তোমাকে অভিবাদন প্রিয়তমা

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: শনি, ১২/০৩/২০১১ - ১:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তোমার কাছ থেকে সজ্ঞানেই দূরে থাকি। তোমাকে না দেখেই দিনটা কাটাবার চেষ্টা করি। আমাকে তুমি চাও না, তাতে আমার আক্ষেপ নেই। আক্ষেপ একটাই তুমি কখনো বিশ্বাসই করলে না কতোখানি ভালোবাসি তোমাকে।

বেশী কাছাকাছি হলে কি সস্তা হয়ে যায় প্রেম? তাই কি বিব্রত করে তোমাকে? যখন তোমার কাছ থেকে দূরে থাকি, যখন তোমাকে না দেখে থাকি, তখন তুমি সুস্থ থাকো, ভালো থাকো, আনন্দে থাকো, জয়ী থাকো। কোন কোন প্রেম অভিশপ্ত হয় শুনেছি, আমারো কি তাই? প্রায়শ্চিত্ত পন্থা অজানা বলে কখনো সেই অভিশাপ কাটিয়ে ওটা হয়নি।

আমি তাই সজ্ঞানেই তোমার কাছ থেকে দূরে দূরে থাকি। জানি তুমি অভিমান করো। আমাকে ভুল বোঝো। আরো জানি আমাকে আকাংখা না করলেও আমার জন্য প্রতীক্ষা করো খুব গোপনে। তোমার মঙ্গল বয়ে আনতে পারবো না জেনেও কখনো কখনো আমাকে তোমার পাশে দেখতে চাও। তোমার গোপন আকাংখা আমি জানি বলেই মাঝে মাঝে তোমার কাছে গিয়ে খানিকক্ষণ বসে আসতে চাই। কিন্তু যখনই বসি তখনই ঘটে বিপর্যয়। সেদিনও যেমন ঘটলো, গত হপ্তায়। খুব বিব্রত হয়ে পালিয়ে এসেছিলাম সেদিন।

আজও তোমার কাছ থেকে সারাদিন দূরে দূরেই কাটিয়েছি। দুয়েকবার স্বেচ্ছা নিষেধাজ্ঞা অমান্য করে উঁকি মেরেও ফিরে এসেছি। তোমার বিপর্যস্ত অবস্থা দেখতে আমার ভালো লাগে না। আমার ভালোবাসাকে আমি গোপন কুঠুরিতে লুকিয়ে রাখি তালাবদ্ধ করে। অপমান থেকে নিরাপদে। তবু সন্ধ্যে পেরোবার পর রাত যখন গভীর হচ্ছিল, আমার পক্ষে আর দূরে থাকাটা কঠিন হয়ে গেল। খুব ইচ্ছে হলো একটুখানি বসে আসি। মাত্র অল্প কিছু সময়। ভয়ে ভয়ে বসলাম। কিছু সময় কাটালাম তোমার হাত ধরে। কাঁপছিলে তুমি চরম উত্তেজনায় কিংবা ভয়ে, আমি তোমার হৃদপিন্ডের ধুকপুক টের পাচ্ছিলাম। হয়তো শেষমেষ চাইছিলে আমি উঠে চলে যাই। বুঝতে পেরেও চুপ করে বসে রইলাম জেদ ধরে। আমি তোমাকে চাই, তুমি জানো। আমি তোমাকে জানাতে চাই, আমি তোমাকে ভালোবাসি। আমি তোমাকে হারতে দেবো না, হারাতে দেবো না আজ।

হতাশ করোনি তুমি। মধ্যরাতের আগেই মাত্র ছয় বল বাকী থাকতেই আমি তোমাকে পেয়ে গেলাম।


তোমাকে অভিবাদন প্রিয়তমা বাংলাদেশ!!!!

আমার কুফা উপস্থিতিও তোমার বিজয়রথ থামাতে পারেনি আজ।

১. লেখাটি উৎসর্গ করা হলো বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের বিজয়ের নায়ক শফিউল আর মাহমুদুল্লা জুটিকে।
২. শিরোনাম কৃতজ্ঞতা, কবি শহীদ কাদরী।


মন্তব্য

onindita এর ছবি

খুবই চমৎকার লাগল।

নীড় সন্ধানী এর ছবি

আপনাকে ধন্যবাদ অনিন্দিতা!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতন্দ্র প্রহরী এর ছবি

কিছুদিন আগে এক কলিগের কাছ থেকে সুমনের "অভিবাদন" গানটা পেলাম। শুনে এত ভালো লাগলো! এরপর খোঁজ নিতেই জানতে পারলাম এটা শহীদ কাদরীর কবিতা থেকে অনুপ্রাণিত। আরো বেশ কিছু প্রাসঙ্গিক তথ্য জানলাম। বেশ ভালো লেগেছিল।
আপনার পোস্টের শিরোনাম দেখেও ভালো লাগলো। পোস্টটাও।
এবং বাংলাদেশ আজকে এরকম শ্বাসরুদ্ধকর ম্যাচ জেতায় আরো অনেক আনন্দিত! আশা করি টাইগাররা আগামী দিনগুলোতেও দেশকে এরকম আনন্দে মেতে ওঠার সুযোগ দিবে, উৎসবের উপলক্ষ্য করে দিবে।

জোহরা ফেরদৌসী এর ছবি

সুমনের গানটা এখানে শুনতে পারেন ।

__________________________________________
জয় হোক মানবতার ।। জয় হোক জাগ্রত জনতার

নীড় সন্ধানী এর ছবি

বড় দলের সাথে চাপ ছাড়া খেলে, ছোট দলের কাছে চাপ নিয়ে হারে। আগামী ম্যাচে ভয় আছে তাই।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তাসনীম এর ছবি

খুব ভালো লাগলো লেখাটা।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

নীড় সন্ধানী এর ছবি

অনেক ধন্যবাদ তাসনীম ভাই।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

তোমার গোপন আকাংখা আমি জানি বলেই মাঝে মাঝে তোমার কাছে গিয়ে খানিকক্ষণ বসে আসতে চাই। কিন্তু যখনই বসি তখনই ঘটে বিপর্যয়। সেদিনও যেমন ঘটলো, গত হপ্তায়।

আর বইলেন না, সবারই একই রকম ভাবনা মনে হয়! মন খারাপ

যদিও আমি সন্দেহ করেছিলাম, এবং পোস্টে ঢুকেই আগে শেষাংশ চেক করেছি, তবে লেখাটা ইন্টারেস্টিং হয়েছে। দেঁতো হাসি

সাবাশ শফিউল - মাহমুদউল্লাহ জুটি!! সাবাশ বাংলাদেশ!!!
ইয়েস বাঘ মামা, ইয়েস!!!

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

নীড় সন্ধানী এর ছবি

খুব খ্রাপ অভ্রেস! আমার মতো স্কুলে থাকতে অংক বইয়ের পেছনের পৃষ্ঠার উত্তরমালাও দেখে নিতেন নাকি এভাবে? হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নীড় সন্ধানী এর ছবি

জিন্দাবাদ না চিরজীবি হোক? হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শুভাশীষ দাশ এর ছবি

শফিউল - মাহমুদউল্লাহ জিন্দাবাদ।

সাফি এর ছবি

ভুল কইলেন। এই আমলে বলতে হয় 'জয় শফিউল-মাহমুদউল্লাহ', জিন্দাবাদের আমল ছিল আগেরটা আর মাঝের জলপাই আমলে কইতে হইত - শফিউল-মাহমুদুল্লাহ চিরজীবি হোক।

লেখা পড়ে আরেকবার ইয়েস বাঘ মামা, ইয়েস!!!

জোহরা ফেরদৌসী এর ছবি

তোমাকে অভিবাদন প্রিয়তমা...

হাজার মাইল দূরে থাকার অপরাধবোধে কুঁকড়ে থাকি সর্বদা । তাই বলে ভেব না মাগো তোমায় ভূলে থাকি । তোমার প্রতিটি আনন্দের উচ্ছ্বাস বুকের গভীরে টের পাই । প্রতিটি দহনের আগুনে পুড়ি...

অভিনন্দন টাইগারদের । খেলায় জেতার জন্য নয় । সময়মত আবার ঝলসে ওঠার জন্য । পুরো বাংলাদেশকে আনন্দে উদ্বেলিত করার জন্য...শেষ পর্যন্ত লড়াই করার জন্য । নিজেদের প্রতি আস্থা রাখার জন্য...সবটুকু উজাড় করে খেলার জন্য । প্রতিটি খেলায় শুধু এটাই চাই । সামর্থ্যের সবটুকু দিয়ে খেলতে হবে । খেলার আগে হোমওয়ার্ক, খেলার মাঠে দৃঢ়তার সাথে খেলা...তারপর খেলায় যে ফলাফলই হোক তাই মাথা পেতে নিতে রাজী আছি ।

খেলায় হার জিত থাকবেই । সবচেয়ে দুর্দান্ত দলেরও চুড়ান্ত খারাপ দিন আসতে পারে । সমর্থকদেরও সেটা মনে রাখতে হবে ।

এগিয়ে যাও স্বদেশের পতাকা হাতে প্রিয় ক্রিকেট দল । ভাল থেকো প্রিয় স্বদেশ । সব সময় ভাল থেকো ।

__________________________________________
জয় হোক মানবতার ।। জয় হোক জাগ্রত জনতার

নীড় সন্ধানী এর ছবি

এগিয়ে যাও বাংলাদেশ হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

জোহরা ফেরদৌসী এর ছবি

ওহ নীড়, বলতে ভূলে গেছি । আপনার লেখার ভঙ্গিটি খুব ভাল লেগেছে । যদিও অপর্যাপ্ত তবুও লেখায় পাঁচ তারা ।

__________________________________________
জয় হোক মানবতার ।। জয় হোক জাগ্রত জনতার

নীড় সন্ধানী এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

রোমেল চৌধুরী এর ছবি

শুধু বোধকরি দেশকেই এমন পাগলপারা হয়ে ভালোবাসা যায়! ভালোবাসার শব্দফুল চমৎকৃত করলো।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নীড় সন্ধানী এর ছবি

নাহ সবসময় এরকম বাসা যায় না, ভালো খেল্লেই ভালোবাসি তাই হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

আজও তোমার কাছ থেকে সারাদিন দূরে দূরেই কাটিয়েছি। দুয়েকবার স্বেচ্ছা নিষেধাজ্ঞা অমান্য করে উঁকি মেরেও ফিরে এসেছি। তোমার বিপর্যস্ত অবস্থা দেখতে আমার ভালো লাগে না। আমার ভালোবাসাকে আমি গোপন কুঠুরিতে লুকিয়ে রাখি তালাবদ্ধ করে। অপমান থেকে নিরাপদে। তবু সন্ধ্যে পেরোবার পর রাত যখন গভীর হচ্ছিল, আমার পক্ষে আর দূরে থাকাটা কঠিন হয়ে গেল। খুব ইচ্ছে হলো একটুখানি বসে আসি। মাত্র অল্প কিছু সময়। ভয়ে ভয়ে বসলাম। কিছু সময় কাটালাম তোমার হাত ধরে। কাঁপছিলে তুমি চরম উত্তেজনায় কিংবা ভয়ে, আমি তোমার হৃদপিন্ডের ধুকপুক টের পাচ্ছিলাম। হয়তো শেষমেষ চাইছিলে আমি উঠে চলে যাই। বুঝতে পেরেও চুপ করে বসে রইলাম জেদ ধরে। আমি তোমাকে চাই, তুমি জানো। আমি তোমাকে জানাতে চাই, আমি তোমাকে ভালোবাসি। আমি তোমাকে হারতে দেবো না, হারাতে দেবো না আজ।

পুরোটাই আমার অবস্থার কথা লিখেছেন নীড়'দা।

বাংলাদেশ টিমের জন্য নিজেকে কুফা মনে করি, তাই বাংলাদেশের খেলা থাকলে আমিও পারতঃপক্ষে খেলা দেখিনা। তবুও স্কোর না জেনে থাকতে পারিনা বলে ফাঁক ফোঁকরে উকি মেরে স্কোরটা জেনে নেই। গতকালকে ৮ উইকেট চলে যাবার পর সবাই যখন হতাশ। গালি দিচ্ছে টিমকে, তখনো আমার কেন যেন বিশ্বাস ছিল, আজ আমরা জীতবোই (আশা করার মতই খেলেছে কাল ওরা।) এখন আনন্দে দাঁতই বন্ধ হচ্ছেনা দেঁতো হাসি

আপনাকে অনেক অভিনন্দন
আর

অভিবাদন আপনার প্রিয়তমাকে দেঁতো হাসি

বন্দনা

নীড় সন্ধানী এর ছবি

এই অভিবাদন যেন ১৪ তারিখেও দিতারি হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

মুস্তাফিজ এর ছবি

তোমাকে অভিবাদন

...........................
Every Picture Tells a Story

নীড় সন্ধানী এর ছবি

(গুড়) বস!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালোবাসার চমৎকার প্রকাশ! দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফাহিম হাসান এর ছবি

কিছু আবেগ পূর্ণতা পায় তুচ্ছ কুসংস্কারে।

পান্থ রহমান রেজা এর ছবি

চমৎকার!

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।