মুমূর্ষুরে দাও উড়ায়ে

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: বুধ, ১৪/০৪/২০১০ - ২:১৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

আরেকটা নতুন বছর শুরু হচ্ছে। ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মতো হারিকেন হাতে ঘুরে বেড়াচ্ছে জনতা। কিন্তু তবুও মুখে হাসি থাকুক, গান থাকুক।

শুভ নববর্ষ।

shuvo noboborsho-1


মন্তব্য

স্পর্শ এর ছবি

সেইরকম!! গুরু গুরু


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুজন চৌধুরী এর ছবি
মামুন হক এর ছবি

শুভ নববর্ষ!!

সুজন চৌধুরী এর ছবি
নাশতারান এর ছবি

শুভ নববর্ষ ! Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি

শুভ নববর্ষ!
খারান আমরাও আইতাছি "কালাটিকন" নিয়া... তখন যুদ্ধ হবে কালাটিকন আর ইমোটিকনের!
ইমোটিকনকে একেবারে ইমোডিল বানিয়ে ছেড়ে দিবো তখন লোকে শুধু কালাটিকন ব্যবহার করবে!!!!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

নাশতারান এর ছবি

"কালাটিকন" কি সব কালা হবে? কিছু "কালারটিকন"ও বানান। দেঁতো হাসি

"ইমোডিল" কী?



খারান > খাড়ান

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুজন চৌধুরী এর ছবি

হবে হবে..
আমরা সবাই কালা আমাদের এই color রাজত্বে!
"ইমোডিল" হইলো ছিপি!
বানান ঠিক করার জন্য ধন্যবাদ কিন্তু কি কারণে জানি সম্পাদনা করা যাচ্ছে না।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

আকতার আহমেদ এর ছবি

'অগ্নিস্নানে শুচি হোক ধরা'
হা হা হা, এইসব আইডিয়া কইত্তে যে পান আপ্নে!

সুজন চৌধুরী এর ছবি
তিথীডোর এর ছবি

গুরু গুরু

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুজন চৌধুরী এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুজন্দা... আপনের কাছে একটা প্রশ্ন আছে... আপনের কি এইরকম কোনো সফটওয়্যার আছে যেখানে 'ক্বুন' বাটনে টিপি দিলেই আঁকা হয়া যায় এরকম চমৎকার সব কার্টুন?

গানটারে যে এতো সুন্দর আর সফলভাবে প্রয়োগ করা যায়, তা আপনে দেখায়া দিলেন...

স্যালুট...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুজন চৌধুরী এর ছবি

হেহহে ভালো কইছেন!
ছোটবেলায় সুমন ( আপনাগো বদ্দা) ১টা যন্ত্র বানাইছিলো তাতে বই ঢুকায়া দিলে সিনেমা হয়া বাইর হয় !
এখন আমারো ১টা যন্ত্র বানাইতে হইবো যাতে চাপ দিলে কার্টুন বাইর হয়!
গানটা যে এমনে গাওয়া যায় সেটা ক্লা দেখাইছে আমি না!
শুভ নববর্ষ!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

হেমন্তের শিশির [অতিথি] এর ছবি

ফূঊঊঊঊঊঊঊঊঊঊঊউ .......... উড়ে যা সব মুমূর্ষু !!!! একি আমি উড়ছি কেন?

শুভ নববর্ষ |

সুজন চৌধুরী এর ছবি
মর্ম এর ছবি

তবুও থাকুক...

হাতে হারিকেন, ঘরে মুমবাত্তি! দেঁতো হাসি

শুভ নববর্ষ।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সুজন চৌধুরী এর ছবি
মেয়ে [অতিথি] এর ছবি

এককথায় তুলনাহীন। যে অগ্নিস্নান চলতেসে, গত কয়েকমাসে আমরা বেহেশতে চলে যাওয়ার মত শূচিতা অর্জন করে ফেলছি Smiley

কাকুল কায়েশ এর ছবি

এইটাও জোশশ হইসে! শুভ নববর্ষ সবাইকে!
========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

সুজন চৌধুরী এর ছবি

হেহহেহেহ ভালো বলছেন!
বেহেশতে গিয়া সচলায়তন পইড়েন... দেইখেন বাংলাদেশের মানুষ কেমন আছেন।
ধন্যবাদ


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

জি.এম.তানিম এর ছবি

স্যাল্লুট!!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সুজন চৌধুরী এর ছবি
রেশনুভা এর ছবি
সুজন চৌধুরী এর ছবি
সুজন চৌধুরী এর ছবি
বর্ষা এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

সুজন চৌধুরী এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

দারুণ আইডিয়া!

সুজন চৌধুরী এর ছবি
মূলত পাঠক এর ছবি

আপনে মিয়া একখান!

সুজন চৌধুরী এর ছবি
এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খা খা খা....
গড়াগড়ি দিয়া হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুজন চৌধুরী এর ছবি
স্বাধীন এর ছবি

সুজন্দা, ফাটাফাটি।
সচলায়তনের সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

সুজন চৌধুরী এর ছবি
শরতশিশির এর ছবি

দেখে হাসি পেলেও আসলেই খুব করুণ অবস্থা এখন দেশে এই যখন-তখন লোডশেডিং নিয়ে। তবুও থাকুক নতুন দিনের আহবান, থাকুক এত বছরের গ্লানি আর জঞ্জাল দূর করার দৃপ্ত শপথ। মাঝে মাঝে আমরা নিজেদের গন্তব্য জীবনের চোরাগলিতে ঢুকে ভুলে যাই, অন্তত এবার তার মুক্তি মিলুক।

শুভ নববর্ষ সবাইকে! হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সুজন চৌধুরী এর ছবি

আপনার সাথে আমারো সেই আশাই রইলো।
শুভ নববর্ষ


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

আনন্দী কল্যাণ এর ছবি

তবুও শুভ নববর্ষ সচলায়তনের সব্বাইকে হাসি

খুব মন খারাপ ছিল। হাসি,গান সব উড়ে গেছিল। আপনার আঁকা টা
দেখে হেসে ফেললাম দেঁতো হাসি

সুজন চৌধুরী এর ছবি

ঐ হাসিটাই আমার প্রাপ্তি।
ধন্যবাদ হাসার জন্য! গান গান!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

ধুসর গোধূলি এর ছবি

- রাগে, দুঃখে, কষ্টে, সেন্টুতে সয়লাব হয়ে আছি এই বৈশাখের পয়লা প্রহরেই। কালকা রাইতে ম্যালওয়্যার দূর করতে গিয়া এন্টি ভাইরাস চালাইলাম পিসিতে। শালার মান্ধাতার আমলের পিসিতে আড়াই হাজার ম্যালওয়্যার ধ্বংস করার পরে দেখি পিসিই আর ইশটার্ট খায় না! নতুন কইরা সব কিছু কইরা দেখি একটিভেট হয় না উইন্ডোজ। এখন দেখি আমার সাধের সারাউন্ড সিস্টেমও কাজ করে না ঠিক মতো। প্যানপ্যান সাউন্ড বাইর হৈতাছে। ইচ্ছা করতাছে জানালাটা খুইলা দেই ফালাইয়া হালারে। মন খারাপ

কারেন্ট কুরেন্ট না থাকলেও মনেরে বুঝ দিতাম। ম্যালওয়্যারও আইতো না, আমার সারাউন্ড সিস্টেমেও গোলমাল লাগতো না। সব নষ্টের মূল হৈলো এই ইহুদি নাছারাগো কারেন্ট।

সুতরাং, কারেন্টের লাইগা হাদুমপাদুম করা ঠিক না। কুপির আলোতে বইসা চান্দের লগে বাতচিত করোন তাও ভালো!

কুপিবাত্তি জিন্দাবাদ। বৈশাখের কুপিবাত্তি শুভেচ্ছা সুজন্দা আপনেরে ও আপনের মাধ্যমে সব সদস্যরে।

ইয়া হাবিবি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুজন চৌধুরী এর ছবি
আলমগীর এর ছবি

এত ম্যালওয়ার কই থিকা আসে চিন্তিত

গৌতম এর ছবি

নিশ্চয়ই ধুগোদা বড়দের সাইটে ঘোরাঘুরি করে!

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ধুসর গোধূলি এর ছবি

- কইত্তে আসে আমি ক্যামনে কমু? ৪ বছর পরে পিসিরে ধোপাবাড়ি পাঠাইয়াই তো এই ধরাটা খাইলাম!

আর এই যে মানী লুকের কম্প্যুর অনুপস্থিতিতে তার চরিত্রের নামে গানাবাজনা করা হচ্ছে, এইটা কি ঠিক? আল্লায় মারবো না এরম করলে‌?

আর আমারে না জিগায়া আপনেরা মেম্বর সাবরে ধরেন। উনি খালি আমারে টোকা দিয়া জিগায়, "কী মিয়া, লাগবো নাকি!" আমি জিগাই, "কী ভাই? নূরানী নামাজ শিক্ষার ওয়েবসাইটের লিংক নাকি দৈনিক পাঁচওয়াক্ত নামাজের সময়সূচী"?

মেম্বর জবাব না দিয়াই যায় গা। তারপর আবার দুই দিন পরে জিগায়, "কী মিয়া, লাগবো নাকি!" আবারো একই গঠনা! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুহান রিজওয়ান এর ছবি

একজনই ...........................

সুজন চৌধুরী !!!!

_________________________________________

সেরিওজা

অতিথি লেখক এর ছবি

অসাধারণ।

স্বপ্নহারা এর ছবি

মারাত্মক...!! আপ্নে নমস্য...খোমাখাতায় দেয়ার লোভ সামলাইতে পারলামনা...হাসি

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

সুজন চৌধুরী এর ছবি

এরকম লোভী লোক আরো থাকলে তাদেরও খোমা খাতায় দিতে বলেন।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

দ্রোহী এর ছবি

দেখে নিও তোমরা।

বড় হয়ে আমি অবশ্যই সুজন চৌধুরী হবো।

সুজন চৌধুরী এর ছবি
আলমগীর এর ছবি

আসলেই, পুরা ধরা।

আনিস মাহমুদ এর ছবি

আপ্নে মানুষ না।

শুভ নববর্ষ!

.......................................................................................
Simply joking around...

.......................................................................................
Simply joking around...

রানা মেহের এর ছবি

সেইরকম
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তোফা, তোফা!

লীন এর ছবি

ভাই আপনে আসলেই একটা অনন্য।
______________________________________
লিনলিপি

______________________________________
লীন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।