আহা কি আনন্দ আকাশে বাতাসে

তানবীরা এর ছবি
লিখেছেন তানবীরা (তারিখ: বিষ্যুদ, ২৯/০৫/২০০৮ - ৪:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আহা কি আনন্দ আকাশে বাতাসে

সচল হওয়ার ঘোষনা দিয়ে একটা লেখা দেয়ার নিয়ম আমি সেই নিয়মনুযায়ী আমার সচলতাপ্রাপ্তির ঘোষনা দিচ্ছি

আজ আমি সকালে অফিসে বসে আমার মেল বক্স খুলতেই দেখলাম একটি খুব আনন্দময় অপ্রত্যাশিত চমক। সচলায়তন থেকে তড়িৎবাহী একটি চিঠি উড়ে আমার কাছে এসেছে। আমাকে সচল করার ঘোষনা নিয়ে। সকালে ঘুম থেকে উঠেছিলাম কবে শনিবার আসবে সেই মেজাজ নিয়ে, নিমেষে তা কেটে যেয়ে মন ফুরফুর করতে লাগল। আশপাশের এই ধ্যারধ্যারা গোবিন্দপুর মার্কা বৃষ্টিময় দিনও তখন আমার কাছে সুন্দর লাগতে লাগল। কতোটা খুশী হয়েছি এখনও অনুভব করতে পারছি না পুরোপুরি। বেশী খুশীতে বোধশক্তি ভোতা হয়ে গেছে মনে হচ্ছে। সচলে আমার প্রথম লেখা ২৪শে এপ্রিলে, নুরুজ্জামান মানিকের লেখার মন্তব্য দিয়ে। যদিও এর আগে পড়েছি অনেক। তারপর নিজের এ্যাকাউন্ট বানানো এবং আস্তে সুস্থে যাত্রা শুরু। যাত্রা খুবই আনন্দময় ছিল এবং আছে, ভবিষত্যেও থাকবে আশাকরি। মানসিকভাবে যারা আমার অনেক কাছের মানুষ ছিলেন তাদের লেখা দিয়ে, তাদের অনেককেই এখানে পেলাম। সমমনা মানুষদের পরিবারে আসতে পেরে আমি গর্বিত।

যদিও চিঠিটা পুরোপুরি বিশ্বাস করতে আমার কিছুক্ষন সময় লেগেছিল, “হাতী ঘোড়া গেলো তল আর আমি বলি কতো জল”? কতো ভালো ভালো নাম করা লেখক অচল হয়ে বসে আছেন আর আমি কিনা না ঢুকতে ঢুকতেই সচল? আমার ধারনা ছিল, অচল হয়ে বসে থেকে থেকে আমার দাত পেকে, চুল নড়ে যাবে, আর আমি মৃত্যুর আগে কাকুতি মিনতি করে সচল হওয়ার একটা অনুরোধজনিত লেখা লিখব কিন্তু মডুদেরকে তোষামদ করা, ঝালমুড়ি - ফুচকা খাওয়ানো নিদেন পক্ষে গিফট সিফট দেয়ার প্রতিশ্রুতি দেয়ার আগেই ??? কেমন যেনো লাগছে!! এ যেনো মেঘ না চাইতেই জল। তবে দ্রুত সচল করে মডুরা কি কি মিস করলেন সেটা তারা বুঝবেন।

নুরুজ্জামান মানিক আমাকে সচল করার জন্য পুরোপুরি ক্রেডিট নিতে পারেন। কারন তার খোচানোই আমার সচলে প্রবেশের কারন। যদিও পরিচিত অনেককেই এখানে পেয়েছি যারা আমাকে সাদর সম্ভাষন জানিয়েছেন, শিমূল এবং ধূসর গোধূলি তাদের মধ্যে অন্যতম। আর কারো কথা তারাহুড়োতে ভুলে গিয়ে থাকলে ক্ষমাপ্রার্থী।

প্রাপ্তিঃ আমার সচল জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হলো, আমার খুব প্রিয় ছোটবোন ও আমার খুব হ্রদয়ের কাছের বন্ধু, যে আমার লেখা লেখা খেলায় সবসময় অসামান্য বিরক্ত প্রকাশ করে, সংসার - সন্তান এর অবহেলা হয় বলে। সে আমার জন্য সচলায়তনে প্রশংসা লিখে রেখে গেছে !!!

ঘোষনাঃ সচলায়তন আমার সচলপ্রাপ্তিতে বিরাট এক উৎসবের আয়োজন করেছে। সচল অচল সব ভাই ও বোনেরা আমন্ত্রিত। নিজ দায়িত্বে সবাই চলে আসবেন। শুধু উপহার কেনার সময় খেয়াল রাখবেন আমি আবার ব্র্যান্ডেড জিনিষ ছাড়া আজকাল ব্যাবহার করি না। হাবিজাবি উপহার আনলে কিন্তু দাওয়ার ক্যানসেল। খালি হাতে আপনার কেউ এসে বিব্রত হোন তা আমি চাই না।

আর অচল ভাই ও বোনেরা যারা দ্রুত সচল হতে চান তারা আমার সাথে তাদের ক্রেডিট কার্ড নাম্বার ও কার্ডের উলটো পাশের পাচটি নাম্বার সহ যোগাযোগ করুন। আমি দ্রুত সচল হওয়ার একশ একটি উপায় বলে দিবো তবে প্রতি উপায় বারো ইঊরো।

ভালো থাকুন এবং আনন্দে থাকুন।

তানবীরা
২৭.০৫.০৮


মন্তব্য

নুশেরা তাজরীন এর ছবি

অভিনন্দন!!!
আমিও পত্র পেয়েছি, গতকাল।

তানবীরা এর ছবি

আসেন, কোলাকুলী করি তাহলে।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

আরিফ জেবতিক এর ছবি

স্বাগতম । অতিথি থেকে গৃহসদস্য হিসেবে গৃহে পদার্পন সুখের হোক ।

তানবীরা এর ছবি

দুঃশ্চিন্তায় আছি আরিফ ভাইজান, জানেনতো, সচল প্রাপ্তির চেয়ে সচল রক্ষা কঠিন।
ধন্যবাদ আপনাকে।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নুশেরা তাজরীন এর ছবি

আলবাত! ভার্চুয়াল কোলাকুলি চোখ টিপি
আমি তো তেমন আমলে নিই নাই, আগেও একবার ছেড়ে দিয়ে তেড়ে ধরেছিল কিনা...
নেন, পাঁচতারা বউনি করি দেঁতো হাসি

স্নিগ্ধা এর ছবি

তানবীরা - অভিনন্দন!

নুশেরা - আপনাকেও এখানেই অভিনন্দন জানালাম !

সুমন চৌধুরী এর ছবি
অমিত এর ছবি

সচলে আপনার সময় ভাল কাটুক।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনাকে অনেক আগেই সচল ভেবে অভিনন্দন করেছিলাম। ওটা এখনও সম্পূর্ণ টাটকা আছে হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

তানবীরা এর ছবি

এতো কিপ্টামী করেন কেন ভাই, পয়সাতো লাগছে না, না হয় আর একটা দিলেনই।
বান্ধবীর সাথেই এমন কিপ্টামী বউয়ের সাথে না জনি কি করবেন।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍বউ নেই (হবার যাবতীয় সম্ভাবনাও সম্পূর্ণভাবে রহিত করে দিয়েছি) বলে বান্ধবীরাই ভরসা হাসি

শুভেচ্ছা, ভালোবাসা কখনও পুরনো হয়? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দ্রোহী এর ছবি

অভিনন্দন


কি মাঝি? ডরাইলা?

নিঝুম এর ছবি

অভিনন্দন । অনেক অনেক লিখবেন। এই আশা।
---------------------------------------------------------
পৃথিবীর সব সীমান্ত আমায় বিরক্ত করে। আমার বিশ্রী লাগে যে, আমি কিছুই জানিনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

স্পর্শ এর ছবি

বাহ দারুণ তো! অভিনন্দন !! হাসি
-----------------------------
এখনো নজরবন্দী!


ইচ্ছার আগুনে জ্বলছি...

নন্দিনী এর ছবি

সচল তানবীরা, এক ‘অচলের’ অভিনন্দন গ্রহন করতে তো কোন আপত্তি নেই, নাকি ?হাসি

নন্দিনী

তানবীরা এর ছবি

নন্দিনী আপু, সারাজীবন ঝর্নার মতো তোমার স্নেহ ধারা আমার উপড় পড়েছে। তোমার অভিনন্দনতো শিরধার্য্য।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

আলমগীর এর ছবি

অভিনন্দন তানবীরা। আমি মাত্র গত সপ্তায় সচল হলাম। অনুভুতিটার রেশটা এখনো আছে।

আশা করি ভাল সময় কাটবে।

মুশফিকা মুমু এর ছবি

সচল তানবীরা আপুকে অনেক অনেক শুভেচ্ছা দেঁতো হাসি
আমি আপনার জন্য একটা DKNY ব্যাগ এনেছি, পছন্দ হয়েছে? চোখ টিপি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তানবীরা এর ছবি

তুমি আমারে donkey bag দিলা ? নারী সমাজে একতা নাই, বইল্যাইতো আমরা পিছে।
দিছো যখন তখন রাখলাম আর কি।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুশফিকা মুমু এর ছবি

donkey bag গড়াগড়ি দিয়া হাসি ভাল বলসেন খাইছে তাইলে এই gucci bag রাখেন খাইছে ব্যাকআপ আনসিলাম যদি আগেরটা পছন্দ না করেন। তবে দুইটাই রাখা যাবে না খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আকতার আহমেদ এর ছবি

অভিনন্দন তানবীরা
সচল থাইকেন, সচল রাইখেন

গৌতম এর ছবি

আপনাকে বিশাল আয়তনের একটা সচল অভিনন্দন।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অতিথি লেখক এর ছবি

তানবীরা, লাইনে অপেক্ষায়রত সকল অচলদের পক্ষথেকে অনেক অনেক শুভেচ্ছা আপনাকে।

কীর্তিনাশা

তানবীরা এর ছবি

সকল অচলদেরকেও আমার শুভেচ্ছা।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মাহবুব লীলেন এর ছবি

আমি আবার ব্র্যান্ডেড জিনিষ ছাড়া আজকাল ব্যাবহার করি না।

আমি গরিব মানুষ। কাউকে কিছু কিনে দিতে পারি না
নিজের হাতে বানিয়ে দিতে হয়
আমার নিজের বানানো অনেকগুলো মৌলিক গালাগালি আছে (মৌলিকের বাংলা কি ব্রান্ড হয়?)

ওখান থেকে একডজন আপনার জন্য পাঠিয়ে দিলাম

০২

নুরুজ্জামান মানিক?
কোনো পোস্ট পড়ার আগে এবং পরে কমপক্ষে এক ঘণ্টা করে ফ্রি টাইম না থাকলে এই ভদ্রলোকের লেখা আমি পড়ি না
কারণ তার লেখাগুলো পড়ার আগে এবং পরে বসে বসে নিজের মাথা নিজে ঝাঁকিয়ে বিষয়বস্তু বুঝে নিতে হয়

আপনিও কি সেরকম ১০০% খাঁটি সিরিয়াস?

তাইলে মাপ চাই

০৩

মডুদের জন্য সতর্কবাণী:

নবাগত সচলরা কিন্তু আনন্দ উচ্ছাস সবকিছুই রবীন্দ্রনাথ থেকে মারিং কাটিং করছেন

ঠাকুর মশায় যে কোনো সময় উকিল নোটিস পাঠাতে পারেন

তানবীরা এর ছবি

1. পুরুষ পোলা হইয়া মাইয়া পোলারে গালি দেন এটা কেমন কথা ভাইজান?

2. রবি ঠাকুরের গল্পগুচ্ছে একটা গল্প ছিল না, যতোই স্বামীর লেখা না বুঝে ততোই মুগ্ধ হয় আমার হইল সেই দশা

3. ভাইজান কি নিজের কবিতার বইয়ের কাটতি বাড়ানোর চিন্তায় আছেন নাকি ?

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মাহবুব লীলেন এর ছবি

আমি নারীদের সম অধিকার না অগ্রাধিকারে বিশ্বাসী
আমি সব সময় চেষ্টা করি যাতে আমার আবিষ্কৃত গালাগলিগুলোর কপক্ষে আশিভাগ গিয়ে নারী সমাজের উপরে পৌঁছায়

০৩
আমার বইয়ের কাটতি বাড়ানো মানে তো হলো নিজেই গিয়ে দোকান থেকে কিনে নিয়ে এসে বাসায় রাখা এবং মার্কেটে শেষ হয়ে গেছে বলে আবার বাসা থেকে নিযে গিযে দোকানে দেয়া...

এর সাইক্লিক কাটতি তো ঠিকই আছে

অতিথি লেখক এর ছবি

লুলাত্ব ঘুচে যাওয়ার জন্য অভিনন্দন। এইবার চার হাতপায়ে ছুটতে থাকেন। দেখি লুলা কালের লেখাগুলা ভালা হইসে, না কি সচল কালের গুলা। অভিনন্দন আবার।
-জুলিয়ান সিদ্দিকী

তানবীরা এর ছবি

ভালো হইলে কি খাওয়াবেন, বলেন আগে।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অতিথি লেখক এর ছবি

আমি যে রান্দা জানি না। বিস্কুট খাওয়াইলে চলবে?
-জুলিয়ান সিদ্দিকী

কনফুসিয়াস এর ছবি

হুম, বারো ইউরোর টেন পার্সেন্ট কইলাম আমার!
শুভেচ্ছা।

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

তানবীরা এর ছবি

আমার নীতি হইলো, আপনার টাকা আমার টাকা আর আমার টাকা, আমার টাকা

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ধুসর গোধূলি এর ছবি

- হইছে, দিছেন বেচারা পেটুক কুংফু মিয়া'র আজকে রাতের ডিনার আর কালকে লাঞ্চ তক বাধ্যতামূলক অবসর লাগায়া! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

যে কোন সময় জারিজুরি ফাঁস হয়ে যেতে পারে...

তানবীরা এর ছবি

জারিজুরি এখনও ফাস হয় নাই তাহলে ???

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রেনেট এর ছবি

অভিনন্দন! এক মাসের মধ্যে সচল হওয়া চাট্টিখানি কথা না।
বারো ইউরো কম হয়ে গেল না?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তানবীরা এর ছবি

আমারো মনে হচ্ছে বারো ইউরো কমই হয়ে গেলো, আপনিই বুঝলেন ভাই, কনফুতো ওখানেও ভাগ চায়। চাদাবাজ মডু কোথাকারের।

আমিও বুঝলাম না আমারে কি বুইঝ্যা সচল কইর‌্যা দিলো। আল্লাহ মালিক, তিনি দিলেতো আর আমি না করতে পারি না।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাহ্... আপনার লেখা মোতাবেকই আমরা দাবী জানাইছিলাম যে সচলায়তন ভইরা যাউক নারী দিয়া... আজ একই দিনে দুই নারীর সচলতা প্রাপ্তি...
আপনেরা যতো খুশি তার চেয়ে তো আমরাই আরো বেশি খুশি... আহ্...
অভিনন্দন।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানবীরা এর ছবি

আমার মনে হয়, সমতার জন্য নারী মডু দরকার। ভুল লিখছিলাম লেখাটা। জীবনের অনেক গুলো ভুলের সাথে আর একটা ভুল ছিল ওইটা।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ফারুক ওয়াসিফ এর ছবি

আইছেন যখন আর কী করবেন, থাকেন দেখেন ভাবেন লেখেন... সচলনেষু অভিনন্দনেষু আলহামদুলিল্লাসু ...তমাষু ...বরেষু...চরেষু ষু ষু ষু এবং বাকি সব


মনে হয় তবু স্বপ্ন থেকে জেগে
মানুষের মুখচ্ছবি দেখি বাতি জ্বেলে

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

তানবীরা এর ছবি

শুক্কুর আলহামদুল্লিহা ষু - চু - টু .....................
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

স্বপ্নাহত এর ছবি

স্বাগতম!!

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

তানবীরা এর ছবি

দ্রোহী, নিঝুম, স্বপ্নাহত, স্নিগ্ধা, অমিত, সুমন, গৌতম, স্পর্শ, আলমগীর, আকতার সব্বাইকে আমার প্রানঢালা শুভেচ্ছা।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নুরুজ্জামান মানিক এর ছবি

আইলি ত'
এবার বুঝ ঠেলা

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

তানবীরা এর ছবি

যা, বুঝলাম না।
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

দুর্দান্ত এর ছবি

আমার তরফ থেকে একটা লুই ভিতোঁ মার্কা অভিনন্দন।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার ঘোষনায় অনাবিল আনন্দ পেলাম।
অভিনন্দন আপনাকে , তানবীরা !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুজিব মেহদী এর ছবি

ইঞ্জিন তো স্টার্ট হলো, এবার দৌড়ান।
................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ধুসর গোধূলি এর ছবি
রণদীপম বসু এর ছবি

দুর্ভাগ্য, সচল হইয়া অচল বিশ্রামের সুযোগগুলিরে হাতে ধইরা হারাইলেন ! কী আর কমু, আপনার লাইগা দুঃখ হইতাছে আমার। তয় ডরাইয়েন না।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

স্পর্শ এর ছবি

তানবীরাপু কই আপনি?
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

তানবীরা এর ছবি

আবার আসিব ফিরে, তবে একটু বিরতি দিয়ে দিয়ে ফিরে।।।।।।।।।।।।।।।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।