বাকী হাফ গরু রুইইক্ষে

আলমগীর এর ছবি
লিখেছেন আলমগীর (তারিখ: বিষ্যুদ, ১৮/০৯/২০০৮ - ৬:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:


মন্তব্য

শামীম এর ছবি

আপনি ফেরৎ না আসলে কি জামাতী কারো প্রবেশে সুবিধা হয়?

ঐ জঘন্য ভাষার ইমেইলটা কি অভিযোগ হিসেবে উপস্থাপন করা যায় না?
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

আলমগীর এর ছবি

বাচ্চা ছেলে। একাডেমিক বিষয়ের বাইরে কিছু নিয়ে কিছু করাটা আমার মনে সায় দেয় না।

পলাশ দত্ত এর ছবি

লেখাটা প্রায় (!) দুর্দান্তিক।। দুখ-আনন্দ সব মিশে আছে এতে।।

সামাজিক বিজ্ঞানের কোন ক্লাস পাওয়া মোটামুটি ঈর্ষণীয় ছিল।
- আপনি সামাজিক বিজ্ঞানের কোন ক্লাস পেয়েছিলেন?

একই সাথে নিজের প্রতি করুণাও যে হয় না, তা না।
- এটাতে মন খারাপ হলো। কেনো নিজেকে নিয়ে এভাবে ভাববেন?

মেয়েকে কিন্ডারে নিয়ে যাই, পার্কে নিয়ে যাই, বেড়াতে নিয়ে যাই, যাতে তার ভয় কাটে। পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় আমার পড়াশোনায়। কপাল ভাল, স্কলারশিপের গুণে এদেশে আসতে পেরেছিলাম, মেয়েটা বিশেষ স্কুলে পড়ার সুযোগ পাচ্ছে, যাদের বার্ষিক ফি ৪৪ হাজার ডলার। দুর্যোগের সময় অনেকটাই সয়ে গেছে। অথবা বলা যায়, পরিস্থিতির সাথে মানিয়ে নিয়েছি।
আমার শেষ কথা : আপনি প্রিজ বাংলাদেশে আসবেন না। কে কী বললো, কে কী মনে করলো এগুলো পাত্তা দেবেন না। বাংলাদেশে এলে আপনার মেয়েকে কষ্ট পেতে হবে। এটা আমি কোনোভাবেই চাই না। প্লিজ মেয়েটার কথা ভেবে বাংলাদেশে আসার চিন্তা বাদ দিন।।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

আলমগীর এর ছবি

ধন্যবাদ পলাশ, ভালই আছি এখন।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আলমগীর ভাই,

মানুষের জীবন নিয়ে লেখা গুলোই সত্যিকারের লেখা। যেখানে কল্পনার রং চড়েনা, থাকেনা অতিনাটকীয়তা-- থাকে কেবল জীবনের স্বাভাবিক (অথবা অস্বাভাবিক) গতিময়তা।

এই লেখাটা একটা সাধারণ ঘটনাপ্রবাহের অসাধারণ রূপ। আপনি দেখছি কোন দিকেই কম যান না।

একদিন সব ঠিক হয়ে যাবে। দেখবেন আপনারও একটা সবুজ বাড়ি হবে, থাকবে বিশাল লন, ভোরের শিশিরে ভিজে যাবে সেই লনের ঘাস, আর গা বাঁচাতে নেচে নেচে সেই ভেজা লন পাড় হয়ে যাবে কাঠবেড়ালি। হয়তো অনেক দেরী হবে, কিন্তু হবে।

আলমগীর এর ছবি

বাড়ীর কোন বিশেষ শখ আমার নাই।
বেচে-বর্তে থাকলেই চলে। আপনার কেমন চলছে?

অতিথি লেখক এর ছবি

প্রিয় আলমগীর ভাই আপনার লেখা পড়ে কি যে হলো মনের মাঝে বোঝাতে পারবনা । তবে এটুকু বলি আপনার সথে অনেক মিল আছে আমার। পেশা এবং ব্যক্তিগত কিছু বিষয়ে আমি আপনার কষ্ট বুঝতে পারি। আপনার যেমন সন্তানের জন্য কষ্ট আমার তেমনি প্রতিপদে সন্তানহীনতার গন্জনা সইতে হয়। বিশ্ববিদ্যালয় লাউন্জ থেকে ডিপার্টমেন্টের মিটিং, বিয়েবাড়ী থেকে আত্মীয়ের বাসার দাওয়াত সবখানে শুধু একই কথা। তাই বলতে গেলে বিদেশে ভালোই আছি .. আপনিও তাই থাকবেন।

আমার পরিচিত একজন কানাডা চলে গেছেন শুধু তার অটিষ্টিক শিশুর জন্য কারন দেশে কোনভাবেই তাকে সাহায্য করতে পারছিলেননা। তাই ডিসিশান নেবার আগে অনুরোধ রইলো এ বিষয়গুলো একটু ভাববেন।বাবুর জন্য একবুক ভালোবাসা।

আলমগীর এর ছবি

প্রিয় অতিথি লেখক
আপনি আড়ালে যেই হোন, লেখালেখি শুরু করে দিন, ভাল লাগবে। আপনি আমার বিষয়টা ধরতে পেরেছেন বলে ধন্যবাদ। এটা দিতেও দেরী হয়ে গেল। কঠিন মন্তব্যের উত্তর দিতে গিয়ে আপনাকে প্রায় ভুলেই গিয়েছিলাম।

আনন্দে থাকুন।

জিফরান খালেদ এর ছবি

আহা... আপনার মেয়েটা ভাল আছে তো? এখন কি অবস্থা?

আপনি ভাল থাকবেন... আর, এখন দেশে না যান, মেয়েটার কথা ভেবে অন্ততঃ...

আলমগীর এর ছবি

জিফরান ভাই
আছে ভাল। এটা অনেক দীর্ঘমেয়াদি। এক-দু মাস বা বছরে বিশেষ কোন পরিবর্তন আশা করা যায় না। ধন্যবাদ।

আলমগীর এর ছবি

এখন পরীক্ষার জন্য রেডি হন।

ধুসর গোধূলি এর ছবি
আলমগীর এর ছবি

- প্রশ্নপত্র ফাঁসের সিসটেম নাই বস?

শালী আইনা ভর্তি করান, তারপর দেখা যাবে চোখ টিপি

ধুসর গোধূলি এর ছবি

- গরীবের একটা আত্মসম্মান আছে না নাকি? আপনের শালিরে আমি ক্যামনে আনি বেগানা পুরুষ হইয়া। ইট্টু মেহেরবান হউন, নিজ শালিকে এই গরিবের হাতে তুলে দিয়ে দো-জাহানের জাহাজ ভর্তি অশেষ নেকি হাসিল করুন।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নজমুল আলবাব এর ছবি

একসময় আমাকে বিদেশে যাওয়ার কথা বলারও কারো সাহস ছিল না। আর এখন আমি মনে মনে চিন্তা করি কোথাও যাওয়া যায় কী না। কেন জানেন? আমার সুপার সেনসিটিভ ছেলেটার জন্য। মনে হয়, আহা, এই দেশ ছাড়লে আমার ছেলেটাতো অনন্তত ভাল থাকবে!!!

আপনার কন্যার জন্য শুভ কামনা। ওকে ভাল রাখার জন্য যা যা করা দরকার করুন।

ভুল সময়ের মর্মাহত বাউল

আলমগীর এর ছবি

চলে আসেন।

masud এর ছবি

Well written. Sorry for your agony. Could you tell me that why most of the scholar who went to develop country for higher studies do not want to come back? Every one has their own reason which sometime difficult to believe. We need these scholar and our country has invsted huge amount of money on them. Do not be greedy like our cricketers.

আলমগীর এর ছবি

Thanks for your reading. I am not an expert why scholars don't return. Even don't understand your assumption that they all have to return. Everyone has his/her own little life which he/she is entitled to enrich, and since our country is not socially balanced, no one can rely on it. Our country did invest a lot of money, but I am not sure whether we have enough places to fit in those scholars.

Regards.

অপ্রিয় এর ছবি

খুব কনফিউজড্ আপনি, জীবনের এমন সব মৌলিক বিষয় নিয়ে কনফিউজড্ যেগুলো পরিণত মানুষেরা অঠারো পেরুবার আগেই বুঝে ফেলে।

আপনি যদি মনে করেন টাকা পয়সা এবং উন্নত বিশ্বের সুযোগ সুবিধা আপনার জীবনের সমস্যার সমাধান করবে, আপনি সূখী হবেন, ডু ইট, হোয়াই বদার। সেটাকে সাধারণভাবে জায়েজ প্রমাণিত করার প্রচষ্টো নিরর্থক। বাস্তব জীবন অনেক জটিল, আপনার মনের শান্তি ও পরিবারের ভাল থাকার জন্য আপনার কোন সিদ্ধান্তকেই কেউ দুষবেনা (যদি না তা কোন অপরাধ হয়)। কিন্তু আপনি যা করবেন সেটাই একমাত্র সঠিক এটা প্রতিষ্ঠা করতে গেলে তা রাজনীতিতে পরিণত হয়।

আপনার মেয়ের অটিস্টিক কন্ডিশন নিশ্চই একটি দুঃসংবাদ, নিজের সম্পর্কে বুঝতে শিখলে ওকে জানাবেন মহাবিজ্ঞানী আইনস্টাইনও অটিস্টিক ছিলেন।

+++++++++++++++++++++++++++++
ঈশ্বরে বিশ্বাস নেই এই পাপীর, তবে বিশ্বাস করি এই আমি বিশ্বাসীদেরই প্রার্থনার ফসল

+++++++++++++++++++++++++++++
ঈশ্বরে বিশ্বাস নেই এই পাপীর, তবে বিশ্বাস করি এই আমি বিশ্বাসীদেরই প্রার্থনার ফসল

আলমগীর এর ছবি

আপনার যদি মনে হয় আমি কোন কিছু জায়েজ করার চেষ্টা করছি, তাহলে তা ভুল। জায়েজ করার কী আছে তাই বুঝলাম না। আমি রাজনৈতিক নেতা না, কোন আদর্শও প্রচার করি না, প্রতিষ্ঠা তো দূরের কথা। আমি বলতে চাইছি অন্য যে কারো চেয়ে আমার নৈতিক দায়বোধ একফোঁটা বেশী হওয়া উচিৎ না, কমও না। অন্য কেউ আমাকে বলে দেবে আমি দেশে থাকব না বিদেশ তা মানতে রাজী না। এটা আমার নিজের ব্লগ, কোন পত্রিকার কলাম না।

আমার বিশ্ববিদ্যালয়, বা বাংলাদেশ সরকার আমার কোন টাকা যোগায় না। বৃত্তি আমার নিজের বিদ্যায়, কারো কোন আনুকুল্য ছাড়াই লাভ করেছি। দায় যদি স্বীকার করি তবে অস্ট্রেলিয়ার সরকারের+জনগণের কাছে। প্রবাসে থাকলে চাইলে অনেক আগে থেকেই পারতাম, এখনও যেকোন সময় পারি।

আইনস্টাইন অটিস্টিক ছিলেন কেবল এই যদি জেনে থাকেন তবে কষ্ট পাই। আমেরিকায় ১৫০ জনে, অস্ট্রেলিয়ায় ১৬০ জনে একজন অটিস্টিক। ঘনসবতির দেশগুলোর কোন পরিসংখ্যান নেই। এসব লাখ লাখ শিশু আইনস্টাইন হওয়া তো দুরস্ত, নিজের দৈনন্দিন কাজেও অপরের উপর নির্ভরশীল।

লুৎফর রহমান রিটন এর ছবি

দুটি পর্বই পড়লাম। অনেকগুলো বিক্ষিপ্ত ঘটনার ভেতর দিয়ে একই সংগে ব্যক্তি-সমাজ-রাষ্ট্র-র নানান অলিগলিতে আলো ফেলেছেন। আপনার নৈতিক অবস্থানও স্পষ্ট। দেরিতে হলেও আপনার মতো মানুষেরা শেষমেশ জয়ী হন।

আপনার মেয়েটাকে অনেক অনেক আদর ভালোবাসা আর
শুভকামনা আলমগীর।

হাবু বেশ বড়সড়,গাবুটা তো পিচ্চি
হেরে গিয়ে হাবু বলে--উৎসাহ দিচ্ছি!

আলমগীর এর ছবি

রিটন ভাই
কাহিনী সব নিজের। কষ্ট লাগে কেউ উহঃ আহঃ করলে। আমি আমার বিবেকের কাছে স্পষ্ট, এজন্য প্রকাশ্যে এসব কথা বলার সাহস রাখি। আপনার মন্তব্য জীবনে ভরসা যোগাবে, ভাল থাকবেন।

মাহবুব লীলেন এর ছবি

লেখাটাকে কোত্থেকে কোথায় নিয়ে ঘাই মেরে দিলে বুঝে উঠার আগে বুঝলাম কমেন্ট করার কিছু নেই

আলমগীর এর ছবি

ঘাই মারার কোন ইচ্ছা ছিলো না লীলেনদা।
কথার ফেরে পড়ে চলে এসেছে কিছু।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

লেখাটা অসাধারণ আলমগীর ভাই ... আর কি বলবো বুঝতে পারতেছি না ...

আপনার মেয়ের অনেক ছবি দেখি ফেসবুকে, আপনাদের তিনজনের হাসিখুশি মূহুর্তের পেছনের কাহিনী কোনদিন বুঝতে পারিনি ... এই পোস্টটা পড়ার পর ছবিগুলি আবার দেখলাম ...

কি বলবো আসলেই বুঝতে পারতেছি না ...

ভালো থাকবেন ...
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

আলমগীর এর ছবি

থ্যাংকস ফাহিম
ফেসবুকের কথা ওখানেই থাক হাসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কী বলবো! কী-ই বা বলা যায়!
আপনাদের সবার জন্যে আন্তরিক শুভকামনা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
শেষ বিচারের আসরে উকিল নিয়োগের ব্যবস্থা না থাকলে ক্যাম্নে কী!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আলমগীর এর ছবি

পেন্নাম।

মুশফিকা মুমু এর ছবি

কিছু বলতে পারছিনা ভাইয়া মন খারাপ , আপনার সোনামনি প্রিন্সেসের জন্য অনেক আদর আর দোয়া রইল।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আলমগীর এর ছবি

ধন্যবাদ মুমু। নিজের ঘরে প্রিন্সেস কবে আসছে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার মেয়ের জন্য শুভকামনা।

গুল্লি মারেন সব... মেয়ের যা ভালো হয় তাতেই থাকেন।
লেখাটা খুব ভালো লাগলো।

ব্যক্তি সিদ্ধান্তে জনতার নীতি নির্ধারকের ভূমিকার সমালোচনা করে আপনারই পুরনো একটা পোস্টে লিখেছিলাম... সেখানেও আমার একই অবস্থান ছিলো। যেমন অবস্থান ক্রিকেটারদের ব্যাপারে।

ভালো থাকবেন।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আলমগীর এর ছবি

সেটাই নজরুল ভাই।

Profit এর ছবি

Prothomei maaf cheye nitchhi Alamgir bhai Engraji horofe Bangla lekhar jonyo. Amader purbopurush(nari)era jara ekshomoy Urdu horofe Bangla lekhar totkaleen shorkaree cheshta'r biruddhe andolon korechhilen tader dehi-bidehi attar kachheo maaf chai. Aami ekaj korchhi muuloto shomoy bachanor jonyo. Ponero din por por amar a/c-teo onekgulo aus$ ashe, tai oi orther proti kichhuta shubichar korar zonyoi ei shomoy bachanor cheshta.

Pathokke chikone akromon korar apnar ei dhoron amar kachhe khub ekta bhalo laageni.

Jahok, koyekti kotha, ja amar ekanto byaktigoto, na bole paarchhina. Scholarder baire porashuna sheshe deshe phire asha niye traditional argument counter-argument niye amar motamot holo: paani nicher dike goranota ekta prakritik niyom. Manusher shorir-mone jehetu zoler uposthiti o probhab dui-i beshi tai she nicher dikei gorabe etai swabhabik. Garate gorate shagore mohashagore, obhuronto shompod o shombhabonar modhye.

Amader Bangladesher onek bhagyer modhye urbora maati, prochur zolbhag aar ghore ghore scholar. Shikkhabyabosthar process of elimination-er modhye diye sheshe jaara sheershosthangulo dokhol koren tara shikkhok hon. Zaatir bibek, rashtropoti, shohokormee-r khuni, chatree neepironkaree, MP-montree hon. Bideshe porte giye theke jaan, ophuronto shompod-shombhabonar kichhuta kaaze laganor cheshta koren. Apni apnar bortomaan je poristhiti ebong oteeter tite obhiggota-r shongmishrone je halka aach pawa jatchhe ta holo bideshei theke jabar ekta joralo shombhabona.

Pocha pholer opor maachhi boshe, rogzeebanu thake. Tai ota khawar upojogi thake na. Amader ei desh shomaj ekta pocha phol hoye gechhe. Tobe amra ei kkhoto sharate paari shobai mile medha aar shrom diye. Bichar kore dekhun, amader nodi je dushito hoye gechhe, zomi je bishakto hoyechhe, shikkha/raajneeti/shomaj/muulyobodh/antorikota/shotota/modhyobitto shreni je bileeyomaan taar jonyo eishob aalokito maanushera kee konobhabei dayee non?

Bhebe dekhun to Socrates-er kotha. Aar ashun amra shobai mile jaar jaar obosthane theke Bangladesh-er khhotogulo/sheemaboddhotagulo shariye tuli. Nahole shokol bidya-shamortho-i britha. Ek ekta chhotto zeeboner chaite ekta desh onek boro. Apni shei desher ekti uttoradhikar, shokti.

Masud এর ছবি

Did not you study in public university and government school and college in Bangladesh? Who paid for your study in Bangladesh? I do not have any objection whether you live in Bangladesh or Australia. Its your decision and I honour it. But do not make any excuse for it. We have enough qualified people in Bangladesh who wants to stayin their country and wants to try make difference so that we can have a better country in future.

আলমগীর এর ছবি

@মাসুদ
কৃষকের ছেলের তো প্রাইভেট কিছুতে পড়ার সামর্থ থাকার কথা না। অবশ্যই পাবলিক স্কুল/কলেজে (ক্যাডেট কলেজে না)। এবং পড়া শেষে ৫বছর ৫হাজার টাকা বেতনে পাবলিক প্রতিষ্ঠানে কাজ করেছি, যেখানে আমার বন্ধুরা ৬/৮গুণ বেতনে বেসরকারি/বিদেশি চাকরি করেছে।

আমি লেখার কোন প্যারায়, কোন লাইনে বলেছি আমি দেশে ফিরব না? দয়া করে লেখাটা আবার পড়ুন।

আমি যা বলেছি, তা হলো, যাব/যাব না সে সিদ্ধান্তটা আমার নিজের। আপনি আমার মতের প্রতি শ্রদ্ধা দেখাচ্ছেন বলে ধন্যবাদ।

আমি শাহজালালে পড়ছে এমন কোন ছেলের কাছে, কারো কাছেই কোন জবাবদিহি করতে বাধ্য নই। আমি কী করব সেটা জায়েজ করার প্রশ্ন কোথা থেকে আসে? অজুহাতই বা দিতে হবে কেন?

@Profit
আপনি আমার আগের লেখা, আমার করা মন্তব্য পড়ে এসে তারপর কোন মন্তব্য করলে নিজের প্রতি এবং আমার প্রতিও সুবিচার করতেন।

@পাঠক
আমি আবার বলি, এটা আমার ব্যক্তিগত ব্লগ, কোন পত্রিকার পাতা না। আমি কোন মত বা আদর্শ প্রচার করছি না, আমি কারো কাছে কোন পরামর্শও চাইনি, কাউকে চিকনে কী মোটায় আক্রমণও করিনি। কারো যদি মনে হয়, আমার লেখার বিষয় অগ্রহণযোগ্য, আপনারা আলাদা করে পোস্ট দিন।

ঝরাপাতা এর ছবি

লেখাটা পড়া শেষ করতে করতে দেখি চোখ কেমন যেন ঝাপসা হয়ে এসেছে। প্রতিটি শব্দের সাথে একমত।

ভালো থাকুক আপনার ছোট রাজকন্যা।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

আলমগীর এর ছবি

ধন্যবাদ ঝরাপাতা।

হাসান মোরশেদ এর ছবি

আমি নিজে স্বদেশ বিদেশ নিয়ে প্রতিনিয়ত দ্বন্দে ভোগা মানুষ । প্রায় প্রতিদিন ঘুম থেকে উঠে, মাঝে মাঝে ঘুমের মধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলি-বহুৎ হইছে আর না , এবার দেশে ফিরে যাবো ।কিন্তু কই, যাই না তো!

কিছু বাস্তবতা-খাঁটি,করুণ । গলাবাজি করে ঢাকা দেয়া যায়না । আবার একেকজনের বাস্তবতা একেকরকম । মানুষকে সে অনুযায়ীই সিদ্ধান্ত নিতে হয় ।

আপনি যে সিদ্ধান্ত নিয়েছেন স্পষ্টতই সেটা সঠিক । আমি একটা সন্তানের বাবা হিসেবে বুঝি, সন্তানের চিকিৎসার চেয়ে জরুরী আর কিছুই নয় । আপনি অবশ্যই দেশে ফিরবেননা এখন । যদি অন্য কোন দেশে অস্ট্রেলিয়ার চেয়ে ও ভালো সুযোগ থাকে আপনি সেখানে যাবেন ।

আর কিছু কিছু প্রিমিটিভ ধারনা ও বদলে যাওয়া দরকার । প্রতিটি মানুষ একটা দেশের নাগরিক যেমন তেমনি নাগরিক সে এই গোটা দুনিয়ার ও । উন্নত বিশ্বের মানুষেরা সব সুবিধা একাই ভোগ করবে, সারা পৃথিবী থেকে ভালো ভালো খাবার সব তারা এনে খাবে, উন্নত শিক্ষা,চিকিৎসা পাবে, নিরাপত্তা পাবে- আর আমরা?

সুযোগ থাকলে কেনো তৃতীয় বিশ্বের মানুষেরা এই অঢেল সুবিধায় ভাগ বসাবেনা?

আপনাদের জন্য শুভ কামনা ।

-------------------------------------
"শিয়রের কাছে কেনো এতো নীল জল? "

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

আলমগীর এর ছবি

হাসান ভাই
থ্যাংকস। সচলে এসে কিছু ভাল মানুষের সাথে সংযোগ ঘটেছে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার লেখা খুব ধারালো, আলমগীর ভাই।
কোথায় যেন কাটে।
আপনার বাচ্চাটার জন্য ভালোবাসা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

কাটাকাটির জন্য লিখি নাই শিমুল আপা।
মেয়ে ভালো আছে।
আপনার সন্তানদের জন্য আদর রইল।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
সন্তানরা এখনো কোথায় আছে কে জানে। চোখ টিপি
তাদের সাথে দেখা হইবামাত্র আপনার আদর পৌঁছাইয়া দিবো। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

আচ্ছা, স্বর্গে আছে বলেই ভাল আছে ধরে নেন। পৃথিবীতে নামলেই যত ঝক্কি শুরু হবে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।