ফ্রেন্ড রিকোয়েস্ট

সুমিমা ইয়াসমিন এর ছবি
লিখেছেন সুমিমা ইয়াসমিন [অতিথি] (তারিখ: বুধ, ১৭/১২/২০১৪ - ৪:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

মানুষ দেখতে বড় ভালো লাগে আমার। ভিড় অপছন্দ, তবু ভিড়ের মুখগুলোতে বৈচিত্র্য খুঁজতে ভালো লাগে। বিজয় দিবসের বিকেলে শাহবাগ, জাদুঘর, পাবলিক লাইব্রেরি, ছবিরহাট, টিএসসি, বাংলা একাডেমি ঘুরলাম। ঢাকার সব মানুষ যেন এই এলাকায় জড়ো হয়েছে! সেজেগুজে পুরো পরিবার নিয়ে ঘুরছে মানুষ। উৎসব-উৎসব আমেজ চারিদিকে! প্রায় সবার পরনে কিছুটা হলেও লাল-সবুজের ছোঁয়া। রিকশাওয়ালা, ফল বিক্রেতা, চুড়ি বিক্রেতা, পথশিশু এবং গার্মেন্টস শ্রমিকদের অনেকেও পোশাকে লাল-সবুজ ধারন করেছে। এতো সুন্দর লাগছিল! আমাদের বিজয় উৎসবের রং লাল-সবুজ। এই রং সর্বজনীন।

টিএসসিতে মানুষ আর যানবাহনের বিশাল জট। ভিড় ঠেলে রিকশা এগুচ্ছে একটু একটু করে। রিকশায় বসে ছবি তুলছিলাম। এমন সময় পাশের রিকশা থেকে দুজন মধ্যবয়সী ভদ্রমহিলা হাত নাড়িয়ে আমার দৃষ্টি আকর্ষণ করলেন। বললেন, এই তুমি যানজটের এতো ছবি তুলছো! আমাদের ছবি তোলো? আমরাও তো যানজটে আটকে আছি। আমি হেসে তাদের ছবি তুললাম। কী খুশি তারা! মানুষ এতো অল্পতে খুশি হতে পারে দেখলে ভালো লাগে।

এরমধ্যে আমার রিকশা এগিয়ে গেল কিছুটা। একটু পর সেই ভদ্রমহিলাদ্বয়ের রিকশা আবার আমার কাছাকাছি এলে, একজন বললেন, ফেসবুকে দিয়ো। আমি কিছু না বলে হাসলাম। মহিলা নাম জানতে চাইলেন। আমি নাম বলতে না বলতেই তাদের রিকশাটা এগিয়ে গেল সামনে। রিকশা থেকে পেছন দিকে গলা বাড়িয়ে বললেন, কীঈঈঈ...। আমি আবার নাম বললাম মৃদু স্বরে। এদিকে আমার অতি উৎসাহী রিকশা ওয়ালা টিএসসি-বিদারী চিৎকার দিয়ে বললো, সুমীঈঈঈ...। আশেপাশের মানুষ একবার ঘুরে তাকালো।
ওদিক থেকে মহিলা চিৎকার দিয়ে বললেন, ফেসবুকে খুঁজে নেব...।

সেই ভদ্রমহিলাদ্বয় খুঁজে না পেলেও রিকশাওয়ালা আমাকে খুঁজে পেয়েছে ফেসবুকে। আজ সকালে তার ফ্রেন্ড রিকোয়েস্ট পেলাম!


মন্তব্য

সুলতানা সাদিয়া এর ছবি

তুফান!!!!

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

সুমিমা ইয়াসমিন এর ছবি

......সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হচ্ছে! চোখ টিপি

নজমুল আলবাব এর ছবি

আমাদের দেশের ছবি তোলার স্বাধীনতাটা বিদেশে আসলে টের পাওয়া যায়। যেকোন মানুষ ক্যামেরা দেখলেই এখানে বাঘ ভালুক দেখার মতো করে সরে পড়ে।

রিকুশ একসেপ্ট করছোতো?

সুমিমা ইয়াসমিন এর ছবি

এর আগে আরেক রিকশাওয়ালা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবে বলে আশ্বাস দিয়েছিল। কিন্তু সেই রিকুশ আসেনি। দুঃখে এই রিকুশও নিলাম না। খাইছে

মাসুদ সজীব এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

সুমিমা ইয়াসমিন এর ছবি

আরে আরে, এভাবে হাসলে মরে যাবেন তো!

রোমেল চৌধুরী এর ছবি

বাহ, আচমকা মোহিত করলো!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ, রোমেল চৌধুরী। হাসি

প্রৌঢ় ভাবনা এর ছবি

লেখা পড়ে মনে হলো আমিও যেন আপনার মতো যানজটে আটকে গেলুম! রিকোয়েস্ট পাঠালাম, অনির্দিষ্টের ঠিকানায়। বড্ড ভাল লাগলো। হাসি

সুমিমা ইয়াসমিন এর ছবি

অনেক ধন্যবাদ, প্রৌঢ় ভাবনা। হাসি

সত্যপীর এর ছবি

আরি সাব্বাস!

..................................................................
#Banshibir.

সুমিমা ইয়াসমিন এর ছবি

সবই পীরের দোয়া! চোখ টিপি

অতিথি লেখক এর ছবি

আল্লারে । আমার আল্লা নবীজির নাম।
চুপে চুপে কইয়া দেই ,আমার না রিকুয়েষ্ট পাঠাতে শরম লাগে; তবে পাইলে আর কথাই নাই ।
ট্রোল

সুমিমা ইয়াসমিন এর ছবি

শরম থাকা ভালো।

সুমিমা ইয়াসমিন এর ছবি

হাসি

মইনুল রাজু এর ছবি

হো হো হো চলুক

ফেইসবুক
---------------------------------------------
এক আকাশের নীচেই যখন এই আমাদের ঘর,
কেমন ক'রে আমরা বলো হতে পারি পর. . .

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ আপনাকে।

মরুদ্যান এর ছবি

শয়তানী হাসি চলুক

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

সুমিমা ইয়াসমিন এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- হাসি

অনিকেত এর ছবি

ভীষন ভালো লাগল লেখাটা----তুমুল লিখেছেন সুমিমা'পু!!

সুমিমা ইয়াসমিন এর ছবি

আপনি তুমুল কইলে সন্দ-সন্দ লাগে। আপনার তুমুলে বিবিধ অর্থ! ইয়ে, মানে...

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

চমৎকার!

আপনি বরং আরেকটা ফেসবুক অ্যাকাউন্ট খুলুন, যেখানে দুনিয়ার সবার রিকুশ রাখবেন। কখনো কখনো সেখানে ঢুকলে আপনার মনে হবে টিএসসি-শাহ্‌বাগের জ্যামে পৌঁছে গেছেন।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ, পাণ্ডবদা। হাসি

সেই একাউন্ট নেম হবে যানজট বেগম! বিশেষ ছাড়ে রিকুশমেলা চলবে সেখানে। খাইছে

নাশতারান এর ছবি

উরি! কী মজা! দেঁতো হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুমিমা ইয়াসমিন এর ছবি

মজা পাইসো? গান শোনো। সেইরাম!

https://www.youtube.com/watch?v=fPg1Hi7BdH0

অভিমন্যু . এর ছবি

ব্যাপক মজা লাগল, দেশ আসলেই ডিজিটাল হয়ে যাচ্ছে।

________________________
সেই চক্রবুহ্যে আজও বন্দী হয়ে আছি

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ। চারিদিকে অনেক ডিজি।

অনার্য সঙ্গীত এর ছবি

চমৎকার! অণুগল্প নাকি বাস্তব সেটাই ভাবলাম কিছুক্ষণ!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সুমিমা ইয়াসমিন এর ছবি

অনেক ধন্যবাদ, অনার্য সঙ্গীত।

আনু-আল হক এর ছবি

ব্যাফক! এতো আকিস্মিকভাবে গল্পটা শেষ হবে ভাবতেও পারি নাই। দুর্দান্ত! হো হো হো হাততালি

আগের রিকশাওয়ালার উপর নাখোশ হয়ে ইনার দিলে দাগা দেবেন না পিলিজ। চোখ টিপি

----------------------------
নয় মাসে হলো তিরিশ লক্ষ খুন
এরপরও তুমি বোঝাও কি ধুন-ফুন

সুমিমা ইয়াসমিন এর ছবি

রিকশাওয়ালার ফ্রেন্ড রিকোয়েস্ট পেয়ে যে পরিমাণ আনন্দিত হয়েছি, কোনো সেলিব্রেটির রিকোয়েস্ট পেলেও এতো আনন্দিত হতাম না! চোখ টিপি

সাফি এর ছবি

ইয়ে মানে লেখা তো অনেক ভালো লাগলো। কিন্তুক ফেবুতে তো খুঁজে পেলাম না মন খারাপ

সুমিমা ইয়াসমিন এর ছবি

পেলেন না!
আমাকে রিসকাওয়ালারাই খুঁজে পায়। খাইছে

আনু-আল হক এর ছবি

খাইছে

----------------------------
নয় মাসে হলো তিরিশ লক্ষ খুন
এরপরও তুমি বোঝাও কি ধুন-ফুন

স্পর্শ এর ছবি

আহ্‌! মন ভালো করা একটা লেখা।
আরো অনেক লিখুন। হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুমিমা ইয়াসমিন এর ছবি

আহা, এভাবে বললে লিখতেই ইচ্ছে করে কেবল!

তারেক অণু এর ছবি
সুমিমা ইয়াসমিন এর ছবি

আহা, ছেলেটার প্রাণ জুরানো হাসি!

শাব্দিক এর ছবি

সিলেটে এক সিএনজি চালক লালাখাল নিয়ে গিয়েছিল, ফেরার পর বলল তার নাকি একটা ফেসবুক পেইজ আছে তাতে লাইক দিতে, সেখানে তার সার্ভিস ডিটেইল আছে।

আমরা লাইক না দেয়াতে সে নিজেই আমাদের বন্ধুকে রিকোয়েস্ট পাঠাল, আমার বন্ধুটি রিকোয়েস্ট পেয়ে অবাক, তাদের নাকি একজন কমন ফ্রেন্ড ও আছে।

---------------------------------------------------------
ভাঙে কতক হারায় কতক যা আছে মোর দামী
এমনি করে একে একে সর্বস্বান্ত আমি।

সুমিমা ইয়াসমিন এর ছবি

ইশ্, লাইক দিতে এতো কার্পণ্য করিস কেন!

ত্রিমাত্রিক কবি এর ছবি

দারুণ!

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ, ত্রিমাত্রিক কবি।

ধুসর গোধূলি এর ছবি

আপনার জন্য প্রাসঙ্গিক একটা সঙ্গীত। মন্দিয়ে শোনেন, আত্মা দিয়ে উপলব্ধি করেন, দিল দিয়ে বান্ধেন... তারপর যশরথের বড় পোলার নাম নিয়ে ফ্রেন্ড রিকুয়েস্ট এক্সেপ্ট করে ফেলেন। কী আছে জীবনে, কন...

তিথীডোর এর ছবি

এই গানটাই সবার আগে মনে পড়েছিল। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুমিমা ইয়াসমিন এর ছবি

তিথী, এই গানটা শুনি আর রিসকাওয়ালার প্রেমে পড়ি! জগতের সকল প্রেমিক রিসকাওয়ালা! খাইছে

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধুসর গোধূলি, এটা তো আমার প্রিয় গান। কমেন্টে শেয়ার দিলাম তো। আপনার আমন্ত্রণে আবার শুনে নিলাম যশরথের বড় পোলার নাম নিয়ে। ফিলিং মাধবী-মাধবী। কী আছে জীবনে...। রিসকাওয়ালা আছে! চোখ টিপি

এক লহমা এর ছবি

হাঃ হাঃ, ভাল লাগল। লেখার পরিমিতির হিসাব একদম ঠিকঠাক হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ। হাসি

অতিথি লেখক এর ছবি

আই থিঙক ইটস খুল!! খাইছে ইশ আমিও যদি একটা পাইতাম খাইছে

সুমিমা ইয়াসমিন এর ছবি

ধন্যবাদ হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।