শুভ জন্মদিন গুরু

দ্রোহী এর ছবি
লিখেছেন দ্রোহী (তারিখ: শনি, ০৩/০৫/২০০৮ - ২:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:



শুভ জন্মদিন গুরু।

বেঁচে থাকলে আরও কিছু চমৎকার উপহার পেতাম আপনার কাছ থেকে।

ছবিসুত্র


মন্তব্য

ইশতিয়াক রউফ এর ছবি

পাঁচ মিনিটের জন্য হারিয়ে দিলেন। আমার পোস্ট "লিখ্যমান" অবস্থায়। দেঁতো হাসি

দ্রোহী এর ছবি

হেঃ হেঃ হেঃ হেঃ

ব্যাপার না। হঠাৎ করে মনে পড়লো।


কি মাঝি? ডরাইলা?

ইশতিয়াক রউফ এর ছবি

নস্টালজিয়া...

দ্রোহী এর ছবি

এসে হীরক দেশে
দেখে হীরার চমক
আমার মন ভরে গেল বিরক্তিতে
আমি সেই কথা জানাই।


কি মাঝি? ডরাইলা?

ইশতিয়াক রউফ এর ছবি

আপনাকে খাইসি আমি আজকে! আমিও এই গানটাই শুনছিলাম! দেঁতো হাসি

হিমু এর ছবি

কতই রঙ্গ দেখি দুনিয়ায়
ও ভাই রে, ও ভাই
কতই রঙ্গ দেখি দুনিয়ায়
আমি যেই দিকেতে চাই
দেখে অবাক বনে যাই
আমি অর্থ কোন খুঁজে নাহি পাই রে
ও ভাই অর্থ কোন খুঁজে নাহি পাই রে
ওরে ভাই রে, ওরে ভাই রে ভাই রে
কতই রঙ্গ দেখি দুনিয়ায় ...।


হাঁটুপানির জলদস্যু

দ্রোহী এর ছবি
রেনেট এর ছবি

শুভ জন্মদিন।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

খেকশিয়াল এর ছবি

শুভ জন্মদিন গুরু গুরু গুরু

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অমিত এর ছবি

আপাতদৃষ্টিতে রায় বংশের শেষ বাতিকে আমার গুরু গুরু

সুমন চৌধুরী এর ছবি

প্রণতি



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

হিমু এর ছবি

শ্রদ্ধা আর কৃতজ্ঞতার সাথে স্মরণ করি সত্যজিৎকে।


হাঁটুপানির জলদস্যু

থার্ড আই এর ছবি

শ্রদ্ধাঞ্জলি
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

শেখ জলিল এর ছবি

শ্রদ্ধাঞ্জলি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍হীরক রাজার দেশের প্রায় পুরো সংলাপ এক সময় মুখস্থ ছিলো আমার।

গুরু মানুষ। যা কিছু করেছেন - চলচ্চিত্র, লেখালেখি, সঙ্গীত, চিত্রকর্ম - সব কিছুই মানসম্মত।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিঃস্বার্থ বন্ধুত্ব দেবো। কিন্তু কী পাবো তার বদলে? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধ্রুব হাসান এর ছবি

কিছুদিন আগে ওনার কিছু বিজ্ঞাপনের স্ক্রিপট্‌ দেখলাম, তাও অসাধারন! সিমপ্লিসিটির এতো চমতকার প্রকাশ উনার সমস্ত কাজে...অতুলনীয়!

ধ্রুব হাসান এর ছবি

জনাব দ্রোহীকে ধন্যবাদ সত্যজিতকে স্মরণ করিয়ে দেবার জন্য! আমার মতো হয়তো অনেকেরই চলচ্চিত্রের পরিমন্ডলে হাতে খড়ি এই লোকটি চলচ্চিত্রের হাত ধরে! দারুন এই শিল্পীর প্রয়ানে শ্রদ্ধাঞ্জলী।

ধুসর গোধূলি এর ছবি

- সাদাকালো একটা পোস্টা ছিলো আমার কাছে, দরোজায় সাঁটা।
উপরে ডান দিকের কোণায় এই ছবিটা, নিচে কি হিজিবিজি লেখা ছিলো মনে নেই। আর মাঝ খানে ছিলো খানিকটা কুঁজো হয়ে ক্যামেরায় দৃশ্য দেখার ভঙিতে দাঁড়ানো! তার পাশে আংরেজীতে লেখা ছিলো-

"এভরিথিং হি টাচেস, টার্ণস ইনটু গোল্ড"

কথাটার মানে বুঝেছি বড় হয়ে।

আজকের এই দিনে তাঁর জন্য রইলো তাঁর সেই সর্বশেষ আঁকা ছবিটির অনেক অনেক শুভেচ্ছা, যে ছবিটা আমার কাছে ছিলো অনেক দিন, যে ছবিটা দেখলে প্রতিবারই আমি কারও না কারও মুখ দেখি। যে ছবিটা দেখলে আমার প্রতিবারই মনে হয়, গুরু ছিলেন তিনি বটে, ছিলেন তিনি সব্যসাচী।
_________________________________
<সযতনে বেখেয়াল>

অতিথি লেখক এর ছবি

শ্রদ্ধার সাথে স্মরণ করছি ।শুভ জন্মদিন।
-নিরিবিলি

তারেক এর ছবি

সন্ধ্যা নামলে বনে বাদাড়ে
যদি বাঘে ধরে
গোপী যদি মরে?

শুভ জন্মদিন গুরু
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আকতার আহমেদ এর ছবি

শুভ জন্মদিন গুরু
অন্তহীন শ্রদ্ধা !

পরিবর্তনশীল এর ছবি

এই মানুষটাকে নিয়ে কথা বলতে গেলে... আমার বুকে কী এক অজানা অনুভূতির পদচারণা দেখা দেয়। একটা মানুষ... এত অদ্ভুত প্রতিভা নিয়ে জন্মায় কীভাবে!

অগুনতি শ্রদ্ধা তোমার জন্মদিনে।
হে অসামান্য পুরুষ!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ঞঁ

রায়হান আবীর এর ছবি

জানার কোন শেষ নাই...জানার চেস্টা বৃথা তাই...
---------------------------------
সত্যজিতকে নিয়ে বাংলা উইকির নির্বাচিত নিবন্ধটি দেখুন [url=http://bn.wikipedia.org/wiki/সত্যজিত_রায়]এখানে...[/url]

অনিন্দিতা এর ছবি

দেখো ভাল জনে রইল ভাঙ্গাঘরে,
মন্দ যে সে সিংহাসনে চড়ে।
ও ভাই, সোনার ফসল ফলায় যে তার
দুই বেলা জোটে না আহার
হীরার খনির মজুর হয়ে কানাকড়ি নাই।
ওরে ভাই রে, ওরে ভাই রে ভাই রে।।
কতই রঙ্গ দেখি দুনিয়ায়.........
সব দেশে সবযুগে এই গান,বক্তব্য প্রযোজ্য।
আমার সব সময়ের প্রিয় ছবি হীরক রাজার দেশে
এই মহান শিল্পস্রষ্টার প্রতি শ্রদ্ধাঞ্জলি।
দ্রোহীকে ধন্যবাদ।

মুশফিকা মুমু এর ছবি

শ্রদ্ধাঞ্জলি

---------------------------------------------------------
মূর্ছনা কেটে গেছে সুর
জোছনা ছড়ায় বেদনা, হৃদয় আনমনা ... চির চেনা তুমি অচেনা।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

খেকশিয়াল এর ছবি

- নাম কি ?
- বলরাম রাজামশাই ।
- তা বল .. রাম .. বল, কি আছে বলবার ..
হো হো হো

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অনিন্দিতা এর ছবি

আহ্ উৎপল দত্তের কী অভিনয়?
যেমন ছবি তেমন অভিনয়। ভাবা যায়?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।