এক বিখ্যাত দম্পতির কাল্পনিক সাক্ষাতকার! পর্ব-১

স্বপ্নহারা এর ছবি
লিখেছেন স্বপ্নহারা (তারিখ: মঙ্গল, ০৪/০৮/২০০৯ - ৯:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

উপস্থাপকঃ সুধীমন্ডলী, আজ আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দেশের স্বনামধন্য অভিনেতা ও অভিনেত্রী, আমাদের প্রাণপ্রিয় সেলিব্রিটি দম্পতি কদম খান ওরফে ক্যাদমস এবং গোলাপ বানু ওরফে রোজি। কদম খান তার অভিনয় প্রতিভার জন্য দেশে ও বিদেশে প্রচুর সুনাম ও সম্মান অর্জন করেছেন। তার অভিনীত বিখ্যাত চলচ্চিত্রের মধ্যে রয়েছে, 'আন্ধার রাইতে বদনা হাতে', 'বান্দরের হাড্ডি', 'পাগলা পানি খাইস না', 'কুত্তায় কামড়াইছে ইঞ্জেকশন দে', 'আমি কেন ঠেলাওলা' এবং আরো অনেক সিনেমা। তিনি সম্প্রতি 'কষ্টে আছে আইজুদ্দিন' ছবিতে নাম ভূমিকায় অভিনয় করে এবারের শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার ছিনিয়ে নিয়েছেন।

অন্যদিকে, গোলাপ বানু রোজির সৌন্দর্য এবং অভিনয় প্রতিভার কথা আজ ঢালিউড-বলিউড ছাড়িয়ে হলিউডেও ছড়িয়ে পড়েছে। দেশে তার বিখ্যাত মুভির মধ্যে রয়েছে 'পিঁড়ির তলে সাপের গাতা', 'কচু গাছের ডগায় ফাঁসি', 'তুই কেন ক্রিকেট খেলস', 'সুন্দরী কি গাছে ধরে' ইত্যাদি। তিনি সম্প্রতি বাংলাদেশের বস্তিবাসীদের উপর ভিত্তি করে হলিউডে নির্মিত একটি মুভিতে তিন সেকেন্ডের একটি দৃশ্যে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। আমরা আশা করি তিনি তার এই অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এবারের অস্কার ছিনিয়ে আনবেন।

আসুন তাহলে এখন আমরা কথা বলি কদম খান ও গোলাপ বানুর সাথে।
(কদম-গোলাপের দিকে তাকিয়ে) আপনারা আপনাদের শত ব্যস্ততার মাঝে আমাদের সময় দিয়েছেন এজন্য আমরা খুবই আনন্দিত। আপনাদের নিয়ে দর্শকদের এবং আমার নিজেরও অনেক কৌতূহল। তাই আমরা আজ আপনাদের ব্যক্তিগত জীবন এবং প্রিয় বিষয়গুলো নিয়ে কথা বলব। আচ্ছা আপনার এই কদম খান হয়ে ওঠার পেছনের ইতিহাসটা কি?

কদমঃ উহুঁ, কদম খান না...ক্যাদমস। তো ইতিহাস যখন জানতে চাইলেন ছোট্ট করে বলি। আসলে আমার বাবার নাম ছিল মদন কারণ তিনি মদনগঞ্জের মদনপুরে জন্ম নিয়েছিলেন। আমার দাদাজান ছিলেন মস্ত বড়লোক; তো সে যাই হোক- আমার যখন আমার মামাবাড়ি কদমগঞ্জের কদমপুরে কদমগাছতলায় জন্ম হইল তখন দাদাজান নাম রাখলেন কদম।

উপস্থাপকঃ আর ক্যাদমস?

কদ্মঃ আসলে আজকাল ডিজে ভিজে'র যুগতো, নামটা মডার্ন না করলে হয় না। তাই আরকি!

উপস্থাপকঃ বাহ বাহ চমৎকার! আমরা জানলাম আপনার জন্ম কদমপুরে...তা ঢাকায় আপনি কোথায় থাকেন?

কদমঃ আমার বাসাবো কদমতলার বাড়ি কদমভিলা'তে।

উপস্থাপকঃ আচ্ছা আপনিতো দেশের একজন স্টাইল আইকন, তা আপনার প্রিয় স্টাইল কি?

কদমঃ আমি আসলে খুব সিম্পল থাকতে পছন্দ করি...তাই শার্ট-প্যান্টের সাথে কদম ছাঁট চুলটা আমার খুব ভাল লাগে।

উপস্থাপকঃ আচ্ছা, তা আপনি অবসর সময়ে কি করতে ভালবাসেন?

কদমঃ জ্বী...কদম মেপে হাটঁতে।

উপস্থাপকঃ আপনার প্রিয় খাবার কি?

কদমঃ কদমা...এছাড়া আমার রসকদম মিষ্টিটাও খুব পছন্দ।

উপস্থাপকঃ আপনার প্রিয় ফুল কি?

কদমঃ কদম ফুল।

উপস্থাপকঃ আচ্ছা, আপনার প্রিয় ব্যক্তিত্ব কে যাকে দেখে আপনি উৎসাহ পেয়েছিলেন অভিনেতা হওয়ার জন্য?

কদমঃ ডাঃ কদম আলী ডিগ্রী নাই।

উপস্থাপকঃ আপনার প্রিয় সিনেমা কোনটা?

কদমঃ আসলে আমিতো সিনেমা দেখার অত টাইম পাইনা; তবে আমার নিজের করা সব মুভিই আমার প্রিয়। এছাড়া একটা মুভি আমার খুব ভাল লাগছিল...'কদম আলী মাস্তান'।

উপস্থাপকঃ বাহ বাহ...তা আপনার প্রিয় অভিনেতা কে?

কদমঃ ওইযে 'ওরে নীল দরিয়া' গানটা আছে কি জানি মুভিটার নাম!...ওই মুভির 'কদম সারেং'।

উপস্থাপকঃ আচ্ছা আমরা শুনেছি আপনি শিল্পকলার বিভিন্ন শাখায় বিচরণ করছেন...নাটক, কবিতা, গান এবং আরো নানাবিধ কলায় আপনি নাকি বেশ আগ্রহী?

কদমঃ জ্বী...আসলে আমি সবরকম কলার সাথেই জড়িত।

উপস্থাপকঃ তা আপনার প্রিয় নাটক কোনটি?

কদমঃ ওরা কদম আলী।

উপস্থাপকঃ আপনার প্রিয় কবিতা?

কদমঃ ওইযে ছোটবেলায় পড়ছিলাম না...'চাঁদ উঠেছে, ফুল ফুটেছে, কদম তলায় কে? হাতি নাচছে ঘোড়া নাচছে কদম আলীর বে'!

উপস্থাপকঃ ও আমি অবশ্য এটা মনে হয় ভিন্নভাবে পড়েছিলাম...তা সে যাই হোক, আপনার প্রিয় গান?

কদমঃ ওইযে রবিঠাকুরের একটা বিখ্যাত গান আছে না...'বাদল দিনের প্রথম কদম ফুল'। গেয়ে শোনাব?

উপস্থাপকঃ না না লাগবেনা। আপনার প্রিয় বই?

কদমঃ 'কদম আমার কদম'...গত বইমেলায় বেরিয়েছে, আমার লেখা। বেশ ভাল চলেছে।

উপস্থাপকঃ বাহ বাহ তাই নাকি? আচ্ছা আপনি ত অনেক ঘুরতে পছন্দ করেন, তা আপনার প্রিয় জায়গা কোনটি?

কদমঃ হেঃ হেঃ ওইযে হাইকোর্টের সামনে কদম ফোয়ারা...ওই জায়গাটা আমার খুব পছন্দের।

উপস্থাপকঃ আপনার কাছে ভক্তদের শেষ দুটি প্রশ্ন, আপনি আমাদের দেশের বিশাল এক সেলিব্রিটি; তা আপনি মানুষের কোন আচরণটি পছন্দ করেন?

কদমঃ আসলে রেসপেক্ট হল বড় কথা, তাই কেউ যখন কদমবুচি করে আমি খুব খুশি হই।

উপস্থাপকঃ আর মরার আগে আপনার শেষ ইচ্ছাটা কি?

কদমঃ ওই মিয়া...মরার কথা বলেন কেন। আমার বয়স হয়েছে নাকি...মাত্রতো পচিঁশ! তো প্রশ্ন যখন করেছেন তখন বলি...মরার আগে কদম-রসুল মসজিদ একবার দেখে যেতে চাই।

(চলবে)


মন্তব্য

প্রজাপতি [অতিথি] এর ছবি

হা হা হা ।।
কদম খানের কদমপ্রীতি দেখেতো আমার কদম ফুলের উপর অভক্তি চলে এলো।

যাক উনি যখন এত স্বনামধন্য অভিনেতা তাহলে "বাদল দিনের দ্বিতীয় কদম ফুল" বইটা
নিয়ে গিয়ে তাতে অটোগ্রাফ নিয়ে রাখতে হবে।

গোলাপ বানুর সাক্ষাতকারের জন্য সাগ্রহে অপেক্ষা করছি, সেটা লিখতে গিয়ে আপনি নিজেই আবার ডুমুরের ফুল হয়ে যেয়েন না ।

স্বপ্নহারা এর ছবি

আসলে এটা লিখলাম আমাদের আশেপাশের আত্মপ্রেমী মানুষদের জন্য...দেঁতো হাসি

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

ইশতিয়াক রউফ এর ছবি

কোটাকুটিতে গেলাম না। লেখাটা জব্বর পছন্দ হইসে। কদম সাহেব কি কপট লজ্জা দেখিয়ে নিজের কথা নিজে উদ্ধৃত করেন? তিনি কি ফেসবুকে ফ্যানক্লাব খুলেন? দেশটা কদমে ভরে যাচ্ছে... চোখ টিপি

স্বপ্নহারা এর ছবি

আসলেই রে...আজকা ফেসবুকে ঢুইকা দেখি ফটুকের এলবাম দিছে ৪ জন...বিষয় 'শুধু আমি'!! প্রতিটাতে নিদেনপক্ষে দেড়শ' ছবি...খালি নানা ভঙ্গির খোমা!! একজনের ১৩৭টা এলবাম, বিষয় 'সেই আমি', 'সকাল বেলায় আমি', 'বাথরুমে আমি'...ইত্যাদি ইত্যাদি!!

নিজে ত জীবনে কম নষ্টামি করি নাই...ভাবতাছি আমিও একটা ফ্যানক্লাব খুলুম...খাইছে

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

সাইফ তাহসিন এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

কীর্তিনাশা এর ছবি

মজাদার লেখা হো হো হো

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মামুন হক এর ছবি

রস কদম আমিও ভালো পাই।
লেখাটা সেরম ভালো লাগছে।

স্বপ্নহারা এর ছবি

রস-কদম্ব আমার খুব প্রিয় জিনিস...এইদেশে কই পাই...মন খারাপ

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা... রোজী ডারলিং এর জন্যে অপেক্ষায় থাকলাম! চোখ টিপি

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অছ্যুৎ বলাই এর ছবি

আল্লার দুনিয়ায় যে এতো প্রকার কদম আছে, জানতাম না। হাসি
ভেরি গুড স্টার্ট, পরের পর্বের অপেক্ষায়।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

কাজী আফসিন শিরাজী এর ছবি

হাহাহা মজা পাইলাম!!

কাজী আফসিন শিরাজী এর ছবি

হাহাহা মজা পাইলাম!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কয়েকদিন আগে একটা গাছে অনেকগুলা কদমফুল দেইখা অনেকগুলা ছবি তুলছিলাম। আপনার এই লেখা পইড়া প্রথম ইচ্ছা হইলো একটা সুন্দর কদমফুলের ছবি দিয়া দেই আপনেরে।
কিন্তু সারাদিনের ক্লান্তিতে এখন আবার মেমোরি কার্ড... কপি... প্রসেসিং... আপলোড... এতোকিছু করার ধৈর্য্য পাইতেছি না... পরের পর্ব দেন...
ভালো লাগলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্বপ্নহারা এর ছবি

আমার সবচেয়ে প্রিয় ফুল এই কদমই...এই শীতের দেশে কদম দেখিনা বলে মন আনচান করে...মন খারাপ

বাংলাভাষায় কিছু শব্দ এতরকম ভাবে প্রয়োগ করা যায় জানতাম না, তাই একটা পরীক্ষামূলক ভাবনা আরকি...দেঁতো হাসি

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

সাইফ তাহসিন এর ছবি

কোট করুমনা কইয়াও সারতে পারলাম না, কিসু লাইন এতই ফাটাফাটি হইসে, সেগুলা কোট না করলে লেখকরে অসম্মান করা হয়।

'আন্ধার রাইতে বদনা হাতে', 'বান্দরের হাড্ডি', 'পাগলা পানি খাইস না', 'কুত্তায় কামড়াইছে ইঞ্জেকশন দে', 'আমি কেন ঠেলাওলা' এবং আরো অনেক সিনেমা।
গড়াগড়ি দিয়া হাসি
তিনি সম্প্রতি বাংলাদেশের বস্তিবাসীদের উপর ভিত্তি করে হলিউডে নির্মিত একটি মুভিতে তিন সেকেন্ডের একটি দৃশ্যে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন।
চলুক
আসলে আমার বাবার নাম ছিল মদন কারণ তিনি মদনগঞ্জের মদনপুরে জন্ম নিয়েছিলেন।
হো হো হো
কদমঃ ডাঃ কদম আলী ডিগ্রী নাই।
কদমঃ ওইযে ছোটবেলায় পড়ছিলাম না...'চাঁদ উঠেছে, ফুল ফুটেছে, কদম তলায় কে? হাতি নাচছে ঘোড়া নাচছে কদম আলীর বে'!

উপস্থাপকঃ ও আমি অবশ্য এটা মনে হয় ভিন্নভাবে পড়েছিলাম...তা সে যাই হোক, আপনার প্রিয় গান?

২বার পড়লাম, হাসি থামাইতে পারতেসি না, কামে আইসা এত হাসলে চাকরি নট হইতে বেশী সময় লাগবে না বুঝতে পারতেসি ইয়ে, মানে...

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

স্বপ্নহারা এর ছবি

থ্যাঙ্কু বস! দেশের সিনেমার কতটুকু খোঁজ রাখেন জানিনা...তবে দেশে এইরকম বা কাছাকাছি নামের সিনেমা হয় কিন্তু...খাইছে

'তিন সেকেন্ডে'র ব্যাপারটা 'স্লামডগ' থেকে ধার নিলাম...ওই মুভির ভদ্রবালিকা 'তিন মিনিট' চেহারা দেখাইয়া ত দুনিয়া কাঁপাইয়া ফেলতেছে...এত্ত বিরক্ত লাগে!

মদনগঞ্জের মদনপুর আসলেই আছে...নারায়নগঞ্জে...দেঁতো হাসি

ডাক্তার কদম আলী (ডিগ্রী নাই) এই মজার চরিত্রটি করেছিলেন এটিএম শামসুজ্জামান... অনেকেরই হয়ত মনে নাই। রাজমনি সিনেমা হলের সামনের উঁচু বিল্ডিং এ ওই মুভির বিজ্ঞাপন অনেকদিন ঝুলানো ছিল...দেঁতো হাসি

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

সাইফ তাহসিন এর ছবি

জটিল, বস, তুমি নমস্য, আমি তো ভেবেছিলাম, সবই বানোয়াট, কিন্তু এখন তো দেখি সিরিয়াস হোম ওয়ার্ক করে লেখেছ তুমি, জোশ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা। খুব মজা লাগল। যাই পরের পর্ব পড়ি হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।