কত্তো রঙের ভালোলাগা ১

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: শনি, ২২/০৩/২০০৮ - ১২:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি তখন অনার্স থার্ড ইয়ারে. পড়াশোনার পাশাপাশি স্কুলে চাকরির একটা সুযোগ হঠাৎ করেই পেয়ে গেলাম। বন্ধুদের সাথে নাচতে নাচতে পরীক্ষা দিয়ে এসেছিলাম। অপ্রত্যাশিত ভাবেই প্রাইমারী স্কুলের চাকরিটা হয়ে গেল। খুশি হলো সবাই, কিন্তু কেউ জয়েন করতে দেবে না। লেখাপড়ার ক্ষতি করে চাকরি করার কোন দরকার নেই। তাদের সাফ কথা। আমার সামনে তখন একেবারেই নিজের করে বলতে পারি, এরকম পয়সার স্বপ্ন। সরকারি চাকরিকে যারা গুরুত্ব দেয়, তাদের সাপোর্ট নিয়ে আমি চেষ্টা চালাতে থাকলাম। অবশেষে কোনভাবেই আমার রেজাল্ট খারাপ হবে না, এই শর্তে আব্বা রাজি হলেন।

আমার পোষ্টিং আমাদের নিজস্ব গ্রাম পার হয়ে আরো দূরবর্তী এক গ্রামে। ছোটবেলা থেকে গ্রামের সাথে আমার সম্পর্ক প্রায় নেই বললেই চলে। সেই তিন বছর বয়স যখন আমার, তখন থেকেই আমাদের বসবাস চিটাগাঙ। আমার শৈশব আর কৈশোর কেটেছে উত্তর পতেঙ্গার দারুন এক প্রাকৃতিক পরিবেশে, সাগরের খুব কাছাকাছি। আমাদের পাঁচতলা বিল্ডিং এর ছাদ থেকে পরিষ্কার দেখা যেত নীল সাগরের হাতছানি।

সেই আমি সুদীর্ঘ দিন পর গ্রামে ফিরলাম। বাড়ি থেকে স্কুলের দূরত্ব যথেষ্টই। মাঝখানে একটা নদীও পার হতে হয়। অতএব ভ্যানে যাওয়াটাও সমস্যা। সমাধান সাইকেল। আব্বা আমাকে সাইকেল কিনে দিলেন। লাল টুকটুকে একটা হিরো সাইকেল। এবং শুরু হলো আমার পথচলা। আমার আরো তিনখান চাচাতো ভাইয়ের সাথে আমি প্রায় হাওয়ার বেগে ঘুইরা ঘুইরা সাইকেল চালাইয়া আমার গন্তব্যে যাই। ওরা ওদের হাই স্কুলে আর আমি প্রাইমারীতে।

পথ কম নয়। আর এই দীর্ঘপথের একটা বড় অংশ নদীর ধার দিয়ে। তারপর খেয়াঘাটে দড়িটানা জোড়া নৌকা। নদী পার হয়ে উঁচু একটা বাঁধ। সাইকেল ঠেলে তুলতে জান বের হয়ে যায়। কিন্তু অত উঁচু থেকে নামার ফিলিংসটা অসাধারণ! প্যাডেলে পা রেখে শুধু বসে থাকা। সাঁই সাঁই করে কানের পাশ দিয়ে বয়ে যাওয়া দুর্দান্ত বাতাসের ফিসফিসানি, উড়তে থাকা চুল, দুরন্ত গতি, সবকিছু মিলিয়ে অদ্ভুত! আশপাশের কিছু মানুষের আপত্তি টের পাই। কিছু মহিলার গালাগাল টের পাই। মেয়েদের লজ্জাশরম তাহলে দুনিয়া থেকে উঠেই গেল। কেয়ামতের আর দেরি নাই। যে যা বলে বলুক, হু কেয়ারস্ ?

আমাদের গ্রাম শেষে যখন নদীর বাঁকটাতে নেমে যাই, একদিন হঠাৎ ধাক্কা খেলাম। আরে! একেবারে শাহরুখ খান! সেই হাসি, সেই দাঁত, সেই চুল, এমনকি শার্টগুলোও পরে ওইসব রঙের। আমার আবার ছেলেদের মত স্বভাব। কাউকে মনে ধরলে তার দিকে অপলক তাকিয়ে থাকি। মেয়েদের জন্য বেমানান। তখন শাহরুখ আমার স্বপ্নপুরুষ। আর সেই স্বপ্নপুরুষের চেহারা নিয়ে কেউ যদি আমার সামনে দিয়ে ঘুরে বেড়ায়, আমি চোখ ফিরিয়ে থাকি কি করে? যাওয়া আসার পথে প্রতিদিন আমি তাকে খুঁজতে থাকি, পেয়ে গেলে অপলক দেখতে থাকি।

ছেলেটার যে কি ভীষন অহংকার! একবার একটু ফিরেও দেখে না। যেখানে আমাকে প্রায় রাজকন্যার মত মর্যাদা দেয়া হয়, সেখানে কেউ যদি আমাকে ইগনোর করে, সেটা তো লাগার কথাই। কিন্তু আমার ভালো লাগে ওর এই অহংকারটুকুও। সত্যি বলতে কি, ওর এই জিনিসটাই কি ওকে আরো অ্যাট্রাকটিভ করে তোলে না? অবশ্যই তাই। ও যদি ছ্যাঁচড়ার মত আমার তাকানোতে রেসিপ্রোকেট করত, আমার খারাপ লাগত। আমি বিপদে পড়তাম। ওর এই আচরণ আমি এনজয় করি। আর কারো চোখে আমার এই নির্লজ্জতা হয়তো চোখে পড়ে না, কিন্তু ও তো ঠিকই জানে। ও কি আমাকে বাজে মেয়ে ভাবে?

আমি কিন্তু ওর কাছে কিছু চাই না। শুধু দেখতে চাই। চাই ও বারবার আমার সামনে দিয়ে ঘুরে বেড়াক। আর হাসতে থাকুক। কিন্তু ও বড় দুর্লভ। ওর দেখা পাওয়াটাই ভাগ্যের ব্যাপার। আমার দিকে মনোযোগ দিয়ে তাকিয়েছিল শুধু একবার। দৃষ্টিতে শাহরুখের মতই বন্যতা। ভাল লেগেছিল। মাঝে মধ্যে ওভাবে তাকালে কি এমন ক্ষতি হয়?

মাঝে মাঝে ছেলেটার সাথে আমার বন্ধুত্ব করতে ইচ্ছে করে। জানতে ইচ্ছে করে ছেলেটার মনের আনাচে কানাচে কি ধরনের ভাবনা খেলা করে। ইচ্ছে করে সাইকেল থামিয়ে হঠাৎ একদিন ডাকি
: এই যে শুনুন
: জ্বি বলেন
: চলেন আমার সাথে
: কোথায়?
: আমাদের স্কুলে
: কেন?
: আপনাকে ভর্তি করে দেব। অন্তত কয়েক ঘন্টা চোখের সামনে তো থাকবেন।

তারপর ভাবনায় আর কথা এগোয় না। কারণ আমি জানি না ওর বুদ্ধিমত্তা কতটুকু, ও কিভাবে কথা বলে, কথায় কথায় হাসে কি না কিচ্ছু জানি না আমি।

তারপর একদিন
রাস্তায় চিৎকার করে কাকে যেন গালাগালি করছে ছেলেটা
ওফ...মাশাললাহ্


মন্তব্য

স্বপ্নাহত এর ছবি

খাইসে!!! আফামণিও দেখি প্রেম পিরিতির ডালি খুইলা বসলো!!

নাহ, মেয়েদের লজ্জা শরম তাইলে দুনিয়া থেকে উঠেই গেল!!

কানকথাঃ এরকম লজ্জা শরম ছাড়া কাহিনি আরো শুনতে চাই চোখ টিপি
তবে এই পর্বটা কেমন যেন হঠাৎ করে শেষ হয়ে গেল।এটা কি কন্টিনিউ হবে??

=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=
LoVe is like heaven but it hurts like HeLL

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইচ্ছা তো আছে।
দেখি লজ্জা শরম বজায় রেখে কতটুকু কি করা যায়।
হাজার হইলেও মাইয়া মানুষ !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফারুক হাসান এর ছবি

আরে আপনার গল্প তো দারুন! মাশাললাহ্!!

----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অনেক ধন্যবাদ।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

আরে শেষ হইয়া গেলো!ভালোই তো লাগতেছিলো।
-নিরিবিলি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস্...

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

বেশ মজা লাগলো :)। অনেক কিছু মনে পরে গেল ;)।
কিন্তু "ওফ...মাশাললাহ্" তে কি বোঝালেন? আপনার ভালোলাগা চলেগেলো?

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ মুমু।
ভালোলাগা আসে কখন আর যায় কখন
আমরা কি সবসময় বুঝে উঠতে পারি?
আপনার কি কি মনে পড়ে গেল, তার ওপর একটা পোষ্ট দিয়ে দিলে হয় না?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আপনার ঘটনার মত কিছু স্মৃতি মনেপরে গেলো খাইছে
আমিতো আপনাদের মত এতো ভালো লিখতে পারিনা, যদি পারি তাহলে হয়ত একদিন লিখব হাসি
আপনার ২য় পর্বের জন্য wait করছি ....

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শামীম হক এর ছবি

দৃষ্টিতে শাহরুখের মতই বন্যতা।

বন্য মেয়ের দিকে বন্য দৃষ্টি?!
অপেক্ষায় রইলাম শেষটা জানার জন্য।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেখ জলিল এর ছবি

মাশাললাহ্!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যাক
আলহামদুলিললাহ্ !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুহম্মদ জুবায়ের এর ছবি

স্বপ্নের পুরুষরা হয়তো এইভাবেই ধূলায় নেমে আসে। পুরুষদেরও কি এরকম স্বপ্নভঙ্গ হয় না?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

স্বপ্ন যেখানে, স্বপ্নভঙ্গের আশঙ্কাও সেখানে বোধহয় থেকেই যায়, তাই না?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

না হইলে কি আর হুদাহুদি স্বপ্নাহত নিক লই মন খারাপ

=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=
LoVe is like heaven but it hurts like HeLL

---------------------------------

বাঁইচ্যা আছি

পরিবর্তনশীল এর ছবি

প্রায় সময় কোন ছেলের লেখায় মেয়ের প্রতি ভালোবাসার কথা পড়ি... তাই অন্যরকম লাগল...
ইস!...
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি
দিন বদলাইছে না !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

সাইকেলে চড়িয়া শিমুল উড়িয়া চলিল...
চরম গল্প...
---------------------------------
এসো খেলি নতুন এক খেলা
দু'দলের হেরে যাবার প্রতিযোগিতা...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আজেবাজে কথা সব পায়েতে দলিলো...
থ্যাংকিউ।

.......................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শিরোনাম ইংগিত দেয় - সিরিজ পোস্ট।
পরের পর্বে কী হবে?
হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এখনো কইতে পারি না।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অমিত আহমেদ এর ছবি

তাড়াতাড়ি পরের পর্ব দেন।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি
চেষ্টায় আছি।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুবুল হক এর ছবি

আপনি হঠাত্ শেষ কইরা ভালো করেন নাই। তাড়াতাড়ি বাকিটুকু ছাড়েন। অনেকের অনেক কিছু মনে পইরা যাইবো। তাছাড়া ভালবাসার পয়েন্ট অব ভিউ টা পুরা উল্টাদিকে ঘুরাইয়া দিছেন । এইটার একটা অন্যরকম মজা আছে।

--------------------------------------------------------
দেয়ালে দেয়ালে মনের খেয়ালে/ লিখি কথা ।
আমি যে বেকার, পেয়েছি লেখার/ স্বাধীনতা ।।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অন্যরকম মজা পেয়েছেন
এইজন্য অন্যরকম ধন্যবাদ।
আপনার কিছু মনে পইরা থাকলে সেইটাও ছাড়েন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

আমি আর সোবানাল্লা না পইড়া থাকি কেমনে..।
কিন্তু শেষ হইয়াও হইলো না যে শেষ?

---------------------------------------------------------
আমাকে ডাকে আকাশ, বোঝে মাটি হাওয়া জল
বোঝে না মানুষ আর বিনাশী মুদ্রার ছল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ টুটুল ভাই।
আপনি আমার পোস্টে তাকাইলেই আমি বাধিত হই।
আর শেষ যে আসলে কেমনে হয়...

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

খালি পিরিতের গল্প হইলে হইবে না
সাইকেল লইয়া পল্টি খাওনের গপ্পও চাই

সেই ঘটনাটা
শিমুল সাইকেল লইয়া কাদার মইধ্যে পল্টি খাইয়া পিড়ল
তারপর লোকজন তাকে টানিয়া টুনিয়া তুলিয়া নদীর জলে চুবাইয়া ধুইয়া মুছিয়া বাড়ি পাঠাইল...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কক্ষনো না !
এইরকম ঘটনা জীবনেও ঘটেনি।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দৃশা এর ছবি

দিন বদলের এই রুপখান আমার বড় ভালা লাগলো... আশা রাখি শাহরুখ-শিমুলের পরবর্তি দিন বদলের কাহানি শীঘ্রই পামু।

দৃশা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হায় হায় !
এইসব কি কন !!
আমার লজ্জা লাগে যে...

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
ক্ষতি নাই হুজুর
আপনি হেদায়েত করলে ইনশাললাহ্...

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিঘাত তিথি এর ছবি

এই সিরিজটা আগে পড়া হয় নি। আপনি তো মাশাল্লাহ ভালো লিখেন! পড়ব এখন থেকে নিয়মিত।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

রাহিন হায়দার এর ছবি

হাহা! মজা পেলাম!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তিথীডোর এর ছবি

আপুনি, তুমিও চাঁটগাঁইয়া?
হুররে... (তালিয়া)

উদ্ধৃতি
"অন্তত কয়েকটা ঘন্টা চোখের সামনে তো থাকবেন"
কি মায়াবি লাইনটা!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি আধা চাঁটগাঁইয়া, তিথী। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।