ময়লা খুইজা পাই না !

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: শুক্র, ২৬/০৩/২০১০ - ১:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

dinu 2

সুমন রহমান ময়লা খুঁজে পায় না, দেখতে পায় না কোথায় অশ্রদ্ধা আছে, নিন্দা আছে, দ্বেষ আছে, ঈর্ষা আর অসূয়া আছে।
সুমন রহমানের চশমা দরকার।


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

গেট ওয়েল সুন সুমন রহমান।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

নাশতারান এর ছবি

ময়লা একটি আপেক্ষিক ব্যাপার। মানুষের দৃষ্টিতে যা ময়লা পোকামাকড়ের সেটা ঘরবসতি।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সাফি এর ছবি

পোস্টে ও মন্তব্যে গুরু গুরু

ইশতিয়াক রউফ এর ছবি

আমি তো বুনোর মন্তব্যের ফ্যান হয়ে যাচ্ছি...

দুষ্ট বালিকা এর ছবি

আমি আগের থেকেই ফ্যান! দেঁতো হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নাশতারান এর ছবি

একজন বিশিষ্ট মন্তব্য সাহিত্যিক। নবিশ ব্লগে হাত পাকাচ্ছেন বড় বড় ব্লগে গিয়ে ভাড়াটে মন্তব্যজীবী হওয়ার জন্য।

auto

খুউব খিয়াল কইরা !!!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

টিউলিপ এর ছবি

হাহাপগে!
___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

___________________

রাতের বাসা হয় নি বাঁধা দিনের কাজে ত্রুটি
বিনা কাজের সেবার মাঝে পাই নে আমি ছুটি

বোহেমিয়ান এর ছবি

বুনোপুর মন্তব্যে জাঝা
সুজন্দার কার্টুনে গুল্লি

_________________________________________
বোহেমিয়ান কথকতা

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

অতিথি লেখক এর ছবি

ব্যাফক পসন্দ হইসে!

---আশাহত

আনন্দী কল্যাণ এর ছবি

আমিও ফ্যান বূনোর মন্তব্যর দেঁতো হাসি

পোস্টে গুল্লি

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

অভি, পলিউশন বা দূষণের সংজ্ঞা কিন্তু এটাই। স্থানান্তরিত উপাদান। ভুল জায়গায়। উপাদান নিজে খারাপ কিছু না। সঠিক জায়গায় থাকলে একই উপাদানই খুব জরুরি।
-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

ইশতিয়াক রউফ এর ছবি

স্থানান্তরিত উপাদান

এই কথাটা দারুণ পছন্দ হলো।

কখনও উত্তরাধুনিক হয়েও মর্ত্যে, কখনও পঙ্কিল হয়েও স্বর্গে... উভয় ক্ষেত্রেই অবধারিত ভাবে স্থানান্তরিত উপাদান।

রেনেট এর ছবি

দুর্ধর্ষ কমেন্ট!!!!!!!!!
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

গুল্লি

কঠিন পছন্দ হইসে কথাটা। খোমাখাতাইয় প্রিয় উক্তির লিস্টিতে ঢুকাইতেসি এখনি।

----আশাহত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চোখ থাকিতেও যে অন্ধ, তার জন্য চশমা কার্যকর নহে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অমিত এর ছবি

গুরু গুরু

মামুন হক এর ছবি

দেঁতো হাসি

পলাশ দত্ত এর ছবি

চশমাতেও কি কাজ হবে?
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

রণদীপম বসু এর ছবি

হা হা হা !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

অনেক সময় চশমা পরা অবস্থায় অফিসে যাবো বলে বেরিয়েও ফেরত এসেছি। বউ জানতে চেয়েছেন, ফিরা আইলা যে?

চশমাটা নিতে ভুইল্যা গেসি।

তাইলে তোমার চোখে কি?

আমার কোনো জবাব থাকে না।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সাইফ তাহসিন এর ছবি

কয়লা দিয়া চশমা বানাইতে হইবেক। পোস্টে উত্তম জাঝা! আর আপনে গুরু গুরু

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

তাত্তাড়ি ভালো হয়ে উঠেন সুমন সাহেব!

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

স্বাধীন এর ছবি

সুজন'দারে গুরু গুরু

রেনেট এর ছবি

আরেকটা কার্টুন বানাইতে হইবো---চশমা খুঁইজা পাইনা দেঁতো হাসি

সুজন্দা রক্স।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

শরতশিশির এর ছবি

হাততালি এগেন, মায়েস্ত্রো! ম্যাগনিফিক্‌!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

নিঘাত তিথি এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

রানা মেহের এর ছবি

বুনোর মন্তব্য রিপিট
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সুরঞ্জনা এর ছবি

গুরু গুরু
...........................................................................
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

স্বপ্নহারা এর ছবি

ব্যাপক! ম্যানহোলের বাসিন্দার গন্ধ লাগলে চলবে?
-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

তিথীডোর এর ছবি

"সুমন রহমান তো মানুষ নন/ মানুষগুলো অন্যরকম...
মানুষ হলে অমন নোংরা, মিথ্যে গপ্পো ফেঁদে বসা, আর হতো না!!"

পোস্টে উত্তম জাঝা!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

বুনোপু যা বলে গেল আর কারো কিছু বলার বাকি থাকে না। কার্টুনটা ফাটাফাটি হইছে- সবার সাথে একযোগে বলতে চাই! দেঁতো হাসি

ফারাবী

অতিথি লেখক এর ছবি

এতো ছোট একটা লেখায় কত সুন্দর ভাবে, কত কলোবরে উচিত শিক্ষা দেয়া যায় তা স্পষ্ট বুঝা গেলো। ধন্যবাদ ভাই।

কামরুজ্জামান স্বাধীন।

দ্রোহী এর ছবি

আউফ দ্দীণূ!!!

জি.এম.তানিম এর ছবি

সুজন্দা ও বুনো দুইজনকেই উত্তম জাঝা!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

স্বপ্নাহত এর ছবি

প্রশংসা খুঁইজা পাইতাসিনা দেঁতো হাসি

---------------------------------

বাঁইচ্যা আছি

---------------------------------

বাঁইচ্যা আছি

ফারুক হাসান এর ছবি

উত্তম জাঝা!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।