সৌরাত্রির আগমন শুভেচ্ছা স্বাগতম

তানবীরা এর ছবি
লিখেছেন তানবীরা (তারিখ: সোম, ১৭/০৮/২০০৯ - ১১:৫৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

শোন শোন সচল বন্ধুগন শোন দিয়া মন,
সৌরাত্রির আগমন গাঁথা এখন করিব বর্নন।

আমাদের সবার প্রিয় ছড়াকার, দুর্ধষ গল্পকার, হাসিখুশী, ফ্রেঞ্চকাট মাইয়ার বাপ মৃদ্যুলদা আবার সত্যি সত্যিই মাইয়ার বাপ হয়েছেন। আমার বাবারে সবাই সাহসী বলতেন কারন তিনি ছিলেন কলির যুগে এক হালি মাইয়ার বাপ। আর মৃদ্যুলদা হলেন বীর বিক্রম কারন তিনি এই ডিজিটাল যুগে এক জোড়া মাইয়ার বাপ।

সৌর তারা ছাওয়া রাত্রে জন্মানোতে তার নাম সৌরাত্রি। পনরই আগষ্ট ভার্জিনিয়াতে তার জন্ম হয়েছে। মাতা কন্যা সুস্থ আছেন। পিতা মন্ট্রিয়েলে মজাসে বারবিকিউ করছেন আর সব্বাইকে ছড়া শোনাচ্ছেন (ফেসবুকের ছবি দ্রষ্টব্য)।

এই সুখী দম্পতিকে তাদের সংসারে নতুন মেহমানের আগমনে জানাই সচল পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।

সৌরাত্রি পৃথিবীতে তোমার পথ চলা আনন্দময় হোক মামনি।

তানবীরা
১৭.০৮.০৯


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শুভেচ্ছা স্বাগতম।

মৃদুল আহমেদ এর ছবি

দুঃখিত, জবাব দিতে দেরি হয়ে গেল। আমি জানিই না যে তানবীরা আপা এই কাণ্ড ঘটিয়ে রেখেছেন। হাসি
ধন্যবাদ বুলবুল ভাই।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

যুধিষ্ঠির এর ছবি

স্বাগতম সৌরাত্রি! অভিনন্দন মৃদুল পরিবার!!

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ রু-ভাই!
লিখছি ব্রাদার আপনাকে এক আর্জি নিয়া...
পারলে না হয় আসুন ঘুরে ভার্জিনিয়া! চোখ টিপি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

যুধিষ্ঠির এর ছবি

আমার থিক্কা ম্যালা দূর ভার্জিনিয়া
হইতো কাছে
দেখতা মিয়া
তুলছি ছবি সৌরাত্রিরে কোলে নিয়া।

মৃদুল আহমেদ এর ছবি

বাহবা! বাহবা! জোশ! জোশ!
যুধিষ্ঠিরও লিখছে ছড়া?
আমার তো চোখ ছানাবড়া!!!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

একটি সংশোধনীঃ মৃদুলদা তাঁর মুখের ফরাসী ফ্যাশনের বাম্পারকে জলাঞ্জলি দিয়েছেন খাইছে

আর প্রত্যাশা আর দোয়া করি, এই মেয়ে যেন তার বাবার মত-ই হাসিখুশী হয়, সামাজিক হয়, ছেলেদের প্রতি কোমলপরায়না হয়. আর ভুলেও যেন দেশখ্যাত রাজনৈতিক ব্যক্তিত্ব না হয়। (বার্থডেটা খিয়াল কইরা চোখ টিপি )

মৃদুল আহমেদ এর ছবি

হ। আমি মুখের ফরাসী ফ্যাশন ফালায়া দিসি।
আর যেখানে বাঘের ভয়, সেখানেই রাত হয়, আমি মনে মনে এই ১৫ তারিখের ভয়ই পাইতাসিলাম... হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দুষ্ট বালিকা এর ছবি

শুভেচ্ছা স্বাগতম
সৌরাত্রির আগমন... [মিছিল]

---------------------
নামে কি'বা আসে যায়...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। ধন্যবাদ!!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

_প্রজাপতি এর ছবি

অনেক আদর ও স্বাগতম সৌরাত্রিকে ।

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনিকেত এর ছবি

মেয়েটা তার নামের মতই অসামান্যা হয়ে উঠুক
এই প্রার্থনা!

মৃদুল আহমেদ এর ছবি

সাধারণত তা হয় না।
বাপ-মা অনেত যত্ন করে নাম রাখে, কিন্তু সেরকম যত্ন করে মানুষ বানায় না।
আমার মেয়েরা খুব কোনো বিখ্যাত বা পয়সাঅলা লোক হোক, সেটা আশা করি না। কিন্তু অসম্ভব উদার মনের মানুষ হোক, এটাই চাই।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফ তাহসিন এর ছবি

মৃদুলদা, সৌরাত্রির আগমনে সুন্দর হয়ে উঠুক আপনার জীবন, আর আপনার কাছ থেকে আমি কিন্তু একখানা ছড়ার আবদার করলাম, মেয়ের আগমনে আনন্দে উচ্ছস্বিত হয়ে একখানা কোপানি ছড়া ছাড়েন মৃদুল ভাই।

আর লেখাটা দেবার জন্যে তনু আপাকে বিশ লক্ষ তারা আর উত্তম জাঝা!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মৃদুল আহমেদ এর ছবি

লিখব, ছড়া লিখব...
কন্যার বাপ এখন, অনেক দায়িত্ব না? সেগুলা সাইরা আসি আগে... চোখ টিপি
আর তনু আপা লম্বা মানুষ, তিনি লম্বাই থাকুন, তাঁকে আর ধন্যবাদ দিয়ে খাটো করব না!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গৌরীশ রায় [অতিথি] এর ছবি

পিতা মাতা দুজনকে বিশাল অভিনন্দন ।

মৃদুল আহমেদ এর ছবি

হা হা হা! আপনার জন্যও বিশাল ধন্যবাদ!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সৌরাত্রির জন্য শুভেচ্ছা... আর তার বাপের জন্য তীব্র দিক্কার মিষ্টি না খাওনের অজুহাতে কানাডায় ফস্টিনস্টি করার জন্য
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

দিক্কার কিসের জন্য? মিষ্টি না খাওয়ানোতে? নাকি ফস্টিনস্টি করছি বলে? হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

জিজ্ঞাসু এর ছবি

সৌরাত্রির জনম সুন্দর ও সার্থক হোক!!

___________________
সহজ কথা যায়না বলা সহজে

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ স্যার। হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুহান রিজওয়ান এর ছবি

সৌরাত্রি উপলক্ষে ছড়া চাই বস...
অভিনন্দন...
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

মৃদুল আহমেদ এর ছবি

ইস!!! পোলাপানগুলা পিছু ছাড়ে না দেখি... লিখুম! লিখুম! কইতাসি তো! হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ভেরিফিল্মিবয় এর ছবি

১৫ আগস্ট !?!?!?

উকিল নোটিশ খাইল বইলা বড় হইলে ...

সৌরাত্রির জন্য আদর রইল।

কীর্তিনাশা এর ছবি

সিনেমা বালক আপনার মন্তব্যটা বুঝতে পারি নাই।

আরেক্টু বুঝিয়ে বলেন, প্লিজ !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মৃদুল আহমেদ এর ছবি

১৫ আগস্ট জন্মতারিখ। ফিল্মি বয় একটু ফিল্মি কায়দায় কইসে আর কি! চেতো ক্যান মিয়া? হাসি
ধন্যবাদ ভেরিফিল্মি বয়!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মামুন হক এর ছবি

বাপ হয়েছে মৃদুল ভাই
চলেন সবাই মিষ্টি খাই

মৃদুল আহমেদ এর ছবি

কিন্তু দাদা তোমার ডায়াবেটিস...
মিষ্টি তো বাদ, তার চেয়ে খাও প্যাটিস!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ভূঁতের বাচ্চা এর ছবি

সৌরাত্রির আগমনে ভাইয়া ও ভাবীকে অনেক অনেক শুভেচ্ছা। পিচ্চিটার জন্য অশেষ শুভকামনা।
--------------------------------------------------------

--------------------------------------------------------

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। আপনাদের ভূত পরিবারের সবাইকে।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নুরুজ্জামান মানিক এর ছবি

স্বাগতম সৌরাত্রি! অভিনন্দন মৃদুল পরিবার!

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মৃদুল আহমেদ এর ছবি

মানিক ভাই, মাইন্ড খাইলাম! আপনার সেই হাত কই?
ধন্যবাদ... হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পান্থ রহমান রেজা এর ছবি

সৌরাত্রিকে অনেক আদর!
.....................................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

যারা রাশি মানেন তাদের হিসেবে সৌরাত্রি "সিংহকন্যা"। সৌরাত্রির বাবা সিংহের মত হোক বা না হোক সৌরাত্রি যেন পৃথিবীতে সিংহের মত মর্যাদা নিয়ে বেঁচে থাকে অনেক অনেক কাল।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

ফিরোজ জামান চৌধুরী এর ছবি

সৌরাত্রির জন্য আদর।
মা-বাবার জন্য অভিনন্দন!

ঝিনুক নীরবে সহো, নীরবে সয়ে যাও
ঝিনুক নীরবে সহো, মুখ বুঁজে মুক্তো ফলাও।

কীর্তিনাশা এর ছবি

পিতা হলেন মৃদুল
উদিতা হলেন মা
সবাই তাই বলছে হেসে -
মিষ্টি খাওয়া না !

আমিও তাদের দলে
মিষ্টি খাবো বলে ........ দেঁতো হাসি

সৌরাত্রিকে অনেক অনেক অনেক আদর। আর প্রিয় দম্পতিকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন - ও হ্যা আর সাথে অনেক শুভকামান

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

জেবতিক রাজিব হক [অতিথি] এর ছবি

মিষ্টান্ন কুতায়, মিষ্টান্ন?

উজানগাঁ এর ছবি

অভিনন্দন, মৃদুল দা।

মুস্তাফিজ এর ছবি

স্বাগতম সৌরাত্রি।
মৃদুল পরিবারকে অভিনন্দন।

...........................
Every Picture Tells a Story

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

সৌরাত্রি মনিকে অনেক আদর! দেঁতো হাসি

খেকশিয়াল এর ছবি

auto

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সৌরাত্রি - নামটা তো চমৎকার!
অভিনন্দন, মৃদুল ভাই। আর সোনামনিটাকে অনেকগুলো আদর। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জি.এম.তানিম এর ছবি

শুভেচ্ছা...

দাওয়াতের অপেক্ষায়... দেঁতো হাসি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

দময়ন্তী এর ছবি

সৌরাত্রি'র জন্য অনেক আদর আর শুভকামনা৷ তার মা ও বাবাকে অভিনন্দন!
----------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনারে মানিক ভাইয়ের ধোঁয়া-ওঠা কাপ-পিরিচ সহ 'উষ্ণ অভিনন্দন' দেঁতো হাসি

পুতুল এর ছবি

সৌরাত্রির আগমন
শুভেচ্ছা স্বাগতম
মা-বাবাকে অভিনন্দন।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।