আমার গার্লফ্রেণ্ড এবং একজন ছিনতাইকারী!

পরিবর্তনশীল এর ছবি
লিখেছেন পরিবর্তনশীল (তারিখ: বিষ্যুদ, ১৭/০৪/২০০৮ - ৮:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.

সাজিয়া যখন খামে করে আমার হাতে টাকাটা তুলে দিল এবং মুখ বাঁকা করে বলল...
- গুনে দেখেন স্যার! টাকা ঠিক আছে নাকি?
আমি খুব লজ্জা পেলাম। এতদিন সাজিয়ার সাথে আমার কেবল শিক্ষক- ছাত্রীর সম্পর্ক ছিল। কিন্তু কয়েকদিন আগে সেই সম্পর্কটা অন্যরূপ নিয়েছে। প্রত্যেকবার মাসের শেষে টাকা পেলেই আমি গুনে দেখি কিন্তু এখন তো আর সেটা করা যায় না। বরং আমি লজ্জা পাওয়ার ভান করে বললাম ...
- টাকার কী দরকার ছিল?
সাজিয়া গলা নীচু করে বলল...
- মনে আছে তো? কাল কিন্তু আমরা ডেট করছি!
'ডেট' শব্দটা শুনে কিছুটা ধাক্কা খেলাম। ডেট মানে আমার কাছে ইংরেজী ছবির কিছু দৃশ্য। নিজের জীবনে এটা ঘটার স্বপ্নে আমি হঠাৎ করে বিভোর হয়ে গেলাম। আগামীকালের নানা দৃশ্যের কথা কল্পনা করে আমার চোখ চকচক করে উঠল। হঠাৎ সাজিয়ার কণ্ঠ শুনলাম...
- সাইন স্কয়ার থিটা প্লাস কস স্কয়ার থিটা...
পাশ ফিরে দেখি দরজার সামনে সাজিয়া'র মা দাঁড়িয়ে আছে। আমাকে দেখে হাসলেন একটু...
- কী বাবা? কেমন চলছে তোমার ছাত্রীর পড়াশোনা?
আমি গাম্ভীর্যের সাথে মাথা নাড়লাম... যার অর্থ ভালোই। সাজিয়ার মা বললেন...
- কোন সমস্যা হলে বলতে লজ্জা করবে না কিন্তু!
আমি দাঁত বের করে বললাম...
- আন্টি...না না লজ্জা কীসের?

২.

সাজিয়া কলাবাগানের মোড়ে দাঁড়িয়ে আছে। আমি সাজিয়ার কাছে গিয়ে হাসলাম। বললাম...
- কেমন আছ?
আমাকে সম্পূর্ণ হতভম্ব করে দিয়ে সাজিয়া বলে উঠল...
- আসতে এতক্ষণ লাগে? প্রচন্ড খিদা পেয়েছে। চল কিছু খাই!
আমি অভ্যাসের কারণে 'মদীনা হোটেল' টাইপ নামের একটা হোটেলের সামনে সাজিয়াকে নিয়ে গেলাম। সাজিয়া মুখ বাঁকা করে বলল...
- তুমি এসব পচা হোটেলে খাও? ছি...

এরপর সাজিয়া আমাকে 'ভূত' নামক একটা হোটেলে নিয়ে গেল। ও'র রাইস খেতে ইচ্ছে করছে না। বার্গার... পিৎজা কীসব যেন খেল।

পাঁচশ তিরিশ টাকা মানিব্যাগ থেকে বের করতে করতে আমি সাজিয়ার দিকে তাকিয়ে শুকনো মুখে হাসলাম।

এরপর আমরা ট্যাক্সি ক্যাবে বেড়ী বাঁধের উদ্দেশ্যে রওনা হলাম। সাজিয়া'র ধারণা ট্যাক্সি ক্যাবে যাওয়াটা অনেক বেশি রোমাণ্টিক হবে। ও আমার হাত ধরে ধরে যাবে। আমি নীচু গলায় প্রতবাদ করার চেষ্টা করেছিলাম... লাভ হয় নি। এর ফল স্বরূপ সাজিয়া আর আমি এই মুহুর্তে ট্যাক্সী ক্যাবে বসে আছি। সাজিয়া আমার হাত ধরে আছে আর কেমন করে যেন হাসছে। আমি টাকা পয়সা'র চিন্তা ভুলে গিয়ে পাশে বসা বালিকা'র দিকে মনোযোগ দেওয়ার চেষ্টা করলাম। সাজিয়া বলছে...
- আমরা কিন্তু আশুলিয়ায় গিয়ে নৌকায় চড়ব। ঠিক আছে?
আশুলিয়ায় নৌকোয় নাকি প্রায় সময় ঘটনা ঘটে। আমার কিছুটা নার্ভাস লাগল।

ট্যাক্সীর ভাড়া আসল আড়াইশ টাকা। টাকা হাতে পেয়ে ড্রাইভার বলল...
- স্যার। আর বিশটা টাকা বাড়াইয়া দ্যান না।
আমার ইচ্ছা করল ব্যাটার মাথায় জোরে একটা থাবড়া দিই।

আশুলিয়ায় নৌকোয় ঘুরলাম আমরা। বিকেলের দিকে সাজিয়া বলল...
- লাঞ্চ করবা না? তুমি তখনো কিছু খাও নাই!
আমি ম্যান ম্যান করে বললাম...
- এখন তো বিকেল পাঁচটা। এই সময় মানুষ লাঞ্চ করে?
সাজিয়া আমার হাত ধরে টানল।
- না খেয়ে খেয়ে তো শরীরের এই অবস্থা করেছ! চল...
আমি জীবনে প্রথমবারের মত পাঁচশ আশি টাকা দিয়ে লাঞ্চ করলাম। সাজিয়াও করল। খাওয়া শেষ করে সাজিয়া বলল...
- আজ দিনটা কী সুইট ছিল! না?
আমি শুকনো মুখে বললাম...
-হ্যাঁ।
- চল। বাসায় ফিরতে হবে।
- হুঁ। তুমি একা একা যেতে পারবা না? আমি গাজীপুর চলে যাই?
সাজিয়া কন্ঠটা কান্না কান্না করে ফেলল।
- উঁ। একা একা যেতে আমার ভয় লাগবে! আমাকে দিয়ে এসো না!

আমি সাজিয়াকে ওর বাসার গলির সামনে দিয়ে আসলাম। মাঝখানে সাজিয়া বসুন্ধরা সিটি থেকে কয়েকটা হিন্দী মুভির ডিভিডি কিনেছে।

৩.

সাজিয়ার বাসার সামনে থেকে হেঁটে হেঁটে আমি কলাবাগানের মোড়ে আসলাম। পাশেই তুহিনের বাসা। আমি তুহিনকে মোবাইলে ফোন করলাম।
- দোস্ত! তিরিশটা টাকা নিয়ে আয় না? আমি কলাবাগানের মোড়ে আছি।
- ক্যান কী হইছে?
আমি একটা বিরাট দীর্ঘশ্বাস ফেললাম।
- আর বলিস না। ঢাকায় আসার সময় দুই হাজার টাকা নিয়ে আসছিলাম। সব ছিনতাই হয়ে গেছে!


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

এইডা অখন কওয়া যাইব না। পরে কমু নে!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আহারে হো হো হো
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

পরিবর্তনশীল এর ছবি

ফাহিম ভাই...ভালৈয়াসেন তাইলে? দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

গল্পের প্রথম লাইন থেকেই হাসতেই আছি,হাসতেই আছি হো হো হো

দোস্ত,তুই একটা জিনিস!!!

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

পরিবর্তনশীল এর ছবি

তুই আমারে জিনিস কইলি ক্যান? হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

আইচ্ছা যাহ...

কারেকশনঃ দোস্ত,তুই তো পুরা একটা মাল!! (এইবার খুশি? চোখ টিপি )

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

লুৎফুল আরেফীন এর ছবি

ট্যাক্সি আর নৌকার ভেতরের দৃশ্যাবলীর কোনও বর্ণনা নাই! মন খারাপ

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

পরিবর্তনশীল এর ছবি

সেই কাহিনী নিয়া একটা উপন্যাস ফাঁদব মনে লইছে।
এত অধৈর্য্য হইলেন ক্যান? হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

খেকশিয়াল এর ছবি

হাহাহাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

জাহিদ হোসেন এর ছবি

গল্প ভালো, কিন্তু পুরোটা বলা হয়নি। ব্যালেন্স শীটের শুধু খরচের অংশটাই জানলাম, জমার ঘরে কি কিছুই পড়েনি?
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

পরিবর্তনশীল এর ছবি

জমার অংশ রয়ে সয়ে আসবে।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

লিংকন এর ছবি

ছাত্রীর সাথে এই ধরণের সম্পর্ক ক্যান জানি খুব সিক লাগে...দুনিয়ার সব ফাউল জিনিসে মজাক পাইলেও এইটায় ক্যান জানি পাইনা... মন খারাপ কিন্তু শালার লাস্ট লাইনটা পড়ে আর হাসি থামাইতে পারতেছিনা...

=======================
আজ সেইদিন যেদিন অনেক রাতে সন্ধ্যা...

পরিবর্তনশীল এর ছবি

ওহে গর্দভ! এটাই তো লেখকের চালবাজি। যাতে পোলাটার ঘাড়েও কিছুটা দোষ যায়।
তইয় কথা হইতেছে...লগইন না করার ভড়ং ধরলি ক্যান হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

বিপ্রতীপ এর ছবি
পরিবর্তনশীল এর ছবি

হে হে হে হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
আর
আহারে
এই দুটোর সমন্বয়ে কি বলা যায় বলেন তো?
যথারীতি অতি উপাদেয় হয়েছে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

হা হা রে দেঁতো হাসি

কানকথাঃ এতকিছুর পরেও এখনো আহারে বলা ছাড়তে পারলেন না !!

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

পরিবর্তনশীল এর ছবি

আহারে! দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

এতো দেখি দারুণ ছিনতাই! ছুরি, চাকু ঠেকিয়ে ভয় দেখিয়ে ছিনতাই নয়, একেবারে খাঁটি(?) প্রেমের ছিনতাই।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

হাচা কথা কইছেন ভাই
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

কি আর করা যাবে!!!
জটিল হৈছে।
এইরকম ছিন্তাই তো অহরহ হৈতাছে।
সেই সাথে সিজিপিএ -ও ছিন্তাই হৈয়া যায়।
ঐডা কৈথথেইক্কা ফেরত পামু?

----------------
কুচ্ছিত হাঁসের ছানা

পরিবর্তনশীল এর ছবি

কী আর করা যাইব!
হ...দীর্ঘশ্বাস।
তুই লেখা বন্ধ কইরা দিলি ক্যান?
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

কি জানি ভাই! আমিও তো জানি যে মেয়েরা ছেলেদের টাকা পয়সার বোঝা নিয়ে ঘোরার কষ্ট থেকে মুক্তি দেয় কিন্তু মনে হয় শুধু আমার বেলাতেই উল্টা। ছেলেরা প্রায়ই আমাকে দুনিয়ার সব চেয়ে সুন্দরী ফকিরনিতে রুপান্তরিত করে!কিছু বললেই বলৈ তুই আমার দোস্ত না??!

পরিবর্তনশীল এর ছবি

আহারে!
থাক মন খারাপ কইরেন না...
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শিক্ষানবিস এর ছবি

ট্যাক্সি পর্যন্ত এসে ভাবছিলাম না জানি কি হয় এখন। নৌকা এসে পড়ায় তো রীতিমতো শংকিত হয়ে উঠেছিলাম। এইরকম মোক্ষম মুহূর্তে মোড় ঘুরিয়ে নিলি। এজন্যই খুব ভাল লাগল। দিন দিন মানুষ হইতাছস তাইলে?দেঁতো হাসি

পরিবর্তনশীল এর ছবি

মানুষ তো হইতাসি।
তয় আপ্নে বিজ্ঞানী মানুষ এই ব্লগে কী করেন? হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শিক্ষানবিস এর ছবি

দুনিয়াডাই এমন রে ভাই।

খেকশিয়াল এর ছবি

হাহাহা বেশি জোস !

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

পরিবর্তনশীল এর ছবি

হা হা হা...বেশি বেশি ধইন্যবাদ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- কী আর কমু! দুঃখে হরাণডা হাডি যায়। মন খারাপ

গুরুগো নেক্সট টাইম যাওনের আগে আমার কাছ থাইকা পড়া হানি লইয়া যাইয়েন। এই হানির মাজেজার কথা পরে বয়ান করুনহনে।
_________________________________
<সযতনে বেখেয়াল>

পরিবর্তনশীল এর ছবি

হ গো গুরু... বুইঝা গেসি।
ফানি ফড়া সারা আর উফায় নাই মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

হিমু এর ছবি

এরপর যে আশুলিয়ায় গিয়ে নৌকায় চড়বে, তাকে সুদেমূলে সাইজ করে নিও। ক্যাবে করে যাওয়ার সময়টাও কাজে লাগাতে হবে।


হাঁটুপানির জলদস্যু

পরিবর্তনশীল এর ছবি

হিমু ভাই...ঠিক বলেছেন।
একেবারে চক্রবৃদ্ধিহারে সব তুলে নিব। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- ক্যাবের মইধ্যে কিছু করার আগে ক্যাবঅলার চউক্ষে কালা ঠুলি পিন্দায়া নিতে হৈবো রে বালাম। আর নাইরে রিয়ার ভিউ গ্লাসটা ঠুয়া দিয়া ভাইঙ্গা ফেলতে হৈবো আগেই।
_________________________________
<সযতনে বেখেয়াল>

অতিথি লেখক এর ছবি

আপনি তো মশাই আমার ব্লগে গিয়ে কত সুন্দর করে মিথ্যা কথা বলে দিয়ে আসেন...আমি এবার একটা সত্যি কথা বলি শুনুন...এখন তো সচলায়তন আছে বলে আপনার লেখা ফ্রি পড়তে পারছি...দুদিন পরে আপনার বই বের হলে তো কাড়ি কাড়ি টাকা দিয়ে আপনার বই কিনতে হবে...আপনি তো একজন হবু ছিনতাইকারী হাসি
ও হ্যাঁ, দিয়াশলাই-এ আপনার অণু গল্পটি খুবই ভালো হয়েছে।
আর এ গল্প সম্পর্কে...লাঞ্চন গল্পটির আংশিক ছায়া পেলাম মনে হল।
~রেনেট

পরিবর্তনশীল এর ছবি

কোন গল্পের ছায়া পেলেন?
ওফ...
পৃথিবীতে গল্প এত বেশি হয়ে গ্যাসে , নিজের অজান্তেই হয়ত পুরনো গল্পের সাথে কিছুটা মিলে যায়।
কী আর করব?
মনটাই কেমন হয়ে গেল।
লাঞ্চন গল্পটার পিডিএফ থাকলে লিংক দিয়েন।
আমি কিন্তু পড়ি নাই গল্পটা মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

আমি ও জানি আপনি ইচ্ছা করে সাদৃশ্য রেখে গল্প লিখেন নি। লাঞ্চন গল্পটি আমাদের সময় ইন্টারের ইংরেজি বইয়ে পাঠ্য ছিল। এখানে পাবেন লিঙ্কটি
~রেনেট

অতিথি লেখক এর ছবি

এই রে...আগের মন্তব্যে কিভাবে জানি লিঙ্কটায় পেজগী লাইগা গেসে...
লিঙ্ক টা হল http://g.b.f.free.fr/scan/anglais/luncheon/luncheon.doc
~রেনেট

পরিবর্তনশীল এর ছবি

ডাউনলোড করে নিসি।
অনেক ধন্যবাদ ভাইয়া।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍যথারীতি ভালো লাগলো। যদিও পড়তে গিয়ে আমারও লাঞ্চন গল্পটির কথা মাথায় এসেছিল। সমাপ্তিটা চমত্কার।

পুরনো কৌতুক মনে পড়লো।

- কোনও মেয়ে কি কোনও পুরুষকে লাখপতি বানাতে পারে?
- পারে, পুরুষটি যদি হয় কোটিপতি।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- সাধুর মন্তব্যে জাঝা দিলাম।
এই মন্তব্য কোটি টেকায় ও কেনা যাইবো না। হাসি
_________________________________
<সযতনে বেখেয়াল>

পরিবর্তনশীল এর ছবি

হ ঠিক।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অনিন্দিতা এর ছবি

পরিবর্তনশীলের জন্য বড় মায়া লাগছে। আবার পড়ে পড়ে আপন মনে ই হাসছি। বেচারা!

পরিবর্তনশীল এর ছবি

মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অমিত আহমেদ এর ছবি

কি যেন মনে পড়ে, আবার পড়ে না...


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

পরিবর্তনশীল এর ছবি

কী? মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অমিত আহমেদ এর ছবি

এহেম!
না মানে "আলো হাতে চলিয়াছে (আমরা দুই ভাই) আঁধারের যাত্রী..."


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

পরিবর্তনশীল এর ছবি

বুইঝা গেসি জনাব! হাত মি্লান! হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

জোস হইছে।
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

পরিবর্তনশীল এর ছবি

ধন্যবাদ মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা ।। শেষের টুইস্ট টা যে এমন হবে সত্যিই বুঝতে পারিনি ..... খুব খুব ভালো লাগল দেঁতো হাসি

আর আরেকটা কথা ... সব মেয়ে কিন্তু এমন না।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পরিবর্তনশীল এর ছবি

সব মেয়ে কিন্তু এমন না।

আমার কী আসে যায়? আমি তো কপাল পোড়া! মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

প্রশ্ন-; পরিবর্তনশীল কি বিবাহিত/খুঁটির সাথে বাধা? জিএফ আছে?

প্রস্তাব -; এই লেখাগুলা যেন ভুলেও তার/তাদের নজরে না পড়ে।

পরিবর্তনশীল এর ছবি

উত্তরঃ নাই দেঁতো হাসি
সমাধানঃ এইসব লেখা আরো বেশি বেশি লেখা যাবে হো হো হো

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

মাহবুব লীলেন এর ছবি

এইটা গার্লফ্রেন্ড হইল কেমনে?
এইটা তো ভাঙারি পার্টি

পরিবর্তনশীল এর ছবি

লীলেন ভাইগো কী আর কইতাম দুঃখের কথা।
আজকালকার যুগে কতকিছু দেখা যায় মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

উহা ছিনতাই ছিলনা, উহা "ডেট" শব্দটা শুইনা চোখ চকচক করার খেসারত ছিল মাত্র খাইছে

কল্পনা আক্তার

.................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

পরিবর্তনশীল এর ছবি

ঠিক তাহাই মন খারাপ

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍কল্পনা আক্তার-এর মন্তব্য পড়ে মাথায় এলো:

আপনি ডেট করতে গিয়েছিলেন বলেই এই দশা। অভিসারে গেলে এমনটি হতো না হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিজেকে জয় করার অর্থ বিজয় না পরাজয়? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পরিবর্তনশীল এর ছবি

খাসা কথা কইলেন তো জনাব!
তয় টাইম শ্যাষ! মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

ইংরেজি ছবির যে দৃশ্য মাথায় এসেছিল তার আগের দৃশ্যও ভাই মনে রাখা উচিত ছিল

আততায়ী

পরিবর্তনশীল এর ছবি

অতকিছু কি খেয়াল আছিল? মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ফারুক হাসান এর ছবি

লেখক মহাশয়ের সাহসের বড়ই অভাব। অভাব সাহস করে কিছু করার কিংবা কিছু করে ফেললেও সেটা সাহস করে লিখে ফেলার।
আশা করি নেক্সট টাইম দুই ক্ষেত্রেই লেখক সাহসের পরিচয় দেবেন। হাসি
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

পরিবর্তনশীল এর ছবি

দাঁড়ান সাহস অচিরেই লিখতাসি।
এমন সাহস দেখামু... পাগল হইয়া যাইবেন হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

হাহাহা। কাহিনী একটা...। হায়রে কপাল..
অনেক ভালো লাগল।
-নিরিবিলি

পরিবর্তনশীল এর ছবি

একজন দুঃখে হা হুতাশ করে আরেকজনের ভালো লাগে মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ক্যামেলিয়া আলম এর ছবি

আহারে আহারে করে শেষ পর্যন্ত হাসাইলেন মিয়া--------
এই যুগের পোলাপানরা একটু বেশী বোকা--------আমাদের যুগে তো আমাদের টাকা ভাইঙা খাইত-----আমার প্রাক্তন প্রেমিকের নাম্বার দিয়া দিমনে-------শিখা নিয়েন--
.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

.....................................................................................
সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চ'লে যেতে হয়
কী কাজ করেছি আর কী কথা ভেবেছি..........

পরিবর্তনশীল এর ছবি

এই না হইল গিয়া বড় ভইন!

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতন্দ্র প্রহরী এর ছবি

হো হো হো

পরিবর্তনশীল এর ছবি

হাসেন! পেট ফাটাইয়া হাসেন! দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।