নেপাল ভ্রমন এবং কিছু ছবি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি
লিখেছেন উদ্ভ্রান্ত পথিক [অতিথি] (তারিখ: বুধ, ০৭/০৯/২০১১ - ১:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আগেই ডিসক্লেইমার দিয়ে নেই আমি লেখালেখি পারি না। টুকটাক ছবি তুলতে পারি!

কয়েকদিন আগে অতি সংক্ষিপ্ত ভ্রমনে নেপাল গিয়েছিলাম। ছিলাম মাত্র আড়াইদিন। বুঝলাম আড়াইদিনে নেপালের সৌন্দর্য কিছুই বুঝা যায় না। ছিলাম কাঠমান্ডু আর পোখারায়। সেখানের কিছু ছবি এখানে পোস্টাইলাম।

১. কাঠমান্ডু থেকে পোখারা যাওয়ার পথে

২. পোখারায় দেবীর জলপ্রপাত

৩. বিন্ধিয়াবাসিনি মন্দির থেকে পোখারা শহর

৪.

৫.

৬. সরংকোট

৭. সরংকোট থেকে অন্নপূর্ণা রেঞ্জের মনমুগ্ধকর দৃশ্য

৮.

৯.

১০. পোখারা শহর

১১. মেঘে ঢাকা পোখারা শহর

১২. সূর্যোদয়

১৩. দর্শনার্থী

১৪.

১৫. হোটেলের ছাদ থেকে অন্নপূর্ণা

১৬. পোখারা থেকে কাঠমান্ডু যাওয়ার পথে

১৭. সয়ম্ভুনাথ মন্দির

১৮.

১৯.

২০.

২১.

২২. কাঠমান্ডু শহর

২৩.

২৪. দরবার স্কয়ার পাটান।

২৫.

২৬.

২৭.

২৮.

২৯.

৩০.

৩১.

৩২. পশুপতিনাথ মন্দির

৩৩. এবং ঢাকা!

আরো কিছু ছবি আছে এখানে


মন্তব্য

অরফিয়াস এর ছবি

ছবি গুলো বেশ পছন্দ হলো ... হাসি

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ হাসি

---------------------
আমার ফ্লিকার

তারেক অণু এর ছবি
উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ বস!

---------------------
আমার ফ্লিকার

কৌস্তুভ এর ছবি

ছবিগুলো এত্ত খারাপ হয়েছে যে কী বলব!

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

খাইছে

---------------------
আমার ফ্লিকার

রু (অতিথি) এর ছবি

আপনি লিখতে পাড়েন না আর আমি মন্তব্য করতে পারি না। আপনি টুকটাক ছবি তুলেন আর টুকটুক করে চোখের পানি মুছি।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

হাসি

---------------------
আমার ফ্লিকার

পাপী [এখনও অতিথি আছি] এর ছবি

৫,৯,১২,১৯,২৩,২৭ অসাধারণ। চলুক হাসি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ হাসি

---------------------
আমার ফ্লিকার

পাগল মন এর ছবি

২,৭,৮,১০ নম্বর বেশ ভালো লাগল।

------------------------------------------
হায়রে মানুষ, রঙিন ফানুস, দম ফুরাইলে ঠুস
তবুও তো ভাই কারোরই নাই, একটুখানি হুঁশ।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

---------------------
আমার ফ্লিকার

তাসনীম এর ছবি

ছবিগুলো সুন্দর লাগলো। তবে লেখা আরেকটু দিলে ভালো হতো হাসি

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-
লেখালেখিতে এতো আলসেমি লাগে! ইয়ে, মানে...

---------------------
আমার ফ্লিকার

ধুসর গোধূলি এর ছবি

সচলে এইসব ফটুক দেখে ইদানিং ফটুল তোলার একটু জোশটোশ পাচ্ছি! বলা যায় না, যে কোনো এক সুন্দর সকালে বের হয়ে পড়তে পারি!

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপ্নেতো কত কিছু করবেন বইলা হাউকাউ করেন! আগে একখান শালী জোটান তারপর বাকি কথা দেঁতো হাসি

---------------------
আমার ফ্লিকার

শুভাশীষ দাশ এর ছবি

সব ছবি দেখি। লেখাই তো নাই।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

লেখবার পারি না মন খারাপ

---------------------
আমার ফ্লিকার

রুমঝুম ১ এর ছবি

চলুক

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

হাসি

---------------------
আমার ফ্লিকার

সজল(লগ ইন করলাম না) এর ছবি

ফাডায়ালাইছ দেখি! কবে, কী কর্তে গেছিলা?

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আঁতেলরা যায় সাবজেক্ট জিয়ারি দিতে! আমি গেছিলাম ঘুর্তে! দেঁতো হাসি

---------------------
আমার ফ্লিকার

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

চলুক

ধৈবত(অতিথি) এর ছবি

আহাহা! তেরো নম্বর ছবিটাতে পেছনে ফিরে থাকা এলোকেশী নীলবসনাজন না জানি কতো সুন্দরী!! তবে সবচেয়ে সুন্দর আটাশ নম্বর ছবিটা।

আশালতা এর ছবি

ইশ এত দারুন ছবিগুলোর সাথে কি করে যেতে হয়, কোথায় থাকা যায় এসব একটু লিখে দিতেন। সোনায় সোহাগা হত। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

ধন্যবাদ। আসলে আমি খুবই অলস! আর লেখালেখি তেমন পারি না!

---------------------
আমার ফ্লিকার

pathok (sam) এর ছবি

নেপাল গিয়েছি ১৭/১৮ বার - তারপরেও এমন ছবি তুলতে পারিনি মন খারাপ
(কেন যেন ওখানে গেলেই ক্যামেরার আলসেমীতে পেয়ে বসে)

ফাহিম হাসান এর ছবি

ছবি তো দারুণ! কিন্তু সাথে আরেকটু লেখা হলে জমত বেশি।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

লেখতে পারি না ওঁয়া ওঁয়া

---------------------
আমার ফ্লিকার

দেবানন্দ ভূমিপুত্র এর ছবি

ছবিগুলো যা সুন্দর!

বন্দনা এর ছবি

আপনার ছবি দেখেতো আমার মাথা খারাপ হয়ে গেছে ভাইয়া। এখন নেপাল যাইতে মন চায়।

অদ্রোহ এর ছবি

নেপালি বালিকাদের ছবি কৈ? কইষ্যা মাইনাচ... চোখ টিপি

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

নেপালি বালিকাদের ছবি লুকায় চুড়ায় তুলতে নিছিলাম তারা যেমনে তাকাইলো আমি আর সাহস করি নাই! বৈদেশি কিছু বালিকার ছবির লিঙ্কতো দিয়া দিছি চোখ টিপি

---------------------
আমার ফ্লিকার

দ্রোহী এর ছবি

দারুণ সব ছবি!

প্রাকৃতিক দৃশ্যাবলী সম্বলিত ছবিতে ভিনিয়েট এফেক্ট দেয়া কি জরুরী?

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-
ভিনিয়েট করাটা কেমন জানি অভ্যাস হয়ে গিয়েছে। আমার আসলে ল্যান্ডস্কেপ তোলার অভ্যাস নাই। সাধারনত ক্যান্ডিড আর পোর্ট্রেট তুলি। তাই আসলে ল্যান্ডস্কেপ প্রসেস করতে বুঝি না যে কোনটা ভালো লাগতেছে হাসি

---------------------
আমার ফ্লিকার

রোমেল চৌধুরী এর ছবি

পসন্দের পোষ্টে নিলাম!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

---------------------
আমার ফ্লিকার

মৃত্যুময় ঈষৎ এর ছবি

খুব সুন্দর, বড় ভাই...................!!! চলুক


_____________________
Give Her Freedom!

মুস্তাফিজ এর ছবি

সুন্দর সুন্দর ছবি। নেপাল ভালো পাই।

...........................
Every Picture Tells a Story

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

---------------------
আমার ফ্লিকার

উজানগাঁ এর ছবি

সবগুলো ছবিই সুন্দর। তবে ২৬ আর ২৯ নং টা বেশি ভালো লাগলো।

২৬নং টা যদি আরেকটু আন্ডারএক্সপোজ করা যেতো। যদি "Raw" তে তোলা থাকে তাইলে একটু ট্রাই করতে পারেন।

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

সাজেশনের জন্যে অনেক অনেক ধইন্যা হাসি

---------------------
আমার ফ্লিকার

সুরঞ্জনা এর ছবি

সুন্দর সব ছবি। কি সুন্দর একটা দেশ দেখে আসলে! মন খারাপ
Envy you.
মন খারাপ

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

কী অসম্ভবরকমের দারুণ!! অ্যাঁ
স্থান, কাল, বিষয়, ছবি, স-অ-ব!!

লেখেননাই একদমই... কিন্তু আমার মনে হলো যেন ছবিগুলো সব কথা বলে দিলো!! আমিও যাবো একদিন! কিন্তু গিয়ে চলে আসতে হবে এই দুঃখেই যাই না... খাইছে

২৬ আর ২৮ এ হৃদয় আটকে থেকে গেল মনে হয়...

ভ্রমন > ভ্রমণ হবে।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

দুষ্ট বালিকা এর ছবি

26 বেশী ২৭ এট্টু কম! বাচ্চাকাচ্চা মোর পসন্দ!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।