শুভ জন্মদিন, সৌরভ

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ০৯/০১/২০০৯ - ১২:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

খুব ঠান্ডা মাথার মাথাগরম সৌরভকে জন্মদিনের অনেক শুভেচ্ছা এককপি শুক্না কিমোনোসহ। তার ঘর ভরে উঠুক সেইরম সব জাপানী বালিকাদের কিচিরমিচিরে, এই শুভকামনাসহ শতায়ু কামনা করছি। সব বিষণ্ণতাকে এই ২০০৯ এ সায়োনারা জানিয়ে গোটা বছর কাটুক সশ্রম প্রেম-প্রীতি-পরকীয়ায়।


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কবেকার ফেলে আসা শৈশবে এক মাঠে খেলে, এক মহল্লার মোড় থেকে বাদাম কিনে, কিংবা আরেকটু বড়ো হয়ে টি-স্টলে একসাথে আড্ডা দেয়া। সামনে চলে যাওয়া নবম শ্রেণী মানবিক বিভাগে পড়ূয়া আপুনিদের দেখা। দূরত্ব হয়তো সময় পরিমাপ করে। কিন্তু আমি আর সৌরভ বড় হয়েছি একই ধুলো মেখে, বৃষ্টিতে ভিজে। চট্টগ্রাম-রাজশাহী-টোকিও-পাতায়া-ঢাকা কিংবা টরন্টো স্থানগুলো কী'বা করতে পারে?

হৃদ্যতার, বন্ধুতার সমকালীন মানুষ; প্রিয় সৌরভ। শুভ জন্মদিন। অনেক অনেক শুভকামনা।

সৌরভ এর ছবি

হ, ঘটনা সত্য।
স্যার আর আমি এক শ্বশুরের দুই মেয়ে দেখে বিয়ে করবো।


আবার লিখবো হয়তো কোন দিন

দ্রোহী এর ছবি

শালি প্রার্থীকে শালিবানের তরফ থেকে জন্মদিনের ভেজা কাঁথার শুভেচ্ছা।

সৌরভ এর ছবি

লিস্টিটাইতো পাইলাম না এখনো। মন খারাপ


আবার লিখবো হয়তো কোন দিন

নজমুল আলবাব এর ছবি
ধুসর গোধূলি এর ছবি

- সশ্রম প্রেম-প্রীতি ব্যাপারটা কী? চিন্তিত

যাউকগা, অনেক অনেক শুভেচ্ছা এই বিষণ্ণ বালকের জন্য। শতায়ু হোন তিনি।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দ্রোহী এর ছবি

এটা বুঝে আপনের কী লাভ? আপনে তো হা-হুতাশ করেই খুশি।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দ্রোহী ভাই, ধু-গো'কে একটু ছাড় দেন। রিপোর্ট রেডি হচ্ছে। এইবার তার পালাবার পথ নাই।

ধুসর গোধূলি এর ছবি

- ব্যাপার কি, মওলানা কি জা-কা-জা রাইখা মেম্বরের গমচোরা পাট্টিতে যোগ দিলো নাকি? মজলিশে শূরার মিটিং তো দেখি ডাকতে হয় পত্রপাঠ! চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৌরভ এর ছবি

পৃথিবী ও দেশের বদলে যাওয়া প্রেক্ষাপটে, জনগণের চাহিদা অনুযায়ী, মজলিশে শূরায় একটা "চেইঞ্জ" আসবে সামনে।
শ্যালিকাদের লিস্টিটা আপডেট করার কাজও বাকি আছে।

সব এজেন্টকে জাকাজাসিআই(জাকাজা কাউন্টার ইন্টেলিজেন্স) র হেডকোয়ার্টারে রিপোর্ট করতে বলা হৈলো।


আবার লিখবো হয়তো কোন দিন

অয়ন এর ছবি

জন্মদিনের শুভেচ্ছাস্বরুপ একটা পিজা। দেখেন তো চিনতে পারেন কিনা

auto

সৌরভ এর ছবি

চিনবো না? তুমি তো একলাই খাইলা যেটা।


আবার লিখবো হয়তো কোন দিন

পেন্সিলে আঁকা পরী এর ছবি

শুভ জ়ণ্মদিন।

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

সবজান্তা এর ছবি

শুভজন্মদিনবিষণ্ণবালকএবংআমারথিসিসসুপারভাইজার


অলমিতি বিস্তারেণ

সৌরভ এর ছবি


আবার লিখবো হয়তো কোন দিন

মাহবুব লীলেন এর ছবি

শুভ দিন

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন।

বিপ্রতীপ এর ছবি

'আমি কখনো মানুষ হতে চাই নি' লেখাটা আমার ভালো লাগে। যাই হোক, বিষন্নতা ঝেঁড়ে ফেলুন... এই প্রত্যাশায়...

শুভ জন্মদিন...
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

ধুসর গোধূলি এর ছবি

- সচলায়তন ইউনিয়ন পরিষদের মেম্বর বলেছেন যে এই বিষণ্ণ বালকের বিষণ্ণতা কেবল সচলায়তন কেন্দ্রিক। ফেসবুকে নাকি সদা হাস্যোজ্জল নাকবুঁচা তরুনীদের মহাসমারোহে এই বিষণ্ণ বালককে বত্রিশদন্ত বিকশিত অবস্থায় প্রায়শঃই দেখা যায়। জা-কা-জা ইন্টেল জানাচ্ছে, তিনি নাকি এইবার দেশ হৈতে দোকলা হইবার বাঁধনে নিজেরে বাইন্ধা রাইখা আসছেন। তবে বাঁধনে গিট্টুটা এখনো টাইট করে মারেন নাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৌরভ এর ছবি

কয় কী মমিন? অ্যাঁ


আবার লিখবো হয়তো কোন দিন

সৌরভ এর ছবি

থ্যাংকু, বিপ্র।


আবার লিখবো হয়তো কোন দিন

অছ্যুৎ বলাই এর ছবি

অনুভূতিশূন্য সেনসিটিভ মানুষটারে অনেক অনেক শুভেচ্ছা।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সৌরভের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

জিফরান খালেদ এর ছবি

সচলাড্ডায় ফোন দিলাম। আলবাব মিয়ার লগে কথা হইতেসে, তখন সৌরভ মিয়াও আসিলো, তো কথা কইবার চাইলাম। শুনলাম মিহি গলায় একজন 'হ্যালো হ্যালো' করতাসে আর আলবাব ভাইরে কয় 'কিছুই তো শুনি নারে ভাই'... আলবাব ফোন আবার লয়া আমারে কইলেন যে উনি ঠিকি শুনতাসেন, কিন্তু সৌরভ মিয়া জাপানে থাইকা থাইকা কান পরিষ্কার কইরা ফেলসেন... তাই সে শুনে না...

মিহি গলার আরমদায়ক দুঃখবোধাক্রান্ত মানুষটার আরো একট বছর গেলো, দুঃখ তো আপনার লাগবই, এই দুঃখে সাথী হইলাম...

সৌরভ এর ছবি

আমি বিস্মিত, দেশের মানুষ সব সাউন্ডপ্রুফ। চারদিকে চরম হৈচৈ এর মধ্যে কীভাবে জানি মোবাইলে দিব্যি কথা বলে, খোশগল্প করে। ওইপারে কী বলতেসে, এইটা বুঝতেই আমার পেট ব্যথা শুরু হয়ে যায়।


আবার লিখবো হয়তো কোন দিন

রণদীপম বসু এর ছবি

জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সুবিনয় মুস্তফী এর ছবি

শুভ জন্মদিন সৌরভ!
------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এক বছর আগে বিষণ্ণতা বিসর্জনের আহ্বান জানিয়েছিলাম। কোনও ফল কি হয়েছে? মন খারাপ
তা না হোক, আমার কামনা অপরিবর্তিত রইলো।
শুভ জন্মদিন।

পুনশ্চ. দ্বিজেন্দ্রলাল রায়ের এই গানটিকে আপনি, মনে হয়, ব্যক্তিগত "জাতীয়" সঙ্গীত বানিয়ে ফেলতে পারেন হাসি

083 - Dwijen - Suk...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৌরভ এর ছবি

থ্যাংকু, থ্যাংকু, সন্ন্যাসীদা। প্রথম শুনলাম এই গান।


আবার লিখবো হয়তো কোন দিন

ইশতিয়াক রউফ এর ছবি

শুভ জন্মদিন! হাসি

কনফুসিয়াস এর ছবি

С Днем Рождения sourav, жить вы мечтаете, желаю вам всего наилучшего, Тарек

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

রুশ জানা সচলদের সংখ্যা কম নয়, দেখছি! চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কনফুসিয়াস এর ছবি

শুধু রুশ! সন্ন্যাসীদা যে কি বলেন, আমি আরও ৩৩টা ভাষা জানি! দেঁতো হাসি

(কানে কানেঃ মানে গুগল ট্রান্সেলেটর যে কয়টা জানে আর কি! )

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৌরভ এর ছবি

আহহারে, কনফু পুলাটাও কি এরপরে দুষ্টু ছড়া লেখা শুরু করবে?


আবার লিখবো হয়তো কোন দিন

স্নিগ্ধা এর ছবি

শুভ জন্মদিন!

অভ্রনীল এর ছবি

শুভ জন্মদিন। অনেক অনেক শুভকামনা।

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রেজওয়ান এর ছবি
অনিকেত এর ছবি

শুভ জন্মদিন!!!!

মুশফিকা মুমু এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা হাসি শুভ জন্মদিন। সেই সাথে রজনিগন্ধার সৌরভে ভরপুর একগুচ্ছ ফুল আর চকলেটের সৌরভে ভরপুর একটা চকলেট কেক (চকলেট না পছন্দ হলে ভ্যানিলা এক্সচেন্জ করে দেয়া যাবে)
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৌরভ এর ছবি

আমি চকলেট পছন্দ করি না। মন খারাপ


আবার লিখবো হয়তো কোন দিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কয় কি !
তাইলে চকলেট ছাড়াই জন্মদিনের শুভেচ্ছা লন।
একটু দেরি হইয়া গেলো। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কল্পনা আক্তার এর ছবি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

অমিত আহমেদ এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা ম্যান। ভাগ্যে থাকলে জাপানে দেখা হয়ে যাবে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৌরভ এর ছবি

অবশ্যই দেখা হবে, ভাই।


আবার লিখবো হয়তো কোন দিন

আকতার আহমেদ (অফলাইন) এর ছবি

শুভ জন্মদিন

তারেক এর ছবি

শুভ জন্মদিন সৌরভ ভাই। অনেক অনেক অনেক ভাল থাকুন। "... সশ্রম প্রেম-প্রীতি-পরকীয়ায়।" দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

দিগন্ত এর ছবি

শুভ জন্মদিন সৌরভ।


হাতি ঘোড়া গেল তল, মশা বলে কত জল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

সুমন সুপান্থ এর ছবি

বিষন্নতা আমারো বরং ভাল্লাগে বেশি
ভাল্লাগে , আর ভুল লাগে
শরত শেষের মেঘ লাগে আর
একলা ভীষণ ক্লান্তি লাগে ...

শুভ জন্মদিন , সৌরভ ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

তীরন্দাজ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা জানাই সৌরভ!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

তীরন্দাজ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা জানাই সৌরভ!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

তানিয়া এর ছবি

সৌরভ জন্মদিনের শুভেচ্ছা রইলো

শিক্ষানবিস এর ছবি

শুভ জন্মদিন

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন সৌরভ ভাই ।
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

রানা মেহের এর ছবি

শুভদিন
বিষন্নতা বাড়ুক আরো দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মুজিব মেহদী এর ছবি

অনেকানেক শুভেচ্ছা।
..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

বিপ্লব রহমান এর ছবি

শুভ জন্মদিন।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

ধ্রুব হাসান এর ছবি

শুভ জন্মদিন দাদাজান !

সৌরভ এর ছবি

শ্রদ্ধাস্পদ, বন্ধুবর, স্নেহাস্পদ,
সব্বাইকে অসংখ্য ধন্যবাদ।

হিমু ভাইর এই পোস্ট দেখার পর আমি লজ্জ্বায় গা-ঢাকা দিসি।
একদিন পার হয়ে তারপর সবার ভালবাসামাখানো কমেন্ট দেখে আমি বিব্রতকর মুগ্ধ। বিব্রত ও মুগ্ধ। ছোট্ট জীবনের এই তীব্র ও বড় ভালবাসাগুলোর লোভেই বাঁচতে ইচ্ছে করে।


ক্ষুদ্র পাদটীকা
সশ্রম প্রীতি ও ভালোবাসা দেবার জন্যে প্রস্তুত। নিতে রাজি কোন বালিকাকে সীমানায় দেখা যাচ্ছে না আপাতত।


আবার লিখবো হয়তো কোন দিন

দময়ন্তী এর ছবি

শুভ জন্মদিন সৌরভ!
আনন্দে থাকতে শিখে যান দেখি ৷ হাসি
--------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

খেকশিয়াল এর ছবি

শুভ জন্মদিন

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

থার্ড আই এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা ও শুভকামনা।
-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্মদিন।

শ্যাজা এর ছবি
রেনেট এর ছবি

ঠান্ডা মাথার মাথাগরম বিষন্ন সৌরভ ভাইকে জন্মদিনের বিলম্বিত টাটকা শুভেচ্ছা।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।