পুরনো প্রেমিকাদের বিয়ে হয়ে যাচ্ছে-

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: সোম, ০৪/০৫/২০০৯ - ৬:০৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

উহুঁ, আলাদা ফিস-টিস নেই
চাইলে, হাতে লেখা সাদা কাগজের একটা
ফরম দিতে পারি।
সেখানে নাম-ধাম লিখে-
সাথে পিতার বৈষয়িক বৃত্তান্ত,
এবং নীল না পেলে নাহয় সাদা খামে পুরেই
আমার বুক পকেটে ফেলে যেও মেয়ে।

শুধু তোমার জন্যই, জেনো,
শুধু তোমাকে ভেবেই আমি
কাগজে বিজ্ঞাপন দেইনি কোনও।
নইলে দু"কলামে রঙীন হরফে
ছেপে দেয়াই তো যেতো-
"কবি-র প্রেমিকা পদে লোক নিয়োগ হচ্ছে।"

হাওয়া শুঁকে শুঁকে আমি টের পেয়ে গেছি,
আমার পুরনো সব প্রেমিকাদের ইদানিং
সার বেঁধে বিয়ে হয়ে যাচ্ছে।

--------------
৪ মে, ২০০৯


মন্তব্য

বাউলিয়ানা‌‌‌ এর ছবি

একদম মনের মত..
হাসি

নজমুল আলবাব এর ছবি

আহা... আমি ভাবলাম আজ বুঝি বিরহ নাই। এ কি শুনালে হে বালক?

উপাদেয়।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

কনফুসিয়াস এর ছবি

আমি কি ডরাই ভালবাসা ভিখারী বিরহে? হাসি
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সাইফুল আকবর খান এর ছবি

পুরোনোরা তো আপদ।
ওরা অন্যের ঘর নিলেই বরং নিরাপদ হয়ে গেলেন আপনি।
কিন্তু নতুন প্রেমিকাদের কী অবস্থা- একটু যদি বলতেন! চোখ টিপি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কনফুসিয়াস এর ছবি

সে খবরও পাবেন, তবে মাঝখানে একটা ছোট্ট বিজ্ঞাপন বিরতি! হাসি
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সাইফুল আকবর খান এর ছবি

গ্রেট! তাইলে অপেক্ষায় থাকলাম।
বিরতির পর ফিরে একটু জোরে আওয়াজ দিয়েন বস।
হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অমি রহমান পিয়াল এর ছবি

আরেকটু টানা যাইতো মনে হয়। ধুম কইরা শেষ হইয়া গেলো। ভাল্লাগছে


তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই


তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই

কনফুসিয়াস এর ছবি

শেষ লাইনটা আগে মাথায় এসেছিলো, পরে নানাভাবে ওখানে পৌঁছার চেষ্টা করেছি আসলে।
অনেকদিন পর আপনাকে দেখলাম পিয়াল ভাই।

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিকেত এর ছবি

দারুন লাগল বস!
কিন্ত 'ক্যাটেগরী'-তে 'কবিতা নয়' কথাটা ঠিক মানতে পারলাম না।
আরো একবার ভেবে দেখার সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি-----

কনফুসিয়াস এর ছবি

একসময় কবিতা ট্যাগ দিতে ভয়টয় লাগতো না, এখন লাগে। এখন লিখতে পারি না। মন খারাপ
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এরকম কবিতা মেয়ে কবিরা লেখেনা কেনো? চিন্তিত

কনফুসিয়াস এর ছবি

জব্বর প্রশ্ন! তবে নিচে সম্ভবত তানবীরা এটার জবাব দিয়ে দিয়েছেন। হাসি
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মাশীদ এর ছবি

আরে কঠিন!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি
ইশতিয়াক রউফ এর ছবি

হুতাশ... শুধুই হুতাশ... মন খারাপ

কনফুসিয়াস এর ছবি
অতন্দ্র প্রহরী এর ছবি

কনফু ভাই, কোনো মহিলা কবির প্রেমিক পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেখলে জানায়েন দেঁতো হাসি

কোবতে সুন্দর হইসে হাসি

তানবীরা এর ছবি

পুরান জিনিষ ঘাটাঘাটি করার সময় মেয়েদের নেই তাই

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সাধু
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

আপনি ভাল হইলেন না, চিরকালই বিভীষণ রইয়া গেলেন!

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

হিমু এর ছবি

হাওয়ায় কান পেতে পাচ্ছি টেলিগ্রাম
পুরনো প্রেমিকাদের বাচ্চা হয়ে যাচ্ছে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৌরভ এর ছবি

বড় ভালো লাগলো।
পুরনো প্রেমিকাদের সবার বিয়ে হয়ে গেছে। তাদের কাউকে কাউকে মাঝেমাঝে ফেইসবুকে দেখি। সবাই মহিলা হয়ে যাচ্ছে। শাড়ি-অলংকারে-সাজে-সজ্জ্বায়।


আবার লিখবো হয়তো কোন দিন

মূলত পাঠক এর ছবি

দুর্দান্ত কবিতা। চমৎকার লাগলো।

সুমন চৌধুরী এর ছবি

ভালোবাসা মোরে ভিখারী করেছে
তোমারে করেছে নানী



অজ্ঞাতবাস

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খাইছে! কনফু আমার মনের কথা জানল কেমনে?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নিবিড় এর ছবি

আরে কনফু ভাই এই কবিতা লিখার বয়স তো আমাদের মন খারাপ


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

এনকিদু এর ছবি

আজকের আবহাওয়াটাই মনে হয় ভাল না । আমারো কাছাকাছি ঘটনা ।

চৌদ্দ বছর বয়সে একবার একটা মেয়ে আমার প্রেমে পড়ছিল । কিন্তু আমার তখনো বুদ্ধি শুদ্ধি কিছু গজায় নাই, কিছুই অনুভব করতারি নাই, তাই হ্যঁ না কিছু কইও নাই । বিশাল লস হইছে বস । সেই মাইয়া বড় হইয়া মারাত্মক সুন্দরী হইছে । শালার চৌদ্দ বছর বয়সের চৌদ্দ গুষ্টিরে কিলাই রেগে টং

যখন দেখা হইছে, সাথে আবার তার শাশুড়িও ছিল । তাই আর পরকীয়ার প্রস্তাবও দিতে পারিনাই ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

নিবিড় এর ছবি

বুঝা যাচ্ছে আপ্নে ব্যাপক মনযন্ত্রনার মাঝে আছেন দেঁতো হাসি ফেসবুক থেক সচল সব খানে সেই বালিক হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

নীল [অতিথি] এর ছবি

নজু ভাই কইছেন সাধু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

পুরনো প্রেমিকাদের বিয়ে হলে হোক। নতুন এবং সম্ভাব্য প্রেমিকাদের না হলেই সব ঠিকাছে! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রেনেট এর ছবি

হো হো হো
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তিথীডোর এর ছবি

হো হো হো

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেনেট এর ছবি

হৈ মিয়া, আপনার নিজেরই তো বিয়ে হয়ে গেছে!!
এ কবিতা আমার না লেখার কথা!
দারুন কবিতা হইসে!!! চলুক
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

পুরনো(সাবেক আসলে) প্রেমিকার পুত্রকে দেখে ভাবি-
বাবা ডাকার কথা ছিল যার সে এখন মামা ডাকবে আহা!

নীড় সন্ধানী এর ছবি

বুকে সাহস আছে কবির!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুবিনয় মুস্তফী এর ছবি

এত প্রেমিকার বিয়া হইয়া গেসে, যে লিস্টি আর মাথার ভিতর সোজা রাখতে পারি না। সিরাম কবিতা হইসে।
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

হাসিব জামান এর ছবি

পুরানা প্রেমিকাদের চেহারা সুরত সব ভুলে যাচ্ছি। কোথায় যে তারা হারায়া গেল। দুস্ক পেলাম লেখাটা পড়ে। মন খারাপ
-----------------------------------------
ভালবাসা তুমি - প্রেয়সীর ঠোঁটে প্রগাঢ় চুম্বন;
ভয়হীন তবু, দেখলে দেখুক না লোকজন।

জুম্ম এর ছবি

কনফু ভাই, পুরান চালে নাকি ভাত বাড়ে...........পুরানা প্রেমিকাদের খবর নিয়ে দেখেন । হয়ত দেখবেন, কোথাও হারিয়ে যেতে নেই মানা!!!

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

প্রেম ভেঙে গেলে পুরনো হয় প্রেমিকা
এবং সমুহ প্রেম ও প্রেমচিহ্ন-
স্পর্শগুলো ক্রমাগতঃ পাপ
আর চুমুগুলো কাম ও কামাকাঙ্খার নখ।
প্রেম ভেঙে গেলে নষ্টা হয় প্রেয়সী
প্রেমিক লম্পট লোলুপ-
__

স্যার, কবিতা হইছে?

দময়ন্তী এর ছবি

পুরানো প্রেমিকরাও সব টাকওলা, ভুঁড়িওলা, গেরস্থটাইপ হয়ে যাচ্ছে৷
দেঁতো হাসি
------------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

পুরনো প্রেমিকাদের শোকে-বিরহে এই অবস্থা দেঁতো হাসি

দময়ন্তী এর ছবি

ইয়ে, আপনি কিকরে জানলেন? চিন্তিত -
-------------------------------------------------------------------- ----
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

তিথীডোর এর ছবি

হো হো হো

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুমিমা ইয়াসমিন এর ছবি

হো হো হো

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।