তোমার-আমার ছড়া(ছড়ি!)

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৫/১১/২০১৩ - ১২:৫০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

(তোমার)

তোমার চেয়ে শত্রু বড়ো বিষন্নতা
তোমার চেয়ে শত্রু বড়ো ডায়েরি খাতা

তোমার চেয়ে স্বপ্ন স্মৃতি শত্রু বেশি
তোমার চেয়ে তোমার চুলই সর্বনাশী!

তোমার চেয়ে নীরব রাতই শক্তিশালী
অর্থবিহীন খামখেয়ালি খামখেয়ালি !

(আমার)

আমি অতি আলসে এবং ঘরকুনো
আমার চুলে ঘর ছাড়ে না উকুনও

আমার কিছু দুঃখ আছে, অ্যাতো সুক্ষ্ন যে
সন্ধ্যা হলে চা’য়ের কাপে সুখ খোঁজে

আকাশকুসুম কিছু স্বপ্ন আছে, স্বপ্ন যে তাই
সকাল দুপুর নিয়ম করে খুব ঘুমাই

নিজের কিছু গল্প আছে খুব আষাঢ়ে
সত্যি ভেবে বলতে থাকি, হায় আশা রে!

অকর্মণ্য, অনুন্যতা
সবকিছুতে, অন্তমিলে সারশুন্যতা

-অপ্রকৃতিস্থ

পূর্ববর্তী লেখাপড়া:
কুকুর, বেড়াল ও বেওয়ারিশ লাশ
আদ্রতা ও সান্দ্রতা
জলজ্যান্ত জল
সেই কাল ও সাইকেল

পূর্ববর্তী ছড়া টড়া:
ড্রপলেট
তীক্ষ্ণ
প্যারাডক্স
অনিকেত


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

আমার কিছু দুঃখ আছে, অ্যাতো সুক্ষ্ন যে
সন্ধ্যা হলে চা’য়ের কাপে সুখ খোঁজে

চিন্তিত

অমি_বন্যা এর ছবি

ইয়ে, মানে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।