আজ মন খারাপ করা দিন

ধুসর গোধূলি এর ছবি
লিখেছেন ধুসর গোধূলি (তারিখ: বিষ্যুদ, ০৩/০৪/২০০৮ - ৮:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আসাম ব্লেণ্ডের টি-ব্যাগ, ওয়াটার কুকারে টগবগ করে ফুটতে থাকা পানি, পাশে কি জানি একটা বিদঘুটে নামের কনডেন্সড মিল্কের টেট্রাপ্যাক। খুঁজে পেতে চা খাওয়ার মগটা বের করা গেলেও চিনির কৌটাটা কেনো যেনো আমার সঙ্গে 'লুকোচুরি' খেলছে। সব হাতের কাছে থাকার পরেও তাই চিনি ছাড়াই চা মুখে তুলতে হচ্ছে।

আমার চা খাওয়া নিয়ে কতোজনই কতো কথা বলে। সর্বশেষ যে কথাটা যোগ হয়েছে তা হলো, আমি নাকি চা খাই-ই চিনি খাওয়া হবে তাই। চিনিহীন চা গলায় ঢালতে ঢালতে টলতে থাকা পায়ে কম্পুর সামনে এসে বসি। একে একে সবগুলো মেসেঞ্জারে লগইন করি, মেইল গুলো খুলে বসি। উঁহু, সব ফকফকা। নতুন কিছু নেই। গত বিশ দিনে সাহারায় হঠাৎ বয়ে যাওয়া সামান্য মরুবাতাসের মতো কেবল একটা মেইলই জ্বলজ্বল করে আসছে। আরএসভিপি ডট কম ডট এইউ থেকে। অকাজের মেইল, জঞ্জালবাক্সে যাবার কথা থাকলেও মেইলটাকে খুলি, প্রতিটা লাইন পড়ি তারপর আবার 'আনরেড' করে রেখে দিই। পরেরবার একই কাজ করি। করছি গত বিশ দিন ধরেই। মেইলটার প্রতিটা শব্দ মুখস্থ হয়ে গেছে। আচ্ছা মুখটা তিতা লাগছে কেনো? আসাম ব্লেন্ডের জন্য! শালার চিনির কৌটা!

এরএসভিপি'র উচ্চারণটা কী! সিলভোপ্লে!! মানে কি দয়াকরুন!
- কে দয়া করবে?

: কে আবার, তনয়া!

- তনয়া, তনয়া কে?

: এহ্, ন্যাকামো করো? তুমি চেন না কে তনয়া?

- সত্যি বলছি, চিনি না। আমার কি তাকে চেনার কথা?

: নয়তো কি? এতোগুলো বছর তার সঙ্গ নিয়ে পার করেছো...!

- আমি পার করেছি তনয়ার সঙ্গ নিয়ে? কি বলছো যা-তা!

: আশ্চর্য! যা-তা বলবো কেনো? তোমার মনে নেই নাকি মনে করতে চাচ্ছো না! ভয় পাচ্ছো, তুমি একটা ভীতু। তুমি কষ্টকে ভয় পাও। তনয়াকে মনে করলে তুমি কষ্ট পাবে, তাই মনে করতে চাইছো না।

- আমি ভীতু না। আমি কোনো তনয়াকে চিনি না। যাকে চিনি না তাকে মনে করে কষ্ট পাবো কেনো!

: তুমি নিজের সঙ্গেই মিথ্যে বলছো।

- মিথ্যে বলবো কেনো? সত্যি বললেই বা তুমি কি ক্ষতি করবে!

: সত্যি বা মিথ্যে- আমি কোনোভাবেই তোমার ক্ষতি করতে পারবো না। আমি তো তুমিই! আমি কেবল তোমার ভুলটা ধরিয়ে দিতে পারবো।

- লাগবে না তোমার ভুল ধরাতে। তুমি যাও। তোমার সঙ্গে কথা বলতে ইচ্ছে করছে না।

: আরেকটু থাকি? এটা একটা প্লীজ!

- থাকতে পারো। কিন্তু তনয়া ফনয়া নিয়ে কথা বলতে পারবে না।

: আচ্ছা ঠিকাছে। চলো তাহলে অন্যকিছু নিয়ে কথা বলি। আচ্ছা তোমার কি সে জায়গাটার কথা মনে আছে? ঐযে অনেক বিস্তীর্ণ হলুদ রঙের মাঝে হঠাৎ বয়ে চলা একটা সরু সাগর...!

- কোন জায়গার কথা বলছো? সাগর আবার সরু হয় কী করে! এমন কোনো আজগুবি জায়গা কি আমার চেনার কথা!

: আশ্চর্য! এটাতো তোমারই প্রিয় জায়গা। তুমি আমাকে জায়গাটার গল্প বলেছো এই সেদিনও। মনে নেই তোমার!

- একদমই মনে পড়ছে না। তুমি কি আমাকে বলবে জায়গাটার কথা!

: আমিতো বলতেই চাই। ঐযে একটা পায়ে চলা সাদা মেঠো পথ। বাহাদুরপুরের কালীবাড়ির বটগাছটার মতো একটা বুড়ো বটগাছ, তার পাশ দিয়ে বেঁকে নেমে গেছে পথটা সরু হয়ে। যেতে যেতে পথটা ক্ষেতের আল হয়ে যায়। অনেকদূর হেঁটে গেলে হলুদ শর্ষে ক্ষেত। যতদূর চোখ যায় কেবল হলুদ আর হলুদ। সেখানে একটা সাগর। খালের মতো সরু। ঘাসময় ঢালু পাড়ে পা ছড়িয়ে বসলে বিছানো হলদে চাদর ছাড়া আর কিছুই দেখা যায় না। সামনে দিয়ে দুয়েকটা ভটভটি জাহাজ পাল উঁচিয়ে চলে যায়। সেখানে সূর্যের তেজ কম, মৃদু বাতাস বয়, তাতে চামেলীর গন্ধ। তুমি সেখানে বসে থাকো। তোমার পাশে বসে থাকে তনয়া। তোমার হাতে হাত রেখে, তোমার কাঁধে মাথা রেখে....।

- থামো থামো। এমন কোনো জায়গার কথাই তো আমি মনে করতে পারি না। আমি কখনোই এমন একটা জায়গায় যাইনি, তোমাকে গল্প বলবো কোত্থেকে! আমি নিজেই যেখানে যাইনি, সেখানে তনয়া নামের অস্তিত্ব কোথায় পাও তুমি বলতো! আমিতো এই নামে কাউকে মনেই করতে পারছি না!

: তুমি মনে করতে চাচ্ছোনা বলে পারছো না। আমাকে আরেকটা সুযোগ দাও, তোমাকে তনয়ার গল্প বলি। তুমি মনে করতে পারবে সব। তার হাতভর্তি রেশমি চুড়ি, সে তনয়া। কোমরসমান লম্বা চুল, সে তনয়া। চোখ নাচিয়ে হাসে খিলখিল করে, এক পায়ে পরা নুপুরের কেমন অদ্ভুত শব্দ তুলে দৌড়ে যায় শর্ষে ক্ষেতের আল ধরে, সে-ই তো তনয়া। শুনবে তুমি, শুনবে তনয়ার গল্প?

- না না, আমার এখন সময় নেই। তুমি যাওতো এখন। তনয়ার গল্প শোনার চেয়ে আমার এখন বেরিয়ে পড়া জরুরী। কাজে দেরী হয়ে যাবে নয়তো...!


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ও ভাই এতো বিক্ষিপ্ত কেন আজ!!!

কল্পনা আক্তার
কল্পনাআক্তার@হটমেইল.কম

.....................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

ধুসর গোধূলি এর ছবি
মাহবুব লীলেন এর ছবি

তা মনটা খারাপ হলো কোথায়?
পায়ে না মাথায়?

ধুসর গোধূলি এর ছবি
রায়হান আবীর এর ছবি

গুরু গতকাল শিমুল ভাইয়ের আপনার শালী বিষয়ক একটা লেখা পড়লাম, ঘটনা কি হাছা নাকি? চোখ টিপি
---------------------------------
এভাবেই কেটে যাক কিছু সময়, যাক না!

ধুসর গোধূলি এর ছবি

- ভাগবাটোয়ারা বিষয়ক পোস্টের কথা বলেন?
গুরুগো আমারে পথে বসাইয়া দিছে এক্কেরে। তারা তারা গোপনে চুক্তি করে সব নিয়ে আমারে দিছে কিনা ধবল রোগী, তাও আধানেংটা! এই দুঃখ আমি কই থুই!!! মন খারাপ
_________________________________
<সযতনে বেখেয়াল>

রায়হান আবীর এর ছবি

সব্বাই যে কেন আপনার লগে এমন করে বুঝিনা...গুরু তাড়াতাড়ি দ্যাশে আসেন। আপনার লাইজ্ঞা একজন যে রেডি করছি। গায়ের রঙ ঈষৎ কালো, তবে সে মেয়ে বড় ভালো...
---------------------------------
এভাবেই কেটে যাক কিছু সময়, যাক না!

ধুসর গোধূলি এর ছবি

- ঘটনাটা কী?
সকলের কথা কেনো আজি
ছন্দে ছন্দে উঠে বাজি?
_________________________________
<সযতনে বেখেয়াল>

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভাই সকল:
জার্মানীর একটা ফোন নম্বর ইদানিং বেশি ব্যস্ত।
আমি আপডেট পেলেই ব্লগে জানাবো।

ধুসর গোধূলি এর ছবি

- নঁথিপত্র কিন্তু সব আঙুলের চিপায়, অতএব, বুঝেশুনে বাপু। হাসি
_________________________________
<সযতনে বেখেয়াল>

অছ্যুৎ বলাই এর ছবি

গল্প ভালো হইছে। নস্টালজিক করে দেয়ার মত আবেগ। উপস্থাপনও চমৎকার।
দেশ থেকে কারো বিয়ার খবর পাইলা নাকি?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

ধুসর গোধূলি এর ছবি

- শুক্রিয়া জনাব।
বিয়ার খবর তো প্রায় প্রতিদিনই একটা করে পাই। মন খারাপ
_________________________________
<সযতনে বেখেয়াল>

অছ্যুৎ বলাই এর ছবি

উরে!
লিস্ট তাইলে কত বড়? চোখ টিপি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

ধুসর গোধূলি এর ছবি

- ইঃ--- উঃ, করেন কি! সবাই শুনে ফেলবে তো।
শিমুলতো অলরেডি আমার মার্কেট খারাপ করে নিজে আলাবামাবাসী পোকরাগম, কানাবাসী অমিত্রাক্ষরছন্দ, জুম্মনপর্বতবাসী কালিদাস রামায়ন আর জাপানী বিষাদবালকরে নিয়ে আমার গোলবারে সমানে গোল দিয়ে যাচ্ছে! মন খারাপ

আমি এইটার বিচার চাই বলাই'দা!
_________________________________
<সযতনে বেখেয়াল>

সৌরভ এর ছবি

বস, কিসু কইলেন আমার নামে?
মডুকালিদাস এর কাছে বিচার দিলাম কিন্তুক।


আবার লিখবো হয়তো কোন দিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তনয়া কার শালী ?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

আমার না
আমার কোনো শালি নাই
সব শালিরাই আমার সম্ভাব্য বৌ

ধুসর গোধূলি এর ছবি

- তনয়া কারো শালী না (কিংবা হতেও পারে)।
কিন্তু হিডেন লীলেন ভাইয়ের মন্তব্যে কেমন জানি মৎস্য মৎস্য ঠেকছে ব্যাপারটা! চোখ টিপি
_________________________________
<সযতনে বেখেয়াল>

মুশফিকা মুমু এর ছবি

হঠাৎপেটে মনখারাপ কেন?? তনয়া টা কে? খাইছে

আপনার বিয়ের জন্য তাহলে দেখা যায় অনেক পাত্রি দেখা হচ্ছে খাইছে শুখবর টা দিতে ভুলবেননা কিন্তু দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমিও তা-ই বলি।
চোখ টিপি

ধুসর গোধূলি এর ছবি

- মশকরা করো, না? মন খারাপ
আল্লাহ কিন্তু দেখতেছে, গরীবের লগে মশকরা করতাছো।
_________________________________
<সযতনে বেখেয়াল>

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমিও তা-ই বলি।
আল্লাহ দেখে, জন্তা দেখে। আ-মীন।

ধুসর গোধূলি এর ছবি
আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ঠিক আছে।
দেঁতো হাসি

রায়হান আবীর এর ছবি

হ হ আমি এই ঘটনার কথাই জানতে চাইছিলাম...
কথা যদি সত্য হয়ে থাকে তাইলে @ শিমুল ভাই,
ওই মিয়া এইডা আপ্নে কি করলেন!!!
---------------------------------
এভাবেই কেটে যাক কিছু সময়, যাক না!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কী করলাম মানে?
তাজমহলের খাওয়া মিস করতে আমি রাজী নাই।
কোনোভাবেই না।

মুশফিকা মুমু এর ছবি

মশকরা করলাম কই ইয়ে, মানে... আমিতো সিরিয়াসলি বললাম। পাত্রি দেখা হচ্ছে এটাতো সুখবর দেঁতো হাসি আপনি বরং এক এক পাত্রির আপডেট দিয়ে একএকটা পোস্ট দিন ..... দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নজমুল আলবাব এর ছবি

মন খারাপ করা বিকেল মানেই
কোথাও যেন এক পশলা বৃষ্টি হচ্ছে

ভুল সময়ের মর্মাহত বাউল

ধুসর গোধূলি এর ছবি

- আর সেই বৃষ্টিটা-
মনটাকে আরো স্যাঁতস্যাঁতে করে দিয়ে যাচ্ছে!
_________________________________
<সযতনে বেখেয়াল>

সৌরভ এর ছবি

আমিই একমাত্র সত্যিকারের সহানুভূতি জানাইলাম।
(মন খারাপ ক্যানে?)

এক দুখীর দুঃখ অন্য দুখী বোঝে।
চৈনিক দার্শনিক কনফুসিয়স এর ছেলে মনখুশিয়াস বলে গেছেন।


আবার লিখবো হয়তো কোন দিন

ধুসর গোধূলি এর ছবি
বিপ্লব রহমান এর ছবি

জোক অব দা ডে! হো হো হো


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সৌরভ এর ছবি

ইয়ে মানে, হইতারে।
মনফুশিয়াস এর এই বাণী এখন থেকে ৫০ বছর পরের কথা।


আবার লিখবো হয়তো কোন দিন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ সৌরভ
মনখুশিয়াস - এতো চমত্কার এই পজিটিভ শব্দটি আপনার কাছ থেকে আসতে দেখে মনে আমার খুশি ধরছে না!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

বিপ্লব রহমান এর ছবি

তার হাতভর্তি রেশমি চুড়ি, সে তনয়া। কোমরসমান লম্বা চুল, সে তনয়া। চোখ নাচিয়ে হাসে খিলখিল করে, এক পায়ে পরা নুপুরের কেমন অদ্ভুত শব্দ তুলে দৌড়ে যায় শর্ষে ক্ষেতের আল ধরে, সে-ই তো তনয়া।

হুমম। ... ধু. গো.র কী কোনোই চান্স নাই? খাইছে


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

ধুসর গোধূলি এর ছবি
রানা মেহের এর ছবি

ধুসর গোধুলি
মন টা কি ধুসর?

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

ধুসর গোধূলি এর ছবি
দ্রোহী এর ছবি

খোকন সোনা হবে বড়
থাকবেন আর দুঃখ কোন
মানুষ যদি হতে পারো।


কি মাঝি? ডরাইলা?

ধুসর গোধূলি এর ছবি
দ্রোহী এর ছবি

কপাল ভাল যে দন্ত ন এর আকার মিস হইছে। আজেবাজে লোকের শালীর খপ্পরে পড়লে দন্ত মিস হওয়ার সম্ভাবনা আছে।


কি মাঝি? ডরাইলা?

ধুসর গোধূলি এর ছবি
স্নিগ্ধা এর ছবি

আপনার শালী অধ্যুষিত মাথা থেকে বা শালী ভারাক্রান্ত হ্নদয় থেকে তো বেশ ভালো লেখা বের হয় দেঁতো হাসি

আর কন্ডেন্সড মিল্ক দেয়ার পরেও আবার চিনি লাগে - আপনি দাদা 'শালীবাহন' (শরদিন্দু'র গল্প - আপনার পড়া অত্যাবশ্যকীয়) হবার আগেই ইহধাম ত্যাগ না করে ফেলেন?!

ধুসর গোধূলি এর ছবি

- আমি বললাম না বিদঘুটে নামের কনডেন্সড মিল্ক! শুধু নামে না, কামেও জিনিষটা ঐরকমই। এক ফোঁটা মিষ্টি নাই। আমাদের দেশের ড্যানিশ কী মজা!

লেখার ব্যাপারে বললেন? শুক্রিয়া জনাবা! আমার লেখার কেউ প্রশংসা করলে আমার কোলাকোলি করতে ইচ্ছে করে তার সাথে। হাসি
_________________________________
<সযতনে বেখেয়াল>

স্বপ্নাহত এর ছবি

ইদানিং আমার সব মাইয়ারে দেখলেই মনে হয় এইডার লগে তো আবার গুরুর পরিচিতি নাই...

তনয়া নামে আমি একজনরে চিনি...
এইখানেও কেমন জানি সন্দেহ হইতাসে...
গুরুরে দিয়া বিশ্বাস নাই।

=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=
LoVe is like heaven but it hurts like HeLL

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- নাহ, গুরু নিশ্চিন্ত থাকেন (আপনের এজগ্রুপ হৈলে, তাও নিরানববই ভাগের বেশি নিশ্চয়তা দিবার পারুম না)। আর ইট্টু বড়সড় হৈলে কৈতে পারি না। হোলেও হোতে পারে।

যেকোন কনফিউশনে গুরু এট্টা বুদ্ধি দেই। ভাবী ডাইকা আইসা পড়বেন। যদি জিগায় তোমার ভাইয়ের নাম কি? এই অধমের নামডা কৈয়া আইতে পারবেন না? এইতো শাব্বাশ!!
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

পুতু-পুতু মন খারাপের লেখা আপনেরে মানায় না। তাই আপনে ফর্মে ফিরা না আসা পর্যন্ত আপনার লেখা আর পড়ুম না, ঠিক করছি চোখ টিপি

মিয়া, আপনেরে ছাড়াই বিষণ্ণায়তন দাপটে চলতে থাকবো! আপনে ক্যান ওই দলে যোগ দিলেন?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- ভাইরে, আমি যেই লেখা লেখি ঐ লেখা কোনো পাত্রীপক্ষের দুঃসম্পর্কীয় করিমখ্যাশ ও যদি দেখে তাইলে আমার কপালে উলু। কবি নাটকের বিখ্যাত চিকিৎসাতেও কাজ হইবো না তখন। কয়ডা দিন ইট্টু নিজেরে বেক্কল বানাই তারপরে তো বুঝেনই! আমাগোই তো দিন চোখ টিপি

আপনে আমার লেখা পড়বেন না, এই রূপ আলটিমেটাম দিয়েন না বস। আপনে না পড়লে আমি কারে লইয়া আব-ই-জমজম এ যামু, আপনেই কন! মন খারাপ

বিদ্রঃ আপনের লাইগ্যা আমার লিমেরিক পোস্টখানা আছে। মূল্যবান সময় নষ্ট করিয়া ইট্টু সস্তামন্তব্য দানে অধমরে বাধিত করবেন! চোখ টিপি
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমাগোই তো দিন

তা না হয় বুজলাম, মাগার রাইত কাগো? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
সৌরভ এর ছবি

আপ্নারে উত্তম জা-ঝা।
ধূসর পুলাটা মাঝে সাঝেই আমার ব্যবসায় ভাগ বসায়।


আবার লিখবো হয়তো কোন দিন

স্নিগ্ধা এর ছবি

আমার মনে হয় একটা সচলায়তন শব্দকোষ বের করারও সময় হয়ে গেছে - 'পুতু পুতু' আর 'বিষন্ন' কি 'বিষাদময়' এক নয় বলেই তো জানতাম ?! হাসি সব্বাই কি আর congenital antidepressant নিয়ে জন্মায় ... (দীর্ঘশ্বাস)

ধুসর গোধূলি এর ছবি

- এইযে শোনেন, আমাগো কাছে কোনো শোনাশোনি নাই। আমরা যা বলি ঐটাই ডিকশনারি। আগের দিনে মিশরীয়রা যদি ফটুক আঁইকা আঁইকা বাতচিত কইরা থাকতে পারে, যদি প্রেম নিবেদন কইরা থাকতে পারে, তাইলে আমরা পুতুপুতুরে বিষাদের লগে মিশাইয়া ব্লেন্ড কইরা গিলতে পারুম না ক্যা? বলি ভাষায় কি আমাগোরে বানাইছে নাকি আমরা ভাষারে!

দেন, এইবার পয়সা দেন। ভয়ানক বিরাট লেকচার দিয়া ফেলছি।
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

স্নিগ্ধা আপুর বক্তব্য আপনে গায়ে লাগাইয়েন না। উনি ওইটা কইছেন আমারে ঠ্যাস দিয়া হাসি সচলায়তনে বিষণ্ণতা বিরোধী আন্দোলনে আমি নেতৃত্ব দিতাছি (দলে কিন্তু আর কাউরে দেখি না) তো...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- আমি আপনের স্নিগ্ধা আপুর লগে কী কৈ, ঐটা কানে তুইলেন না জনাব। চোখ টিপি
এইটা আমাগো আপোষি ব্যাপার স্যাপার!
_________________________________
<সযতনে বেখেয়াল>

পরিবর্তনশীল এর ছবি

তুমি মনে করতে চাচ্ছোনা বলে পারছো না। আমাকে আরেকটা সুযোগ দাও, তোমাকে তনয়ার গল্প বলি। তুমি মনে করতে পারবে সব। তার হাতভর্তি রেশমি চুড়ি, সে তনয়া। কোমরসমান লম্বা চুল, সে তনয়া। চোখ নাচিয়ে হাসে খিলখিল করে, এক পায়ে পরা নুপুরের কেমন অদ্ভুত শব্দ তুলে দৌড়ে যায় শর্ষে ক্ষেতের আল ধরে, সে-ই তো তনয়া। শুনবে তুমি, শুনবে তনয়ার গল্প?

কী আর বলব?
অপূর্ব
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।