হিউম্যানিটেরিয়ানরা কী খায়? (আব্‌জাব)

স্পর্শ এর ছবি
লিখেছেন স্পর্শ (তারিখ: শনি, ০৭/০২/২০০৯ - ৭:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

আজকাল দেশ থেকে সুন্দরী মেয়ে উঠে গেছে! এই তথ্য অবশ্য দেশের সব মেয়ে পরীক্ষা করে পাওয়া যায়নি। এই তথ্য পেয়েছি র‌্যান্ডম স্যাম্পলিং পদ্ধতিতে। মানে প্রতিদিন রাস্তায় বের হলেই স্যাম্পলিং শুরু হয়। মাঝে মাঝে বই-বানিজ্য-ল্যাপটপ মেলার কল্যানে লার্জ স্কেলেও এই স্যাম্পলিং চলে। ফলাফল নেতিবাচক। এই নিয়ে আমার দারুণ হতাশা। সেসব হতাশা প্রকাশ করি মা আর ছোট বোনদের কাছে। তারা কখনো কখনো মিন মিন করে আমার কাছে ‘বিয়ে’ নামক একটা বস্তুর আবদার করতেই আমি বাক্যবানে স্টার্ট দেই। কিভাবে দেশে জুলুম-অত্যাচার বেড়ে যাওয়ায় সৃষ্টিকর্তা আর কোন সুন্দরী মেয়ে নাজিল করছে না। তার উপর বিশদ লেকচার চলে অনেকক্ষণ। এর মধ্যে ছোট বোনদের কেউ খেপে ওঠে। বলে, নিজে কি হনু হইছো যে বিশ্ব সুন্দরী ছাড়া তোমার চলে না? আয়নার সামনে যাও কখনো? আমি বলি, আরে! আমার চেহারা দিয়ে কি হবে? আমার তো দেখবা ব্রেইন। আমার মত লাখে একটা ব্রেইন কারো আছে? আমিও লাখে একটা সুন্দরী ছাড়া কারো দিকে তাকাবোই না!! সুন্দরী একটু গাধীটাইপ হলেও সমস্যা নাই। তারা বলে বুদ্ধিমতি মেয়েওতো অনেক আছে! আমি বলি বৌয়ের বুদ্ধি দিয়ে আমি কি করব? আমি কি বৌয়ের বুদ্ধিতে চলা লোক!! যাই হোক, এসব নিয়ে তর্কা তর্কি চললেও ওরা আমাকে টলাতে পারেনা। আফটার অল, আমার মত ব্রেইন তো আর ওদের নেই!

তো, এরকম একদিন কম্পিউটারের সামনে বসে বসে ব্রেইন চর্চা হচ্ছে। এর মধ্যে পানি খেতে উঠেছি। দেখি টিভির সামনে টান টান উত্তেজনা। চ্যানেল আই নামক একটা দেশি চ্যানেলে সুন্দরী প্রতিযোগিতার ফাইনাল পর্ব চলছে। আমার মা আর বোনরা দর্শক। মা ডাক দিলো, এদিকে আয় সুন্দরী দেখে যা! আমি ভাবলাম দেখিতো এই সুন্দরীরা কেমনতর! কিছু ‘সিউডো সুন্দরী’ মেয়ে একটা স্টেজের উপর লাইন ধরে দাঁড়িয়ে আছে। তাদের দেখে আমার হতাশার আগুনে ঘি পড়লো যেন। এই যদি হয় দেশের সেরা সুন্দরীদের স্যাম্পল তাইলে তো খবরই আছে। আমার মা ও মনে হয় হতাশ। তার ব্রেইনি ছেলের কপালে কতটা খারাবি আছে সেসব ভাবছে হয়তো। অনুষ্টানের প্রশ্নোত্তর পর্ব শুরু হয়েছে। প্রসাধন চর্চিত একজন এগিয়ে এলো মেয়েদের সারি থেকে। চেহারা দেখে আমি কোন মতে চলবে কিনা সেই হিসাব কিতাব শুরু করেছি মনে মনে। হিসাব মাইনাসের দিকে যাচ্ছে।এমন সময় বিচারক একটা প্রশ্ন করলেন মেয়েকে। “বলতো ভেজিটেরিয়ানরা কী খায়?” কঠিন প্রশ্ন! ‘সুন্দরী’ বেশ চিন্তা ভাবনা করে বলল, “ভেজিটেবল”। দর্শক সারিতে একরাশ করতালির রোল পড়লো। তখন বিচারক করলেন আসল প্রশ্ন, “এইবার বলতো মা হিউম্যানিটেরিয়ানরা কী খায়?” মেয়ে পড়ে গেলো প্যাঁচে। তার কপালে চিন্তার ভাঁজ পড়লো। আমার প্রিয় একজন লেখক বলেছেন, চিন্তা করার সময় নাকি মানুষকে সুন্দর দেখায়। তাকে এখন আগের চেয়ে একটু সুন্দর লাগতে শুরু হল। ঠিক তখনই সুন্দরী প্রবল আত্মবিশ্বাসের সাথে উত্তর দিলো, “ব্রেইন খায়!”

আর সাথে সাথেই আমি আমার লাখে একটা ব্রেইন বগলদাবা করে দৌড়ে পালালাম।


মন্তব্য

জ্বিনের বাদশা এর ছবি

এই প্রশ্নটার একটা বুদ্ধিদীপ্ত উত্তর কি হতে পারে, সেটা আমরা সবাই কমেন্টে দিতে পারি।

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

স্পর্শ এর ছবি

খাইসে! অনেক ব্রেইন খাটায়াও আমি কোন উত্তর পাচ্ছিনা!! ইয়ে, মানে...
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

হিমু এর ছবি

আমি এই সুন্দরীদের নিরিবিলিতে কফিপানের দাওয়াত দিতে চাই হাসি


হাঁটুপানির জলদস্যু

স্পর্শ এর ছবি

বুইঝেন কিন্তু। গ্রে ম্যাটারটা সামলে!!
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

জি.এম.তানিম এর ছবি

আমার তাইলে চিন্তা নাই...গ্রে ম্যাটারই নাই...আইতাসি... চোখ টিপি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

এনকিদু এর ছবি

মাথার খুলি ছাড়াও আরো কয়েকটি স্থানে ধূসর পদার্থ থাকে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

স্পর্শ এর ছবি

এ বিষয়ে ধুসর(গ্রে, গে না) গোধুলী ভাল বলতে পারবে।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি

- হ, ভালো তো বলতেই পারবো। আমি তো আর কদু মিয়ার মতো বয়সের দোষে দুষ্টু না!

নিন্দুকেরা বলে জলপাই বাহিনীর ব্রেইন থাকে উঁরুর নিচে। তো সেই মতে ঐ অঞ্চলেই গ্রে-পদার্থের খনি খনন চালাইলেও চালানো যাইতে পারে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এধরনের প্রোগ্রামে যারা প্রতিযোগীদের 'মা', 'মেয়ে', 'বোন' ইত্যাকার নামে ডাকে তাদের ব্রেন এসব সুন্দরীদের দিয়ে খাওয়ানো দরকার।

জ্বিনের বাদশা এর ছবি

হা হা হা হা হা হা গড়াগড়ি দিয়া হাসি
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

নিঘাত তিথি এর ছবি

ঠিক। কিন্তু এই অনুষ্ঠানের কিছু পর্ব দেখেছি, জাজরা কেউই মা-মেয়ে-বোন জাতীয় কিছু ডাকার লক্ষন দেখায় নি। আর ওপরের প্রশ্নটি করেছিলো কবরী সারোয়ার, বিচারক হিসেবে কঠিন মহিলা, তার তো মা ডাকার প্রশ্নই ওঠে না, ডাকেও নি। স্পর্শ মনে হয় লেখায় মজা যোগ করার জন্য ওটা জুড়ে দিয়েছিলো।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

স্পর্শ এর ছবি

ইয়ে, মানে... আমার লাখে একটা ব্রেইন দেখি উলটা পালটা করতেছে!! মন খারাপ
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

রায়হান আবীর এর ছবি

হো হো হো

ব্রেন নিয়ে ভালোই পার্ট নিলেন দেখি। চোখ টিপি

লেখা মচতকার হইয়াছে। হলে এই প্রশ্ন উত্তর পর্ব নিয়ে মাঝখানে বেশ হাসাহাসি হইছিল।
=============================

স্পর্শ এর ছবি

কি কও মিয়া!! পাট নিবোনা!! লাখে একটা বলে কথা। খাইছে
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

রায়হান আবীর এর ছবি

আমি আপনার রেঞ্জের একলাখের মধ্যে পইড়া গেছি। ব্রেইন বইলা কিচ্ছু নাই। মন খারাপ

=============================

স্পর্শ এর ছবি

এই কারণেই তো তোমার সাথে সুপারস্টার সুন্দরীদের দেখা যায় মাঝে মধ্যে!! চিন্তিত
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি

- একবার নজু ভাই আমারে সুন্দরী প্রতিযোগিতার ফটুক সাপ্লাই দিছিলো। আমি বিপুল উৎসাহে ফটুক খানা খুইলা একবার দেইখাই ফটুক ডিলিট মারছি।

আপনের লগে বিপুল ভোটে সহমত, আমাদের দেশে আসলেই সুন্দরী বালিকা সাপ্লাই বন্ধ কইরা দিছে ঈশ্বর। তবে আমার ব্রেইন নামক জিনিষ নাই বইলা অল্পতে চোখটা বাঁচছে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

স্পর্শ এর ছবি

কপাল লাগবে কপাল। দুনিয়াতে এই একটা জিনিশ সাধনায় মিলে না। কপাল লাগে। মন খারাপ
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অছ্যুৎ বলাই এর ছবি

মজার জিনিস। তবে উত্তরদাতার চেয়ে প্রশ্নকর্তারাই বেশি কমিক। চোখ টিপি
ইনফ্যাক্ট, ওই মেয়েকে করা ২টা প্রশ্নের উত্তরই সে মোটামুটি সঠিক দিয়েছে। মানুষের ব্রেইন খাওয়া বলতে সে বুঝিয়েছে বেশি কথা বলে মাথা নষ্ট করাকে। কবরী নিজেই বুঝেন নাই। তাকে করা দ্বিতীয় প্রশ্নে সে ১) অসুস্থ বৃদ্ধ, ২) তাকে আগে হেল্প করা একজন ও ৩) বয়ফ্রেন্ডের মধ্যে অসুস্থ বৃদ্ধকে আগে সেইভ করতে চেয়েছে। কবরীর মতে সেটা ভুল উত্তর, কারণ, ২ কে না নিলে নাকি কৃতজ্ঞতা প্রকাশ করা হয় না। দেঁতো হাসি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

স্পর্শ এর ছবি

খাইসে! আপনি তো দেখি রীতিমত হেফজ করে ফেলেছেন সব!! চোখ টিপি আমি অবশ্য দুই এক লাইন বাদে দেখিনি। সুন্দরী পছন্দ হয় নাই একটাও!! মন খারাপ [ সুন্দরীরা এই কথা শুনে সুইসাইড না খায় আবার ইয়ে, মানে... ]

নেটের অবস্থা খারাপ। অফিসে গিয়ে দেখতে হবে এই ভিডিওটা।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

এনকিদু এর ছবি

ভিডিওটা আজকে দেখলাম । দেখে মহা বিরক্ত লাগল । সুন্দরীদের রূপ গুন দুইদিকেই হতাশ করল । আর কিছু জিনিস আমার কাছে দৃষ্টিকটূ ( এবং শ্রূতিকটূ ) লেগেছে । কাউকেই শুভসন্ধ্যা বলতে শুনলাম না । সবাই গুড ইভিনিং । ধ্যাৎ, বেহুদা ব্যান্ড উইডথ নষ্ট করলাম ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ভাইয়েরা, একটু খেয়াল করেন। এগুলা সব পরিকল্পিত। এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে পা দেয়ার আগে সব জানা উত্তরের ভুল উত্তর দিয়ে এসব চুইটচুইট মেয়েরা মূলতঃ মানুষকে এন্টারটেইন করতে চেয়েছে।

এদেরকে বোকা ভেবে টার্গেট লিস্ট থেকে বাদ্দেয়া যাবে না।
জা-কা-জা'র ভায়েরারা এক হও শালী খোঁজো

স্পর্শ এর ছবি

মজার কথা হল টিভির সামনে বসে হাসা হাসি করব কি! উলটো লজ্জা পাচ্ছিলাম!! ইয়ে, মানে...
আর সুন্দরী বোকা হইলে নাকি সৌন্দর্য বেশী ফোটে! কিন্তু এরাতো তেমন 'জুইতের' না।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

জি.এম.তানিম এর ছবি

অফটপিকঃ আমি মুখ্যু সুখ্যু মানুষ। কিছুদিন আগে জনৈক আঁতেল বন্ধুকে বললাম যে আমি হিউম্যানেটেরিয়ান হইতে চাই...তারপর সে কি সব পুস্তক-কেতাব-মনীষী(বানানটা কি যেন?) কোট করে প্রমাণ করে দিল এইটা নাকি খুবই ভয়াবহ জিনিস...তাই ঠিক করলাম যাব্বাবা হিউম্যান... হয়ে কাজ নাই...!!! যাই হোক গোপন সূত্রে প্রকাশ, সুন্দরী একেবারে উঠে যায় নাই দেশ থেকে...ল্যাপটপ মেলার ফ্যাশন শো এর সামনে থেকে জি এম টি, সচলায়তন, ঢাকা, বাংলাদেশ, সার্ক, এশিয়া...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

স্পর্শ এর ছবি

আমিও দেখছিলাম। কিন্তু আমার কেন যেন মনে হচ্ছিল সেই বানিজ্য লক্ষীরা ইন্ডিয়া থেকে আমদানী করা! ইয়ে, মানে...
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

ইশতিয়াক রউফ এর ছবি

শুনেছিলাম এই কাহিনী। এই পোস্টের প্রতিটি কথার সাথে একমত। সব সুন্দরীই শালার পরের বৌ।

স্পর্শ এর ছবি

পরের গার্লফ্রেন্ড হলেও তো ভাগিয়ে টাগিয়ে নিয়ে আসা যেতো। সত্য যুগে শুনেছি সেরকম পাওয়াও যেতো। কিন্তু এই কলিকালে। সুন্দরী নাজিলই হচ্ছেনা! তার পরগার্লফ্রেন্ড পাবো কই! যা ছিল সব পর-স্ত্রী হয়ে গেছে। মন খারাপ
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

হিমু এর ছবি

সচলায়তনে নৃশংস মডারেশনের অভিজ্ঞতাসহ কাউকে আগামী প্রতিযোগিতায় বিচারক বানানো হোক। আমি আমার নাম নমিনেট করছি। মা কসম ঠাকুর, একটা সুন্দরী মেয়েকে সুন্দরী ঘোষণা করিয়ে ছাড়বো।


হাঁটুপানির জলদস্যু

ইশতিয়াক রউফ এর ছবি

আই সেকেন্ড ইয়োর নমিনেশন।

তবে, বিচারকের কাছ থেকে প্রোফেশনালিজম আশা করা হয়। অতএব, ঘোষিত সুন্দরী থেকে শত হস্ত দূরে থাকবেন। সেক্ষেত্রে সে-সুন্দরীর যথাযথ আদর-যত্নের জন্য বিশ্বস্ত কাউকে প্রয়োজন। সেই পদের জন্য আমি আমার নাম নমিনেট করছি। চোখ টিপি

স্পর্শ এর ছবি

আপনারা সবাই বিচারক হন! আমি হব মেক-আপ মান! চোখ টিপি
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

হিমু এর ছবি

বোজলাম। স্পর্শ নামের যাথার্থ্য প্রমাণ করতে চাও।


হাঁটুপানির জলদস্যু

স্পর্শ এর ছবি

শুধু চেয়েই গেলাম। মন খারাপ
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

গৌতম এর ছবি

হা হা হা... দারুণ লেখা।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

স্পর্শ এর ছবি

দেঁতো হাসি
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অনিকেত এর ছবি

আররে বস-----বেদম লেখা...!!

স্পর্শ এর ছবি

খাইছে
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সাইফুল আকবর খান এর ছবি

ভালো করছেন। আপনার ওই হাটে-বাদারে-মেলায় রেন্ডম স্যাম্পলিং বলেন, আর সেরা-সুন্দরী প্রতিযোগিতার ফাইনালিস্ট-ই বলেন- আমি আপনাকে আশা দিয়ে নিজের আশায়ও বলতে চাই- ওইগুলার কোনো গুচ্ছই সঠিক প্রতিনিধিত্বশীল নয়। আসল সুন্দরীরা এইগুলায় তেমন আসে না। হাসি তাতে আরেকটা ব্যাপারে আপনি আশা ক'রে বসতে পারেন যে রূপের সাথে তাদের মাথায় তাইলে ব্রেইনও আছে এক সিলিম, যার জন্য তারা এমন প্রতিযোগিতা প্রত্যাখ্যান করে! না, আসলে তাদের রূপ আছে, আর সাথে আর কিছু থাক না থাক, স্বামী আছে। চোখ টিপি
আমি তো অন্যের স্ত্রী সবই দেখি অনেক সুন্দর! বিয়ে করার জন্য না হ'লেও সুন্দরী-সংকট সংক্রান্ত হতাশা যদি আপনি নেক-দিলে কমাইতে চান, তাইলে আমার মনে হয় আপনি এইবার বাড়ি বাড়ি একটু আধটু উঁকি-ঝুঁকি অভিযান চালান কিছুদিন। নিজ দায়িত্বে অবশ্যই। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

স্পর্শ এর ছবি

বাড়ি বাড়ি উকি দেই আর সেই সুবাদে গণ ধোলাই খাই!! ইয়ে, মানে...

সুন্দরী রা তাহলে থাকে কোথায়??
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সাইফুল আকবর খান এর ছবি

সেই ডিসক্লেইমার তো আমি আগেই দিয়েই রাখছি, স্পর্শ। চোখ টিপি
আর, ওই তো, ওই ভাবীরা সারাদিন-রাত ভাইয়াদের সাথে থাকে। মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

হিমু এর ছবি

পরের ইস্ত্রির কথা করিলে চিন্তন
আপন ইস্ত্রির দুঃখ থাকে কতক্ষণ?

হো হো হো


হাঁটুপানির জলদস্যু

অমিত আহমেদ এর ছবি

বুঝছি, জা-কা-জা'র সভ্যদের দেশে যাওয়া খুব দর্কার হয়ে গেছে। খুব দর্কার। চলেন ভাই আমরা ব্যাগ গুছাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

স্পর্শ এর ছবি

শুধু সবাইকে আসার আগে ব্রেইন টা সুইস ব্যাঙ্কে রেখে আসতে হবে!
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

দময়ন্তী এর ছবি

খাইসে!!!
আমি তো সমস্ত ফর্মে ধর্মের জায়গায় কিছু লেখা বাধ্যতামূলক হলে "হিউম্যানিটারিয়ান' লিখি৷ কিন্তু ....কিন্তু .........আমি মোটেই কারো মাথা খেতে ভালবাসি না, সে মাছই হোক আর চারপেয়ে বা দুপেয়ে কোন জীবই হোক৷
---------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

অমিত আহমেদ এর ছবি

আপনার কাছ থেকে সাবধানে থাকতে হবে। মাথায় জিনিস বেশি না থাকলেও যা আছে তা খুব প্রিয়। আপনি ঝালফ্রাই করে খেয়ে ফেলবেন তা হতে দেয়া যায় না হো হো হো


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

স্পর্শ এর ছবি

খাইসে! আপনি হিউম্যানিটেরিয়ান নাকি?!!!
ভুলেও সুন্দরীদের কাছে যাবেননা!
আপনাকে ব্রেইন খোর ভাববে শেষে!! অবশ্য এতে তাদের ভয়ের কিছু আছে কিনা সন্দেহ। চোখ টিপি
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

পেন্সিলে আঁকা পরী এর ছবি

আমি আশপাশে যা মাইয়া দেখি সবই তো সুন্দর লাগে। ইয়ে, মানে... তবে বেশির ভাগই অন্যের বউ, কথা সত্য। দেঁতো হাসি
তবে উল্টা দিকেও যে একই কাহিনী। খাইছে

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

স্পর্শ এর ছবি

না না!! উলটা দিকেতো দেখতে হবে ব্রেইন!!! দেঁতো হাসি

কিন্তু আপনি পরস্ত্রীদের দিকে নজর দেন কেন?? চিন্তিত দিলেন তো মাথাটা আঊলাএ!
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

পেন্সিলে আঁকা পরী এর ছবি

আপ্নের লাখে এক খান ব্রেইন আউলায়া গেছে!! অ্যাঁ উলটা দিকেও এক কাহিনী কি এম্নে কইছি নাকি!! উলটা দিকের লাখে একখান ব্রেইনই অল্পতেই হ্যাং হয়া যায়। আর দশে একখান ব্রেইনএর অবস্থা তো পুরাই ডাইল। রেগে টং ....... আর কোটিতে এক খান ব্রেইন তো সুন্দর কি বান্দর ফিরাই চায় না। মন খারাপ চোখ টিপি

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

শাহান এর ছবি

হা হা হা ... মাথা ঠান্ডা কর পরীবিবি ... দেঁতো হাসি

স্পর্শ এর ছবি

ছোটবেলায় ব্রেইনটা কোটিতে একখান ছিল! মন খারাপ তখন কোন দিকেই তাকাতাম না।
বড়ো হয়ে লাখে একটা হয়ে গেছে মনে হয়।

তবে মাথা আঊলালেও ব্রেইন কিন্তু হ্যাং হয়নি। দেঁতো হাসি
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

পরিবর্তনশীল এর ছবি

প্রতিয়োগিতার এক লম্বর সুন্দরীরে দেইখা উল্টা ঘুইরা দৌড় দিছিলাম।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অমিত আহমেদ এর ছবি

ছিঃ মহিব, এভাবে বলতে হয়?
চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

স্পর্শ এর ছবি

আর আমি পাচ্ছিলাম লজ্জা! সারা দুনিয়ার মানুষ দেখছে আমাদের সেরা সুন্দরীদের!
জাতীয় প্রেস্টিজ ইস্যু বলে কথা। ইয়ে, মানে...
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অবাঞ্ছিত এর ছবি

গুরু.... আপনারেই গুরু মানলাম.... ঈমানে কই... আমি মাইয়া হ্ইলে অহনি আপনের প্রেমে পড়তাম.... যাউক..... কড়া লেকসেন.... মাগার কোয়ান্টাম মেকানিক্সে আপডেট কই বস্ ?
__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।