড়াগড়ি দিয়া হাসি "চুলের কাট তো দেখি পুরাই মাহফুজকাট! " গড়াগড়ি দিয়া হাসি
রিটন ভাই, চুলের ক্ষৌরকর্ম লোচন্দার করা। হো হো হো

তানিম এহসান এর ছবি

শুভ জন্মদিন মাতিস!

নীলকান্ত এর ছবি

জটিল হইছে। উজানদার সাথে একমত বেড়াল বেড়াল ভাব আছে।


অলস সময়

উচ্ছলা এর ছবি

কী কিউট বাবুটার হাসি ।

শুভ জন্মদিন, বাবুটা হাসি

তাসনীম এর ছবি

শুভ জন্মদিন মাতিস।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

তারেক অণু এর ছবি

শুভ জন্মদিন মাতিস...

তিথীডোর এর ছবি

'শুভ জন্মদিন' মাতিস! হাততালি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুমিমা ইয়াসমিন এর ছবি

শুভ জন্মদিন, মাতিস!

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

কয়দিন আগে আমার আরেকটা দাঁত ফালাইসি। তাই শুকনা আর খালি মুখেই হ্যাপি বাড্ডে কইয়া যাই।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

দ্রোহী এর ছবি

একসময় ভাবতাম বড় হয়ে সুজন্দা হব। কিন্তু আমি বুঝে গেছি আমার হবে না, আমি সত্যি মূর্খ, আকাঠ! আমি বাজে ছেলে, আমি লাষ্ট বেঞ্চি, আমি পারবো না! মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।