কবি-তা ০৮: চুট্কবিতা, অথবা চিন্তাযুক্ত চুটকিবাস্তবতার স্বল্পায়তন পোস্ট

সাইফুল আকবর খান এর ছবি
লিখেছেন সাইফুল আকবর খান (তারিখ: সোম, ০৬/০৭/২০০৯ - ১২:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শক্তি আর গতির দম্ভে-
বাঁয়ের আমায় নিচের আমায়
না-ই যদি পাচ্ছো তুমি দেখতে;
একটা কোনো প্রাণী নিদেন রাখো
আমার কাছাকাছি,
যে আমাকে
চেপে যাওয়ার আগে তোমায়
বলতে পারবে একটিবার-
"ওস্তাদ, বায়ে পেলাস্টিক!"

০২.
গরিব পায়ে আমার কিছু থাকবেই দ্বিধা,
তোমার পথ তো সবই খোলা "সুযোগসুবিধা"!

০৩.
আমি বাঁয়ে চলি, আমার জীবন জরোজর।
আমায় করুণা ক'রে, তুমি চলো "বরাবর"।


মন্তব্য

এনকিদু এর ছবি

সিরাম হইছে দেঁতো হাসি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সাইফুল আকবর খান এর ছবি

"খুশি হ'লাম জেনে"
হাসি ধন্যবাদ এনকিদু।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

হুমম... দেঁতো হাসি

সাইফুল আকবর খান এর ছবি

কীমম??? দেঁতো হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

না মানে, বলতে চাইতেছিলাম যে, হুমম... আপনি এতো ভালো ক্যাম্নে লেখেন? দেঁতো হাসি

সাইফুল আকবর খান এর ছবি

হুরমিয়া!
হাসি
লইজ্জা দ্যান ক্যা খালি!
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে, আপনি লজ্জাও পান দেখি! লাল হয়া গেছেন তো! দেঁতো হাসি

সাইফুল আকবর খান এর ছবি

না, বেগুনী হইছি। আমার গায়ের রঙ কি আর আপ্নের মতো, যে লাল হমু?! খাইছে
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

খেকশিয়াল এর ছবি

হাহাহাহা জটিল

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সাইফুল আকবর খান এর ছবি

ধন্যবাদ খেকশিয়াল।
আপনার এইবারকার প্রফাইল পিক-টাও কিন্তু জটিল হইছে!
এইর'ম এথনিক মেক-আপের ছবি কুন্ ইস্টুডিওত্তে তুল্লেন?! চোখ টিপি
হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

খেকশিয়াল এর ছবি

নিউ পাপুয়া নিউগিনি স্টুডিও

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সাইফুল আকবর খান এর ছবি

থ্যাংক্যু। যাইতে হইবো একবার। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমি বাঁয়ে চলি, আমার জীবন জরোজর।
আমায় করুণা ক'রে, তুমি চলো "বরাবর"।
দারুণ লাগলো।

সাইফুল আকবর খান এর ছবি

অনেক ধন্যবাদ পিপিদা'। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভাল্লাগছে!
সুযোগসুবিধা আর বরাবর শব্দগুলো কোটেশনে কেনো?
____________
অল্পকথা গল্পকথা

সাইফুল আকবর খান এর ছবি

"ওস্তাদ, বায়ে পেলাস্টিক"-এর মতো "সুযোগসুবিধা" (ট্র্যাফিক সিগন্যালে থেমে থাকা অবস্থায় নামার সুযোগের আখ্যা) আর "বরাবর" (ডানে-বাঁয়ে না কাটিয়ে সোজা যেতে থাকার কোড ডিরেকশন)ও পরিবহন-বাহিনীর পরিভাষা থেকে নেয়া, সচেতনভাবেই। তাই, ভাবলাম- ওইদিকে একটু ডেলিবারেটলি ডিরেক্টেড রেখে দেখি ব্যাপারটা। এই আর কি! হাসি
অনেক ধন্যবাদ শিমুল।

[আর, 'পেলাস্টিক' হচ্ছে প্রাইভেট কার কিংবা ট্যাক্সিক্যাব- এটা তো জানতেনই, না? :)]
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আরে, ব্যাপক!!!
থ্যাঙ্ক্যু... হাসি
____________
অল্পকথা গল্পকথা

সাইফুল আকবর খান এর ছবি

ওয়েলক্যু। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

'পেলাস্টিক' হচ্ছে প্রাইভেট কার কিংবা ট্যাক্সিক্যাব- সত্যি?
আমি ঝান্তাম না, সাইফুল ভাই। সেইজন্য আপনের তরফ থিকা আমি আরেকটা ওয়েলক্যু নিলাম। দেঁতো হাসি

..........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

ঠিকঠাক কইলেন তো?
ক্যামঞ্জানি সন্ধ সন্ধ লাগে! হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অনিকেত এর ছবি

বেশ বেশ----

সাইফুল আকবর খান এর ছবি

হাসি ধন্যবাদ ধন্যবাদ।
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চাল্লু

সাইফুল আকবর খান এর ছবি

এই ইমোটিকনের মানে-টা কইয়া যায়েন ভাই!
চোখে রোইদ লাগে? না কি চোখ উঠছে?! চোখ টিপি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

মানে হইতেছে চাল্লু। তয় চোখ উঠছে এইটাও সইত্য।

সাইফুল আকবর খান এর ছবি

আইচ্চা!
তেঅইলে দইন্যবাদ। হাসি
আর, চোখের জইন্য শুভকামনা।
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

এর আগে আমি একবার "ওস্তাদ, বায়ে পেলাস্টিক"-এর মতো দৈনন্দিনযাপনের শব্দগুলো ব্যবহার করার ট্রাই নিছিলাম। কিন্তু কিছুতেই ঠিকমতো হচ্ছিল না। আপনি কী চমৎকারভাবে ফিট করে দিলেন। লেখা সৈরম হইছে। পাঁচ তারা দাগিয়ে গেলাম।

সাইফুল আকবর খান এর ছবি

পারো নাই? তাইলে একটু বামে গিয়া চামে যাও।
চোখ টিপি
অনেক ধন্যবাদ। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মামুন হক এর ছবি

বার কয়েক পড়া হয়ে গেছে, এখনও ভাবছি।
অকর্মণ্য প্রশাসন আর ক্ষুদ্র স্বার্থ সর্বস্ব রাজনৈতিক নেতৃত্বের প্রতি কবির ক্ষোভ তীব্র ভাবে ফুটে উঠেছে। আরো বেশি বেশি কবিতা চাই !!

সাইফুল আকবর খান এর ছবি

বাহ্! একদম পত্রিকায় লেখা সমালোচনার মতো কমেন্ট!
বেশ সুন্দর বলেছেন।
ধন্যবাদ মামুন ভাই। আমি সার্থক। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মামুন হক এর ছবি

আপনার লেখা সেই পরিমাণ মনোযোগের দাবী রাখে বস।
আমাদের ছোট খাটো সুখ দুঃখ কোন কিছু ফেলনা না, সব মিলিয়েই তো এই জীবন।

সাইফুল আকবর খান এর ছবি

আবারও ধন্যবাদ।
সহ-ব্লগার যদিও পাঠকের ঊর্ধ্বেও অন্যান্য মর্যাদা দাবি করে বাই ডিফল্ট, এবং পায়ও পাবেও, হাসি তবু, আমি একটু গর্বের সাথেই বলতে চাই, আপনার মতো পাঠক পাওয়াও অনেক বিশেষ ভাগ্যের ব্যাপার। আর, এইটা আমি সত্যিই নিজগুণে অর্জন ক'রে থাকলে তো আমি মহাসফল! দেঁতো হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ইশতিয়াক রউফ এর ছবি

ভাল্লাগ্লো...

সাইফুল আকবর খান এর ছবি

ধন্যবাদ। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

লিখছি যতোই ভাবছি ততোই বিচ্ছিরি
আমার লেখায় বড্ড বেশি ধুত্তরি
একটু আগে সবই ছিলো ভালো
পোস্টগুলো সব পড়ার পরেই এমন মনে হলো

সত্যি, মনে হচ্ছে এমন কিছু আমি লিখতে পারলে অনেক ভালোলাগতো।

আশরাফুল আলম রাসেল
(চন্দ্রবিন্দু)

সাইফুল আকবর খান এর ছবি

হচ্ছে-না বলতে গিয়েও যেটা হ'লো তোমার, সেটা খারাপ কী? হাসি
অনেক ধন্যবাদ চন্দ্রবিন্দু। চোখ টিপি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিরাম হইছে... সিরাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

সিরাম ধন্যবাদ বস। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।