বারেবার বারো! :(

সাইফুল আকবর খান এর ছবি
লিখেছেন সাইফুল আকবর খান (তারিখ: মঙ্গল, ২০/০১/২০০৯ - ১০:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বারেবার বারো! মন খারাপ

বাসা থেকে বেরিয়ে বারোপ্রস্থ সিঁড়ি বেয়ে নেমে বারোটা খালি রিকশা দেখেও একটাকেও না জিজ্ঞেস ক'রে (যেহেতু ওরা কোথাও যায় না!) বারো মিনিট হেঁটে বাস কাউন্টারে পৌঁছে বারো টাকার টিকিট কেটে অফিসের বারোটা কাজের চিন্তা মাথায় (যেন!)বারো ঘণ্টা অপেক্ষার পর বারো'রই উল্টো সংখ্যা একুশে'র বাসে উঠে বারো রকম মানুষের বারোশ' রকম প্যাঁচালি শুনতে শুনতে বিরক্ত আর আরো বেশি বিক্ষিপ্ত হয়ে বারোবাঁকের রাস্তায় সিগন্যাল যান আর জটের বারো রকম ঝামেলা পার হয়ে বারোটা বাজার মাত্র বারো-গুণন-দশ মিনিট আগে বারো-রকম-অফিস-পাড়া মহাখালীতে নেমে বারো টাকায় এই বেচারা-ব্যাচেলর-বার্ধক্যের ব্রেকফাস্ট(!) 'মিস্টার কুকি' কিনে নিয়ে বারোতলার একদমই আগের ফ্লোরটায় আমার এই বেশি-বেলার বারো-ভাতারী বিজ্ঞাপন-বাণিজ্য অফিসটায় ঢুকে বারোমুখের ভিড়বাট্টা পেরিয়ে সেরেই খদ্দের-সম্পর্ক-নির্বাহীর কথায় মনে পড়লো- ওহ্ দুপুর বারোটায় আজ একটা বেতার-বিজ্ঞাপনের রেকর্ডিং আছে বেইলি রোডে! আর সেখানে আমার না কি না গেলেই নয়!

হায় রে বারো!

আমার দেখি সবখানে সবসময় সবদিকে সব অর্থে ওটাই বেজে আছে!

মন খারাপ

[২০ জানুয়ারি ২০০৯
সকাল ১০টা ২৫
মহাখালী]


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক চলুক

সাইফুল আকবর খান এর ছবি

হাসি :) হাসি :) হাসি :) হাসি :) হাসি :) হাসি
অনেক ধন্যবাদ শিমুল ভাই।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

স্নিগ্ধা এর ছবি

ব্বাপ্রে, বারো'র কী বাড়াবাড়ি রে!

সাইফুল আকবর খান এর ছবি

বলেন বারাবারি! হাসি

অনেক ধন্যবাদ স্নিগ্ধা। ভালো থাকবেন।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মাহবুব লীলেন এর ছবি

বারোকে পাঁচ দিয়ে তার থেকে বারোর তিনভাগের একভাগ বাদ দিলে যা হয় এটা সেই রোগ

সিলেট অঞ্চলে এরে বলে ছাপ্পান্নর দোষ
(চিকিৎসা করলে কিন্তু ভালো হয়)

সাইফুল আকবর খান এর ছবি

কোন্ ডাক্তারের কাছে যাওয়া উচিত বস্? একটু সাজেশন দিয়েন তো প্লিজ। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

হ জলদি চিকিৎসা করান!

কারন এই বারোর জট পইড়া আমার মাথাও বারোখান ঘূর্নি মারছে! অ্যাঁ

বাপরে বাপ ..........!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফুল আকবর খান এর ছবি

চলেন ডাক্তারের কাছে যাই দুই ভাইয়ে (ব্লগিয়াল কাজিনস) একসাথে। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

গৌতম এর ছবি

পৃথিবীতে মানুষই আছে নাকি বারো রকমের (সূত্র: ইমদাদুল হক মিলনের নাটক)। চারদিকে বারোর রাজত্বই তো সেখানে স্বাভাবিক।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সাইফুল আকবর খান এর ছবি

হ্যাঁ, সেইরকমই শুনেছি। চোখ টিপি
অনেক ধন্যবাদ দেশীদা'। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পরিবর্তনশীল এর ছবি

চলুক
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সাইফুল আকবর খান এর ছবি

অনেক অনেক ধন্যবাদ। হাসি
হঠাত্ নিচের দিকে চোখ পড়ায় ভড়কে গিয়েছিলাম, যে- এই দুর্দিনে আমাকে আপনি স্যান্ডেল মেরে গ্যালেন কি না। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

গল্পটায় ১২ বার 'বার' থাকলে আরো মজার হত।
আছে ১৯ বার...

/ছোট মানুষ

সাইফুল আকবর খান এর ছবি

তা নিশ্চয়। কিন্তু কাজের চিন্তায় আর হিসাব করতে পারিনি ভাই। হাসি
তবে, ১৯-এরও তো মাজেযা ভালো। কুরআন-এ এমন অনেক হিসাবের অংক আছে যার সবই মূলত ১৯-এর কোনো গুণিতক। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নির্বাক এর ছবি

চমৎকার!!!
_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

সাইফুল আকবর খান এর ছবি

ধন্যবাদ। হাসি :) হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তীরন্দাজ এর ছবি

বারো রোগের ভয়ংকর বিপদে আছেন দেখছি! আপনার নিরাময় কামনা করি!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সাইফুল আকবর খান এর ছবি

ধন্যবাদ তীরুদা'।
আশা পাচ্ছি- এ যাত্রায় বেঁচে গেলাম মনে হয়। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

খেকশিয়াল এর ছবি

হাহা বাঙ্গালীর বারোপ্রীতি ভয়াবহ, লেখা জোশিলা হইছে।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
অনেক খেক খেক ধন্যবাদ খেকশিয়াল।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ধুসর গোধূলি এর ছবি

বারো'র ক্যাচালে তো মাথায় বারো রকমের ভূতের বারো রকম নৃত্য শুরু করায়া দিলেন খান ভাই আপনে মিস্টার কুকি রাইখা মিস কুকি-ই খান
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফুল আকবর খান এর ছবি

ভাই, কপালে মিস থাকলে কি আর মিস্টার কুকি দিয়ে নাশ্তা করি?!
;-(

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মুশফিকা মুমু এর ছবি

হিহিহিহিহিহিহিহিহিহিহিহি
আমি বারোটা দাঁত বের করে হাসলাম দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সাইফুল আকবর খান এর ছবি

আহারে বাচ্চাটা!
মাত্র বারোটা দাঁত উঠেছে?!
অ্যাঁ
চোখ টিপি
অনেক ধন্যবাদ মুমু। হাসি তবে শোনেন- মানুষের দুর্দশা নিয়ে হাসতে নাই কিন্তু। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

@ মুমু

হায় হায়, বলো কী! কেক খেতে খেতে তোমার বাকি বিশটা দাঁত পড়ে গেছে! অ্যাঁ

সাইফুল আকবর খান এর ছবি

এই অনর্থ'র মূলে তো তাইলে আপ্নেই, অতন্দ্র প্রহরী!
ছোটদের জন্মদিনে এত এত কেক দেয় না কি মানুষ ?! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

নাহ্, আর কেক খাওয়ানো যাবে না ওকে, তাহলে বাদবাকি যে অল্প কয়টা দাঁত আছে, সেগুলোও হারাবে চোখ টিপি

সাইফুল আকবর খান এর ছবি

হ্যাঁ, আরো কেক খেলে তো এই বারোমাত্র দাঁতেরও বারোটা বাজবে। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মুশফিকা মুমু এর ছবি

@অতন্দ্র - আরেহ না! বয়স বুঝলা, বয়স হইলে এমন হয়, দাঁত এমনিতেই পরে যায়।
@সাইফুল ভাই - মাত্র ১২টা দাঁত বাকি আছে, সেগুলি নিয়ে একটু মন খুলে হাসবো তাতেও দোষ মন খারাপ(
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সাইফুল আকবর খান এর ছবি

না না দাদীমু, আপ্নে হাসেন প্লিজ। বেশি কইরা হাসেন। শেষ বয়সে হাসি আটকায়ে মইরেন না সাবধান! মন, মুখ, দাঁত সব খুলে (রেখে) হাসেন। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বাড়াবাড়ি রকম ভালো এবং মজার হয়েছে। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

তাইলে বাড়াবাড়ি রকম ধন্যবাদ জানেন আপু। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রণদীপম বসু এর ছবি

আপনার বারোটা বেজেছে সেটাতে কোন সমস্যা দেখছি না। সমস্যা হচ্ছে বারো দোষ এক কইরা আমাদেরকে যে বারোভাজা করতে বসেছেন সেখানে। তাই আর বাড়াবাড়ি না করে আপনাকে সত্বর বারোয়ারি চিকিৎসার জন্য বার হতে হবে। যেখান থেকে আমাদের লীলেন ভাইও চিকিৎসা সেরে এসেছেন। তিনি আপনাকে সেখানকার ঠিকানাটা দিতেই পারতেন। কেন দেন নি তা বুঝলাম না। আপনার অবস্থা কি তাঁর চে'ও খারাপ..!!

দুপুর বারোটা বেজে গেলে ঢাকা থেকে বারোইয়ারহাটগামী বারোভূইয়া এক্সপ্রেসে চড়বেন। বারোটা স্টপিজ পরেই বারোয়াল নাম স্থানে নেমে বারো কদম বাঁয়ে গেলেই বারোসিক্কা নামের কিছু হলার পাবেন। ভাড়া বারো সিকি মানে তিন টাকা করে নেবে। বারো জন না হলে ওটা ছাড়বে না। বারোগাঁও নামক জায়গায় নেমে মাত্র বারো ক্রোশ হাঁটলেই বারঘর নামের যে গ্রামটি পড়বে ওইখানে বারো বছর সাধনা কইরা বারো রাতের স্বপ্নের মাধ্যমে প্রাপ্ত বস্ত্র দ্বারা চিকিৎসায় পরমার্থ পাওয়া বারোইচান নামের এক কবিরাজ আছে। যেতে যেতে রাত বারোটা বাজবে। তবে অবশ্যই বারো চান্দের রাত্রি হতে হবে। বারো পদের বস্তু দিয়ে যে বারোটা তাবিজ দেবে সেগুলো শরীরের বারো অঙ্গে বেঁধে সেখানে বারো রাত্রি অবস্থান করলেই ইনশাল্লাহ্ আপনি রোগমুক্ত। বারো ভুতেও আর কিচ্ছু করতে পারবে না আপনাকে। বিশ্বাস না হয় তো বারো জনকে জিগাইয়া দেখেন।
গ্যারাণ্টেড চিকিৎসা মাত্র বারোশ' টাকায়। তয় ফকির মিসকিন হইলে শুধু বারো টাকায়ও চিকিৎসা করে। সেক্ষেত্রে কবিরাজরে বারো রকমের মালিশ কইরা দিতে হয়।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাইফুল আকবর খান এর ছবি

বারোনাশ!
হ্যাটস অফ গুরু!
জটিল জোশিলা হৈছে।
এইটা আমার দ্বারা জীবনেও সম্ভব হৈতো না, যেমন সম্ভব না ওই বারোঘরের চিকিত্সা নেয়া। লীলেন ভাইকে জাতির অনেক দরকার ছিল, তাই উনি এত কষ্ট ক'রে ঐখান থেকে চিকিত্সা করিয়ে আসাটা পুষিয়েছে। আমার তো সাহসই হৈতেছে না।
থাক বাবা, আমার এম্নি এম্নি ছাড়লে ছাড়বো, নাইলে বারাবারির বাড়াবাড়ি চলতে থাকবো। ছাইড়া দিলাম কপালের হাতে। হাসি
অনেক ধন্যবাদ রণদা'। অনেক মজা পাইছি।

০-০-০-০--০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

দুপুর বারোটায় প্রথম পড়ার পর এখন পর্যন্ত মনে হয় বারোবার পড়ে ফেলা আপনার এই বারোময় দিনপঞ্জিতে প্রায় বারো মিনিট ধরে কী মন্তব্য করব ভাবতে ভাবতে ঊন-বারোবার কম্পু ছেড়ে উঠে গিয়ে প্রায় বারো গ্লাস পানি খেয়ে অবশেষে বারোতম বারের মতো চেষ্টা করতে গিয়ে উপলব্ধি করলাম- নিজের মাথার বারোটা বাজিয়ে ফেলেছি, যার ফলশ্রুতিতে এই বারোটা বাজার বারো মিনিট আগে মন্তব্যটা পোস্ট করে দেখতে পেলাম এতে "বারো" কিন্তু ঠিক বারোবার-ই আছে!

চোখ টিপি

সাইফুল আকবর খান এর ছবি

আপ্নেই তো ফাডায়ালাইছেন তাইলে! অ্যাঁ
একদম সেইরকম হইছে রে ভাই।
মজা পাইছি।

অনেক অনেক ধন্যবাদ। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

ধুর! কী যে বলেন! ফাটাইসেন তো আপনি। আমি তো আপনার নকল করতে গিয়ে নিজেই ফাটতে নিসিলাম প্রায় দেঁতো হাসি

তবে আসল কথাই বলা হয় নাই, লেখাটা খুবই ভাল লাগসে। একদমই অন্যরকম, আর যে বিশাল লম্বা একটা বারোময় লাইন লিখসেন, সেটা তো মনে হয় রেকর্ডবুকে রাখার মতো!

চালিয়ে যান চলুক

সাইফুল আকবর খান এর ছবি

আরে না। আপ্নে নিজে মোটেই ফাডেন নাই, আমার চে' বেশি ফাডাইছেন।
সবকিছুর জন্য অনেক ধন্যবাদ আপনাকে। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ধুসর গোধূলি এর ছবি

- উড়ি, বিনয়ে বিনয়ে বঘোপসাগর ভাইসা গেলো। দেঁতো হাসি
হৈ মিয়ারা সইরা বসেন, আমিও ইট্টু বিনয় করতে চাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

মজাই তো লাগতেসিল! মাঝখানে আইসা বাগড়া দিলেন! আপনারে মাইনাস দেঁতো হাসি

সাইফুল আকবর খান এর ছবি

আইচ্ছা, তাইলে ধূগো'র বিনয় দেখতে চাই, শুনতে চাই। হাসি
শুরু করেন ধূগো। তয় আমার মনে হয়, অপ্র'র লগে পারবেন না আপ্নে! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

আপনে দেখি বারো-টাকেই বারো-টা বাজিয়ে দিয়েছেন!!!!

ভালই তো পারেন, দারুন!!

/ছোট মানুষ

সাইফুল আকবর খান এর ছবি

হ্যাঁ দ্যাখেন কাণ্ডটা!
অথচ সবাই খালি আমারে দোষাইতেছে। অতন্দ্র-প্রহরীর পরাক্রম-টা কেউই দেখতেছে না চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তানবীরা এর ছবি

আমি এরকম একটা জানি চৌদ্দ নিয়ে ঃ-}

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফুল আকবর খান এর ছবি

তাইলে পোস্ট দিয়া দেন তাতা'পু।

ধন্যবাদ এখানে আসার জন্য। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

খাইছে খাইছে খাইছে খাইছে

সাইফুল আকবর খান এর ছবি

বাহ্ পান্থ, তোমার জিহ্বা তো দেখি সেইরকম সুন্দর! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

এনকিদু এর ছবি

ওরে খাইছে রে ! আপনার দেখি বারোটা বেজে পার হয়ে গেছে ! তবে একদিক দিয়ে ভাল হয়েছে । আপনি নিজেই বারো নিয়ে যেই বাড়াবড়ি করেফেলেছেন, আপনার শত্রু 'র(যদি থাকে) এখন আর সাধ্যনাই আপনার বারোটা বাজায় । বড়জোর একটা দুইটা বাজাতে পারবে হো হো হো


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সাইফুল আকবর খান এর ছবি

না রে ভাই। যেই গোপাল এক কপাল, তাতে শত্রু আর দরকার নাই।
আমিও তো ভাবছিলাম যে, একদিক থেকে ভালৈ হৈল- বারোটা'র পরে একটা দুইটা বাজবে, কিন্তু আমি তো আজকে দেখতেছি- একটা দুইটা না বেজে বাজতেছে তেরোটা চৌদ্দটা! মোড আর ফরম্যাট-ই গড়বড় হৈয়া গ্যাছে আদতে। মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইশ্... আমারো বারোর রোগে ধরছে... বারোটা কস্তুরী গ্রিল গিলতে ইচ্ছাইতেছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
থ্যাংকস বস, এইদিকে উঁকি-ঢুঁকি মারার জন্য।
কাজ-কাম ভালো হইতেছে আশা করি। ভালো থাকেন।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বরাবরই বলি, ব্রহ্মচর্য বর্জনীয়। বরং বান্ধবী-বিরহের বারবেলায় বারনারী-পূর্ণ বারে বসে বরফ-শীতল বারো বোতল বীয়ার-বরণ বেটার বলেই বোধ হয় চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সাইফুল আকবর খান এর ছবি

"যার হয় তার হয়।
আমার হয় না" মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

তারেক এর ছবি

খাইছে!
বারোয় বারোয় তো মারামারি লাগাইছে রীতিমতো... হা হা হা
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সাইফুল আকবর খান এর ছবি

মারামারি না তারেক।
বলেন বারাবারি! হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রায়হান আবীর এর ছবি

লেখাটা দুপ্রে পড়ছিলাম- কী জানি কমেন্ট দিবো ভেবে রাখছিলাম, ভুলে গেছি।

যাউজ্ঞা, এখন আর চিন্তা করনের টাইম নাই- তারেক ভাইয়ের কুত্তা খুঁজতে যাইতে হইবেক দেঁতো হাসি

=============================

সাইফুল আকবর খান এর ছবি

কুত্তা খুঁজনের কাম খুঁইজেন, কিন্তু আমার কমেন্ট না দিয়া যান কই মিয়া?! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দৃশা এর ছবি

বারুতো চ্রম খ্রাপ এট্টা জিনিছ!!!
------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

সাইফুল আকবর খান এর ছবি

হাসি
হুম। সেইরম চ্রম!
ব্রাট খ্রাপ!
চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।