Love Actually

অদৃশ্য মানব এর ছবি
লিখেছেন অদৃশ্য মানব [অতিথি] (তারিখ: শনি, ২১/১১/২০০৯ - ৪:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

পৃথিবীতে যে ভালোবাসা বলে কিছু নেই, সেটা আবিস্কার করেছি সেই নার্সারিতে থাকার সময়ই। কিন্ডারগার্টেনে পড়ি, ছেলে-মেয়ে একসাথে। ক্লাসের পড়াশোনা শেষ হলে টিচার নাচ-গান-ছড়ার আয়োজন করেন। একটা মেয়ে প্রতিদিনই হয় নাচ, নাইলে গান, নাইলে ছড়া কিছু না কিছু করবেই। তো প্রতিদিন ঐ মেয়ের সাংস্কৃতিক প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম (বলতেই হবে, ছোটবেলা থেকেই আমি সমঝদার ছিলাম)।

২-১ মাসের মধ্যেই আমি বুঝে ফেললাম, ঐ মেয়েটাকে আমি অনেক ভালো পাই। তাই একদিন টিফিন টাইমে ঐ মেয়ের পাশে গিয়ে বসলাম। বললাম, তামান্না, তোমাকে না, আমার খুব ভালো লাগে। বড় হয়ে আমি যখন চাকরি করব, তখন তোমাকে বিয়ে করবো।

তামান্না এই কথা শুনে মিস্টি করে হাসি দিলো। বললো, আজকে কি টিফিন এনেছো? আমি টিফিন বক্স খুলে আমার রুটি-হালুয়া এগিয়ে দিলাম, বললাম, আজকে আমার ক্ষিধে নেই। ওই ইচ্ছে করলে সব খেতে পারে। তামান্না খাওয়া শুরু করলো। আমি মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে আছি। আহ! মেয়েটা এত সুন্দর করে খেতে পারে!

খাওয়া শেষ করে তামান্না বললো...সম্রাট, আমি তো বড় হয়ে ফরেনার বিয়ে করব...বাবা বলেছে, আমার জন্য একটা ফরেনার নিয়ে আসবে বিদেশ থেকে।

এই কথা শুনে দুঃখে আমার কান্না চলে এলো। কাঁদতে কাঁদতে বাসায় ফিরলাম। বাসায় ফিরে দৌড়ে গিয়ে মাকে বললাম, "মা...এই স্কুলে আমি আর যাবো না। এই স্কুল পঁচা।" বলেই আবার ডুকরে কেঁদে উঠলাম।

সেদিন থেকেই জানি, মেয়েদের হৃদয় বলতে কিছু নেই।

এরপর অনেকদিন কেটে গেছে। ঘটনা চক্রে আমিও বিদেশে চলে এসেছি। ছোটবেলার সেই ঘটনার পর আমি আর মেয়েদের সহজে বিশ্বাস করিনা। তাই আজকে যখন এক সাদা মেয়ে বলল, স্যাম্রেট, আইলাভু বেরি বেরি মাচ, আমি মনে মনে বললাম...হুহ! ফরেনারের গুষ্ঠি কিলাই।

মেয়ে বলে...এই দেখ, আমি তোমার জন্য কষ্ট করে বাংলা শিখেছি...এমি তুমাকে ভালোবেসি। তুমি ভালোবেসি মি?
আমি বললাম আই লাভ এভরিওয়ান। মেয়েটা মুখ ব্যাজার করে বসে রইল।


দুই সপ্তাহ পরে সামান্থা আমাকে ধরলো...স্যাম্রেট, তুমি লাগান দেখেছো? আমি বললাম, কেন?

ও বলে, আচ্ছা, ভুবান কেন সাদা মেয়েটাকে ভালোবাসে না? কেন ঐ ব্রাউন মেয়েটাকে ভালোবাসে?

আমি হাই তুলে বললাম, তা আমি কি করে বলবো?

সামান্থা এবার মুখ ব্যাজার করে বললো...ভুবান মেমসাহেবকে ভালোবাসে না, তুমিও আমাকে ভালোবাসো না। আমি ব্রাউন হলে আমাকে ভালোবাসতে?

মেয়েদের এইসব কথাবার্তা আমাকে দারুন বোর করে।

এরও বেশ অনেকদিন পরে অফিসে বসে কফির কাপে চুমুক দিচ্ছি, আর নিউজপেপারে চোখ বুলাচ্ছি...চোখ আটকে গেল একটা একটা খবরে।

গতকাল রাতে ইউনিভার্সিটি অফ জর্জিয়ার এক ডর্ম থেকে এক মেয়েকে মুমুর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেয়েটি ঘুমের ঔষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। যখন হাসপাতালে পোছে, তখন অনেক দেরি হয়ে গেছে ।

এই ঘটনার পর পুলিশ মেয়েটার ডর্মে যায়...সেখানে সারা দেয়াল জুড়ে লেখা "আই লাভ ইউ ভুবান"

মেয়েটার নাম সামান্থা।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

হায় প্রেম , সোনালী ডানার প্রেম... *তিথীডোর

অদৃশ্য মানব এর ছবি

জব্বর আলী গেয়েছেন
"পৃথিবীতে প্রেম বলে কিছু নেই"

এর উপর আর কোন কথা চলে, আপনিই বলেন? হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অতিথি লেখক এর ছবি

গল্পটা সত্যি হয়ে থাকলে নেহাতই অন্যায় হয়েছে। কারণ, ডিম্বানু থেকে সদ্য বেরিয়ে আসা শিশুর প্রতি অভিমান করে পরিপূর্ণ ফুলকে বিনষ্ট করা আর যাই হোক নৈতিকতা নয়।
এস হোসাইন

------------------------------------
"মোর মনো মাঝে মায়ের মুখ।"

অদৃশ্য মানব এর ছবি

গল্পটি কাল্পনিক
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অছ্যুৎ বলাই এর ছবি

গল্পটা একটু নাটুকে হয়ে গেছে। সমাজ সংস্কৃতির সাথে ভালোবাসা পালটাক বা না পালটাক, ভালোবাসার ধরন পালটায়, প্রকাশ পালটায়। গল্পটা অবশ্য ভিন্ন কথা বলে। তবে প্রকাশ যেভাবেই হোক, এটাও আদতে ভালোবাসাই।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অদৃশ্য মানব এর ছবি

হেহে...নাটুকে তো বটেই...
পড়ার জন্য ধন্যবাদ
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

লীন এর ছবি

শুরুটা ভালো পাইছিলাম, কিন্তু শেষে আবজাব হইয়ে গেলো !

______________________________________
লীনলিপি

______________________________________
লীন

অদৃশ্য মানব এর ছবি

এটা আসলে সম্পূর্ণ দুই আঙ্গিকের দুটি গল্প একসাথে লেখা হয়েছে...তাই এমন খাপছাড়া হয়েছে।
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

বইখাতা এর ছবি

ইয়ে ... মানে নার্সারী পড়–য়া বাচ্চা মেয়েগুলি তো নিজের টিফিনই ঠিকমতো খেতে চায় না জানতাম ! (যেমন আমার ভাগ্নি ও তার বান্ধবীরা !)....হাসি

অদৃশ্য মানব এর ছবি

গল্পের গরু গাছে উঠে গিয়ে নাচলো তা ধিন ধিন হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ধুসর গোধূলি এর ছবি

- তথ্য ভুল!
কারণ আমি নিজে গপাগপ মারতাম। যা পাইতাম তাও, যা পাইতাম না তাও। ফলাফল যা হইছিলো তা হলো ক্ষুদাকার বাচ্চা হাতি! বড় হইছি পরে অবশ্য বুদ্ধি হৈছে! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

লোলয। কেমন জানি হইলো।
আমি তোমাকে প্রেমের আগে তোমার প্রেমকে ভালোবাসি - মেঘদল।

*একজন নীল ভুত।

অদৃশ্য মানব এর ছবি

হ...খুব একটা জুইতেবল হয়নাই। আরো চেষ্টা প্রয়োজন।
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

সুহান রিজওয়ান এর ছবি

লেখার ভাবে নাটকীয় ঠেকছে বোধহয়- আমার কাছে খারাপ লাগেনি তো...

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

অদৃশ্য মানব এর ছবি

ধন্যবাদ হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অনুপম ত্রিবেদি এর ছবি

বিয়াপক না, তয় ভালু পাইলেম।

=========================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

অদৃশ্য মানব এর ছবি

ধন্যবাদ হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

মামুন হক এর ছবি

গল্পের এই অতি নাটকীয়তাটা অদৃশ্য মানব ইচ্ছ করেই করছে বলে আমার ধারণা হাসি তার কলমে সত্যিকার যাদু আছে, কোন এক কারণে এই লেখায় সেটা ফুটে ওঠেনি।

অদৃশ্য মানব এর ছবি

হেহে...আজকে রেডকাউ বাটার অয়েল খাইনাই...তাই মনেহয় যাদুতে কম পড়লো।
আন্দাজেই তো মারলেন একখান তেল! যাদুওয়ালা লেখা লিখলাম কবে অ্যাঁ
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

বালক এর ছবি

মামুন ভাইয়ের সাথে সহমত। হাসি

_____________________________________________
তুমি হতে পারো একটি স্বার্থক বিষাদের সংজ্ঞা। স্বার্থক নদী, স্বার্থক ক্লান্তি অথবা স্বার্থক স্বপ্ন।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অদৃশ্য মানব এর ছবি

তাইলে ৯.১ পড়েন হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

প্রবাসিনী এর ছবি

নাহ...love actually is everywhere
________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

অদৃশ্য মানব এর ছবি

হুমম
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ধুসর গোধূলি এর ছবি

- গল্পের গরুতে টেকনিক্যালি একটা ভুল আছে। আপনি যখন অফিসে বইসা চায়ের কাপে চুমুক দেন তখন সাদা মাইয়াটা ডর্মে কী করে (তখনও)! তারও কি কোনো অফিসে বসে কফির গেলাসে ঠোঁটের লিপস্টিক বাঁচিয়ে চুমুক দেয়ার কথা না?
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অদৃশ্য মানব এর ছবি

নাহ...সম্রাট যখন ফোর্থ ইয়ারে পড়ে, সামান্থা তখন ফার্স্ট ইয়ারে পড়ে হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

হিমু এর ছবি

প্রথম পরিচ্ছেদ পড়ে খুবই মজা পেয়েছি। বাকিগুলি ভাল্লাগে নাই তেমন, কিন্তু প্রথমটা পুষিয়ে দিয়েছে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অদৃশ্য মানব এর ছবি

বাকিগুলো লিখতে আমারও তেমন ভালো লাগে নাই...কিন্তু প্রথম পরিচ্ছদের ডিরেকশনে আগাতেও আর ইচ্ছা হয়নি।

ফলাফল---কিম্ভুতকিমাকার গল্প
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

নীড় সন্ধানী এর ছবি

‍‌পুরো মজা পেয়েছি।
আত্মহত্যার ঘটনা বাদে বাকীগুলো কি জীবন থেকে নেয়া?

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অদৃশ্য মানব এর ছবি

হেহে...লেখক এখানে নিরব হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

নীড় সন্ধানী এর ছবি

নীরবতাই যথেষ্ট ভালো উত্তর হয়েছে হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আচ্ছা বাংলা ভাষায় লেখা একটা গল্পের বাংলায় একটা নাম দেয়া কি খুব কঠিন বা অসামঞ্জস্যপূর্ণ কিছু ছিল? আমাদের মধ্যে কেউ কি কখনো কোন ইংরেজী গল্পের বাংলা নাম দেখেছেন?



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অদৃশ্য মানব এর ছবি

নামকরণটা হয়েছে একই নামের একটা মুভির নামে। তাই নামটা অবিকৃত রেখেছি।
বাংলা গল্পের নামকরণ ইংরেজিতে হলে সমস্যা কোথায়?

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

"বাংলা গল্পের নামকরণ ইংরেজিতে হলে সমস্যা কোথায়?"

না না, সমস্যা হবে কেন? তবে ইংরেজী গল্পের এমন বাংলা নাম দিতে দেখিনি তো। তাই ভুল বুঝেছিলাম। আমি আসলে কোন কোন ভাষার যে বিশেষ মর্যাদা আছে সেটা বুঝতে পারিনি। দুঃখিত।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অদৃশ্য মানব এর ছবি

ভুল বুঝবেন না পান্ডবদা। বাংলাকে অবহেলা করতে বা ইংরেজিকে বিশেষ মর্যাদা দিতে নামটি ব্যবহার করিনি। কেন করেছি, তা আগেই বলেছি।
আপনার যুক্তি ও আবেগ দুটোই আমি বুঝেছি, এবং এ নিয়ে দ্বিমত নেই আমারও...কিন্তু নামকরণের ব্যাপারে লেখকের স্বাধীনতাকে এই ক্ষেত্রে বর্ম হিসেবে ব্যবহার করলাম হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

নামটি কোথা থেকে পেয়েছেন সেটুকু উল্লেখ করেই যদি থেমে যেতেন তাহলে আমার আর বলার কিছু ছিল না। কিন্তু শেষে একটা প্রশ্ন করেছিলেন বলেই তার উত্তর দিয়েছিলাম। "লেখকের স্বাধীনতা"র কথা বলে যে যুক্তি দিলেন তা নিয়ে কথা বলা যেত, কিন্তু তা আর বলব না। এখানে এই আলাপ অর্থহীন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অদৃশ্য মানব এর ছবি

পান্ডবদা, আমি কিন্তু বলিনি আমি বাংলা নাম দিতে অপারগ, বা বাংলা নাম দেয়া যাবে না, বা আমি সব সময় ইংরেজি নামই দিব। এই গল্পটা লেখার সময় আমার মনে হয়েছে গল্পের নামটি ইংরেজি হরফে এভাবে দিলে ভালো হবে, তাই দিয়েছি। এটা কোনভাবেই ট্রেন্ড নয়। শুধু এই গল্পটির ক্ষেত্রেই এটি প্রযোজ্য।

এবং সেই কারণেই আমি আমার যুক্তিতে অনড়।
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

দ্রোহী এর ছবি

৪ ছাড়া বাকি তিনটা চলে। প্রথমটা রীতিমতো দৌড়ায়। ☻

অদৃশ্য মানব এর ছবি

১ এর টোনটা ধরে রেখে পুরো গল্পটাই লিখা যেত, এবং এতে গল্পটা আরো সুস্বাদু হত, সন্দেহ নেই। নেক্সট টাইম হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হা হা হা .. মজা লাগলো পড়ে।

অদৃশ্য মানব এর ছবি

ধন্যবাদ হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অতিথি লেখক এর ছবি

গল্প যদি সত্য হয়, তবে ভালবাসা শব্দটা নিয়ে আপনার আরেকবার ভাবাটা জরুরী।
গল্প যদি শুধুই গল্প হয়, তবে শুরুটা চমৎকার, আর শেষটা আক্ষেপ তৈরী করে।
-- শফকত মোর্শেদ

অদৃশ্য মানব এর ছবি

নারে ভাই, এটা নিছকই একটা গল্প।
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

শুভাশীষ দাশ এর ছবি

মাইন্ড খাইয়েন না, আপনার নাম Invisible Man না ক্যানো ?

অদৃশ্য মানব এর ছবি

আমার নাম Invisible Man না বলে আমি আমার লেখা একটা গল্পের নাম ইংরেজিতে দিতে পারবো না? কি আশ্চর্য!
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমি আসলে নামটা পড়ে বুঝতে পারিনি। পাঠক মাত্রই লেখার শিরোনামের সার্থকতা খুঁজবেন। আপনি না বললে আমি জানতাম না এটা একটা মুভির নাম।

অদৃশ্য মানব এর ছবি

এই গল্পটির নামকরণের স্বার্থকতা বিচার কর শিরোনামে সচলে একটা পরীক্ষা নেয়া যায় খাইছে
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হা হা.. মজা করেন? নেন, পরীক্ষা নেন হাসি

শাহেনশাহ সিমন এর ছবি

গল্পের পুরুষ চরিত্র ভবিষ্যতের হিসাবে বেঁচে গেছে, নয়তো কথায় কথায় সুইসাইড খাওয়ার থ্রেটে লাইফ তামা তামা হয়ে যাইতো।
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অদৃশ্য মানব এর ছবি

লাখ কথার এক কথা!
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অতন্দ্র প্রহরী এর ছবি

মজা লাগলো পড়ে, বিশেষ করে প্রথমটা হাসি

অদৃশ্য মানব এর ছবি

ধইন্যা হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিনেমাটা অনেক আগে দেখছিলাম। আপনের শিরোনাম দেখে আমি ভাবলাম এটা বুঝি সিনেমালোচনা।
কোনো ট্যাগ নাই, তাই আরো বিভ্রান্ত হইলাম।
পুরাটা পড়ে আরো বিভ্রান্ত হইলাম, এইটা গল্প নাকি সত্য ঘটনা তা জানতে পারলাম না।
শেষতক মন্তব্য পড়ে জানলাম যে- এটা কোনো সিনেমা রিভিউ না, সিনেমার নাম নিয়ে লেখা একটা গল্প কেবল হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তয় গল্পটা খারাপ লাগে নাই... মজাই লাগছে... চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

তামান্না এই কথা শুনে মিস্টি করে হাসি দিলো। বললো, আজকে কি টিফিন এনেছো?
সেদিন থেকেই জানি, মেয়েদের হৃদয় বলতে কিছু নেই।

হতে পারে, কিন্তু মেয়েদের ঘিলু বেশ ভালুমতোই আছে দেঁতো হাসি

প্রথমটা মজার!

অদৃশ্য মানব এর ছবি

কিন্তু মেয়েদের ঘিলু বেশ ভালুমতোই আছে

শব্দটা ঘিলু হবে না...হবে কূটনী বুদ্ধি দেঁতো হাসি
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ভণ্ড_মানব এর ছবি

বাসায় ফিরে দৌড়ে গিয়ে মাকে বললাম, "মা...এই স্কুলে আমি আর যাবো না। এই স্কুল পঁচা।" বলেই আবার ডুকরে কেঁদে উঠলাম।

মা, মা, "আমাকে বিদেশের কোন স্কুলে ভর্তি করিয়ে দিবে?"
ভাবছিলাম একটা সেকেন্ড ট্রাই নিবেন। দেঁতো হাসি
প্রথম গল্পটা বেশ ভালো, বিশেষ করে তামান্নার খাওয়ার অংশটুকু। চোখ টিপি

__________________________________
যাক না জীবন...যাচ্ছে যখন...নির্ভাবনার(!) নাটাই হাতে...

অদৃশ্য মানব এর ছবি

আপ্নেরে বিশ্বাস করি কেম্নে! আপনার নামই তো ভন্ড!
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

লুৎফুল আরেফীন এর ছবি

লেখার শুরুটা অতীব দারুণ হয়েছে! পুরো লেখাটাও ভাল হাসি শুরুটা বেশী ভাল। অভিনন্দন।

অদৃশ্য মানব এর ছবি

ধন্যবাদ, লুৎফুল ভাই হাসি আপনার লেখার ভীষন ভক্ত আমি।
--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

নাশতারান এর ছবি

তুমি ভালোবেসি মি?
হো হো হো

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।