দু'বছর

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: রবি, ২১/১২/২০০৮ - ১০:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

রোজ সকালে আড়মোড়া ভেঙে ওই একটা সবুজ তোয়ালেতেই মুখ মুছি প্রতিদিন।
রোজ একই জুতা জামা গায়ে, সেই একই রাস্তা ধরে-
একই গন্তব্যে পৌঁছে যাই বারবার।

দুয়েকটা রঙীন ফানুস এসে মাঝে মাঝে,
খানিকটা রঙধনু ধার দিয়ে যায় হয়তো-
আমাদের দুজনের চোখের জল আজ,
মিলেমিশে মুখ লুকিয়ে হাসে।

এরকম অভ্যস্ততায় কতগুলো দিন কেটে গেলো!
একটাই জানলা দিয়ে রোজ, দুয়েকটা চড়ুই এসে পড়ে-
কী আশ্চর্য, আমরা দুজন একটি ঘরে থাকি!
অথবা আমাদের একমাত্র সুখের আজ ঠিক দুবছর।

প্রতিনিয়তই আমাদের নিঃশ্বাসের সুর মিলে যায়-
তবু দেখ, সেই তোর জন্যেই কোন গান
আজও লেখা হয়ে উঠলো না আমার।

====

Tomar Jonyo.mp3

---------

গানঃ অন্জন দত্ত, তোমার জ‌ন্যে, এল‌বাম- হ্যালো বাংলাদেশ।


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

- বস, আপনাদের দু'জনকে অনেক অনেক শুভেচ্ছা আজকের দিনের। চলুক

দিনগুলো কতো তাড়াতাড়ি উড়ে যায়, না! হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কনফুসিয়াস এর ছবি

হ! অনেক দ্রুত! মনে হচ্ছে এই সেইদিন পিয়াল ভাই অন্যব্লগে ঘোষণা দিছিলো!
অনেক ধন্যবাদ আপনারে।
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বিশেষ কোন দিন মনে হচ্ছে... তাই যদি হয় তো শুভেচ্ছা। আসছে ৪ তারিখে আমিও এরকম একটা লিখব। নাম দিব সাত বছর।

কনফুসিয়াস এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা গৃহীত হইলো।
আপনার সাত বছর, অতঃপর সাত-এর নামতা পড়ার আগ্রহে বসে রইলাম। হাসি

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

আলমগীর এর ছবি

একটুর লাইগা পিপিদার জুনিয়র হয়া গেলাম।

কনফু+তিথি
শুভেচ্ছা রইল, আবারো দিব বাসায় গিয়া।
আমাদের তারিখটাও ফস্কে গেল বা যাচ্ছে, ৬ষ্ঠ বছরের।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দিনটা কত? ফস্কে যাচ্ছে মানে? শুভেচ্ছা রইল।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ফস্কে গেল মানে? কয় কি? শুভেচ্ছা রইল।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

ফস্কে গেল মানে হচ্ছে:
প্রথম দেখা ৪, রেজি হইছে ১৩ তারিখ, কিন্তু ঔ কাগজে নাম লেখা পর্যন্তই। দুইজন দুই ট্রেনে করে দেশের দুই মেরুতে। ২৯ তারিখ যেটা বলে একসাথে হওয়া, তুলে নেয়া।

আমার মতে ২৯, আরেকজনের মতে ১৩। এই বির্তকের অবসান হয় না দেঁতো হাসি উদযাপনও হয় না।

থ্যাংকস।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমরা তাহলে ২৯শেই পালন করতে পারি। আবারো শুভেচ্ছা।

ধুসর গোধূলি এর ছবি

- আলমগীর ভাই, ভুলেও ২৯এ উদযাপনে যাইয়েন না। ১৩ তেই থাকেন। দ্রোহী ভাইয়ের কাছ থেকে শিক্ষা নেন। মিনমিন সুরে খালি তারিখ নিয়া নাকি কী কৈছিলো, আর তাতেই...

(মাইর খাইয়া) এখনকার লেটেস্ট অবস্থা হইলো নট নড়ন চড়ন! বউয়ের লগে তাফালিং-এর ফল ভালো হয় না, এইটা আপনাদের দেখে শিখতেছি। দেঁতো হাসি

আমগো কনফুটাও আগে কতো সোন্দর দিন কাটাইতো! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

শিক্ষানবিস এর ছবি

আরও দুইশ' বছর দুজনে দুজনার একমাত্র সুখ হয়ে থাকুন, শুভদিনে এই শুভকামনা।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

শুভদিনে আমারও শুভ কামনা। সুখে থাকুন।
(সুখে থাকতে ধৈর্য্য লাগে। সহ্য ক্ষমতা লাগে।)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দুই বছরে দুই লাখ শুভেচ্ছা।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

গানটা শুনতে শুনতে ভুলেই গিয়েছিলাম যে শুভেচ্ছা জানানো হয়নি। অনেকদিন পর অঞ্জন দত্ত ... খাইছে
প্রিয় তারেক ভাই ও তিথি আপু, শুভকামনা। অনেক অনেক ভাল থাকুন আপনারা দু'জনে
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেক অনেক অভিনন্দন আপনাদের দু'জনকে। সাথে অনেক অনেক শুভেচ্ছা, এবং অনেক অনেক শুভকামনা। আগামীর পথ চলা হোক আরো অনেক অনেক সুখময়। ভাল থাকুন আপনারা, অনেক অনেক ভাল।


যুদ্ধাপরাধীদের বিচার চাই

তুলিরেখা [অতিথি] এর ছবি

শুভেচ্ছা, কনফু ও তিথি। সুখে থাকো, ধনেরত্নে যশেমানে কন্যায়পুত্রে লক্ষ্মীলাভ করো। হাসি

ধুসর গোধূলি এর ছবি
তুলিরেখা [অতিথি] এর ছবি

ওপেন এন্ডেড। হাসি
নাতিপুতি ও তার পরে নাতিপুতিদের ছেলেপিলে সবই আছে। কিন্তু হায় তখন আমরা কোথায়?চিন্তিত

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওরে কনফু ও তিথি শুভেচ্ছা রইল। আমাদের চার বছর পুর্তি চলে গেল গত ১০ ই ডিসেম্বর। অরূপেরটাও ধারে কাছেই। সম্ভবতঃ ৮ ই ডিসেম্বর। তাদেরও চার বছর হল।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ধুসর গোধূলি এর ছবি
বিপ্রতীপ এর ছবি

খাইছে...কনফুই যে তারেক হাসান জানতাম না...তিথি আপুর লেখা পড়ে আর ফেসবুক দেখে ভাবতাম উনার বরটার কোন রসকষ নাই...ব্যাটা কিচ্ছু লিখে না... খাইছে

হাতে হাত রেখে চলুন অনন্তকাল... অনেক অনেক ভালো থাকুন আপনারা এই প্রত্যাশায় শুভেচ্ছা চলুক
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

নিঘাত তিথি এর ছবি

ওহে টিউব লাইট,
সকাল বেলা ঘুম থেকে উঠেই ব্যাপক বিনোদন দেবার জন্য আমার ধন্যবাদ গ্রহন করুন! দেঁতো হাসি
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

আলমগীর এর ছবি

এইটা নজর কাড়ার জন্য বিপ্রর একটা স্ট্র্যাটেজি। ধরতে পারেন নাই চোখ টিপি

ভূঁতের বাচ্চা এর ছবি

আরে সব্বোনাশ,
বিশাল খবর দেখতেসি !

অভিনন্দন দেওয়ার আগের বলেন যে দাওয়াত কবে দিচ্ছেন ?
তিথি আপু আর আপনাকে অনেক অনেক অভিনন্দন।
আপনি নাকি অনেক ভাল বিরিয়ানী রান্ধেন শুনসি !
দাওয়াত না পাইলে কিন্তু খবর আছে ।
সামনে আপনাদের দীর্ঘ বিবাহিত জীবনের জন্য আমার আন্তরিক শুভকামনা।

--------------------------------------------------------

অমিত আহমেদ এর ছবি

তিথি আপু আর আপনাকে অনেক অনেক অভিনন্দন।

এই কথা আপনাকে কে বললো?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আমার প্রিয় দু'জন মানুষ, দুঃসময়ে সাহস জানানো বন্ধুদ্বয়, ভীষণ প্রিয় লেখক; কনফুসিয়াস ও নিঘাত তিথি, ভালো থাকুন প্রতিদিন - আনন্দে কাটুক প্রতিক্ষণ।

আলমগীর এর ছবি

ক্যামেরার ব্যাটারি চার্জ দিতাছি। সকালে একপিস ব্রেড খাইছি মাত্র।
চিন্তা কইরেন না দেঁতো হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হা হা।
বদ্দোয়ায় বদ্দোয়ায় ইন্টারনেটের লাইনও কাটা গেছে।
সব 'তাঁর' ইশারা। ঃ)

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আজীবন ভালো থাকুন, সুস্থ থাকুন, সুখে থাকুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নির্বাক এর ছবি

কবিতাটা খুব ভাল লাগলো। শুভকামনা রইল আপনাদের জন্য।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

কীর্তিনাশা এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকুন, সুখে থাকুন। বেশি বেশি লেখালেখি করে আমাদেরও সুখে রাখুন দেঁতো হাসি

কনফু ভাই, আপনার ব্লগরব্লগর আর দিনলিপি ক্যাটাগরির আড়ালে লেখা কবিতাটা দারুণ হয়েছে। খুব ভালো লাগলো।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কি সুইট একটা লেখা বউয়ের জন্য ! হাসি
এইদিন প্রতিদিন হয়ে থাকুক আপনাদের জীবনে।
অনেক অনেক শুভেচ্ছা কনফু ভাই আর তিথিকে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

আমার মাথা বোধ হয় দিন দিন গোড়ালি হয়ে যাচ্ছে
পোস্ট পড়ে বুঝতে পারি না কীসের কী কথা কয়
পরে লোকজনের মন্তব্য পড়ে বুঝি এইটা জন্মদিন ওইটা বিয়েদিবস সেইটা বিরহকাল
(আবুল হাসানীয় বোকামিতে ধরেছে আমাকে)

আচ্ছা যাক
যেই দিবসের কথা বললেন সেই দিবসের শুভেচ্ছা
(বুইঝা নিয়েন)

খেকশিয়াল এর ছবি

আমারো লীলেনদার মত সমস্যা হইছিল, বুঝি নাই প্রথমে ।
শুভেচ্ছা রইল ।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

রানা মেহের এর ছবি

এই সেদিন না আপনাদের বিয়ে হলো?

প্রেম করুন। ঝগড়া করুন।
ভালো থাকুন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নিঝুম এর ছবি

শুভকামনা বস্‌ ।
-------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ হোক ...

এই পোস্টটা আমার খুব পছন্দের একটা পোস্ট ছিল ...

[কনফু ভাই, গানটার জন্য স্পেশাল ধন্যবাদ ... কারণ এই গানের সূত্র ধরে ইস্নিপসে অঞ্জনের গানের এক বিশাল খনি পাওয়া গেল ... ]
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অমিত আহমেদ এর ছবি

এই দুইজনকে যে আমার কী পছন্দ তা মনে হয় এই দুইজন জানে না। ভালো থাকুন দুইজন।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

রায়হান আবীর এর ছবি

এই সুন্দর পোস্টটায় আমার কোন মন্তব্য নাই ক্যন? মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।