Archive - জুল 23, 2014

দ্বার বন্ধ করে দিয়ে ভ্রমটারে রুখি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি
লিখেছেন ষষ্ঠ পাণ্ডব (তারিখ: বুধ, ২৩/০৭/২০১৪ - ৪:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

গত ১৮ই জুলাই ২০১৪-এ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘আমরা যারা স্বার্থপর’ শিরোনামের একটি লেখা বিভিন্ন দৈনিক পত্রিকায় ও অনলাইন মাধ্যমে প্রকাশিত হয়েছে। লেখাটির মূল বিষয় ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন’। সেই বিষয়ে আলোচনার জন্য এই লেখার অবতারণা নয়, বরং ঐ লেখার শুরুতে মূল বিষয়ের বাইরে ইন্টারনেট মাধ্যম নিয়ে তিনি যা বলেছেন সেটা নিয়ে আলোচনা করা।


ঝাঁঝের রানি সরিষার তেল

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৩/০৭/২০১৪ - ৪:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটা বিজ্ঞাপন করার সুযোগ পেলাম। সরিষার তেলের বিজ্ঞাপন। মূল বিজ্ঞাপনের একদম শেষ অংশের ক্লিপ। এক সেকেন্ডের উপস্থিতি। তবে গুরুত্বপূর্ণ। হাতে সরিষার তেলের বোতল হাতে আমরা চার অভিনেতা দাড়িয়ে থাকব। সবার পড়নে পাঞ্জাবি পায়জামা। যার যার পাঞ্জাবি ঠিক করা আছে। আমার পড়েছে সবুজ কালার, হালকা কলাপাতা কালারের, সাথে সাদা পায়জামা। নতুন ঝকঝকে কাপড়। এই বিজ্ঞাপনের জন্যই কেনা হয়েছে। শুটিং শেষে সবাইকে দিয়ে দেয়া হবে। উপহার। অভিনেতাও হয়ে গেলাম উপহারও পেলাম।


আইসিএসএফ থেকে নিঝুম মজুমদার এর বহিষ্কার প্রসঙ্গে

ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম এর ছবি
লিখেছেন ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম [অতিথি] (তারিখ: বুধ, ২৩/০৭/২০১৪ - ১২:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

২০০৯ সালের ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠিত ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম (আইসিএসএফ) মুক্তিযুদ্ধের পক্ষের ১২টি সংগঠন, এবং সংগঠন বহির্ভুত একক ব্যক্তিদের নিয়ে একটি জোট। জোটভুক্ত সংগঠনগুলোর মধ্যে রয়েছে – ইংরেজী এবং বাংলা মিলিয়ে বাংলাদেশের ৮ (আট)টি কমিউনিটি ব্লগ, গণহত্যার ওপর একটি প্রধান আর্কাইভ, গণহত্যার ওপর বিশেষায়িত একটি গবেষণানির্ভর সংগঠন, এবং একটি বিশেষায়িত উদ্যোগভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠ