রঙ নাম্বার

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: সোম, ২৩/০২/২০০৯ - ১০:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

ফোন আছে, অথচ উল্টাপাল্টা ফোনের পাল্লায় পড়েনি, এইরকম পাবলিক বোধ করি বাংলাদেশে একটাও নাই। ”হ্যালো, এইটা কুন জাগা?” - এই ডায়লগটাই যে সবচেয়ে বিরক্তিকর, সেটা বলাই বাহুল্য। সেই প্রথম প্রথম যখন একখানা ছোটখাটো কিউট মোবাইলের অধিকারী হইয়াছিলাম, তখন ফোন তো ফোন, রঙ নাম্বারগুলিও বড়ো কাঙ্খিত মনে হইতো। কিন্তু হায়, না আছে সেই রাম, না আছে অযোধ্যা। এখন উল্টাপাল্টা কোনো কল আসলেই পায়ের রক্ত সব সাঁই করে মাথায় উঠে যায়। বালিকামাত্রই মিষ্টি কন্ঠের অধিকারিনী, এই কথাটি যে সত্য নয়, যে আমাকে রঙ নাম্বারে পেয়েছে, সে কিরা কেটে স্বীকার করবে।

০১
: হ্যালো, আপনি কে?
: কাকে চাচ্ছেন আপনি?
: এইটা কোন জায়গা?
: কোন জায়গায় ফোন করেছেন?
: এটা কি যশোর?
: রঙ প্লেস।
খটাশ...
আবার ফোন
: ফোন রেখে দিলেন যে?
: আমার ফোন, রাখতেই পারি যখন খুশি।
: না, আপনি পারেন না।
: কে বলেছে পারি না। এই যে দেখেন...
আবারো খটাশ।

০২
কোড বলে এটা বাইরের কল
: হ্যালো
: কে বলছেন?
: আমি আপনাকে চাচ্ছি।
: আমি কে, সেটাই বলেন?
: আমি অনেক দূউউউর থেকে ফোন করছি।
: জ্বি, নামটা বলেন।
: দাঁড়ান, আমি আধা ঘন্টা পরে ফোন করি। কার্ড প্রায় শেষ তো। কার্ড তুলে আবার ফোন করি।
অদ্ভুত। ঠিক আধা ঘন্টা পর আবার ফোন।
: হ্যালো
: কে ভাই আপনি?
: জ্বি আমি অনেক দূউউউর থেকে ফোন করছি। আমাকে আপনি চিনবেন না।
: কাজটা কি?
: আপনি কেমন আছেন?
: ভালো আছি, ভালো থাকবো। আপনার চিন্তার কোনো কারণ নাই। আপনার অনেক কষ্ট করে, অনেক দূউউউউর থেকে আর ফোন করার দরকার নাই, ওকে?
খটাশ.....

০৩
: হ্যালো
: কে বলছেন?
: আমি এক অচেনা মানুষ।
: তো আমি কি করবো?
একটু থতমত খায় বোধহয় লোকটা। আমি ততক্ষণে খটাশ...
আবার ফোন
: আমার সাথে একটু কথা বলেন, প্লিজ...
: অচেনা লোকের সাথে কথা বলায় কোনো ইন্টারেস্ট নাই। কিল্য়ার? আর ফোন করবেন না।
খটাশ...

০৪
: হ্যালো
: কে বলছেন?
: আমি অতন্দ্র প্রহরী বলছি।
: জ্বি? (আমি অবাক)
: হ্যাঁ। ওই যে সচলায়তনে, আমার হাত পা ভেঙে দিতে চাইলেন...
: হা হা হা
কিন্তু আপনি আমার ফোন নাম্বার পেলেন কোত্থেকে?
: পাইছি। আমি এখন বগুড়ায়। আমার সাথে দেখা করবেন?
(কয় কি মমিন! ডালমে জরুর কুছ কালা হ্যায়)
: আপনার গলায় বগুড়ার টান তো মহাষ্পষ্ট, ভাইজান।
: এই এলাকার দিকেই তো আমার বাড়ি।
: তাই? কোথায়?
: সিরাজগন্জ।
: ও আচ্ছা।
যদিও আমি জানি না, আমাদের প্রহরীর বাড়ি কোথায়, তবুও কোনোরকম ভদ্রতার ধার না ধেরে আমি নিশ্চিন্ত মনে খটাশ করে ফোন রেখে দিই।
দুই নম্বরী এই প্রহরী মহাশয়ের বোধহয় আঁতে লাগে। তিনি ক্রমাগত ফোন করেই যেতে থাকেন। কল ইগনোর করার ব্যাপারে আমার আবার জুড়ি মেলা ভার। আমি তাই করে যাই।

( মোবাইল খটাশ করে রাখা যায় না। এইখানে, মেজাজ খারাপ করিয়া সজোরে বাটন চাপিয়া কানেকশন অফ করিয়া দেয়াকে খটাশ বুঝিতে হইবে। সুপ্রিয় সচলদের উল্টাপাল্টা অভিজ্ঞতার কথা শুনতে মন্চায়। )


মন্তব্য

এনকিদু এর ছবি

লেখা চরম মজারু হইছে । চলুক
ঐটা আসল অতন্দ্র প্রহরীও হইতারে । সে টেলিকম সেক্টরে আছে, যদ্দূর জানি ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অতন্দ্র প্রহরী এর ছবি

হ, বাংলাদেশের টেলিকম সেক্টরে তো আমি ছাড়া আর কেউ চাকরি করে না!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

করে নাকি? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

আর কেউ ব'লে কথা না।
আর কোনো অতন্দ্র প্রহরী কি করে? হাসি
দেখা করার জন্য বগুড়া চ'লে গেছিলেন?! এত দূঊঊঊঊঊরররর!
চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নাইলে আর কইতাছি কি... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- বিডিআররেও প্যাদানিখানেঅলাস্কোয়াডে সাঁটানো হোক! সে সরকারী পোষাক পইরা বেসরকারী কাজকাম করবার চায়।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনেও চিনতে ভুল করলেন! নাহ্, আপনারে আর এই গরীবের বন্ধু মানতে পারলাম না মন খারাপ

ফারুক হাসান এর ছবি

সিরাজগঞ্জের পুলার লগে এইরম দুর্ব্যবহার! মানি না মানবো না।

*********************************
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী,
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

ভাইজান কি সিরাজী নাকি? (মানে, বর্তমানে বা একদা সিরাজগঞ্জ নিবাসী) খাইছে

ফারুক হাসান এর ছবি

আবার জিগ্স
*********************************
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী,
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

এনকিদু এর ছবি

আমাদের বি ডি আর নিজেকে যেন নির্দোষ প্রমান করতে পারে তার জন্য আমি একটা বুদ্ধি বের করেছি । শিমুল আপা বি ডি আর কে নিজের ফোন নম্বরটা দিক । বি ডি আর তাকে ফোন করে কিছুক্ষণ আলাপ করুক । যদি কন্ঠস্বর, বাচনভঙ্গী ইত্যাদি থেকে মনে হয় এই লোকই সেই লোক তাইলে প্রমানিত হবে এই লোকই সেই লোক । আর না হলে বি ডি আর বেকসুর খালাস ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জনাব লীলেনের মন্তব্য পইড়া যা বুঝলাম, তাতে বি ডি আর বেকসুর খালাস। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

টেলিফোনে বিডিআর চিনিবার উপায়

গলার স্বর: সুতার মতো চিকন
মুদ্রাদোষ: প্রতি আটটা শব্দে একবার ইয়ে এবং বারো শব্দের বেশি দীর্ঘ বাক্যের আট নম্বর শব্দের পরে মানে ব্যবহার
অনুষঙ্গ: প্রতি চার বাক্যে একবার হাসি
হাসির স্বরলিপি: হাহ্ হ্যাহ্ হিহ্ হেহ্ হ্হে হিহ্...
শ্বসাঘাত: ফাঁক (সংগীতে বিদ্যা না থাকিলে জলিল ভাইয়ের শরণাপন্ন হইয়া সোম আর ফাঁকের পার্থক্য বুঝিয়া নিতে হইবেক)
নাসিক্যবর্ণের ব্যবহার: বিডিআরের বাড়ি যেখানেই হোক না কেন তার বাননে নাসিক্য ব্যবহার রক্ষণীয়

০২

সতর্কতা

বিডিআর ব্লগে এবং আড্ডায় মেধাবী হলেও টেলিফোনে মোটেও মেধাবী নয়

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনার কাছে ট্রেনিং নিবো, ভাইজান, কীভাবে টেলিফোনে মধুবর্ষণ করা যায় দেঁতো হাসি

তানবীরা এর ছবি

লীলেনদা দাড়ান টুকে রাখি। এরপর প্রহরীর সাথে কথা হলে মিলিয়ে নিবো।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিও টুকে রাখি।
ওরে কে আছিস... কাগজ কলম নিয়ে আয়...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

এইখানে এইসব কী চলতেসে! এইভাবে আমার সম্পর্কে মিথ্যা, ভ্রান্ত, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত কথাবার্তা ছড়ানোর তেবরো নেন্দা জানালাম রেগে টং

এই পোস্ট এবং এতে মন্তব্যকারীদের (আমি বাদে) অতি সত্ত্বর ব্যান করা হোক!

ফারুক হাসান এর ছবি

কস্কি মমিন!
*********************************
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী,
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
প্রহরী কয় কি ???

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুস্তাফিজ এর ছবি

রঙ নাম্বার সমস্যার গল্প শোনার আগে চলুন আমরা বিডিআর এর অপেক্ষায় থাকি। ওর জবানবন্দী এখানে আবশ্যক। সত্যি যদি সে ফোন্দিয়া থাকে?

...........................
Every Picture Tells a Story

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি আমার উকিল ছাড়া আর কোনো কথা বলবো না এইখানে চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
আছেন নাকি ভাই-বেরাদর-সচলদের মধ্যে কেউ উকিল?
থাকলে আওয়াজ দ্যান...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

০৪ নং সম্পর্কে:

শিমুল আপু, এই অংশটুকু কি সত্যি, নাকি মজা করে লেখা? যদি সত্যি হয়ে থাকে, তাহলে নিশ্চিত করে জানাই আমি ফোন করিনি।

ফারুক হাসান এর ছবি

আবারো কস্কি মমিন!
*********************************
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী,
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

অতন্দ্র প্রহরী এর ছবি

ইয়ে, মানে...

নকল প্রহরীর ফাঁসি চাই!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি
অংশটুকু সত্যি, প্রহরী।
তয় আমি কিন্তু তারে দুই নম্বরী কইছি।
কাজেই খিয়াল কৈরা...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুস্তাফিজ এর ছবি

হুম, ঘটনা সন্দেহ জনক। ফোন কাটিয়া দিলে ওর স্বীকার না করিবারই কথা। কেহ একবার প্রহরীর কল লিস্ট চেক করিয়া দেখুন সত্য বলিতেছে কিনা। আর শিমুল আপনি আপনার নাম্বার এখানে প্রকাশ করুন আমরা মিলাইয়া দেখি।

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
আপনার মিলাইয়া দেখার বুদ্ধিটা খুব পছন্দ হইছে, মুস্তাফিজ ভাই। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

সুপাশিমুল আপা, আমি আপাতত থিসিস লেখা নিয়ে বিশাল দৌড়ের উপর আছি। তবে আপনাকে এই বেলা জানিয়ে যাই, আমার বোনকে ফোন করে ডিস্টার্ব দেওয়া এক ছেলেকে কী বিশাল দৌড়ানি দিয়ে সাইজ করেছি ( সচলেও অনেকে জানে)।

খাড়ান, বিডিয়ার ভাইকে সাইজ করার জন্য আমি একটু পরই বুদ্ধিটা কইতেছি...


অলমিতি বিস্তারেণ

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার তো এখন আপনার উপরেই সন্দেহ হচ্ছে! চোখ টিপি
হীন-চক্রান্তের মূল হোতা সবজান্তার ব্যাঞ্চাই!

এনকিদু এর ছবি

সবজান্তা সবার উপর জান্তা হয়ে উঠছে নাকি ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হোক সে জান্তা, ওসুবিদা নাই। চোখ টিপি
তয় বুদ্ধিটা তাড়াতাড়ি দিয়া ফালান, সবজান্তা।
অপেক্ষায় আছি...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শিমুল হঠাৎ ধূমকেতুর মতো কোত্থেকে হাজির হলেন?
যাক ভাল লাগছে।
রং নাম্বার নিয়ে আমিও কী যেন বলতে চাচ্ছিলাম কিন্তু
বেচারা বি ডি আরের শনির দশা দেখে সব ভুলে গেছি।
আহারে !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বি ডি আর তার শনির দশা কাটিয়ে খুব শীঘ্রিই বৃহস্পতির তুঙ্গে উঠে যাবে। নো চিন্তা, অনিন্দিতা।
আপনার ভুলে যাওয়া কথা শুনতে ইচ্ছে করছে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে এইটা প্রহরীরই কাজ... আমার কাছে কানে কানে স্বীকার করছে তো... চোখ টিপি

শোনেন তাইলে একটা ফোনাভিজ্ঞতা কই... বেশ কয়েক বছরাগের কথা...

একবার একটা নাটকের এডিট করতেছি... রাতে... ফোন এক নারী কণ্ঠের... আমি বললাম ব্যস্ত আছি... পরে কথা বলবো... কিন্তু সে একটু পর পর ফোন করে। আমি পরিচয় জিগাই সে বলে না, নারীদের মতো রহস্য মারে। আর সে যে আমার সম্পর্কে পৃথিবীর সব খবর জানে তা জানাইতে ভুলে না। এমনকি গতরাইতে আমি সারারাত কোন নারীর সঙ্গে ফোনালাপ করছি সেটাও দেখি সে জানে। আমি তাজ্জব... কিন্তু পরিচয় দেয় না।
আমার মেজাজ বিলা হইতে লাগলো... আমি তারে বললাম দেখেন মেয়েদের সঙ্গে কথা কইতে আমার খুব ভালো লাগে। আমি সারাজীবন আপনার সাথে কথা কবো... কোনো সমস্যা নাই, কিন্তু এইরম রহস্য ছাড়েন। পরিচয় দেন। নাইলে কিন্তু খবরাছে।
সে আরো বেশি রহস্য করে...

রাত একটা পর্যন্ত সহ্য করলাম... তারপর তার নাম্বারটা কয়েকজন তরুণরে দিয়া বললাম যে এই মেয়েটা মনে হয় সঙ্গি খুঁজতেছে। যাদের কাছে নাম্বারটা দিলাম তাদের পেশা হইলো মেয়েদের নাম্বার খুঁজে খুঁজে ফোন করা... এই বিষয়ে তাদের অভিজ্ঞতা তুলনাহীন।

ব্যস... এলা নিশ্চিন্ত মনে আমি অন্য নারীর লগে কথাইতে লাগলাম। একঘন্টা পরে সেই মেয়ের ফোন... কান্তে কান্তে জারে জার... গত একঘন্টায় তার মোবাইলে নাকি অশ্লীষের বন্যা বয়া গেছে...

এবার সে পরিচয় দিলো... সে আমার এক পরিচিত মেয়ের পরিচিত। আজ তার মন খারাপ হইছিলো। তখন সেই মেয়ে নাকি আমার নাম্বার দিয়া বলছে আমার লগে কথা কইলে মন ভালো হয়া যাবে। কিন্তু এখন তার হইলো পৃথিবীর সবচেয়ে বাজেভিজ্ঞতা।

পরদিন সে ঢাকা ছাড়লো... মোবাইল ছাড়লো। দুইমাস এতোই আপসেট ছিলো যে ঢাকাতেই আসে নাই। ফরিদপুরে থাকছে।

তার সাথে অবশ্য পরে খুব ভালো খাতিরইছে... চারুকলা থেকে পাশ করা মেয়েটা আঁকে চমৎকার... আমার বইয়ের প্রচ্ছদ কেন তারে দিয়া করাইলাম্না সে দুঃখে সে আমার বই-ই কিনে নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কন্কি নজু ভাই ! অ্যাঁ
সে এই কথা স্বীকার করছে !! রেগে টং
তাইলে তো তারে বেকসুর খালাস দেওয়া মোটেও ঠিক হয় নাই। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রণদীপম বসু এর ছবি

হুমমম ! চান্দুরা ধরা খাইছে ! এইবারই না সব্বার ভিত্রের কথা বাইর হইতাছে !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

শেষ পর্যন্ত প্রহরী ভাই!!!! গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
ছিঃ ছিঃ খাইছে

লেখা বরাবরের মতই মজারু হাসি
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
তাইলেই বোঝেন... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ইশতিয়াক রউফ এর ছবি

@প্রহরীঃ ব্যাপার না, সেলিব্রিটি (?) হলে তো টুকটাক গুজব রটবেই! দেঁতো হাসি

আমারে জীবনে কেউ রঙ নাম্বারেও ফোন দিলো না। আমিই অর্ধেক জীবন ফোন করে শুধু হ্যালোটুকু শুনে রঙ নাম্বার বলে রেখে দিতাম।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আহারে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বিডিআর - গত এক সপ্তাহে সবচেয়ে আলোচিত সচল দেঁতো হাসি

আমার জীবনে শ্রেষ্ঠ র‌ং-নাম্বার ফোন এসেছিল এক সকালে, যখন ঘুম আমার সবচেয়ে গভীর! এক মহিলা কণ্ঠ জানতে চাইলো, "হ্যালো, এটা কি গাইনেকলজিস্টের চেম্বার?" হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বলেননি, "আপনি ঠিক জায়গাতেই ফোন করেছেন, ম্যাম"? চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

ক্যাম্নেকী! বিডিআর ভাইজান ক্যান গুজবের শিকার!
এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বিডিআর ভাইজান ক্যান গুজবের শিকার!
ক্যান ? ক্যান ?? ক্যান ???

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

সুপাশি এতদিন খাটাশ করে কিবোর্ডটা কোথায় রাখছিলেন?

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শুদ্ধস্বরের স্টলে... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মৃদুল আহমেদ এর ছবি

হে হে হে!
ছুপা রুস্তমের ন্যায় ছুপা শিমুল...
উহাকে আমি নিজেই একবার ফোন দিয়া ৩-৪ কণ্ঠে কথা বলিয়াছিলাম! না না, অভিভাবকস্থানীয়রা খাবি খাইবেন না... উহা আমি গোটা পনের সচলের সম্মুখে উহাদেরই প্ররোচনায় করিয়াছিলাম...
উহাকে বলা হইয়াছিল, শুদ্ধস্বরের সম্মুখে আমাদিগের আড্ডায় সকল দেশি বিদেশি সচল ভিড় করিয়াছে, মানীগুণী সচলেরা তাহা উল্লেখ করিবার পরও তাহার উদ্ধত অবিশ্বাস টের পাইয়া সকল সচল আমার দিকে বেতার-বাকবিনিময় যন্ত্রটি আগাইয়া দিয়াছিল।
তখন আমি একবার রেনেট গোমেজ, একবার ইশতিয়াক রউফ এমন কি মুশফিকা মুমুর গলায় পর্যন্ত কথা কহিয়াছিলাম... উহা আমাদিগের ভারী আমোদের বিষয় হইয়াছিল!
ছুপা শিমুল সেদিন যথেষ্টই বিভ্রান্ত হইয়াছিল, তাহাতে সন্দেহ নাই! দেঁতো হাসি
হলফ করিয়া বলিতেছি, উপরকার বাক্যালাপে তাহাকে যতটা ইসমাট মনে হইতেছে, সেইদিন কিন্তু হতবিহ্বল হইয়া ততটা ইসমাটনেস তিনি দেখাইতে পারেন নাই চোখ টিপি
কে জানে, সেই ক্ষোভই নিরীহ বিডিআরের ওপর ঝাড়িতেছেন কিনা... আহা বেচারা! ফোন করিয়া আমোদও পাইল না, মাঝখান দিয়া কলঙ্কের বোঝা ঘাড়ে লইয়া বিবাগী হইয়া গেল... এইবেলা গলায় কলসী বাঁধিয়া পুষ্করণীতে ডুবিয়া মরে কিনা সেই দুশ্চিন্তায় আছি...
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ফারুক হাসান এর ছবি

বিডিআর কলঙ্কিত হইয়া প্রমাণ করিল যে সে কল করে নাই

*********************************
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী,
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

পরিবর্তনশীল এর ছবি

ঠিক।

শিমুল আপা কই থাকেন?
--------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এই তো এখানে আমি... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মৃদুল ভাই, এ আপনি কি কইল্লেন !!
এতোদিন সচলায়তনের লোকজন অন্তত আমাকে ইশমাট ভাবে, এই ভাবিয়া আনন্দ পাইতাম। এক কমেন্টে সেই সুখ আমার নষ্ট করে দিলেন।
কেনু ? কেনু ? কেনু? ওঁয়া ওঁয়া

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

বিডিআর আমি আপনের লগে আছি।

পুরা একটা কামের কাম করসেন। এই বয়সে এই সব ফোন করবেন না তো কি করবেন বুড়া বয়সে????

করেন বেশি বেশি ফোন করেন। তা সে রঙ নাম্বারেই হোক বা চেনা নাম্বারেই হোক। আরে ভাই বরশি না ফেললে কি মাছ উঠবে বলেন ???

বি: দ্র : অনেক দিন পর শিমুলাপুর পোস্ট......... চলুক
দারুন মজাদার হয়েচে দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জ্বি জনাব।
এখন যৌবন যার
একে ওকে ফোন দেয়ার তার শ্রেষ্ঠ সময়... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হো হো হো

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি এখন ফেমাস হয়া গেছি! কী আনন্দ! এখন থেকে কালো সানগ্লাস পড়ে থাকতে হবে সবসময় দেঁতো হাসি

দৃশা এর ছবি

কুতাই চিলেন এতুদিন?
আমারে এক বদ লুক ফুন করে খালি জিগাইত... ভাবী ওসি আনোয়ার আছে... যত কই রঙ নাম্বার তত ফুন করে... একদিন ফুন কইরা কইয় ভাবী আনোয়ার আনোয়ার আছে। কইলাম "হালার ভাই আনোয়ার নাই, মনোয়ারা ছে...তোর চলব মনোয়াররে দিয়া?'
দুষ্টু লুক আর ফুন করে নাই।
---------------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
ব্যাপক মজা পাইলাম, মনোয়ারা বেগম। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিবিড় এর ছবি

নাহ বিডিআর ভাইকে তো ভাল লোকই ভাবছিলাম চোখ টিপি
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতন্দ্র প্রহরী এর ছবি

নাহ্, এই পোলাটার মাইর খাওয়ার সময় হয়া গেছে! পরে আবার বইলো না যে আগে থেকে সাবধান করিনি চোখ টিপি

গৌতম এর ছবি

@শিমুল, আপনার লেখা ভালো লেগেছে। আর ইয়ে, আপনার ফোন নম্বরটা যেন কতো? না, না, আমি ভালো ছেলে, এইসব উল্টাপাল্টা ফোন দিমু না। হাসি

অতন্ত্র প্রহরী আজকে পুরা হিট। পত্রিকায় পর্যন্ত তার নামে ক্রোড়পত্র ছাপা হয়েছে। বিশ্বাস না হলে প্রথম আলো দেখুন, ১৬ পৃষ্ঠায়। পুরা পৃষ্ঠা জুড়ে কেবল বিডিআরের বন্দনা। উপ্রে বড় করে লেখা- সীমান্তের অতন্দ্র প্রহরী। ব্যাপার্টা কী?
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ, গৌতমজী।
আর ইয়ে, ভালো ছেলেরা কখনো মেয়েদের ফোন নাম্বার জানতে চায় না। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

আফা, আপনি কী কিছুই বোঝেন না, কিছুই শুননেন না, কিছুই ধারণা করেন না?

=============================

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আফনে কি আমারে বকলেন? মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

হ্যালো!
এইটা কই?!
আচ্ছা, হ্যাঁ, আমি অনেক দূর থেকে ফোন করেছি।
একটু কথা বলেন না আমার সাথে?! পিলিজ লাগে! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চরি...
এইটা কই না, আফ্রিকান মাগুর। চোখ টিপি
পিলিজ....এইবার ফুনটা রাখেন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

জেবনে এই পর্ত্থমবার কোনো মাগুরমাছের সাথে কথা কওনের সুযোগ হৈলো আমার, তা-ও আবার আফ্রিকান মাগুর! না, ফুন রাইখেন না মাগুর ম্যাডাম, আমার সাথে ইট্টু কথা কন, পিলিজ। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অতিথি লেখক এর ছবি

হা...হা...হা.... মজা লাগলো লেখাটা পড়ে..আপনি আসলেই অসাধারন.....

মোবাইল হাতে আসার পর আমারও প্রথম দিকে কাঙ্খিত অনাকাঙ্খিত কল গুলোর জন্য মন আনচান করত...ফ্রেন্ড-রা তাদের নাম্বার দিতনা আমার মিস কল এর যন্ত্রনায়...অপরিচিত কলে কে বলছেন, কি বলছেন প্রশ্ন করতেই দশ মিনিট চলে যাওয়ায় আব্বুতো আরেকটু হলে মোবাইলের সাথে আমার তালাক করিয়ে দিতো.....!! আর এখন.... মিস কল দেখলেই মেজাজ গরম হয়ে যায়, নিজে কাউকে মিস কল দেইনা হাজার অনুরোধের পরও, আর কথা বললে দুই মিনিটের বেশি হলেই মাথা নষ্ট হয়ে যায় তাই কথা তাড়াতাড়ি শেষ করি...

(জয়িতা)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অপরিচিত কলে কে বলছেন, কি বলছেন প্রশ্ন করতেই দশ মিনিট...
কন্কি !! অ্যাঁ

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।