Archive - আগ 27, 2013 - ব্লগ

নিখোঁজ ষোড়শীবালা

ব্রুনো এর ছবি
লিখেছেন ব্রুনো [অতিথি] (তারিখ: মঙ্গল, ২৭/০৮/২০১৩ - ৯:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

[justify]পরিষ্কার দিনের আলোতে অবনি দেখতে পায় যমুনার মাঠের ভিতর নৃসিংহপুর গ্রাম তার মুমূর্ষু ঘরবাড়ি নিয়ে দাঁড়িয়ে আছে। বুঝতে পারে অনাদি শীলই ঠিক, সেই ভুল। কিন্তু অনাদি কি পুরোটাই ঠিক বলেছে? তা কীভাবে হবে! অবনির ভাঙ্গা নাক অনাদির ঘুষির কীর্তি হলেও তার কাটা ঠোঁট তো তা না। কারণ অনাদির সঙ্গে যখন প্রথম দেখা হয় কাল রাত্রে সে কিছু শোনার আগেই বলেছিলো, ‘আপনার ঠোঁটতো দেখি বিশ্রীভাবে কেটে গেছে।’ তাহলে?


ইস্কুলবেলার গল্প(২৫)

তুলিরেখা এর ছবি
লিখেছেন তুলিরেখা (তারিখ: মঙ্গল, ২৭/০৮/২০১৩ - ৭:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তখন আমরা ক্লাস সেভেনে। সেইবার পুজোর ছুটি পড়ার আগে আগে একটা সাংস্কৃতিক সংস্থা থেকে ছাত্রীদের মধ্যে যারা ছবি ভালো আঁকে তাদের কাছে আঁকার প্রস্তাব এলো। সেগুলো থেকে নির্বাচিত ছবিগুলো প্রদর্শনীরও নাকি ব্যবস্থা হবে স্কুলে, পুজোর ছুটির সময়। দর্শকেরা সেই ছবি কিনতে চাইলে তাদের সেই ছবি বিক্রি করে শিল্পীকে সেই অর্থের তিন-চতুর্থাংশ দেওয়া হবে। আমাদের তো চক্ষু চড়কগাছ, এরকম আগে কখনো দেখিনি বা শুনিনি আমরা। ছবির বি


একদিন চীনে নেবে তারে!!

সুজন চৌধুরী এর ছবি
লিখেছেন সুজন চৌধুরী (তারিখ: মঙ্গল, ২৭/০৮/২০১৩ - ৬:৫৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দেখে যেন মনে হয় চীনি উহারে !!

একদিন চীনে নেবে তারে!!


সচলায়তন ডোমেইন অপদখলের প্রচেষ্টা

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: মঙ্গল, ২৭/০৮/২০১৩ - ৪:১০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অতি সম্প্রতি সচলায়তনের নাম নিয়ে বিভিন্ন দেশের ডোমেইন সচলায়তন ইউআরএলটি রেজিষ্ট্রেশনের একটি প্রচেষ্টা আমাদের গোচরীভূত হয়েছে। উদাহরণ স্বরূপ, একটি প্রতিষ্ঠান sachalayatan.cn নামে চীনে ডোমেইন নাম ক্রয় করতে চাইছে। পৃথিবীর সব দেশে ডোমেইন নাম কিনে এই দুশ্চেষ্টা প্রতিরোধ করা নন-প্রফিট এবং ব্যক্তিগত অর্থায়নে চালিত প্রতিষ্ঠান সচলায়তনের পক্ষে সম্ভব নয়। উপরন্তু সব ক্ষেত্রে এটি সম্ভবও নয়।