আপনেরে খুব মিস করি!

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: রবি, ২৯/০৮/২০১০ - ১:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

করছি কত হালুম হুলুম,
খুলছি কত দারুল উলুম
মাদ্রাসা আর গাইছি গান :

হাতমে বিড়ি মুখমে পান...
লড়কে লেঙ্গে পাকিস্তান!

প্যাঁচ বিষয়ক ম্যাচ খেলিতে
ইনস্পিরেশন মোনেম খান!

আইটকা গিয়া চোদ্দ শিকে
খুঁইজা বেড়াই মানুষটিকে...
লেহন করি কার পদতল?
কার দু-গালে কিস করি?

আইসা পড়েন পুরান আমীর...
আপনেরে খুব মিস করি!


মন্তব্য

মৃদুল আহমেদ এর ছবি

বহুদিন পর লিখলাম। তাই দু-লাইনের উপভূমিকা।
রাত তিনটায় মৌনামীকে ঘুম থেকে তুলে পিপি করাতে নিয়ে যেতে যেতে ছড়ার ভূত মাথায় নাজেল হল। বুঝলাম, কাজের ব্যস্ততায় রক্তের বিষ দূর হয় না। ছোট্ট একটা কাগজে লাইনগুলো লিখে ফেললাম তখনই। ভূতটা একটা ছড়া হয়ে গিয়ে রেহাই দিল আমাকে। ছড়াটার লেখক একটা ভূত, আমি না। ভালো না লাগলে করার কিছু নেই।
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সংসপ্তক এর ছবি

দূর্দান্ত! আপ্নেরেও মিস করি, রেগুলার ছড়া দেন।
.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গুরু গুরু

মৌনামীকে ঘন ঘন পিপি করাতে নিয়ে যাবেন এখন থেকে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

বটে! কী আশা করছেন? মৌনামীর ডায়াবেটিস হাক?
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নৈষাদ এর ছবি

চলুক

শাহেনশাহ সিমন এর ছবি

মৌনামীকে ঘন ঘন পিপি করাতে নিয়ে যাবেন এখন থেকে।

পূর্ণ সহমত হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

মুস্তাফিজ এর ছবি

আইসা পড়েন পুরান আমীর...
আপনেরে খুব মিস করি!

আসপে আসপে, চলে আসপে

...........................
Every Picture Tells a Story

অনিকেত এর ছবি

মৃদুল'দা ইজ ব্যাক
আপ্নারে খুব মিস করি----

একটু নিয়মিত কি হওয়া যায় না?

ছড়া জবরদস্ত হইসে!

মৃদুল আহমেদ এর ছবি

নিজেকে নিয়মে বাঁধতে পারি না বস! অনিয়মের জগতে আমি পুরো মিউজিক্যাল ব্যান্ড বনিয়ম!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কৌস্তুভ এর ছবি

আঃ, কদ্দিন পরে মৃদুলদা ছড়া দিলেন!

তিথীডোর এর ছবি

ওয়েলকাম ব্যাক! (তালিয়া)

চলুক ছড়া জোশ!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মহাস্থবির জাতক এর ছবি

মৃদুলদা রক্স, আপনি মশাই 'সেই' রকমের ছড়াকার-

কিন্তু, দিলেন ভূতের দোহাই, বলুন তো ঠিক ছড়া কার????

(কৃতজ্ঞতা: সংসারে এক সন্ন্যাসী)
_______________________________
খাঁ খাঁ দুপুরে, গোধূলিতে আর রাতে বুড়ি পৃথিবী
কেবলই বলছে : খা, খা, হারামজাদা, ছাই খা!

(ছাই: মণীন্দ্র গুপ্ত)

_______________________________
খাঁ খাঁ দুপুরে, গোধূলিতে আর রাতে বুড়ি পৃথিবী
কেবলই বলছে : খা, খা, হারামজাদা, ছাই খা!

(ছাই: মণীন্দ্র গুপ্ত)

সুহান রিজওয়ান এর ছবি

আসলেন তাইলে !!!

_________________________________________

সেরিওজা

মৃদুল আহমেদ এর ছবি

হ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

স্পর্শ এর ছবি

দারুণ!
ভুত পেত্নি জ্বিন পরি আরো বেশি বেশি করে ধরুক আপনাকে।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্বপ্নাহত এর ছবি

হে হে। কি দিলেন এইটা! পুরাই মাথা নষ্ট! গুরু গুরু

---------------------------------

বাঁইচ্যা আছি

---------------------------------

বাঁইচ্যা আছি

জনৈক ফাগল এর ছবি

" আইসা পড়েন পুরান আমীর...
আপনেরে খুব মিস করি!"

এই ছড়াটা হইসে দারুন
বললে সঠিক আহামরি হাসি

আইনা দিছেন পুরান আমীর
মুখেতে তার হিস্ করি চোখ টিপি

হাসান মোরশেদ এর ছবি

কোন এক কুক্ষনে এই পুরান আমীরের নাতির সাথে পরিচয় হয়েছিল। তখন জামাত-বিএনপি আমলের শুরুর দিক। ****নাতির সে কি ভাব!

যেনো এদের পরিনতিও পুরান আমীরের মতো হয়।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

রাহিন হায়দার এর ছবি

অসাধারণ!
________________________________
মা তোর মুখের বাণী আমার কানে লাগে সুধার মতো...

অনুপম ত্রিবেদি এর ছবি

ফাটাফাটি হইছে ... ... ...

পুরান আমীর শীঘ্রই আসিতেছে ... ... ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

প্রকৃতিপ্রেমিক এর ছবি

তাড়াতাড়ি আইসা পড়েন। জটিল ছড়া।

তাসনীম এর ছবি

ওয়েলকাম ব্যাক...দুর্দান্ত হয়েছে...চলুক

+++++++++++++++++++++++++++++++++++++++++
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

ওডিন এর ছবি

গুল্লি না, কামান!
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

জব্বর!

বাংলাদেশ ট্রাভেল এসিস্টেন্স এর ছবি

এক কথায় অসাধারণ! হাসি অবশ্যই নিয়মিত লিখবেন।

রণদীপম বসু এর ছবি

আরে ! আমগো মৃদুল দা না !
মশলা জব্বর হইছে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আনন্দী কল্যাণ এর ছবি

গুল্লি

নিয়মিত আপনার ছড়া পড়তে চাই, দাবী।

খেকশিয়াল এর ছবি

গুল্লি

হই মিয়া হই লেহেন না ক্যান
মস্করা না ফাইজলামি?
কইলে হালায় দোকান খুলেন
হাজার দোহাই ভোগলামির!
বুঝি বুঝি.. আছেন বুঝি
কাজের চাপে.. গেস করি
লিখেন এরাম ফাঁক তালে ভাই
আপনেরে খুব মিস করি

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

স্বদেশ হাসনাইন এর ছবি


রোকন রোকন ডাকপাড়ি
রোকন গেল কার বাড়ি
আয়রে রোকন জেলে আয়
জেলের ভাত আমির খায়

কে দেখেকে কে দেখেছে
দাদা দেখেছে
দাদার মুখে থুতু ছিল ছুড়ু মেরেছে
উ: বড্ড লেগেছে


দোল দোল দুলুনি
দাঁড়ি করে চিরুনি
একটা উঁকুন পাই
অমনি ধরে শিবির করে নেই

দ্রোহী এর ছবি

কোপাইয়ালাইছেন মৃদুলদা!

গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি


কি মাঝি, ডরাইলা?

নীড় সন্ধানী এর ছবি

মধ্যরাতে এমন ছড়া!!
‍‌তেনার পাসপোর্টে নাকি ঘাপলা লাগছে?

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
এ ভ্রমণ, কেবলই একটা ভ্রমণ- এ ভ্রমণের কোন গন্তব্য নেই,
এ ভ্রমণ মানে কোথাও যাওয়া নয়।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

বাউলিয়ানা এর ছবি

মৃদুলদা ইজ ব্যাক!

ছড়া পুরাই গুল্লি হৈসে। আশা করি নিয়মিত পাব।

মৃদুল আহমেদ এর ছবি

মন্তব্যের জন্য আর আলাদা সবাইকে ধন্যবাদ দিলাম না। ভালো থাকুন সবাই।
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেকদিন পর! ছড়াটা দারুণ লাগল হাসি

বইখাতা এর ছবি

দারুণ! দারুণ!

বোহেমিয়ান এর ছবি

মিয়া আপ্নে মানুষ না! ভূত!!
দুর্দান্তিস!
_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।