দুনিয়াটা মস্ত ছোট!

অদৃশ্য মানব এর ছবি
লিখেছেন অদৃশ্য মানব [অতিথি] (তারিখ: শুক্র, ১৭/০৭/২০০৯ - ৬:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

সামারের ছুটি চলছে। ক্লাশ নেই। কাজ কামও কিছু করি না। ঘুম থেকে উঠতে ইচ্ছা করলে উঠি, না উঠতে ইচ্ছা করলে উঠি না। খেতে ইচ্ছা করলে খাই, না করলে খাই না। আগে ৮ ঘন্টা ঘুমাতাম, ১৬ ঘন্টা সজাগ থাকতাম, এখন ১৬ ঘন্টা ঘুমাই, ৮ ঘন্টা সজাগ থাকি।

সজাগ থাকার সময়টা ইন্টারনেটে কাটাই, মাঝে মাঝে মুভি দেখতে যাই, ঘুরতে যাই, সময় সময় রান্নাও করি...আবার সময় সময় রান্না ভালো হয়নি বলে বাইরে খেতে ও যাই।

যাহোক, এককালে খুব চ্যাটিং করতাম। মাঝখানে কাজের ঠ্যালায় চ্যাটিং বন্ধ ছিল অনেকদিন। এখন আবার যেহেতু অবসর পাওয়া গেছে, তাই বীর বিক্রমে আবার চ্যাটিং শুরু করলাম। চিনি না শুনি না এমন মানুষদের সাথে চ্যাটিং, চ্যাটরুমে ঢুকে চ্যাটিং, সেখান থেকে মেয়ে শিকার করে ম্যাসেঞ্জারে এসে চ্যাটিং, মেয়েকে বসিয়ে রেখে ফোনে অন্য মেয়ের সাথে চ্যাটিং এইসব আরকি।

সে যাক। চ্যাটিং রুমেই অনেক মেয়ের সাথে খাতির হয়ে যায়। আমার আর ইমেইল আইডি চাইতে হয় না। তারাই আমারটা চায়...আর বলে...উফ এইখানে (চ্যাটিং রুমে) শান্তিতে কথা বলার উপায় নেই। আসো ম্যাসেঞ্জারে আসো। আমি আসি। মেয়েভুলানো কথাবার্তা বলি। তারপর যখন দেখি বেশ পটন্ত অবস্থায়, তখন একটু উদাস উদাস হয়ে বলি "আমি লেখালেখি করি"

তখন মেয়েকে আমার লেখার লিংক দিই। বেশিরভাগ সময়ই তারা পড়ে মুগ্ধ হয়, আহা উহু করে, আমি 'এ আর এমনকি' ভংগি করে বসে থাকি।

আজ ও একইভাবে লেখালেখির ডায়ালগটা মওকা বুঝে ঝাড়লাম। তারপর লিংক দিলাম। এরপর মেয়েদের একটু সময় দেই পড়ার জন্য, তারপর তারা আহা উহু শুরু করে, আমি হাসি মুখে শুনতে থাকি।

আজকেও লিঙ্ক দিয়ে আমি মধ্যাহ্ন বিরতির প্রস্তুতি নিচ্ছি, তখন মেয়েটি চিক্কুর দিয়ে উঠল...ও মাই গড তুমি সচলায়তনে লিখ?
আমি একটু হে হে করলাম। মেয়ে বলে, আমার ভাইও সচলায়তনে লিখে।

এই কথা শুনে আমি একটু নড়ে-চড়ে বসলাম। এখন তো তাহলে ইচ্ছামত চাপাবাজী করা যাবে না। তারেক রহিমের কবিতার লিঙ্ক দিয়ে বলা যাবে না এটা আমার লেখা। কথা বুঝে শুনে বলতে হবে।

আমি ভয়ে ভয়ে জিজ্ঞেস করি, তোমার ভাইও সচলায়তনে লিখে নাকি?

বালিকা বলে, হ্যাঁ।

আমি কোৎ করে ঢোক গিলে বলি...ও আচ্ছা। তোমার ভাইয়ের নাম কি?

বালিকা বলে, তা তো বলা যাবে না। আমার ভাই সচলের খুব ফেমাস লোক।

আমি মনে মনে বলি, এই সেরেছে।

ঘটনার এই পর্যায়ে প্রবেশ করে ফেসবুক। বালিকা আমার নাম দিয়ে ফেসবুকে সার্চ করে দেখে আমি ওর ভাইয়ের ফ্রেন্ড লিস্টেও আছি!

মর জ্বালা!

ফেসবুক একটা অতি খতরনাক বস্তু।

এরপর আমি মেয়েকে ভাজাতে চেষ্টা করি তার ভাইয়ের নাম উদ্ধারের জন্য। সে বলবে না। বলে, উহু...ভাইয়া জানতে পারলে এম্বেরেসিং ব্যাপার হবে।

অতঃপর আর কি! আমিও ফেসবুকের শরনাপন্ন হইলাম। মেয়ের ইমেইল আইডি দিয়ে ফেসবুকে সার্চাইলাম। অমনি চলে এল বালিকার প্রোফাইল। আর সেই সাথে কমন ফ্রেন্ড হিসাবে চলে এল সেই বড় ভাইয়ের নামও।

নাহ, ফেসবুক সময় সময় কাজেরও দেঁতো হাসি

সেই জন্যই তো কবি জব্বার আলী গান গেয়ে গেছেন, "দুনিয়াটা মস্ত ছোট...থুক্কু... মস্ত বড়"

কিন্তু এই যা, আজকে তো এখনও জোয়ি স্টাইলে " হাউ ইউ ডুয়িং" ই বলা হল না ! এর মধ্যেই বালিকার বড় ভাই, সম্মানিত সচল সাহেব এসে হাজির মন খারাপ

আমি এই ফাঁকে ম্যাসেজ হিস্ট্রি চেক করে ফেললাম শিওর হওয়ার জন্য, বেফাঁস কিছু ইতিমধ্যে বলে ফেলেছি কিনা। নাহ, ভাগ্য ভালো বলি নাই!

অতএব, হে সচলগণ, যাদের যাদের ছোট বোন আছে, তারা আমাকে অগ্রিম ক্ষমা করে দিয়েন।

আস্তালা ভিস্তা।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মজার একটা লেখা পূর্ণতা পাওয়ার আগেই শেষ হয়ে গেল। তা আপনার লেখার লিংক আমাদের দিন না, পড়ে দেখি।
...............................
নিসর্গ

অদৃশ্য মানব এর ছবি

আরে আমি কি আমার নিজের লেখার লিঙ্ক দেই নাকি? দেঁতো হাসি
কোন মেয়েকে বলি আমার নাম পরিবর্তনশীল, নেও গল্প পড়...আবার কাউরে বলি আমি প্রকৃতিপ্রেমিক...... নাও ফুটু দেখ...এইসব আরকি দেঁতো হাসি
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

প্রকৃতিপ্রেমিক এর ছবি

খাইছে! আপনি তো সাংঘাতিক রকমের ইয়ে চোখ টিপি

অদৃশ্য মানব এর ছবি

আপনার ফুটু দেখাই দেখে আপ্নে আবার মাইন্ড খাইয়েন না।
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

স্নিগ্ধা এর ছবি

হা হা হা - মজার! আমারও কিন্তু খুব কৌতূহল হচ্ছে জানার জন্য সেই 'ফেমাস সচলটি' কে দেঁতো হাসি

অদৃশ্য মানব এর ছবি

তা তো বলা যাবে না দেঁতো হাসি
...........................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

হিমু এর ছবি
অদৃশ্য মানব এর ছবি

পাইছি...নেক্সট মেয়েরে কমু আমার ডাকনাম হিমু দেঁতো হাসি
...........................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

হিমু এর ছবি

আমার মেসেঞ্জার অ্যাডিটাও দিয়েন লগে চোখ টিপি ...



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অদৃশ্য মানব এর ছবি

পূর্ণ সচল বানায়া দেন আগে দেঁতো হাসি
.................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

সিরাত এর ছবি

অতি উত্তম আইডিয়া। এটা নিয়ে আমার ছোট একটা কাহিনী আছে, পরে কমু। হাসি

নিবিড় এর ছবি

বিখ্যাত সচলের নাম জানতে মন চায় দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অদৃশ্য মানব এর ছবি

আগে বলেন, আপনার কুনু ছুডু বোন আছে কিনা। তারপর চিন্তাইয়া দেখি দেঁতো হাসি
..............................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হা হা। গড়াগড়ি দিয়া হাসি
আমি চিনতে পারছি। একই ধরা আমিও খাইছিলাম। কাউরে লজ্জায় বলি নাই গড়াগড়ি দিয়া হাসি

বুঝবো কি করে আমি তোমার ঐ মেজ দাদা
শুধু যে তোমার দাদা নয়,
আরো কতো ব্লগাব্লগি, দিনরাত সচলগিরি
করে তার দিন কেটে যায়।

____________
অল্পকথা গল্পকথা

অদৃশ্য মানব এর ছবি

খাইছে! আমরা দুইজন একই মেয়ের কাছে ধরা খাইলাম? চিন্তিত
কিন্তুক...সেটাই যদি সত্য হয়, তাইলে বলতে হয়... এত অল্পবয়সীদের সাথে চ্যাট করেন ক্যান? হো হো হো
...........................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সেইটা আমার কি দোষ? ই-মেইল আইডি'তে সিক্সটিন যোগ করলে বয়েস তো আর বাড়ে না। চোখ টিপি

____________
অল্পকথা গল্পকথা

মামুন হক এর ছবি

বিস্তর মজা পাইলাম, ফাঁকতালে বলে রাখি আমার কুনো ছুড বুইন নাই।

অদৃশ্য মানব এর ছবি

ব্ল্যাক মেইল করতেসেন না তো? চিন্তিত
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

শাহেনশাহ সিমন এর ছবি

বেপারনা। একটু সামঝে ভালায় যান। চোখ টিপি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অদৃশ্য মানব এর ছবি

হেঃ হেঃ সে আর বলতে
..............................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

স্বপ্নহারা এর ছবি

বড় ভাইরা অদৃশ্য মানবের কাছ থেকে সাবধান!...।:D
-------------------------------------
হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

অদৃশ্য মানব এর ছবি

দেঁতো হাসি
...................................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

রণদীপম বসু এর ছবি

কী সব্বোনাইশ্যা কথা ! পোলাপানগুলা ত্যান্দর হইয়া যাইতেছে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অদৃশ্য মানব এর ছবি

মেয়েটার কথা বললেন নিশ্চয়ই দেঁতো হাসি
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

খেকশিয়াল এর ছবি

হাহাহাহাহাহাহা

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অদৃশ্য মানব এর ছবি

হিহিহিহিহিহিহি
..............................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

তানবীরা এর ছবি

ব্যাপক মজারতো। আমারতো ছোটবোন আর বড় ভাই দুইটাই আছে ঃ)
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অদৃশ্য মানব এর ছবি

বড়ভাই লাগবে না। ছোটবোনটাকে দরকার দেঁতো হাসি
...........................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ধুসর গোধূলি এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

এটা তার বিশ নম্বর লেসন চোখ টিপি

ধুসর গোধূলি এর ছবি
অদৃশ্য মানব এর ছবি

২১. কোন গাছে উঠলে মনে রাইখেন ওই গাছ থেইকা নামাও লাগব

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

ইশতিয়াক রউফ এর ছবি

সেই সচলের নাম জানতে চাই! হয় নাম বলুন, নয়তো এরপর থেকে নিজেকে "ধুসর গোধূলি" নামে চালিয়ে দেওয়া শুরু করুন। চোখ টিপি

অদৃশ্য মানব এর ছবি

সেই সচলের নামই তো ধুসর গোধূলি দেয়া যাইতে পারে দেঁতো হাসি
..............................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

দুর্দান্ত এর ছবি

এতোদিন শালি নিয়া বিপাকে ছিলাম। এখন দেখি সিকি -আধলি বোন, ভাই কিছুই তেন্দরদের আওতার বাইরে নাই।
ধরতে পারলে টিবি দিয়া ভুড়ি গালাইয়া দিমু। (বড় ভাইয়ের বৈশিষ্টসূ্চক ঝাড়ি, আমার আপন বোন না থাকলেও ডজন দেড়েক খালাতো-চাচাতো-পাড়াতো বোন আছে)।

মামুন হক এর ছবি

বস ঝাড়িটা দুর্দান্ত হইছে, দেখেন এতে যদি বদের ধাড়ীগুলা এট্টু মানুষ হয়।

অদৃশ্য মানব এর ছবি

হ বস, বাকিগুলারে ভালো কইরা ঝাড়ি দিয়া দেন তো! খালি লাইন ধরে মন খারাপ
....................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

অদৃশ্য মানব এর ছবি

জনাব, মনে রাইখেন, শালীরাও কারো না কারো বোন
.................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

রানা মেহের এর ছবি

পোলাপান বখে গেছে চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অদৃশ্য মানব এর ছবি

মন খারাপ
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

স্বপ্নাহত এর ছবি

পুরা হা হা প গে গড়াগড়ি দিয়া হাসি

আর ভবিষ্যতের জন্য সাবধান হয়া গেলাম দেঁতো হাসি

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

অদৃশ্য মানব এর ছবি

এইবার আমার ফি টা দ্যান দেঁতো হাসি
.......................................................................................
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

--------------------------------------------------------
২০. হাতি খাইতে গেলে গিল্লা না খাওনই ভালো

গৌতম এর ছবি

সচলদের জন্য কারো সাথে শান্তিমতো চ্যাটও করা যাবে না দেখছি! (দুষ্ক)
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।