সচলাড্ডা চলছে, চলবে...

সাঈদ আহমেদ এর ছবি
লিখেছেন সাঈদ আহমেদ (তারিখ: শুক্র, ২৫/১১/২০১১ - ৮:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

সচল কনফু-তিথির ঢাকা ভ্রমণ উপলক্ষে হঠাৎ করেই আজ একটা অনানুষ্ঠানিক সচলাড্ডা হয়ে গেল। আড্ডা এখোনও চলছে। উপস্থিত আছেন- সুহান, নজু, নূপুর (ও নিধি), দুষ্টু বালিকা, পান্থ, বুনোহাঁস, উদ্ভ্রান্ত পথিক, নিবিড় ("দাবী করেন" যে উনি দলছুট), আমি নিজে (আমার বউ-বাচ্চা), নিঘাত (নির্ঘাত!) তিথি, কনফু, রেজওয়ান, আকাইন...

কিন্তু আড্ডার বিষয়বস্তুর কোন আগা-মাথা পাওয়া যাচ্ছেনা...

- "সচল হবার পর সবাই কেন লেখা কমিয়ে দেয়?"
- যে কারনে শিক্ষকেরা অধ্যাপক হবার পর পাবলিকেশন বন্ধ করে দেয়।

- "ফেসবুক কি ব্লগের আলোচনা কমিয়ে দিচ্ছে?"
- মনে নাই Video Killed the Radio Star?

- "কেন হাসন রাজা হচ্ছে নৌবাহিনী... আর লালন বিমান বাহিনী?"
- কারন হাসন রাজা "পানি" পছন্দ করতেন, আর লালন "ধোঁয়া" চোখ টিপি

- "আমরা কেন বাইক মাত্রই হোন্ডা আর পেট্রোলিয়াম জেলি মাত্রই ভ্যাসলিন বুঝি?
- "আরে, আমিতো ছোটবেলায় ভাবতাম এরশাদ শব্দের মানেই হলো প্রেসিডেন্ট! আমি বলতাম- "ওই দেশের এরশাদ কে?"

- জনৈক হাচল "হিমু ভাই কি যাবতীয় ইন্সট্রুমেন্ট একাই বাজায়?"

- বিবাহ নিয়া দ্রোহীর ফাটাফাটি একটা লেখা ছিল, এমন লেখা কীভাবে আবার পাওয়া যায়?
- দ্রোহীরে আরেকটা বিবাহ করিয়ে দিলে।

চলবে...


মন্তব্য

অনার্য সঙ্গীত এর ছবি

এই আড্ডা জাতি মানেনা! সবার উপর গজব পড়ব... মন খারাপ

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

তাপস শর্মা এর ছবি

চলুক চলুক হাসি । দে ছুট

অনার্য সঙ্গীত এর ছবি

জাতি অবিবাহিত সচলদের ভবিষ্যৎ নির্ধারণে নূপুর ভাবীর ভূমিকা সম্পর্কে আলোচনা এবং তার ফলাফল এবং সেই ফলাফল বিষয়ে নূপুর ভাবীর মন্তব্য জানতে চায়!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

ত্রিমাত্রিক কবি এর ছবি

চলুক

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

গৌতম এর ছবি

যাওয়ার ইচ্ছে ছিল, কিন্তু মনের মধ্যে মেঘ জমায় যেতে পারলাম না। মন খারাপ

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নজমুল আলবাব এর ছবি

আগামী শুক্কুরবার আড্ডা হবে সিলেটে।

এমনও হতে পারে আমরা হাছন রাজার বসতঘর দেখতে চলে যাবো, যদি তিথি হ্যা বলে।

মৃত্যুময় ঈষৎ(অফ্লাইন) এর ছবি

সচলাড্ডায় যাইতে মুঞ্চায়!!! কখন যে হয় ঠাওরই করতে পারি না আফসুস!!! মন খারাপ

আড্ডা জমে বরফ হয়ে যাক.......... দেঁতো হাসি

হিমু এর ছবি

জনৈক হাচল ভাই, হিম্ভাই আপাতত সব ইন্সট্রুমেন্ট একাই বাজাচ্ছে। আপনার হিম্ভাবীরা এলে তাঁরা হিম্ভাইয়ের ঘরোয়া ফিলহারমমিনিকে যোগ দেবেন, হিম্ভাইকে তখন আর সব ইন্সট্রুমেন্ট একা বাজাতে হবে না। সুবহানাল্লাহ।

নজমুল আলবাব এর ছবি

বদপোলা, বদ উত্তর দেয়

হিমু এর ছবি

সুবহে সাদিকে খেজুরের ডালে জমে থাকা শবনমের বুঁদের মতো ঝরঝরে পরিষ্কার রৌশনদার আমার মন। আমার কথাবার্তাও রুহানি রৌশনিতে মুনাওয়ার। তুমি বেটা আলুবাবা, সব কিছুতে বদ আলামত পাও।

নজমুল আলবাব এর ছবি

হ, কইছে

তাপস শর্মা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

কালো কাক এর ছবি

"জনৈক হাচল বোন" কেন নয় ?

কল্যাণF এর ছবি

আমীন

নিবিড় এর ছবি

সাঈদ ভাই আসল কথাই লিখে নাই দেখি, যাই হোক খানাপিনা উত্তম ছিল দেঁতো হাসি

সুহান রিজওয়ান এর ছবি

যাবতীয় ছবিটবি প্রকাশ হবার পরে "সচলায়তনের আসল রুপ" শীর্ষক একটি জ্বালাময়ী জেহাদী নোট নাযিলের আশায় রৈনু...

অনার্য সঙ্গীত এর ছবি

জ্বালা কম পড়লে আমার কাছ থেকে কিছু জ্বালা নিয়ে নিস ভ্রাত!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নিবিড় এর ছবি

অনার্যদা দুষ্ট লোকেরা বলে আপনি নাকি চাদের আলোয় আজকাল হাটাহাটি করেন দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি
কল্যাণF এর ছবি

চাঁনমূখী তাইলে সেইরাম শক্তিশালিনী, এত বড়পুলা কোলে নেওয়া কঠিন কর্ম।

অনার্য সঙ্গীত এর ছবি

সব দুষ্ট লোকের ফাঁসি চাই! শয়তানী হাসি

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

কল্যাণF এর ছবি

গজব পড়ব, গজব......

তাপস শর্মা এর ছবি

থিক থিক রেগে টং রেগে টং

অন্যকেউ এর ছবি

ঠিক ঠিক। গজব পড়ব।

_____________________________________________________________________

বরং দ্বিমত হও, আস্থা রাখো দ্বিতীয় বিদ্যায়।

সচল জাহিদ এর ছবি

তেব্র দিক্কার ...সুনীলের ভাষায়,

দেখিস একদিন আমরাও


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

কল্যাণF এর ছবি

হ, যারা সচল-মচল কিচ্ছু হইবার পারি নাই, তারাও

চরম উদাস এর ছবি

মন খারাপ

ধুসর গোধূলি এর ছবি

জনৈক হাচলের ইনস্ট্রুমেন্টাল সংক্রান্ত উক্তিটা কিন্তু বেশ তাৎপর্যপূর্ণ! চিন্তিত
মেম্বর সাব কো?

ফারুক হাসান এর ছবি

জনৈক হাচল! হা হা হা...

স্পর্শ এর ছবি

"আরে, আমিতো ছোটবেলায় ভাবতাম এরশাদ শব্দের মানেই হলো প্রেসিডেন্ট! আমি বলতাম- "ওই দেশের এরশাদ কে?"

আরেহ! ছোটোবেলায় আমিও ঠিক এটাই ভাবতাম। অন্য অনেকেই ভাবতো নাকি!! হা হা হা...

আড্ডা মিস করলাম মন খারাপ


ইচ্ছার আগুনে জ্বলছি...

গৌতম এর ছবি

আমিও ওটাই ভাবতাম হাসি

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নীড় সন্ধানী এর ছবি

আড্ডার ফটুক কো? ফটুক ছাড়া আড্ডা বিশ্বাস করি না, লাইভ ফটুক চাই শয়তানী হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ত্রিমাত্রিক কবি এর ছবি

ট্যাগ সহ ছবি চাই

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

আশালতা এর ছবি

ইশশ, মিস হয়া গেল... ! মন খারাপ

----------------
স্বপ্ন হোক শক্তি

দ্রোহী এর ছবি

হিমুর ইনস্ট্রুমেন্ট(গুলো!!)-র জন্য সমবেদনা জানাই। দেঁতো হাসি

আমি ভালো লোক। সচলেরা সবাই মিলে যদি আমাকে আরেকটা বিয়ে করিয়ে দিতে চান তাহলে কি আমি না করতে পারি? দেঁতো হাসি

তারেক অণু এর ছবি

দাঁড়ান আসি একবার, শুধু আড্ডা না, সেই সাথে ভ্রমণও হয়ে যাবে, কি বলেন! ছবিগুলো দেখেভাল লেগেছে

কল্যাণF এর ছবি

ছবি কো অ্যাঁ !!

তিথীডোর এর ছবি

ছবিগুলো দেখে ভাল লেগেছে।

কই ছবি? একটা বেলাবিস্কুটও কোথাও দেখতে পেলাম না। চিন্তিত

ওয়েটান, আমি বড় হয়ে নেই। চট্টগ্রামে এমন সচলাড্ডা হবে যে ঢাকাইয়ারা ট্যারা হয়ে যাবে। শয়তানী হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুহান রিজওয়ান এর ছবি

সত্যি, বড় হয়ে আসবেন তো ??

মন খারাপ বা কথা বলায় অনীহা বলে এড়িয়ে যাবেন না তো ?? দেঁতো হাসি

তিথীডোর এর ছবি

বিলক্ষণ।

'সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে!' চোখ টিপি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কল্যাণF এর ছবি

হা চট্টগ্রাম!!

সুমিমা ইয়াসমিন এর ছবি

ওঁয়া ওঁয়া
সবাইরে মিসাইলাম

বন্দনা এর ছবি

আমি ও আড্ডাইতে চাই...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।