মাঝরাতে ব্যাপক বিনোদন

শামীম এর ছবি
লিখেছেন শামীম (তারিখ: শনি, ২৭/০৩/২০১০ - ৪:৫৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রাত ১২:৩০ প্রায়। বাচ্চা তখনো ঘুমায়নি ... আমার স্টাডি কাম বেডরুমটি অন্ধকার করে দেয়া হয়েছে ঘুমের পরিবেশ আনার জন্য। এর মধ্যেই ওর সাথে খেলাধুলা চলছে। এমন সময় মোবাইল ফোনটা বেজে উঠলো। বুকের ভেতরটা একটু ছ্যাৎ করে উঠলো ... এ্যাত রাতে সাধারণত কোনো ভালো খবর আসে না।

ফোনটাকে খুঁজে পেলাম স্টাডি টেবিলে। ব্যাটার ব্যাটারির আয়ু প্রায় শেষ ... তাই স্ক্রিনের আলো জ্বলেনি.... নির্ঘাৎ নাম্বারের বদলে "চার্জ শেষ" ম্যাসেজ দেখাচ্ছে ... খুঁজে পেতেও একটু বেশি সময় লেগেছে। স্ক্রিনে আলো নাই জন্য কে ফোন করলো সেটাও অন্ধকার ঘরে দেখতে পারছি না। তাড়াতাড়ি দরজার কাছে গিয়ে ডাইনিং স্পেস থেকে আসা আলোতে মনে হল অপরিচিত নাম্বার ... ... আচ্ছা তাহলে সম্ভবত রং নাম্বার হবে। ফোন ধরলাম।

স্লামালেকুম, কে বলছেন প্লিজ ... ...একটা খড়খড়ে কন্ঠ বলছে "তোমাকে মাজার শরীফ থেকে স্মরণ করা হচ্ছে ".. ইত্যাদি। কথার কোনো আগা মাথা নাই .. ভাঙ্গা রেকর্ডের মত। ব্যাপারটাকে একটু ভৌতিক করার চেষ্টা আছে বলে মনে হল। আমি বললাম, একটু জোরে বলেন, পরিষ্কার ভাবে শোনা যাচ্ছে না ... আপনি কাকে চাচ্ছিলেন? ... ওপাশের কন্ঠস্বর একঘেয়ে খড়খড়ে কন্ঠে একই কথা বলে যাচ্ছে। ফোন কেটে দিলাম।

এদিকে মাস্টার বেডরুম থেকে বউ এদিকে চলে এসে জিজ্ঞেস করছে কার ফোন (রাতে সাধারণত ভালো খবর আসে না / কোনো গোপন অভিসার ধরে ফেললাম নাকি!) ... বললাম চিনিনা তবে বাঁদরামি করছে। বলতে বলতেই আবার ঐ নাম্বার থেকে ফোন .. কানে ধরতেই একই কথা ... বউ বলছে: কী বলে? আমি তো হাসতেছি ... শুনবা? ঠিক আছে বলে ফোনের স্পিকারে দিলাম। দুইজনই খিক্ খিক্ করে হাসতেছি .... ওদিক থেকে বলতেছে ... "বান্দা তুমি কি শুনতেছো ... তোমাকে মাজার থেকে স্মরণ করা হচ্ছে ... ... ..." আমি বললাম, মাঝরাতে ব্যাপক বিনোদন ... বলতে থাকেন, শুনতেছি, জিরো ওয়ান সেভেন থ্রি নাইন এইট টু ... ..... নাম্বারটা পড়ছিলাম স্ক্রিন থেকে .... বেরসিকের মত ফোনটা কেটে দিলো।

এখন অবশ্য ফোনকারীর মজাতে (!) পানি ঢেলে দেয়ার জন্য একটু খারাপ লাগছে।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ধুসর গোধূলি এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

হো হো হো এটার উচ্চারণ কী?

ধুসর গোধূলি এর ছবি

- এইটার উচ্চারণ "সেরকম" বলেই তো পরিস্থিতির বর্ণনায় যোগ্য একটা সিম্বল পিপিদা! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাফি এর ছবি

তখন হলে থাকতাম, হঠাৎ করে চিটিংসেল রাত ১২টার পরে কল করা ফ্রি করে দেয়, তখন অনেকেই একটা খেলা শুরু করল - মাঝরাতে ফোন করে,
-"হ্যালো, আপনি কি ঘুমাচ্ছেন?"
--"হ্যা, কে বলছেন?"
-"আপনি সত্যি সত্যি ঘুমাচ্ছেন?"
--"না ঘুমাচ্ছিনা কে বলছেন, বলেন কাকে চান?"
-"এতো রাতে ঘুমাচ্ছেন না কেন? ঘুমান" (ধমকের সুরে)
এরপর ফোন কেটে দেওয়া।

আমি যেহেতু ভাল ছেলে, তাই আমি এসবে জড়িত ছিলাম না মোটেই

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আসলেই, মানুষের হাতে আজাইরা কাজ করার কত সময়!

সাফি এর ছবি

পিপিদা, কি আমাকে বকা দিলেন? মন খারাপ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আরে কয় কি? আপনারে ক্যানো বকা দিব, আফসোস করলাম ওনার জন্য যিনি আপনাকে মাঝ রাতে ফোন করে ঘুমাতে বলেছিলেন হাসি

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

একবার দুই হাজার চারের দিকে মনে হয়, সিটিসেলের কি জানি একটা টেকনিকাল সমস্যায় চিটাগাংয়ের সব সিটিসেল নাম্বারে কল ফ্রী হয়ে গেল ... পোংটা পুলাপান খুব শিগগিরই সেটা ধরে ফেললো, আর সিটিসেলের চিটাগাংয়ের নাম্বারের একটা প্যাটার্ন ছিল, সেটাও বের হয়ে গেল ...

তারপর শুরু হইলো পোংটামি ...

এক পোলা, ধরে নেই তার নাম লম্বু, সুবোধভাবে দুপুরবেলা এক লোকরে ফোন দিল ... "ভাই আমি সিটিসেল কাস্টোমার কেয়ার থেকে বলতেসি, আপনার নাম্বারটা আমাদের একটা লটারি জিতেছে, আপনি সিটিসেলের চিটাগাং কাস্টমার কেয়ারে গিয়ে সেটটা দেখালে আপনাকে দশ হাজার টাকা দিবে ..."

সেই লোক প্রথমে একটু সন্দিহান ছিল, বারবার জানতে চাইলো টাকা পেতে হলে তাকে কি করতে হবে; লম্বু অভয় দিল কিছুই করতে হবে না, কাস্টোমার কেয়ারে গেলেই সব পরিষ্কার হয়ে যাবে ...

সেই লোক ধন্যবাদ দিয়ে ফোন রেখে দিল ... লম্বু মহানন্দে তার কীর্তি সবাইকে বলে বেড়াতে থাকলো ...

আধা ঘন্টা পরে তার অনুতাপ হইলো, কাজটা ঠিক হয় নাই ... তখন আরেকজনকে ধরে আনা হইলো, ধরি তার নাম বদু ... বদু একই নাম্বার থেকে ফোন দিল, "ভাই আপনাকে কি লটারি জিতার কথা বলে কেউ ফোন দিসে?" ... ঐ লোক বলে, "হ্যা, আপনাদের কাস্টোমার কেয়ার থেকে ফোন দিসিলো" ... বদু বলে, "ইয়ে, ঐটা কাস্টোমার কেয়ার না ... আমার এক ছোট ভাই আছে, স্কুলে পড়ে, সে মোবাইল হাতে পাইলে শয়তানি করে ... আপনি কিছু মনে কইরেন না ..." বেচারা লোকটার ঘটনা হজম করতে একটু টাইম লাগলো, তারপরে হতাশভাবে বললো, "আচ্ছা ঠিকাসে" ... বদু আবার জিগায়, "ভাই আপনার কোন ক্ষতি হয় নাই তো?" ... "না তেমন কিছু না, একটু মিষ্টি-টিষ্টি খাওয়াইতে হইসে আরকি ..."
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

শরতশিশির এর ছবি

দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

ছাত্রীদের মেসেজ/ফোন কী পান কইলেন না ক্যান দেঁতো হাসি
ইয়ং টিচারদের একদুইটা অভিজ্ঞতা মাস্ট।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আলমগীর ভাই, আপনি বিসমিল্লাহ করেন হাসি

জি.এম.তানিম এর ছবি

আপনার সাথে জামাতে বসলাম।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

আলমগীর এর ছবি

বিসমিল্লাহ: ঘটনা ভুলেই গেছিলাম, দুইদিন আগে মনে করায়ে দিল।

শামীম এর ছবি

চুপি চুপি বলেন ... ...
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সাফি এর ছবি

সচলে বুয়েট ৯৯ ইইই এর কেউ থাকলে ঐ ব্যাচের একজন শিক্ষকের ঘটনা বয়ান করতে পারতো।

আলমগীর ভাই, আপনি ঘটনাটা লিখে ফেলেন। আমরা কেউ পড়বনা কথা দিলাম

শামীম এর ছবি

মাথা খারাপ! বউ এবং কিছু পরিচিতা আমার ব্লগ পড়ে বলে জানি ... ... খাইছে
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সাইফ তাহসিন এর ছবি

বিয়াপক মজার পোস্ট, মিয়া নাম্বারটা দেন, গুগুল ভয়েস থিকা এসেমেস কইরা উনার লগে একটু রঙ তামাশা করুম।

তয়, কেউ আমারে ফুন দিয়া পেইন দিলে আমি তাগো ফুন নাম্বার বাসের সিটে আর পাব্লিক বাথরুমে লিখে আইতাম, বিয়াফক মজার ব্যাপার। একবার আমার এক দুস্তের নাম্বার লেইখা আইছিলাম, হালায় নাম্বার পাল্টাইতে বাধ্য হইছে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শামীম এর ছবি

ফোনটা কে করতে পারে সে বিষয়ে আমার একটা অনুমান আছে ... ... এর পর কখনো করলে তাকে ভড়কে দেয়ার মত কিছু কী-ওয়র্ড বলবো। এতেও সফল না হলে পরেরবার কল ফরোয়ার্ড করে দেবো ড়্যাবের নাম্বারে ... ... দেঁতো হাসি
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

দ্রোহী এর ছবি

২০০৬ সালের ঘটনা। কয়েকদিন যাবৎ রাত তিনটার দিকে অপরিচিত একটা নাম্বার থেকে আমার সেল ফোনে কল করে ঘুম ভাঙ্গাতো। আমি জেগে উঠে ফোন ধরতে ধরতে কল কেটে যেতো। তারপর আমি কলব্যাক করলে ওপাশ থেকে কেউ আর ফোন ধরতো না। কী ভেবে নাম্বারটা সেভ করে রাখলাম যাতে চিনতে পারি। ধারণা করে নিলাম কোন সহপাঠী বন্ধু এই আকামের হোতা।

কথায় আছে, চোরের দশদিন আর গৃহস্থের একদিন। কয়েকদিন পরে এক রাতে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ দেখছি রাত জেগে। প্রায় তিনটা বাজে। হঠাৎ সেই নাম্বার থেকে কল এলো। আমি ফোনটা ধরে বললাম, "হ্যালো, কে?"

ওপাশ থেকে একটা পুরুষ কণ্ঠ কিছু বললো। গলার স্বরে একটা ভ্যাবাচ্যাকা খাওয়া ভাব।

পুরুষ কণ্ঠ শুনে আমার মেজাজ বিগড়ে গেল। ভেবেছিলাম কোন সুন্দরী বুঝি তার একাকীত্ব কাটাতে আমায় ফোন দ্যায়। কিন্তু এ যে দেখি গে!

রেগে গিয়ে বললাম, কীরে সুদানির পুত? রাইত তিনটার সময় ফোন্দেস ক্যান? হোগা কুটকুট করে নিকি?

বেচারা আত্মপক্ষ সমর্থনের জন্য বললো, সে কল দিতে চায়নি। প্রথমে আমার নাম্বার থেকে তার কাছে কল গেছে। তাই কে ফোন করেছিলো তা জানার জন্য আমাকে ফোন করেছে সে।

আমি বললাম, এরপর যদি আমায় ফোন করিস তাহলে তোর পোঁদে একটা ছাতা ঢুকাবো। তারপর সেই ছাতা খুলবো। তারপর টেনে বের করবো।

বেচারার কল্পনাশক্তি ভালো ছিলো। কারণ এরপর কোনদিন আর ওই নাম্বার থেকে কল পাইনি।

দেঁতো হাসি দেঁতো হাসি দেঁতো হাসি দেঁতো হাসি দেঁতো হাসি

শরতশিশির এর ছবি

উফ্‌! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

শামীম এর ছবি

বছর দুই আগে থেকে দুইটা অজানা নাম্বার থেকে মাঝরাতে বউ-এর মোবাইলে ফোন আসতো - চেনার সুবিধার্থে ঐ দুইটা নম্বর সেভ করে রাখা হয়েছিলো। অজানা নম্বরের উৎপাত থেকে বাঁচতে ফোনগুলো আমাকে রিসিভ করতে বলতো। কিন্তু আমি রিসিভ করলে কথা বলে না ... ... একটু পর পর ফোন করতেই থাকে।

বুদ্ধি দিলাম, ফোন রিসিভ করে পাশে রেখে দাও -- অর্থদন্ডর চেয়ে ভালো ওষুধ নাই। এরপর থেকে তাই করতো। ফোন রিসিভ করে পাশে রেখে দিত, তারপর নিজের মনে লেখাপড়া করতো। কখনো রিসিভ করে বালিশের তলে রেখে দিত। ১০ মিনিট পর তুলে মাঝে মাঝে শুনতো কী অবস্থা ... ... তখনো অপর পাশের লোক বকবক করে যাচ্ছে ... .... এই আপনি কথার উত্তর দেন না কেনো ... ... আমি এ্যাতক্ষন ধরে কথা বলি একটা কথারও জবাব দেন না কেনো ... ...

আবার কখনো কখনো কানে লাগিয়ে শোনা যেত গান গাচ্ছে ... ... মোটামুটিভাবে এফ.এম. রেডিওর টক শো'র মত অবস্থা। মজা করে আমি আর বউ পালাক্রমে টকশো শুনতাম .... দেঁতো হাসি

৪/৫ বার এমন ঘটনার পর ওপাশের ব্যক্তি বুঝতে পেরেছিলো যে তাকে ধরা খাওয়ানো হচ্ছে। এরপর আর করেনি।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

জি.এম.তানিম এর ছবি

আপনি নির্বাণপ্রাপ্তির এমন সুযোগ হারালেন? খাইছে
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

তিথীডোর এর ছবি

ফোনবুকের বাইরের নাম্বারগুলোকে ব্লক করে রাখাটা সবচেয়ে আরামদায়ক বুদ্ধি,
যদিও বিজি বাডিদের সে সুযোগ নেই... খাইছে

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

বস, মাজার থেইকা আপনারে স্মরণ করসে মানে? জিন্দা গুলান করলে ঠিক আসে, কিন্তু ঐযে একজন যে শুইয়া থাকে মাজারের ভিতরে, সে করলে কিন্তু "বিয়াপক গিয়ানজাম" | আফনে আয়াতুল কুরসী পইরা ঘুমাইতে ভুইলেন না
কইলাম |

-আতিউর

বাউলিয়ানা এর ছবি

হো হো হো

মাজার শরীফ থেকে স্মরন করছে! আসলেই ব্যাপক বিনোদন!!

আলাভোলা এর ছবি

হেদায়েত হওয়ার এমন সুযোগ হেলায় হারালেন !

আকাশ নীলিমা [অতিথি] এর ছবি

আমার এক বন্ধুর কাছে রাত ১২ টার পরে কল করে ইসলামের কথা বলে । ইসলামের পথে সম্মোহন করতে চায় । দান করার কথা বলে ।এতীম মিসকিনদের খাওয়াতে বলে । এই কাজ করলে গোপন মনোবাসনা পূর্ণ হবে তবে কাউকে বলা যাবে না । লোকটার এলাকায় নাকি এতীম মিসকিনদের খাওয়ানোর বিশেষ ব্যবস্থা আছে । মাত্র ১৫ হাজার ১ টাকা নিয়ে তার কাছে গেলেই হবে । বাকী কাজ সে ই সম্পন্ন করবে ।

যদি পারি লোকটার মোবাইল নাম্বার দিব ।

কিচ্ছু বলার নাই । শুধু বলব নিষিদ্ধ ইসলামি দল থেকে সাবধানে থাকবেন ।

খুব ভাল লাগল । শেয়ার করার জন্য ধন্যবাদ ।

শামীম এর ছবি

ফোন নম্বর ট্রেসিং ও এই ব্যাপারে নসিহত করার জন্য ড়্যাবের বড়ই আগ্রহ আছে বলে মনে হয়। পরিচিত কেউ ড়্যাবে থাকলে তাকে এই ফোন নম্বর বৃত্তান্ত সহ জানান।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

একবার কাজের মধ্যে এক মেয়ে খুব জ্বালাইতে লাগলো। কথা শুনে বুঝতেছি এই মেয়ে আমার অনেক কিছু জানে, কিন্তু কোনোভাবে পরিচয় দেয় না। মহা অস্বস্তিকর। আমি তারে বললাম মেয়েদের সাথে কথা কইতে আমার কোনো আপত্তি নাই। যে চাইলে সারারাত কথা কবো [তখনও বিয়া করি নাই], কিন্তু বুঝতে হবে কার লগে কথা কইতেছি। সেই মেয়ে তাও পরিচয় দেয় না, খালি রহস্য করে। সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত এরকম জ্বালাইলো কয়েকবার। তারপর আমি ফোন নম্বরটা কয়েকটা নাম্বারে এসেমেস করে দিয়ে বললাম বোধহয় এই মেয়েটা সঙ্গী খুঁজতেছে... কারো কাজে লাগলে ব্যবহার করা যাবে।

এক ঘন্টা পরে সেই মেয়ে কাইন্দা জারেজার হয়ে ফোন করে পরিচয় দিলো। সে চারুকলার ছাত্রী ঢাবির এক হলে থাকে। মন খারাপ ছিলো। হলেরই আরেক মেয়ের কাছ থেকে আমার নাম্বার নিয়ে ফোন করছিলো, মন ভালো করার জন্য।

কিন্তু গত এক ঘন্টায় তার উপরে দিয়া ঝড় বয়া গেছে। অসংখ্য অশ্লীল ফোন আর এসেমেসে সে অস্থির। তার রেট জানার জন্য উন্মুখ সবাই। আমি স্যরি বললাম। কিন্তু এটা আসলে একটা সার্কেল। সবাইরে আমিও চিনি না, এখন আর থামানোর উপায় নাই। ভূত থেকে ভূতে ছড়ায়া গেছে নাম্বার। সেই মেয়ে ফোন বন্ধ করে শকনেস কাটাইতে ঢাকা ছাড়লো।

কিছুদিন পরে ফিরলে অবশ্য আমার সাথে খুব ভালো বন্ধুত্ব হয়ে গেলো। আমার পরবর্তী বইয়ের প্রচ্ছদ করার জন্য অগ্রীম বুকিং দিয়া রাখছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শামীম এর ছবি

এই জন্যই এইবার ফোন নম্বর পাব্লিশ করি নাই। এম্নিতেই ব্যাপক বিনোদিত হৈছি। তয় ডিস্টার্ব দিলে ফোন নম্বর সকলেই জানবে।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

জি.এম.তানিম এর ছবি

আপ্নে খ্রাপ্লুক!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

ধুসর গোধূলি এর ছবি

- নতুন দাবী!

দেড়শ টেকা চাইনা, এই বালিকার সাথে পরিচিত হৈতে চাই। দরকার হৈলে আমার বইয়ের প্রচ্ছদেরও দায়িত্ব ও সত্ব তাঁরে দেয়া হবে। চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

প্রবাসিনী এর ছবি

দেশে থাকলে প্রায় প্রায়ই এ রকম অনাকাঙ্খিত ফোন আসে আমার নাম্বারে। আমি খালি ফোন অন করে রেখেদি, কথা-টথা বলি না। একবার আমার খালাত ভাই আমাকে দেখে বলে যে কে ফোন করে যে কথা বলিস না? ওকে বলতে বলতে আবার ফোন আসে। ফোন সেই ধরে, ওই পাশের ব্যাটার কি অভিযোগ আমার প্রতি। কথাই যদি না বলি তাহলে কল রিসিভ করি কেন, তার টাকা কাটা যায়!
________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

শামীম এর ছবি

কথাই যদি না বলি তাহলে কল রিসিভ করি কেন, তার টাকা কাটা যায়!

আহারে ... ... হাসি
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

নাশতারান এর ছবি

তখন হলে থাকতাম। আমার রুমমেট মেয়েটিকে এক লোক ফোন করে পেইন দিচ্ছিলো। আমার বান্ধবী আবার খুবই লক্ষীপক্ষী ধরনের মেয়ে। সে কিছুতেই বাগে আনতে না পেরে ফোন দিলো আমার হাতে।

-আপনার সমস্যা কী? ডিসটার্ব করেন কেন?
- আপনার সাথে একটু পরিচিত হইতে চাইসিলাম (ব্যাটা এমন আহাম্মক, বুঝতেও পারে নাই যে এটা অন্য কেউ)
-আপনি কি আমাকে চেনেন? (ড়্যাবীয় কন্ঠে)
-ক্যান? আপনি কি কুনো এম্পি-মিনিস্টারের মেয়ে নাকি?
-তার মানে আপনি আমাকে চেনেন না। চিনলে ডিসটার্ব করার সাহস পেতেন না।

বলে কল কেটে দিলাম।

এরপর ঐ লোক আর কল দেয় নাই। দেঁতো হাসি

▀ ▄

b

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সারিম খান এর ছবি

পইড়া ব্যাপক বিনোদিত হইলাম। মাঝে মাঝে আমাকেউ আমার সিসটারের মোবাইলরে কল হ্যান্ডেল করতে হয় , আবার ভুল কইরা আমার নাম্বারেও কল আসে।
তারপর তো ঝড় শুরু হয়া গেল। উপরে ছাতার যে ঘটনা পড়লাম, আমরা কই মোবাইল ভাইব্রেশন দিয়ে ঢুকাইয়া দিমু। দেঁতো হাসি :D দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

Protivas Roy

কী মজা রে বাপ!!!!!!!হেহে হেহে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।