বসে আছি একা......কাঁচা রোদ বিকেলে উদাস...বৃষ্টি শেষে রুপালি আকাশ...

উদ্ভ্রান্ত পথিক এর ছবি
লিখেছেন উদ্ভ্রান্ত পথিক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ৩১/১২/২০০৯ - ২:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বুয়েটে মেলা দিন কনসার্ট দেখা হয় না। শেষ দেখছিলাম '০৩ ব্যাচের র‌্যাগে মাইলস, শিরোনামহীনের। এরপর মাঝে জেমস আসলো আর ওয়ারফেজ তো ২বার কাপায় গেলো। তো ওয়ারফেজ মিস করায় খুবই দুঃখ পাইছিলাম।এইটা আমার প্রিয় ব্যান্ড কিন্তু এদের একটা লাইভ কনসার্টও এখন পর্যন্ত দেখি নাই। তো ২৪ ডিসেম্বর ছিলো ডাব্লুউ আর ই ডে কনসার্ট। ভাবলাম এইবার যদি মিস করি তাইলে মনে হয় ওয়ারফেজ আমার কপালে আর নাই!! যাই হোক রাত ৮টার সময় বুয়েট অডিটরিয়াম গেলাম তখন সব আন্ডারগ্রাউন্ড ব্যান্ড চলতেছে। ক্রিমেটিক এক্স ( বুয়েটের জাতীয় ব্যান্ড এখন দেঁতো হাসি ), ডিফাই, ফিউনারাল এন্থাম এর পর স্টেজে উঠল ওয়ারফেজ।
রাত সাড়ে এগারটায় যখন ওয়ারফেজ কনসার্ট শেষ করল তখন আমার কানে ঝিমঝিম শব্দ আর মহারাজ, হতাশা, বসে আছি , একটি ছেলে ফাটায় চিল্লাই গলা ভাঙ্গা! এখন পর্যন্ত অনেক ব্যান্ডের কনসার্টই দেখছি কিন্তু মনে হইল ওয়ারফেজ লাইভ না দেখলে জীবনই বৃথা!!
তো যাই হোক কিছু ছবি তুলছিলাম দিলাম এইখানে দেঁতো হাসি

১. বুয়েটের ব্যান্ড ক্রিমেটিক এক্সের গিটারিস্ট আমার সহপাঠী রিফাত

২. হুদাই ভাব!খাইছে

৩. ফিউনারাল এন্থেম

৪.

৫.

৬.ওয়ারফেজ

৭.

৮.

৯.

১০.

১১.

১২.

১৩.


মন্তব্য

রাহিন হায়দার এর ছবি

বাহ! বিশেষত ৬ আর ১১ টা খুব ভালো লাগলো।

ওয়ারফেজ লাইভ না দেখলে জীবনই বৃথা

সহমত! অবশ্য মাইলসকে লাইভে একটু বেশি টাইট মনে হয় ওয়ারফেজের চাইতে। তবু ওয়ারফেজ তো ওয়ারফেজই!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

-মাইলসের কনসার্ট দেখছিলাম। আমার কাছে আহামরি কিছু লাগে নাই। ওরাতো অনেক ইংরেজি গানও কভার করে খাইছে
-ওয়রাফেজের সবচেয়ে জোশ যেইটা লাগছে সেইটা হইতেছে শেষে ওরা একটা সোলো করে সবাই আলাদা করে। সেইরকম লাগছে সেইটা!

---------------------
আমার ফ্লিকার

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

জোস!! কমল ভাই তো মনে টাকলা হয়ে যাইতেছে। খাইছে

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

হেহেহে!! কমল ভাই সোলো বাজাইসিলো শুনে বুঝলাম এইলোকরে সাধে মানুষ লিজেন্ড কয় না দেঁতো হাসি

---------------------
আমার ফ্লিকার

দুর্দান্ত এর ছবি

ওয়ারফেজ লাইভ না দেখলে জীবনই বৃথা
একদম খাঁটি কথা।
ছবিগুলো ভাল হয়েছে।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ হাসি

---------------------
আমার ফ্লিকার

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

কতদিন ওয়ারফেজের কনসার্ট দেখিনা।

আশরাফ মাহমুদ এর ছবি

১, ৫, ৮ ও ১১ নম্বর ছবিগুলো ভালো লাগল। ইশ্, কত কিছু মিস করি। আমার কাছে মাইলস আর এলআরবি'র কনসার্ট ভালো লাগে বেশি। আর এখানে নিকেলব্যাকের।
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আমার বড় ইচ্ছা ড্রিম থিয়েটারেরে কনসার্ট দেখার হাসি

---------------------
আমার ফ্লিকার

তিথীডোর এর ছবি

সুন্দর...
ভাবের ছবিটা >(২), খুব পছন্দ হলো!!!!

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিহ্মা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃহ্মমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ হাসি

---------------------
আমার ফ্লিকার

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আপনার সিগনেচারে ক্ষ-গুলো "হ্ম" হয়ে যাচ্ছে। একটু খিয়াল কৈরা।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

তিথীডোর এর ছবি

খুবই লজ্জিত,
শুকরিয়া পান্ডবদা!

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুহান রিজওয়ান এর ছবি

জনসমক্ষে স্বীকার করি, আমি আজ পর্যন্ত বুয়েটের একটা কন্সার্টেও যাই নাই... যামুও না- ভালা পাই না এইসব।

_________________________________________

সেরিওজা

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

এইসব ফালতু ভাব আর আঁতেলগিরি ছাড়ো। সময়ের কাজ সময়ে করতে হয়। আমার মত বুড়া বয়সে কি কনসার্ট দেখতে যাবে?



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

পাণ্ডবদাকে জাঝা দেঁতো হাসি
------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

সুহান রিজওয়ান এর ছবি

পান্ডবদা আর পথিক ভাই, বিশ্বাস যান- ভাবের জন্যে না... কন্সার্টে দুই তিনটা গান শোনার পরেই পোলাপানের চিক্কুরে ভয়ানক মাথা ধরে...

এমনিতে কিন্তু মাঝে মাঝে ঐ একই গান শুনতে ভালৈ লাগে, চেয়েচিন্তে সংগ্রহ করে শুনি। মানে গানে অরুচি নাই- কন্সার্টের চ্যাঁচামেচি সয় না। দুব্বল শরীর... দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

শাহেনশাহ সিমন এর ছবি

উত্তম জাঝা!
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

শাহেনশাহ সিমন এর ছবি

২বার আসছে। এটা মুছে দিস হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

বালক এর ছবি

৫ ও ৭ নং ছবি ভালো লাগলো। হাসি
*************************************************************************
"জীবন কিছুটা যাতনা শেখায়__ক্ষুধা ও খরার এই অবেলায়__অতোটা ফুলের প্রয়োজন নেই।"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ হাসি
-----------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

অতিথি লেখক এর ছবি

আই,ইউ,টি - তে আমাদের ফ্রেসার'স দিছিলো ওয়ারফেজ দিয়া... কমল ভাই আর অনি একটা গিটার ব্যাটেল করছিলো। প্রায় ১৫ মিনিট কি যে বাজাইছে। জীবনে প্রথম সামনে থেকে গিটার ব্যাটেল দেখছিলাম। এখনো চোখে লাইগা আছে।

---নীল ভূত।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ওয়ারফেজ সব কনসার্টেই এইটা করে মনে হয়। সেদিন শেষ গানের আগে সবাই একটা সোলো করছিল। পুরা মাথা নষ্ট কইরা দিছিলো!! মিজান খালি গলায় যেই টান দিছিলো!! পুরা সিরাম যারে কয়!!
-------------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

দুষ্ট বালিকা এর ছবি

আজকাল কতো কনসার্টই মিস হয়ে যায়... মন খারাপ ওয়ারফেইজ দেখার জন্য কী চিল্লাপাল্লাটাইনা করসিলাম, আমার ফাজিল বোনটার জন্যে যাইতারিনাই! ছবিগুলা ভালাইসে! ভাবটা সেরাম, আর ৬ আর ১০... দেঁতো হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রিজভী [অতিথি] এর ছবি

সেদিন কনসার্টে আমিও ছিলাম...আসলেই জটিল হইসে...ছবিগুলো ভাল তুলেছেন...

--------------------------------
কেউ যাহা জানে নাই- কোনো এক বাণী-
আমি বহে আনি;

শাহেনশাহ সিমন এর ছবি

ভালো লাগলো।

অনেকদিন কনসার্টে যাওয়া হয় না...
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ বস!!
---------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

সাঈদ আহমেদ এর ছবি

সাত নং ছবিটা ব্যপক মুগ্ধ করলো... বাইরে এমন কম আলোতে চলমান বিষয়ের ধারালো ছবি এখনো রপ্ত করতে পারছি না... ।

পুরোন দিনের কথা মনে করিয়ে দিল... মনে আছে বাম্বার কনসার্ট যেখানেই হতো, সেখানেই দেখতে চলে যেতাম। একবার চট্টগ্রামও গেলাম শুধু কনসার্ট দেখার জন্য!!

অনেক বছর পর এক ছোট ভাইয়ের প্ররোচনায় ঢাকায় এক আন্ডারগ্রাউন্ড কনসার্টে গিয়ে আমার কনসার্ট দেখার ইচ্ছের ভবলীলা সাঙ্গ হয়েছে মন খারাপ
-----------
"সে এক পাথর আছে কেবলি লাবণ্য ধরে"

-----------
চর্যাপদ

ওডিন এর ছবি

দারুণ সব ছবি!

একধাক্কায় নিরানব্বই থেকে দুইহাজারদুই এর সেই কনসার্টময় দি্নগুলাতে নিয়া গেলেন রে ভাই- রাশান কালচারাল আর বিসিআইসির কথা মনে করায় দিলেন। প্রত্যেক শুক্রবার বিকেলে কনসার্ট - আটটা ব্যান্ড- আ্টধরনের মিউজিক করতো কেউ কারো মতো না, কেউ কারো চেয়ে কম না। প্রফেশিনালিজম হয়ত ছিলো না, কিন্তু প্যাশন পুরামাত্রায় ছিলো। আর সবচে' বড় ব্যপার ছিলো আমরা সবাই ছিলাম বন্ধু- সবাই একসাথে মজা করছি- একেবারে বিশুদ্ধ আনন্দ! আমার মাঝে মাঝে মনে হয় আস্ত একটা উপন্যাস লিখে ফেলা যায় অর্থহীন, আর্টসেল, ব্ল্যাক, ক্রিপ্টিক ফেইট, ডেথরো, গ্ল্যাড টাইডার্স, নেমেসিস ( আর অবশ্যই দ্য ওয়াটসন ব্রাদার্স দেঁতো হাসি ) এর প্রথম দিনগুলো নিয়ে। তান্ত্রিক থেকে আর্টসেল হওয়া, জনের 'এক্সেন্ট প্রব্লেম', টনির ড্রাম শেখা, মবিন ভাই- কত কিছু। তারপর আস্তে আস্তে কি যে হওয়া শুরু করলো- আন্ডারগ্রাউন্ড ভরে গেলো সব আজব আজব লোকজনে। আমরাও সব ছড়িয়ে ছিটিয়ে গেছি, সরে গেছি এখন অনেক দূরে। অনেক দিন পরে সবার দেখা হয়েছিলো আর্টসেলের কনসার্টে- অনেক আফসোস করেছিলাম আমরা সবাই সেই দিনগুলোর কথা ভেবে।

তবে দুইহাজার সাত-আট থেকে নাকি আবার কিছু ভালো ভালো ব্যান্ড বের হইসে- যেমন পাওয়ারসার্জ, মেকানিক্স এইসব। আর ক্রোমাটিক এক্স আর ফিউনেরাল এন্থেম এর জন্য পোলাপান তো দেখি পুরা পাগল। দেখি নাই অবশ্য এদের এখনো। হয়ত আবার যাওয়া হবে কোনদিন।
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

ইকারুস এর ছবি

াচ্ছা শব্দটাকী ক্রিমেটিক নাকী ক্রোমেটিক?
যদি ক্রিমেটিক হয় তবে তার মানে কী?

আর, ছবি ফাটাফাটি।

অতন্দ্র প্রহরী এর ছবি

ছবিগুলা মারাত্মক! দারুণ হইসে। চলুক

তানবীরা এর ছবি

ছবিগুলো খুব সুন্দর হয়েছে
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।