আদমচরিত ০২৯

মুখফোড় এর ছবি
লিখেছেন মুখফোড় (তারিখ: সোম, ২২/১১/২০১০ - ১০:২৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

adam01

আদম পরিধানের আপেলপত্রটি খুলিয়া চক্ষু মুছিতে মুছিতে কান্দিতে লাগিল। সাংবাদিক স্বর্গদূতদের মধ্যে কেহ গলা খাঁকরাইল, কেহ ভিন্নদিকে মুখ ফিরাইল, কেহ ছবি খিঁচিতে লাগিল।

তিন মিনিট ক্রন্দন শেষে সিক্ত আপেলপত্রটি নিংড়াইয়া আদম পুনরায় কৌপীন আকারে পরিধান করিয়া নাক টানিয়া কহিল, "আমাকে স্বর্গ হইতে এক বস্ত্রে বহিষ্কার করা হইয়াছে। ইহা স্বর্গের গঠনতন্ত্রের পরিপন্থী। আমি মকদ্দমা করিব।"

জনৈক স্বর্গদূত রশ্মিপেন্সিল উঁচু করিয়া কহিল, "আপনি কি ঘটনার পুঙ্খানুপুঙ্খ বর্ণনা দিতে পারেন?"

আদম দৃপ্ত কণ্ঠে কহিল, "আলবত পারি। গতকল্য স্বর্গদূতদের নোয়াখালি চক্রের প্রধান মওদুদাইল দরজা ভাঙিয়া আমার গৃহে অনুপ্রবেশ করে। তাহারা আমার একষট্টি জন গৃহভৃত্যকে মারিয়া পিটিয়া একশা করে। আমি তখন সবেমাত্র বাষ্পস্নান সারিয়া জাকুজিতে বসিয়া শীতকযন্ত্র হইতে কোমল পানীয়ের আধার বাহির করিয়া পাত্রে ঢালিতেছি। তাহারা হা রে রে রে করিয়া আসিয়া কহিল, আমাকে স্বর্গ হইতে বহিষ্কারের আদেশ দিয়াছেন ঈশ্বর। আমি কহিলাম, ওরে সন্বন্ধীর পুত্রেরা, তোরা কি অবগত আছিস, স্বর্গের সহিত আমার সম্পর্ক কত সুগভীর? স্বর্গের প্রথম স্থায়ী কমিটির কনিষ্ঠতম সদস্য ছিলুম আমি। আর আজ তোরা আসিয়াছিস এই শিশ্নকেশের বহিষ্কারাদেশ লইয়া!"

আরেক স্বর্গদূত কহিল, "কিন্তু ...।"

আদম কহিল, "মওদুদাইল কহিল, এই কে আছিস, ইহাকে কোলে তুলিয়া নিয়ায়! তখন নোয়াখালি চক্রের এক গুণ্ডা স্বর্গদূত আমার বাহু পাকড়াইয়া ধরিল। আমি কহিলাম, সাইয়া বাইয়া ছোড় না, কচ্চি কলিয়া তোড় না! তাহারা শুনিল না! আমাকে তুলিয়া স্বর্গ হইতে বহিষ্কার করিল। চৌকির পার্শ্ববর্তী তোরঙ্গে আমার কিছু জরুরি কাগজপত্র আছে, সেগুলি পর্যন্ত সঙ্গে নিতে দেয় নাই।"

এক স্বর্গদূত কহিল, "কেন আপনাকে ঈশ্বর বহিষ্কার করিলেন?"

আদম দৃপ্ত কণ্ঠে কহিল, "ইহা সকলই নোয়াখালি চক্রের ষড়যন্ত্র। আমি বরাবরই ঈশ্বর ম্যাডামের প্রতি অনুগত। আমি যে এই ফালতু বহিষ্কারাদেশের বিরুদ্ধে মকদ্দমা করিয়া জয়লাভ করিব, তাহাই নহে ভাইসব! স্বর্গ বর্তমানে রাজনৈতিক কোন্দলে ব্যর্থ রাষ্ট্রে পরিণত হইয়াছে। স্বর্গের অন্যতম সমস্যা আদম ও ঈভের মধ্যে কলহ। উহাদের দুইজনকে আলোচনার খাটে একসাথে শোয়াইবার লক্ষে আমি কাজ করিয়া চলিব। আগামী নির্বাচনে আমি এই নোয়াখালি পরিবারের সকল চক্রান্ত নস্যাৎ করিয়া ঈশ্বর ম্যাডামের হস্ত হইতে টিকিট লইয়া দাঁড়াইব।"

আরেক স্বর্গদূত কহিল, "কিন্তু কীভাবে?"

আদম কহিল, "অতীতেও বহু বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হইয়াছে। ঈশ্বর শয়তানকে বহিষ্কার করিয়াছিলেন, পরে বাপ বাপ করিয়া কাছে ডাকিয়া মস্তকে পোঁদে হাত বুলাইয়া তাহাকে পঞ্চায়েতবিষয়ক উপদেষ্টা পদে বসাইয়াছেন। আমার ক্ষেত্রে তাহা ঘটিতে কতক্ষণ?"

এক স্বর্গদূত কহিল, "কিন্তু অতীতে তো ডাক্তারাইল মান্নানাইল তানবীরাইলকে ঈশ্বর কর্ণের লতি ধরিয়া মাজায় পদাঘাত করিয়া দূর করিয়া দিয়াছেন। তাহারা তো আর স্বর্গে ফিরিয়া আসিতে পারিল না, মর্ত্যেই বিকল পোঁদহারা পার্টি খুলিয়া কিয়ৎকাল রাজনৈতিক পিকনিকসাধন করিল। আপনার পরিণতি যদি সেইরূপ হয়?"

আদম বিরস মুখে কহিল, "নো কমেন্টস।"


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

নো কমেন্টস!

kabir.aahmed@yahoo.com
প্রশ্নবোধক

শিশিরকণা এর ছবি

এইডা কি হইল?

উহাদের দুইজনকে আলোচনার খাটে একসাথে শোয়াইবার লক্ষে
- (গড়াগড়ি দিয়া হাসি)
এই দুইডারে এক কবরে শোয়ায় দিতে পারলে দেশবাসীর শান্তি হইত। উফফফ, পাগল করে দিল।

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

শামীম এর ছবি

ফিউশন ভালো .. ..
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

তানভীর এর ছবি

খালেদা আর বেহুদায় গিট্টু লেগে গেছে মনে হলো চিন্তিত

সাইফ তাহসিন এর ছবি

আহারে: বইগুলান পর্যন্ত নিতাম দেয় নাই গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি, এখন 'ফালাইল' কে উত্তেজিত করতে আদমের আদিম পন্থায় মাজা ঝাকাইয়া ব্যাপক কসরত করিতে হইতেছে, তাই ইশ্বরের দরবারর তেব্র দিক্কার চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তাসনীম এর ছবি

সকালে বেহুদার নিউজ কনফারেন্স দেখে আসায় আরো বেশি মজা লাগলো।
________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

শাহেনশাহ সিমন এর ছবি

মজারু
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

সুহান রিজওয়ান এর ছবি

স্বর্গের প্রথম স্থায়ী কমিটির কনিষ্ঠতম সদস্য ছিলুম আমি। আর আজ তোরা আসিয়াছিস এই শিশ্নকেশের বহিষ্কারাদেশ লইয়া!"

.......

_________________________________________

সেরিওজা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাবিহ ওমর এর ছবি

স্বর্গের অন্যতম সমস্যা আদম ও ঈভের মধ্যে কলহ। উহাদের দুইজনকে আলোচনার খাটে একসাথে শোয়াইবার লক্ষে আমি কাজ করিয়া চলিব।

এই জায়গাটায় ইকটু প্যাঁচ খেয়ে গেসে...আদম নিজেই বলতেসে আদম ও ইভের মধ্যে কলহ? একটু খিয়াল কইরা। আদারওয়াইজ ক্লাসিক হৈসে, শেয়ার দিলাম।

আশরাফ [অতিথি] এর ছবি

চর্বিত চর্বন মনে হলো। লেখাটা লাদা-ভিত্তিক না হয়ে হুদা-ভিত্তিক হলে আরো সময়োপযোগী হতো।

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি

শিশ্নকেশ - দারুণ একটা শব্দ বলেছেন। তবে লেখাটায় খালেদা এবং হুদার মধ্যে প্যাচ লেগে গিয়েছে মনে হলো।

হোম - টুইটার - ফেইসবুক - উইকিপিডিয়া - এ্যাকাডেমিয়া

আজব পোলা [অতিথি] এর ছবি

বরাবরের মতই মুখ ফেড়ে লিখেছেন। শুধু একটু দেরি হয়ে গেছে।

আজব পোলা

দ্রোহী এর ছবি

স্বমহিমায় মুখফোড়!

আয় বাবুল বুখে আয়।


কাকস্য পরিবেদনা

সাদাকালোরঙ্গিন এর ছবি

" বিকল পোঁদহারা "

হা হা হা হাসতে হাসতে শেষ। মুখফোঁড়, আপনার হাতখানি বাঁধিয়ে রাখতে ইচ্ছা হয়।

অনিন্দ্য রহমান এর ছবি

ফিউশনটাই ভাল্লাগসে
আর, ডিফিটেড ক্লাউড পার্টিরে মিস্কর্তাসি, অফ দা রেকুট


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

জি.এম.তানিম এর ছবি

রিমিক্স ভালৈসে! দেঁতো হাসি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মহাস্থবির জাতক এর ছবি

প্যাঁচপুঁচ ইট্টুস খাইলেও লেহা ভালৈসে।
_______________________________
খাঁ খাঁ দুপুরে, গোধূলিতে আর রাতে বুড়ি পৃথিবী
কেবলই বলছে : খা, খা, হারামজাদা, ছাই খা!

(ছাই: মণীন্দ্র গুপ্ত)

_______________________________
খাঁ খাঁ দুপুরে, গোধূলিতে আর রাতে বুড়ি পৃথিবী
কেবলই বলছে : খা, খা, হারামজাদা, ছাই খা!

(ছাই: মণীন্দ্র গুপ্ত)

কৌস্তুভ এর ছবি

এইটা জম্পেশ হয়েছে, অরিজিনাল মুখফোড়ের মত। মাঝের কয়েকটা যেন ডায়েট কোকের মত লাগছিল।

সুরঞ্জনা এর ছবি

উরেব্বাস!! দেঁতো হাসি
মেরে ফেললে! অ্যাঁ
ডাকাত ডাকাত!!! দেঁতো হাসি দেঁতো হাসি দেঁতো হাসি
............................................................................................
স্বপ্ন আমার জোনাকি
দীপ্ত প্রাণের মণিকা,
স্তব্ধ আঁধার নিশীথে
উড়িছে আলোর কণিকা।।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

অতিথি লেখক এর ছবি

হো হো হো

"চৈত্রী"

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ঠা ঠা ঠা ঢি ঢি ঢি.............(গোলা গুলি)

অতিথি লেখক এর ছবি

" সাইয়া বাইয়া ছোড় না, কচ্চি কলিয়া তোড় না! "
অদ্ভুত লিখসেন মুখা বস !
মাল্টিকালার এর সালাম নেন !

সদস্য ~ গোধূলির আলো

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

"আর আজ তোরা আসিয়াছিস এই শিশ্নকেশের বহিষ্কারাদেশ লইয়া!"
হাসতে হাসতে শ্যাষ...!!

পৃথিবী [অতিথি] এর ছবি

হাসতে হাসতে কেঁদে দিলাম!

রিয়েল ডেমোন এর ছবি

নো কমেন্টস দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।