সচলগনকে ধন্যবাদ জ্ঞাপন করিয়া লেখা পত্র...

অনার্য সঙ্গীত এর ছবি
লিখেছেন অনার্য সঙ্গীত (তারিখ: শনি, ১৯/০৯/২০০৯ - ৪:২১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রিয় সচলগন (ইনক্লুডেড ফুল সচল, হাফ সচল এবং অতিথি সচল)

পত্রের প্রথমে আমার শুভেচ্ছা নিবেন। আজকে আমি আপনাদের দ্বারা তীব্রভাবে বিস্মিত এবং চমকিত হওয়ার মাধ্যমে কিঞ্চিৎ লজ্জাসহকারে অত্যন্ত খুশি হইয়া তব্দা মারিয়া গিয়াছি। সারাদিন সজ্ঞানে না থাকায় পত্রমারফত ব্যাপারটি জানাইতে দেরি হইয়াছে। প্রথমে ভাবিয়াছিলাম ওরে খাইছেরে বলিয়া একটা বিকট চিৎকার মারি। ছেলে পাগল হইয়া গিয়াছে বোধ করিয়া আম্মা দারুন মনোকষ্ট পাইবেন বলিয়া সেরকম চিৎকার মারিতে পারিনাই। যাহোক মুলবক্তব্যে যাইতেছি...

নজরুল ভাই, আমার ফেসবুকে রাত্রে লিখিলেন 'HBD2U'। আমি মনে কিঞ্চিৎ বেদনা নিয়ে ভাবিলাম, 'ভ্রাত আমার বালিকাদিগের থেকে মানসচক্ষু ফিরাইয়া পুরা বাক্য লিখিবার অবসর পাননাই'। মনোকষ্ট নিয়া ফেসবুকে দীর্ঘক্ষণ গুতাগুতি করিয়া ঘুমাইতে গেলাম সকালবেলা। শেষ দুপুরে আমার কাঁচাঘুম ভাঙ্গিয়া সচলে একটুখানি উকি দিতে গিয়েই ঘটিল দুর্ঘটনা। ভাবিলাম বিভ্রম। সচলে আমার বয়স সর্বসাকুল্যে সাড়ে তিনমাস। তাহার মধ্যেও আবার মাস দেড়েক ছিলাম গ্রামে। সেখানে ইন্টারনেট গিয়াছে বৈকি। কিন্তু তাহাতে কেবল এস.এস.সি/এইচ.এস.সির রেজাল্ট দেখা যায়। ভাবিয়াছিলাম ঠিকঠিক পাশ করিয়াছিলাম কিনা আরেকবার নিশ্চিত হই। কিন্তু ভগবান! অতো টাকা কোথায় পাইব! এস.এস.সি'র রেজাল্ট দেখিতে ৫০ টাকা নেয়। এইচ.এস.সি'র জন্য নিশ্চয়ই আরো বেশি লইবে। জিজ্ঞাসা করিতেও সাহস পাইলাম না। তাই পুরোটা সময় ছিলাম অন্তর্জালের সীমানার বাইরে (অবশ্য প্রথম দুয়েকদিন কিঞ্চিৎ মনস্খচখচানি ছাড়া পরে কোন সমস্যা হয় নাই)। যাই হোক এতো অল্প সময়ে আমাকে কেউ চিনেন বলিয়া বোধ করিনা। তাছাড়া আমার লেখাও মুজাহিদ/বেদুঈন ধরণের ডেসপারেট পাঠক ছাড়া পড়িয়া শেষ করিতে পারেননা। বেশিরভাগ ক্ষেত্রেই ইহা অখাদ্য তা আগে থেকে কিভাবে জানি পাঠককুল টের পাইয়া গিয়া উহা চাখিয়াও দেখেন না।

সুতরাং সচলের পোস্টে নিজের নাম দেখিয়া আমাকে তব্দা মারিয়া যাইতেই হইল!

পাপকে ঘৃণা কর পাপীকে নয় নীতিতে বিশ্বাসী নজরুল ভাই আমার নানাবিধ প্রশংসা করিয়া আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাইয়া পোস্ট দিলেন, 'আমাদের বেহালা বাদক'। আর সেখানে আপনারা সকলেও আমাকে জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করিলেন। লোকে বিনা দোষে দোষী হয়। আমি বিনা কর্মে খ্যাতি পাইয়া গেলাম! তবে অন্তর থাকিয়া স্বীকার করিতেছি যে, এমন চমকপ্রদ জন্মদিনের শুভেচ্ছা কখনো পাই নাই। জন্মদিনের শুভেচ্ছা পাইয়া এতো খুশিও কখানো হই নাই।

সুতরাং আমার উচিৎ আপনাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করা...

এবং সেজন্যই আমি অন্তরথেকে আপনাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করিতেছি...

(পুনশ্চ: আজকে বিকেলে সচলের আড্ডায় গিয়েছিলাম। আজকেই প্রথম। হা হা হি হি হো হো। অত্যন্ত আনন্দ পাইয়াছি। মামুন হক আসিয়াছিলেন। উনি হয়তো আরো দেরীতে আসিতেন, কিন্তু আমার জন্মদিন পড়িয়া গেল দেখিয়া উনি তাড়াতাড়ি আসিয়াছেন। সুদুর কোরিয়া থেকে আমার জন্মদিন উপলক্ষ্যে উনি চকলেট আনিয়াছিলেন। আমরা সকলে উহা খাইয়া বিশেষ প্রীত হইয়াছি। অনেকের সঙ্গে পরিচয় হইল। অনেক আহ্লাদ করিলাম আমরা সবাই। কয়েকপ্রস্থ চা-বিড়ি পান করিলাম...)

(আরো পুনশ্চ: ধন্যবাদ দেয়ার ভাষা হারাইয়া ফেলিয়াছিলাম। অনেক খুঁজিয়া যাহা পাইলাম তাহা 'সাধু'। তাহাও আবার পুরা শুদ্ধ নয়। ছেলেমানুষ ভাবিয়া ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখিবেন)


মন্তব্য

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

তাইওয়ানবাসী মামুন ভাইয়ের রদ্দা খাওয়ার জন্য রেডি থাইকো কালকে চোখ টিপি

কেন? পুনশ্চ দ্রষ্টব্য।

মাইরের থেকে বাঁচতে বেহালার বাজনা ঘুষ দিতে পারো, সুপারিশ করমুনে চোখ টিপি

অনার্য সঙ্গীত এর ছবি

কি কইলেন এইডা! এখনই ঘাড়ের কাছে শিরশির করতেছে! দোয়া ইউনুস'টা একটু লিখ্যা পাঠাবেন? ভয়ের চোটে মনে করতে পারতেছিনা!
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

দুষ্ট বালিকা এর ছবি

মামুন ভাইয়ের সব চকোলেটকি শেষ? মন খারাপ

---------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনার্য সঙ্গীত এর ছবি

গোপনে খোঁজ নেন। খোঁজ পাইলে আমারেও গোপনে জানায়েন চোখ টিপি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

আজকের ইফতারে শুনলাম মামুন ভাই নাকি খেজুরের বদলে চকলেট দিবেন। যাচাই করে দেখতে পারেন চোখ টিপি

সাইফ তাহসিন এর ছবি

বিয়াফক মজারু হইসে লেখা

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মুশফিকা মুমু এর ছবি

হা হা হা গড়াগড়ি দিয়া হাসি দারুন মজা পেলাম লেখা পড়ে, এখন থেকে আমিও আপনার রেগুলার পাঠক হয়ে গেলাম, শুভ শুভ বিলেইটেড জন্মদিন হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ইশতিয়াক রউফ এর ছবি

ধন্যবাদটা আগে নিলাম। জন্মদিনের শুভেচ্ছা রইলো এবার। মজার মজার লেখা আসতে থাকুক।

দ্রোহী এর ছবি

শুভ জন্মদিন গো ভাইডি।

অতিথি লেখক এর ছবি

লেখা মজার হয়েছে। ধন্যবাদ নিলাম।

নৈশী।

কীর্তিনাশা এর ছবি

হ্যাপি বাড্ডে হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

চশমাওয়ালি এর ছবি

এই লেখাটা তো খুব মজার হইসে।

---------------------------------------------
ল্যাসিক করাতে ভয় পাই আর লেন্স ভাল লাগে না।

---------------------------------------------
ল্যাসিক করাতে ভয় পাই আর লেন্স ভাল লাগে না।

ভূঁতের বাচ্চা এর ছবি

জন্মদিন কেমন কাটল তার উপর বিস্তারিত লেখা চাই !
--------------------------------------------------------

--------------------------------------------------------

ধুসর গোধূলি এর ছবি
অতিথি লেখক এর ছবি

চকলেট খাওয়াইবো জানলে তো ভাগ নেবার চেষ্টা করতাম। আমারও আসার ইচ্ছা ছিল কিন্তু বাসায় মেহমান থাকায় আসিতে পারি না।

জন্মদিনের আবারও শুভেচ্ছা।

দলছুট।

==============
বন্ধু হব যদি হাত বাড়াও।

রেনেসাঁ [অতিথি] এর ছবি

সচলের আড্ডা কোথায় হয় এবং মামুন হক কে কোথায় পাওয়া যাইবেক দয়া করিয়া জানাইবেন। চকলেট খাইতে মঞ্চায়

লেখার লগে একটু বেহালার সুর দিতে আরও মজা পাইতাম।

অনার্য সঙ্গীত এর ছবি

মচলাড্ডা হয় শাহবাগ আজিজ মার্কেটের আশে পাশে। মাঝে মইদ্যে ভিতরেও হাসি । আইয়া পড়েন। মামুন হক কিন্তু চকলেটের তীব্র চাহিদার বিপরীতে অসহায় এবং নাজেহাল হইয়া ২৬ তারিখে দেশ ছাড়িয়া ভাগিবার তালে আছেন...মন খারাপ । আরো আগেই ভাগে কিনা, এই ভয়ে আমি আর চকলেট বিষয়ে উচ্চবাচ্য করতেছিনা।
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

মাহবুব লীলেন এর ছবি

নজরুলের ওই পোস্ট দেখে ভয়ে ঢুকিনি
ভেবেছি কোনো জ্ঞানীগুণি পোস্ট
(নজরুল এমনিতে ভালো মানুষ হলেও মাঝে মাঝেই জ্ঞানের কথা বলে ফেলে)

এখন বুঝলাম ওটা একজন বেহালা বাদককে নিয়ে

০২

যাক অন্তত বেহালা শোনা যাবে এখন

এনকিদু এর ছবি

ও ভাই বেহালা বাদক, হালার সাথে বেহালার সম্পর্কটা কি ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুহান রিজওয়ান এর ছবি

সহমত !! উত্তরটা দিয়া ফেলেন তো ভাইডি...
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

অনার্য সঙ্গীত এর ছবি

বেহালা এবং হালা দুই গোষ্ঠীরই তার থাকে। পার্থক্য কেবল বেহালার তার থাকে জোড়া আর হালাগো তার থাকে ছিড়া দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মন্তব্যে তীব্রভাবে বিপ্লব
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

সহমত!

---------------------------------------------
আয়েশ করে আলসেমীতে ২৩ বছর পার, ভাল্লাগেনা আর!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।