এ্যরোমেটিক

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১০/০৫/২০১২ - ২:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

.. কোন কোন দুপুড় বেলা যেরকম লাগে। সেরকম অপদার্থ হয়তো। খুব কষ্টে সৃষ্টে একটা ঘড়ি কিনেছি। ঘড়ি আর ঘর অদ্ভুত একটা সম্পর্ক। তবু যেসব পাপের মধ্যে বেড়ে উঠলে কিছুটা আলাদা হতে হয়। কোন কোন দুপুড়ে নীল এসে ডাক দিয়ে নিয়ে যায় আমাকে। বৃষ্টিতে দাড়িয়ে থাকা... এক পায়ে স্যান্ডেল নেই। মর্মর ছেড়া গাছ সে জানে.. না থাকার মানে।”

ফুলের পাশে, রাজার পাশে তাই এমন পাপ জমা হয়। তুমিতো অন্য কেউ, যার সাথে দাড়াইনি কোনদিন, নিঃসঙ্গ অর্জুনের পাশে
(অর্জূন একটা বৃক্ষের নাম হতে পারে)
আমি হাত দিয়ে তোমায় ছুয়ে দেখতে চাইলাম
সে হাতগুলো, নক্ষত্রগুলো নদী হয়ে গেছে।
পাখির পায়ের মৃন্ময় ডাল
সে জানে নিঃসঙ্গতার মানে ...
‘আহা প্রাহ্ন প্রেমিক”

তোমার বুকের নির্ঝর বৃষ্টিপাতে
একদিন দেখে ফেলেছি সব।

ফুলস্কেপ শহড়, জড়োসরো,দেয়ালের ছবি, কাগজের কথা, ভাঙ্গাচুড়া দিন, মাতাল আদ্র, দরজায় তালা, পরাজিত প্রেম শিষ দিয়ে ডাকে ..হার্দ্য। আর দোকান ঘরের কাঁদা কি যে কষ্ট হতো, জানালা হয়ে উড়ে গেছে সেসব দিন।

তাই সব রেখে এসেছি..
স্মৃতি, অভিমান.. বলতে পারা..
বাসনার ঠোট থেকে পাখি,
কৃসনোচুড়া দিন.....
আমার রাজোদ্রোহী...কৃসনোচুড়া চোখ
অরন্যের অলিভ বসনেতর মতো নেশক্রানত ঘাস

সংহৃত বেদনায় হনতারক একদিন
রেখে গেছে সব উদাসীনতা.....

ছবি: 
08/24/2007 - 2:03পূর্বাহ্ন

মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখকের নাম কী?
ছবিটায় লাইক দিলাম হাসি
বানানের দিকে খেয়াল না রাখলে বিপদ

______________________________________
পথই আমার পথের আড়াল

গুরুত্বহীন এর ছবি

এটা কি ম্যাটল্যাব কবিতা?

হিমু এর ছবি

ছবিটা কি কোনো দুপুড়ে তোলা?

চরম উদাস এর ছবি

খাইসে আমারে, আমার সফটওয়ার এর পাইরেটেড ভার্সন বাজারে চলে আইচে অ্যাঁ
এ হয় কৌস্তভ নয় সজল এর কাজ, এরা দুইজন শুরু থেকেই আমার কপিরাইটের পিছে লাগছে।

নাশতারান এর ছবি

'দুপুড়' কী?

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

প্রখর-রোদ্দুর এর ছবি

প্রাহ্ন প্রেমিক !
একটু ব্যাখ্যা করবেন??

শুভ কামনা।

ইয়াসির এর ছবি

স্যাটায়ার ট্যাগটা একটু ব্যাখ্যা করবেন প্লীজ? আপনার লেখাটি বিমূর্ত চিত্রকলার মত লাগল।

কালো কাক এর ছবি

ছবি দেখে চিনে নিতে হবে কবিকে ? কবিতা কিছু বুঝিনাই, শব্দগুলোর মানেও না। মন খারাপ

সত্যপীর এর ছবি

চরম উদাস বলেছেনঃ

"কবিতা লিখে ফেলুন মন খুলে। কোন নিয়মনীতি নেই শুধু খেয়াল রাখবেন ছন্দ যেন না মিলে আর পড়ে মাথা মুণ্ডু কিছু যেন না বোঝা যায়। সবচেয়ে সহজ ফর্মুলা হচ্ছে - প্রকৃতির সাথে নারীকে মিলিয়ে একটা গিট্টু মেরে দিন, হয়ে যাবে কবিতা। "

কবি লিখেছেনঃ

"আমি হাত দিয়ে তোমায় ছুয়ে দেখতে চাইলাম
সে হাতগুলো, নক্ষত্রগুলো নদী হয়ে গেছে।"

গুরুত্বহীনের কথাই ঠিক, খাঁটি ম্যাটল্যাব কবিতা। অথবা এ ও হতে পারে, এটা বেনামে চরম উদাসেরই পোস্ট এবং ভরদুপুড়ে তোলা ছবিটাও তারই চিন্তিত

..................................................................
#Banshibir.

ব্রুনো এর ছবি

হ, চেহারায় উদাস ভাব প্রবল। চিন্তিত

চরম উদাস এর ছবি

লইজ্জা লাগে

ইয়াসির এর ছবি

চলুক

নিলয় নন্দী এর ছবি

উদাস ভাইয়ের 'মর্মর ছেঁড়া' কবিতাটা পড়ে একদম উদাস হয়ে গেলাম। দেঁতো হাসি
ভর দুপুড়ে শাটার টেপা আরো কবিতা চাই।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমার কাছে কিন্তু বেশ লাগলো-- এ্যাবস্ট্রাক্ট।

তবে বানান আর ছবি নিয়ে কথা থেকেই গেল।

প্রদীপ্তময় সাহা এর ছবি

আমার বয়স তিরিশের নীচে।
তাই বোধহয় বুঝলাম না। চিন্তিত

কল্যাণ এর ছবি

ডড়াইলেই ডড়, চালায়া যান

_______________
আমার নামের মধ্যে ১৩

তদানিন্তন পাঁঠা এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।