চকবাজার ইফতারি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি
লিখেছেন উদ্ভ্রান্ত পথিক [অতিথি] (তারিখ: সোম, ৩১/০৮/২০০৯ - ১:৪৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আজকে ৩-২ এর টার্ম ফাইনাল শেষ হল। শেষটা স্যাররা স্মরণীয় করে রাখার সব ব্যবস্থাই প্রশ্নপ্রত্রে করে রেখেছিলান। যাই হোক ওটা আজকের বিষয় নয়।

আজকে বিকালে ছিলো বুয়েট ফটোগ্রাফিক সোসাইটি এর চকবাজার ফটোওয়াক। বৃষ্টির কারনে ভেবেছিলাম ওয়াক হবে না। তবে শেষপর্যন্ত ওয়াক হলো।

চকবাজারের অবস্থা বৃষ্টির পর যাচ্ছেতাই। কাদা জমে বিশ্রি অবস্থা। আর মানু্ষে গিসগিস করতেছে। তো ওখানে তোলা কিছু ছবি এখানে দিলাম। সবই খাবারের ছবি দেঁতো হাসি

শাহি জ়িলাপি

From ChokBazar

শিক কাবাব

From ChokBazar

সুতা কাবাব

From ChokBazar

আলুর চপ

From ChokBazar

ঘুগনি

From ChokBazar

বড় বাপের পোলায় খায়

From ChokBazar

চকের কেনা বেচা

From ChokBazar

এটা সম্ভবত আস্ত কবুতরের রোস্ট

From ChokBazar

খাসির ঠাং এর রোস্ট

From ChokBazar

আস্ত মুরগির রোস্ট

From ChokBazar

নিমকি

From ChokBazar

দই বড়া

From ChokBazar

মিষ্টি

From ChokBazar

লাল আঙ্গুর

From ChokBazar

আতা

From ChokBazar


মন্তব্য

ইমরুল কায়েস এর ছবি

তোমারেই তো মনে হয় আজকে দেখলাম ক্যাফেটেরিয়ায় ইফতারী করতে।

বৃষ্টি হলে চকের ইফতারী বাজার যা-তা হয়ে পড়ে। গতবার এইরকম বৃষ্টির দিনে একবার গিয়ে ভাল শিক্ষা হৈছে।
......................................................
পতিত হাওয়া

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছবিগুলো খুব একটা শার্প আসেনি। পিকাসাতে তোলার কারণে কি? চকবাজারটাও ঠিক ধরা পড়লনা। ছবিগুলোর ডেপ্থ অফ ফিল্ড আরেকটু বাড়ালে মনে হয় ভালো হতো। হাসি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

এফ/১.৮ এ ওতো শার্প আসে না। ২.৮ এ নিলে শাটার কমে যায়।
উপায় ছিলো না। নাহলে শাটার স্পিড বেশি আসে না।১০০০ডিতে আই এস ও বেশি তুলা যায় না। আর পিকাসাতে তুলার কারন শেয়ার করার জন্য খালি। ফ্লিকারে গুনে গুনে ছবি আপলোড করি।
------------------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

হিমু এর ছবি

ফ্লিকারে ফাও অ্যাকাউন্ট খুলতে পারো কতগুলি।

ছবিগুলি একটু অন্ধকার এসেছে। রোদেলা দিনে আরেকটা চক্কর মেরে দেখো।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

পিকাসাতে অ্যাকাউন্টটা ফাঁকা ছিলো তাই দিলাম।
আমি আর চকে যাচ্ছি না!! বিশ্রি জায়গা। এক জায়গায় দাঁড়ায় যে কিছু একটা তুলবো সেইটাও করা যায় না ভালো মতো। পিছন থেকে ধাক্কা!!তার উপর ৫০মিমি প্রাইম।
----------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

প্রকৃতিপ্রেমিক এর ছবি

লাল আঙ্গুর আর আতা'র ছবি দুটো ভালো লেগেছে।

মূলত পাঠক এর ছবি

ছবি দেখে জিভে জল আসছে যে!

অমিত এর ছবি

নিষ্ঠুর

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চকে তো দেখি প্রতিদিন একটা কইরা ফটোওয়াক হইতেছে... প্রতিদিনই দেখি কোনো না কোনো দল যায়।
শুধু খাবারের ছবি দেখলাম... চকবাজারের ক্যারেক্টারটা আশা করেছিলাম... এসব খাবারের ছবি গুলশানেও তোলা যায়... চকের জন্য ছবিতে কোনো ভিন্নতা পেলাম না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

নজু ভাই ঠিক ধরেছেন। আমি আসলে ফুড ফটোগ্রাফি করতে গিয়েছিলাম। আমাদের সাথে যারা ছিলো অনেকের আসল উদ্দেশ্য ছিলো চকের বৈশিষ্ট্য তুলে ধরা।
আমার বন্ধু আমাদের ছবিগুলো যোগ করে মোটামোটি চকের দৃশ্য তুলে ধরেছে এই ব্লগে।সময়ে পেলে দেখবেন।
-----------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

অতিথি লেখক এর ছবি

এখনি দেশে চলে যেতে চাই ছবিগুলো দেখে।

সাজিয়া
shazia[dot]shahnaz@gmail.com

এনকিদু এর ছবি

দেশে আসলে বিপদে পড়বেন ।

ভীষণ গরম । রাস্তায় জ্যাম, ধুলো, কাদা । আপনি চক বাজারের খাবারের ছবি যেরকম লোলুপ দৃষ্টিতে দেখেছেন রাস্তার লোকে আপনার দিকে সেরকম লোলুপ দৃষ্টিতে তাকাবে । আদিম অসংস্কৃত কামনার দৃষ্টি দিয়ে চেটেপুটে খাবে ।

চিন্তা করে বলেন, দেশে আসতে চান ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

হিমু এর ছবি
এনকিদু এর ছবি

কিভাবে বলতে হয় ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

হিমু এর ছবি

শিব্রাম চকরবরতির "আস্তে আস্তে ভাঙো" (এটার আরেকটা নাম আছে, "খবরদারি সহজ নয়") পড়ো।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মৃদুল আহমেদ এর ছবি

এনকিদু, পোস্টটা দেরিতে পড়লাম। আপনার মন্তব্যটাও। আপনার এই মন্তব্যটা একেবারেই ভালো লাগল না। আমি ব্যক্তিগতভাবে আপনার কাছ থেকে এরকম ভাষার মন্তব্য আশা করি না। হয়ত এটা আমারই ব্যর্থতা।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রেনেট এর ছবি

পোস্টে তীব্র প্রতিবাদ!

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

আমিও যামু শিঘ্রই হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পান্থ রহমান রেজা এর ছবি

দিনে দুপুরে এইসব ছবি দেখানো কী ভালু!
..................................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

নিবিড় এর ছবি

এই দুপুর বেলা এইগুলা কি দেখাইলা মন খারাপ


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আমি রাতে পুস্টাইছি। ফেচবুকে আরও আগে দিছি! আমার কুনো দোষ নাই চোখ টিপি
---------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

নিঘাত তিথি এর ছবি

আহারে, রোজার ইফতারিটা সত্যি মিস করি। সত্যি এখনি ইচ্ছা করছে চলে যাই দেশে... মন খারাপ
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

অতিথি লেখক এর ছবি

আপনি তো ভাই ভয়াবহ নিষ্ঠুর!

- অঘটনঘটনপটীয়সী

এনকিদু এর ছবি

"বড় বাপের পোলায় খায়" নামের খাবারটা সম্ভবত শুধু বড় বাপের পোলায়ই খায় । আমার মত ছোটলোকদের কেন জানি রুচি হয়না । এখানে কি ভাই বড় বাপের পোলা আছেন কেউ ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

হিমু এর ছবি

এই বড় বাপের পোলায় খায় জিনিসটা আসলে কী? আমি তো জীবনে মুখে দেই নাই। ছোটলোকি ইফতার খাইয়াই বুইড়া হইলাম। এই জিনিসের সচিত্র বিবরণ দিতারেন কেউ?



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

খেকশিয়াল এর ছবি

কিছু বাদ দেয় না, সব দেয়। ছাগলের মগজ, মাংস, কিমা, মিমা, হাবিজাবি, দেখতে তেমন ভাল দেখায় না, খাইয়াও তেমন আহা উহু বাইরয়নাই আমার মুখ দিয়া।

ওইদিন নামটা নিয়া একটু রিসার্চ করতাসিলাম , বড় বাপের পোলায় খায় কেন? বাপ কয়টা? আবার ছোট বড় ...আস্তাগফিরুল্লা.! নাকি এই বাপে দুনিয়ার সব বাপেগো থিকা বড়? যারা খাইবে তাদের বাপেই বড় হইবে নীতিতে আমরা বলিতে পারি, বড় বাপ অনেকগুলা, সুতরাং.. কেমনে কি?

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতন্দ্র প্রহরী এর ছবি

ছবিগুলা ভাই মারাত্মক! চলুক

সুহান রিজওয়ান এর ছবি

পথিক ভাই, ছবি সম্পর্কিত একটা চুক্তি হয়েছিলো, মনে আছে তো ?? ঐ গুলাও এটার মত ভালো হওয়া চাই...
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

শুক্রবার পাইয়া যাইবা আশা করি।
-------------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

মুস্তাফিজ এর ছবি

ক্ষিধা লাগছে ছবি দেখে, এজন্যই রোযায় চকে যাইনা

...........................
Every Picture Tells a Story

তানবীরা এর ছবি

ঘুঘনি আর দই বড়াটা চাই শুধু। বাকিগুলো অন্যেরা খেয়ে নিক
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফ তাহসিন এর ছবি

পুস্টে তেব্র নিন্দা জানাই, বিদাশে বইসা সস আনতে বার্গায় ফুরায় আর দেশে বইয়া পুলাপাইন খানার ছবি পুস্টায়। পুস্টে আফুত্তি জানাই চোখ টিপি

অফটপিকঃ চকের লাসসির দোকারটার নাম যেন কি আসিল? ওওও মনে পড়সে, নুরানী। মিয়া নুরানীর ছবি দাও নাই দেইখা কইষা মাইনাস দিবার মন চায়, ভাগ্যিস আমি হাচল।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

হেহেহে।
লাসসির দোকানতো পাইলাম না। দেখি আমাদের ফটুগ্রাফি ক্লাবের তুলছে কিনা!
--------------------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।