আরেক্টুথামুন্হক! আরেক্বার্বুক্মেলান্হক!! ঠিকাছেএইবার্বিদায়মামুন্হক!!! :)

সাইফুল আকবর খান এর ছবি
লিখেছেন সাইফুল আকবর খান (তারিখ: রবি, ২৭/০৯/২০০৯ - ১:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যখন লিখছি, তার কেবল একটু সময় পরই, বাংলাদেশ সময় রাত ১টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড়বার কথা রয়েছে ড্রাগনেয়ারের মামুনহকবাহী উড়ালজাহাজটির। সপ্তাহদীর্ঘ নিজদেশসফর শেষে আবার নিজবিদেশে ফিরে যাচ্ছেন আমাদের সচলভাই- আমার ভাই, আপনার ভাই, মামুন ভাই মামুন ভাই!

জনপ্রিয়তার নির্বাচনে যেকোনো সময়ই ব্যাপক ভোট পাবেন তিনি।
তার সাথে যখন প্রথম সেই অর্থে আলাপ হয় আমার, ফেসবুক চ্যাটে, সেই সময় থেকে মাত্র কয়েকদিন আগেই তাকে দেখেছিলাম সচলায়তনে তার লেখায়, আমাদের মধ্যকার কমেন্টাকমেন্টির সংখ্যাও তখন দশ (১০) ছাড়িয়েছে কি না সন্দেহ! আমার হ্যাট্রিক ছিনতাই এবং সে-সংক্রান্ত পোস্টের কিছু পরেই, কাঁধের ফেরেশতার মতো হঠাত্ ক'রেই গলা বাড়িয়ে জিজ্ঞেস করলেন আমার হঠাত্-খোলা খোমাজান্লায়- "এখন কেমন আছেন, সাইফুল ভাই?"
এরকম সহমর্মিতাগুলো আমাকে বিস্মিতই করে, এখনও কিছু মানুষ নিয়ে বেঁচে থাকার কুমন্ত্রণাও দিয়ে থাকে। এই মামুন হক তারপর দেখতে দেখতে অল্প কিছুদিনের মধ্যে পূর্ণ সচলই হননি শুধু - সে আর বিশ্বসংসারের হিসেবে এমন কী-ই-বা বাদ্য বাজাবার মতো ব্যাপার! - এই এত এত সচলের তিনি পূর্ণ বন্ধুও হয়েছেন তেমনই দ্রুত! আমার ধারণামতে (কেউ আমার ধারণার অসত্যতা সম্পর্কে নিশ্চিত হ'লে, অনুরোধ থাকলো আমার ভুল ভেঙে দেয়ার), সাম্প্রতিক সময়ে মামুন হক-ই সেই সচল, এককভাবে যার সবচেয়ে বেশি সংখ্যক সচলসতীর্থের সঙ্গে পোস্ট-কমেন্ট ছাপিয়েও সুহৃদ টকিং-টার্ম আর মোটামুটি নিয়মিত ভিত্তিতেই সক্রিয় যোগাযোগ রয়েছে। আজ এদেশ তো পরশু ওদেশ ঘুরে বেড়িয়ে যেমন আমাদের ঈর্ষা কুড়াতেই থাকেন তিনি, তেমনি তারও অধিক সম্ভ্রম জাগায় তার এই সবার সাথেই উদাত্ত উন্মুক্ত বন্ধুতা।

ওজনে মাপলে হয়তো দেখা যাবে- মা-বাবার কাছেই এসেছেন যদিও, তার এবারের দেশে থাকার সময়টাতে তবু রক্তীয় পরিজনের চেয়ে সচলের বন্ধুরাই বরং মামুন ভাইকে বেশি কাছে পেয়েছেন। এই পুরো সপ্তাহের কোনো একটা সন্ধ্যায়ও মামুন ভাই কাজা করেননি সিমনেন্কিদু পরিষদের ভাত-হজম সচলাড্ডা। আড্ডায় উদ্যোগে আমার সাথেও দেখা হ'লো এই শেষ দু'দিন। যথেষ্ট দশাসই শরীরের ভিতরে পাঁচ নম্বর চর্মগোলক সাইজের একটা দিল নিয়ে চলাফেরা করা লোকটাকে চর্মচাক্ষুস সাক্ষাতেও পছন্দ হ'লো বেশ।

ভালো থাকেন মামুন ভাই। ভাবীর কাছে ঠিকমতো পৌঁছান গিয়ে। আর বাবাবাবা (একসাথে দু-দু'জন এলে তো ডাবল-বাবাই হবেন একবারে!) হয়ে সব নিয়ে বিপুলানন্দে থাকেন। বিশেষ ক'রে ঢাকার সচলদের পক্ষ থেকে আমিই এইখানেও একটু বলি- 'গুড বাই'। আরো অনেক অনেক আড্ডায় বৈঠকে কথায় লেখায় আপনাকে চাই।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনারা ওকে দখল করেছেন বলেই তো উনি আমাকে জিটকে বা স্কাইপে টোকা দিতে পারছেননা।

সাইফুল আকবর খান এর ছবি

আর বেশি চিন্তায়েন্না পিপিদা'।
এই তো, আবার হয়তো কালকে থেকেই পেয়ে যাবেন। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

'গুড বাই' না বলি, বরং বলি, 'স্টে কানেকটেড'।

আপনার ক্যাম্পেইন ভালো হইছে। হাসি

সাইফুল আকবর খান এর ছবি

আমি তো চাইছিলাম- শেষ লাইনটাতে স্টে কানেক্টেড-টা বোঝা যাবে। যায়নাই তাইলে। ভালো হয়নাই তাইলে। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দুষ্ট বালিকা এর ছবি

আমার ভাই, আপনার ভাই, মামুন ভাই, মামুন ভাই! দেঁতো হাসি

-----------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফুল আকবর খান এর ছবি

মামুন ভাইয়ের মার্কা কী?
___ ছাড়া আর কী?!

ভালো কথা, মামুন ভাইয়ের একটা মার্কা দ্যান তো! 'সচলায়তন' আর 'ফুটবল' ছাড়া! কী হইতে পারে- আসেন তো একটু ভাবি (না, সিস্টার-ইন-ল না, ভবি মানে চিন্তা করি)। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

জি.এম.তানিম এর ছবি

বিদায় কিসের? জানালা খুললেই তো মামুন ভাই... এত তাড়াতাড়ি এত আপন কি আর কোন সচল হতে পেরেছে সবার? তাই বিদায় না বলে বলি যাত্রা শুভ হোক। বাবাবাবা হওয়ার খবর আগে পাইনি... এখন শুভেচ্ছা জানাই। ধন্যবাদ সাইফুলাকবর্খাঙ্কে পোস্টের জন্যে!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সাইফুল আকবর খান এর ছবি

সেইটাই তো। বিদায় মানেই তো আর চিরবিদায় না। সেইজন্যেই তো দরজা থেকে শুভবিদায় দিয়ে শুভযাত্রা কামনা ক'রেই সাথে সাথেই আবার জানালায় তাকাইলাম এই পোস্টের মাধ্যমে। হাসি
আপনাকেও ধন্যবাদ তানিম।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

এনকিদু এর ছবি

পাঁচ নং চর্মগোলকের প্রসঙ্গে আপনাকে উত্তম জাঝা!


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সাইফুল আকবর খান এর ছবি

দেঁতো হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শাহেনশাহ সিমন এর ছবি

তাঁর সাথের সপ্তাহব্যাপি আড্ডাগুলোতে দেশোদ্ধার, হর্মন, জাতি, সাহিত্য, ব্লগ — সব নিয়েই কথা হইছে। বহু মজা হইছে। যারা আসে নাই, তারা মিসাইছে। দেঁতো হাসি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সাইফুল আকবর খান এর ছবি

হ। মন খারাপ

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পান্থ রহমান রেজা এর ছবি

হুম, শেষ বেলায় খানিকটা সময়ের জন্য দেখা হইছে নজরুল ভাইয়ের বাসায়।
............................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সাইফুল আকবর খান এর ছবি

খালি কি দেখাই হৈছে? আর কী হৈছে, কমু? আমার তোলা ছবি আছে মামুন ভাইয়ের কাছে। খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নুরুজ্জামান মানিক এর ছবি

চলুক

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সাইফুল আকবর খান এর ছবি

এইটাও বাম হাত, না মানিক ভাই? হাসি
ধন্যবাদ।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অনিকেত এর ছবি

চলুক

সাইফুল আকবর খান এর ছবি

বিশ লক্ষ ধন্যবাদ অনিকেত দা'। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুহান রিজওয়ান এর ছবি

মামুন ভাইয়ের মার্কা হইলো জনসাধারণ !!!
... মামুন ভাই অনেক বন্ধুবৎসল একজন মানুষ, আর মুহুর্তেই সকলকে আপন করে নেয়ার একটা ক্ষমতা তাঁর আছে...
বিদায়বেলায় থাকতে পার্লাম না, ... তাকে ধন্যবাদ আমাদের দর্শন দিয়ে যাবার জন্যে।
ভালো থাকুন মামুন ভাই।
---------------------------------------------------------------------------

মধ্যরাতের কী-বোর্ড চালক

সাইফুল আকবর খান এর ছবি

মার্কা ভালৈছে, যদিও শুনতে মার্কা মার্কা লাগে না। হাসি
হুউম।

মামুন ভাই নিশ্চয়ই তাড়াতাড়িই দেখতে পাবেন তোমার এই বার্তা।

ধন্যবাদ সুহান।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

গৌতম এর ছবি

বাপরে! কী কঠিন শিরোনাম দিলেন সাইফুলাক্বর্খান্ভাই।

মামুন ভাইয়ের সাথে আড্ডা দিতে পেরেছি মাত্র দুদিন। শেষের দিন থাকার ইচ্ছে থাকলেও নানা কারণে তা আর হয়ে উঠে নি। ভালো থাকুন মামু ভাই।

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সাইফুল আকবর খান এর ছবি

হ। দেঁতো হাসি

আর, মজার ব্যাপার হৈলো- আমারও উনারে মামু ভাই ডাকতে মঞ্চায়! হাসি

থ্যাংক্যু গৌতমদা'।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ভুতুম এর ছবি

ভালৈছে।
-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

সাইফুল আকবর খান এর ছবি

ধইন্যাবাটা। হাসি

আপ্নের সিগ্নেচারটা ভালু পাই। 'চন্দ্রবিন্দু'-রেই ব্যাপক-ই ভালু পাই। দেঁতো হাসি

"জেনো উড়বোই,
তুমি ঠোঁটে নিও খড়কুটো"

শালারা এক্কেরে অমানুষিক গীতকার! মন খারাপ

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে মামুন তাইওয়ান গেলে হইবো কী? মন পইড়া রইছে দেখেন এইখানে। একটা দিনও তো মিস হয় নাই আড্ডা... সচলের এইরকম প্রতিদিন আড্ডা আর হবে না মনে হয়... টায়ার্ড হয়ে গেছি রে ভাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

এই যে দ্যাখেন নিচে- আপ্নের কমেন্টের ঠিক দশ মিনিটের মধ্যেই মামায় কুক্কুরুক্কায়া উঠছে! হাসি

হ।

( ইস্কাবনের বাড়িটা আমার পছন্দ হৈছে, বুঝছেন উপেন! দেঁতো হাসি )

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মামুন হক এর ছবি

অনেক ধন্যবাদ সাইফুল ভাই। এইভাবে লজ্জা দিতে নাই, আপন মানুষ বলে এইবারের মতো ছাড় দিলাম হাসি

সাইফুল আকবর খান এর ছবি

আরে ভাই, ছাড় তো আমিও দিছি। আরো কতো লজ্জা দিতে পারতাম! আপন মানুষ ব'লে তো কম ক'রেই দিছি এখন! তবে, আপনিও যে চান্স পাইলেই আমারে লজ্জা দ্যান, সেইগুলা দিনে দিনে শোধ করুম না ভাবছেন! হ, জানি আপন মানুষ ব'লে এই ছাড় আপনি আমারে সবসময় দিয়েই যেতে থাকবেন। দেঁতো হাসি

ভালো থাকেন ভাইডি।

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।