নয়া বছরের নাক খত

অমিত আহমেদ এর ছবি
লিখেছেন অমিত আহমেদ (তারিখ: বুধ, ৩১/১২/২০০৮ - ১১:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

autoবলেন তো দেখি নয়া বছরে আপনি কী শপথ নিচ্ছেন? ভাবগম্ভির জটিল কিছু নয়, নিতান্তই নিজের ব্যক্তিগত শপথ/শপথগুলির কথা জানান।

সবাইকে নতুন বছরের অনেক শুভেচ্ছা। আপনার এই বছরটি গত বছরগুলোর চেয়ে অনেক, আরো অনেক ভালো কাটুক।

© অমিত আহমেদ

শিরোনাম: "New Year's Resolution" এর সরাসরি বাংলা কর্লাম আর্কি।

ব্যবহৃত ছবি: থার্টি ফার্স্ট নাইট ২০০৩। ঠিক রাত বারোটায় তোলা। ছবিতে টরন্টো সিটিহলের একাশং দেখা যাচ্ছে।


মন্তব্য

অমিত আহমেদ এর ছবি

আমারগুলো দেই। পরে আরও যোগ হতে পারে।

  • সিগারেট খাওয়া ছাড়বো;
  • গবেষণার কাজে আরও সিরিয়াস হবো;
  • নতুন উপন্যাসে হাত দেবো।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

সিগারেট ছেড়ে দেওয়া কি এবারই প্রথম "প্রতিজ্ঞা"-তে যোগ করলেন, নাকি আগেও...? চোখ টিপি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

অমিত আহমেদ এর ছবি

আর বইলো না মিয়া।
বহু বছর থেকেই এটা ১ নম্বরে থাকে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

হে হে হে...
এইটাই আন্দাজ করসিলাম দেঁতো হাসি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

অমিত আহমেদ এর ছবি

তোমার লিস্ট দাও।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

দিব ভাইজান, আপাতত একটু বাকিদেরটা দেখি আর নতুন বছরের শুরুতে ফাইজলামি করি দেঁতো হাসি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

আলমগীর এর ছবি

@অমিত
চার নাম্বারে বিয়া করব রাখেন। (অন্তত রাখার জন্যেও)।

@আসাশিমুল
ঐ।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

জাঝাকুল্লাহ খাইরান।

অমিত আহমেদ এর ছবি
পেন্সিলে আঁকা পরী এর ছবি

বছর শেষে আমলনামা জনসম্মুখে প্রকাশিত হউক! হাসি

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

স্নিগ্ধা এর ছবি

১) সার্বিক ভাবে জীবনের ওপর আরো নিয়ন্ত্রণ আনবো,
২) অরগ্যানাইজড হবো,
৩) সচলায়তনে কম সময় দেবো।

অমিত আহমেদ এর ছবি

১ আর ২; সম্পৃক্ত মনে হচ্ছে হাসি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

স্নিগ্ধা এর ছবি

আর ৩ কি ওই দুটা থেকে খুব দূরে মনে করেন ? চোখ টিপি

অমিত আহমেদ এর ছবি

১ আর ২ এর প্রভাবক তাহলে সচলায়তন।
হা হা হা
চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

১) নিয়ম মাফিক ঘুমাবো
২) প্রচুর পরিমাণে ঢালিউড সিনেমা দেখবো
৩) ব্লগিংকে বিদায় জানাবো

অমিত আহমেদ এর ছবি

২) প্রচুর পরিমাণে ঢালিউড সিনেমা দেখবো

আমি সেই আশায় একটা ডাউনলোড করে রেখেছি তিনমাস আগে, "সিটি টেরর।" ফাইল ওপেন করতেই আর ইচ্ছে করে না এরপর। এই বছরে ওইটা দেখবো। দেখে একটা রিভিউ দিবো। আমার বাসায় চলে আসো। একসাথে "সিটি টেরর" দেখি। সাথে পপকর্ন আর গরম কোকা ফ্রি।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অতন্দ্র প্রহরী এর ছবি

@ শিমুল ভাই

ব্লগিংকে বিদায় জানানোটা কি এবারই প্রথম যোগ করলেন "প্রতিজ্ঞা"-তে, নাকি আগেও...? চোখ টিপি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আগে গোপনে ছিলো, এবার প্রকাশ্যে চোখ টিপি

অতন্দ্র প্রহরী এর ছবি

তাহলে তো বলতে হয়, এই প্রতিজ্ঞায় কোন জোর থেকে থাকলে, তা আগেই ছিল, এবার মনে হয় আর নাই দেঁতো হাসি [জাস্ট কিডিং]


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

জিফরান খালেদ এর ছবি

এই বছরের জন্যে দুইটা বিয়া বরাদ্দ করলাম...

স্নিগ্ধা এর ছবি

জিফরান, আমি দুইটাতেই দাওয়াত পাবো তো? একটু কনফিউজড মতো আছি - তোমাকে ঠিক ভরসা করা যায় না কি না মন খারাপ

জাহিদ হোসেন এর ছবি

লেখার চেষ্টা করবো বেশী বেশী।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

ফাহিম এর ছবি

১। প্যারিস যাবো ঘুরতে, সাথে পারলে রোম।
২। ড্রাইভিং লাইসেন্স করবো।

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

হিমু এর ছবি

  • ভোরে ঘুম থেকে ওঠার চর্চা করবো।

  • কাউকে কোন কিছু কমিট করার সময় আরো সতর্ক হবো।

  • জার্মান আর ফরাসী সিনেমা দেখবো বছরভর। ফলে সচলায়তনে কম সময় দেবো।

  • আমার বাজে কথাগুলিকে বিসর্জন দেবো ফুলদার জলে। ২০০৯ হোক আমার "বাল" না বলার বছর।

  • ফাটিয়ে ছবি তুলবো সবকিছুর।

  • আমার টেবিলটা গোছাবো।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি
দ্রোহী এর ছবি

@হিমু

বড়ই সন্দেহজনক কথাবার্তা!!!!!!!!
গোপনে বিয়া-টিয়া করে ফেলছেন নাকি?


গরীবের আবার সিগনেচার!!!

হিমু এর ছবি

ভাবছি ২০১০ এই এসপার ওসপার হয়ে যাবে। দুই বউ নিয়ে সুখে শান্তিতে ঘরসংসার করবো, সচলায়তন থেকে বিদায় নেবো।


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দুই বউ নেবার পেছনে কঠিন যুক্তি আছে: Monopoly is always damaging but competition improves service হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

১) ফাটায়ে পড়ালেখা করবো দেঁতো হাসি

২) ফাটায়ে পড়ালেখা করবো দেঁতো হাসি

৩) ফাটায়ে পড়ালেখা করবো দেঁতো হাসি

বাকিগুলি পরে জানাই চিন্তিত

................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

রানা মেহের এর ছবি

আমি শপথ গ্রহন করিতেছি যে

১) সোনার স্বাস্থ্য কমাবো
২) আমার একটা বন্ধু হারিয়ে গিয়েছিল অনেক আগে। তাকে খুজে বের করবো
৩) বস বদটাকে টা টা জানিয়ে নতুন জব খুঁজবো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

বস কী ছেলে না মেয়ে? মেয়ে হইলে দেখতে কেমন?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রানা মেহের এর ছবি

মেয়ে মেয়ে।
বদ বস গুলো সব মেয়েই হয়
দেখতে সেইরকম চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

লন্ডন যাওয়া ছাড়া আর উপায় নাই এখন।

বদ বস গুলো সব মেয়েই হয়

মন্তব্যে জাঝা চোখ টিপি

ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি

নিজেরে বদলাবো না। আগের মতোই থাকবো।

যারা যারা াামারা দিয়েছে সবাইরে মনে রাখবো। চাপড়াবো, গালি দেবো।

মানুষরে কম বিশ্বাস করবো। লোকজনরে খোটা দেবো। দেখলেই বলবো, তোমার জন্য এই এই করছিলাম, বিপদে পড়ার পরে তোমার আসল চেহারা দেখে প্রীত হয়েছি...

ভুল সময়ের মর্মাহত বাউল

অমিত আহমেদ এর ছবি
রায়হান আবীর এর ছবি

× "না" বলা শিখবো। তাহলে আর কথা দিয়ে কথা না রাখার ব্যাপার কম ঘটবে।
× সিগারেট খাওয়া ছাড়বো না। দেঁতো হাসি

=============================

রণদীপম বসু এর ছবি

আমি প্রতিজ্ঞা করবো যে আমি কখনোই প্রতিজ্ঞা করবো না...!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

ধুসর গোধূলি এর ছবি

- আপাততঃ মাথায় একটা ঢুশ খাইতাছে-

১) বুকে সাহস এনে শোন্দরী বালিকা দেখার সাথে সাথেই এ্যাকশনে চলে যাবো (বহুত তো ঠগা খাইলাম রে মমিন, আর কতো!) মন খারাপ
২) ভালো হৈতেও পারি নাও হৈতারি (এইটা কনফার্ম হয় নাই এখনো)
৩) এইটা কামিং ছুন...!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দ্রোহী এর ছবি

× আমার একটাই সমস্যা - দীর্ঘসুত্রিতা। এ বিষয়ে একটা চমৎকার কথা হচ্ছে — Procrastination is like masturbation! It's good in the beginning but at the end you realize that you have just fucked yourself!
সুতারাং নতুন বছরে দীর্ঘসুত্রিতার খ্যাঁচাখ্যাঁচি বন্ধ করতে চেষ্টা করবো।


গরীবের আবার সিগনেচার!!!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

১। লেখালেখির পরিমান বাড়াবো
২। আরো বেশি বেশি বনে বাদাড়ে সময় কাটাবো আর ছবি তুলবো
৩। লেখাপড়া চলবে তার আপন গতিতে।

অমিত আহমেদ এর ছবি

লেখাপড়া চলবে তার আপন গতিতে।

ভাই এইটা ক্যামনে করেন? আমার গতি বারে বারে ধীর হয়ে যায়।

ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ধীর মনে হলেও আমার মনে হয় ঠিকই আছে। যতখানি সময় দিবা সেটা ঠিকমত দাও তাহলেই হলো। তুমি তো ইদানিং সচলে একটু কম সময় দিচ্ছ মনে হয়। পড়ালেখা নিয়ে ব্যস্ত নাকি?

অমিত আহমেদ এর ছবি

ব্যস্ত ছিলাম... এখন আবার ঢিলা পড়ে গেছে মন খারাপ


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

পান্থ রহমান রেজা এর ছবি

কবিগুরু কহিছেন, মানুষ পণ করে পণ ভাঙ্গার জন্য-ই। তাই পণ করা থেকে বিরত রইলাম। তবে ২০০৯ সালে অনেক অনেক কিছু করবো, এমন প্রতিজ্ঞা মনে মনে পোষণ করিতেছি, তাহা এই ফাঁকে জানাইয়া গেলাম।

কনফুসিয়াস এর ছবি

১। টিকেট কাটবো
২। প্লেনে চাপবো
৩। দেশে যাবো।
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

আলমগীর এর ছবি

বেঁচে থাকতে চাই। আর কিছু না।

সুমন চৌধুরী এর ছবি

কাখে লাড়তে কাখে লাড়বো...



অজ্ঞাতবাস

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধৈর্য্যধারণ ক্ষমতা যথাসাধ্য বাড়াইবার চেষ্টা করিবো। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

  • নিজের খারাপ দিকগুলো চিহ্নিত করে সেগুলো দূর করার চেষ্টা করব।
  • "না" বলা শিখব।
  • ইচ্ছামত বেড়াব নানান জায়গায় (দেশের ভেতর, বাইরেও), আর ছবি তুলব।
  • নতুন ভাষা শিখব একটা- ফ্রেঞ্চ/জার্মান/স্প্যানিশ।
  • ওজন না কমলেও, আর যাতে না বাড়ে, সেদিকে খেয়াল রাখব।
  • একটা প্লট মাথায় আছে, সাহস করে উপন্যাস লেখায় হাত দেব।
  • যে কোন কিছু নিয়েই বেশি চিন্তা করার অভ্যাস দূর করার চেষ্টা করব।
  • ঘুমানোর অভ্যাসটা ঠিক করব।
  • জয়া আহসান বা ক্যাটরিনা কাইফের মত কোনও সুন্দরী দেখে একটা প্রেম শুরু করব।
আরো আছে, তবে এইগুলো করতেই তো কয়েক বছর লেগে যাবে মনে হয়, বাকিগুলো নিয়ে তাই পরেই না হয় ভাবব দেঁতো হাসি


হারিয়ে গিয়েছি, এই তো জরুরি খবর...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

যা মঞ্চাইবে, তা-ই কর্বো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।