বিকেলবেলায়...

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: শুক্র, ২০/১১/২০০৯ - ৮:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

auto
(.
.
.
.
.
.
.
.
.
.
.
)

কবেকার কোন বৈশাখী মেলা থেকে একটা লাল
ডুরে শাড়ি কিনে এনে দিইনি বলে সে
আমার থেকে দূরে সরে সরে থাকে শুধু।
ব্যস্ত দুপুরের কোন একদিন একটা কাঠি
লজেন্স অথবা হাওয়াই মিঠাই এর আবদার আমার
মন ভুলে গিয়েছিলো হয়ত, সেই
থেকে, অভিমানী মেয়ে গাল ফুলিয়ে কেবলই
ছলছল চোখে চেয়ে দেখে আমাকে, কাছে আসে না।

বিকেলের ভেজা আলোয় আজ মনে পড়লে এক হাতে রঙিন
ফিতে আর অন্য হাতে কিছু ঝিলিমিলি চুড়ি নিয়ে আনাচে
কানাচে কেবলই খুঁজে বেড়াই তাকে।
দেয়ালে বসা টিকটিকি যেন শুনে না ফেলে অথবা আমার
জানলায় উঁকি দেয়া কাঠবিড়ালিকে লুকিয়ে আমি
ফিসফিস করে ডাকি, কবিতা, কোথায় রে তুই?
আর একটিবার আমার কাছে আয় সোনা মেয়ে।

মরে যাবার আগে একটা দিন আমি কবি হয়ে বাঁচি।

-------------
২১/১১/০৯


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

হাসান মোরশেদের "শুন্য এ ঘরে পাখি, আয় ফিরে আয়" পোস্টটার কথা মনে পড়ছে...সেই রেশ, ফিরে আসার আহবান, একটা দিন অন্তত কবি হয়ে বাঁচার আকুতি... ভালো লাগলো!!

কনফুসিয়াস এর ছবি

হাসান ভাইয়ের লেখাটার একটা লিংক রেখে যেতেন, পড়তে ইচ্ছা করছে।

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

অতিথি লেখক এর ছবি

ঝরঝরে একটা কবিতা পরলাম। তারা দেবার ক্ষমতা থাকলে প্রথম পাঁচ তারারাটা আমি দিতাম। ভাল লাগল।

স্বপ্নদ্রোহ

অনুপম ত্রিবেদি এর ছবি

সত্যিই খুব সুস্বাদু লাগলো কোবতেখানা।

হুম... ... ... অনেকদিন হলো বোকা মেয়েটা আমার থেকেও যে পালিয়ে আছে !!!

====================================
সকলই চলিয়া যায়,
সকলের যেতে হয় বলে।

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

মাশীদ এর ছবি

অদ্ভুত সুন্দর!
বেশ কিছুদিন পরে আজকে ব্লগ খুলেই তোর এই লেখাটা চোখে পড়ল। ব্লগে ঢোকা সার্থক!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি
রণদীপম বসু এর ছবি

ওহ্, দারুণ !
এরকম কবিতা নয় কবিতা-ই চাই।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নিবিড় এর ছবি

দারুণ দারুণ


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

নৈষাদ এর ছবি

চমৎকার।

মূলত পাঠক এর ছবি

দুর্দ্দান্ত হয়েছে কনফুভাই! সাদাসিধে লেখা লিখতে পারা কঠিন, সেই কাজটাই অবলীলায় করেছেন।

কনফুসিয়াস এর ছবি

দুয়েকটা বানানকে আপনার হাতে শহীদ হওয়া ব্যতীতই এইরকম একটা মন্তব্য পেয়ে গেলাম! থ্যাংকু থ্যাংকু! হাসি

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মূলত পাঠক এর ছবি

আহা কী ইমেজ যে বানিয়েছি একখানা, মন্তব্য করলেই লোকে ভাবে বানান ভুল ধরতে এসেছি। যাক, তাহলে এবার থেকে তাই করবো। আপাতত এক পিসই নিন, কাঠিবিড়ালি।

কনফুসিয়াস এর ছবি

হা হা হা! আপনার চোখেতো অণুবীক্ষণ ফিট করা! হাসি এক্ষুনি ঠিক করে দিচ্ছি।

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

তুলিরেখা এর ছবি

নিটোল সুন্দর। আয়নায় ছলছল চোখের মেয়েটাকে দেখা যায়, সেও যে কবির কাছে আসার জন্য আকুল।
ভালো থাকবেন কনফু।

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

কনফুসিয়াস এর ছবি
সুহান রিজওয়ান এর ছবি

এক্সেলেন্টো ...

মরে যাবার আগে একটা দিন আমি কবি হয়ে বাঁচি।

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

ভণ্ড_মানব এর ছবি

অনেক ভালো লাগলো। হাসি
আপনার দুই কবিতা ই ভালো থাকুক।

কামরুল হাসান এর ছবি

চমৎকার। দারুণ।

অতন্দ্র প্রহরী এর ছবি

মুগ্ধ হলাম। হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সমাপ্তিটা ভালো লেগেছে খুব।

শুভাশীষ দাশ এর ছবি

ভালো কবিতা।

কাক বালক এর ছবি

আহ!

সুমন সুপান্থ এর ছবি

মরে যাবার আগে একটা দিন আমি কবি হয়ে বাঁচি

জগতের সকল কবির এই আকুতি তোমার হাতে অনবদ্য হয়ে উঠলো ওই এক লাইনেই !
খুব ভালো লাগলো ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

মামুন হক এর ছবি

দুর্দান্ত!! ভালো লাগাটা একুল ওকুল ছাপিয়ে গেল !!!

বইখাতা এর ছবি

চমৎকার !

পান্থ রহমান রেজা এর ছবি

শেষ লাইনটা চলুক
.......................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

নজমুল আলবাব এর ছবি

কবি, কবিতা... বড়ো মোহ হে, বড়ো বেশি মোহ। খেয়ে শেষ করে দেয়।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

নির্বোধ কল্পনা [অতিথি] এর ছবি

খুব ভাল লাগলো কবিতাটা!

"ফিসফিস করে ডাকি, কবিতা, কোথায় রে তুই?"

অসাধারণ লাইন!

_______________________

নির্বোধ কল্পনা

তাসনীম এর ছবি

অসাধারন...

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

তিথীডোর এর ছবি

গুরু গুরু

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।