মুস্তাফিজ ভাই অসুস্থ (আপডেট ৫)

অরূপ এর ছবি
লিখেছেন অরূপ (তারিখ: শুক্র, ০৬/০৩/২০০৯ - ১২:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আপডেট ৫. (তারিখ: বুধ, ২০০৯-০৩-০৫)


এসএমএস মারফত জানা গেল মুস্তাফিজ ভাই এর ম্যালারিয়া ধরা পড়েছে। নজরুল ভাই জানালেন উনার শরীর সকালে আবার খারাপ করেছে মন খারাপ

নজরুল ভাই লিখেছেন:
আমি আর টুটুল ভাইও গিয়েছিলাম। রাত পর্যন্ত ছিলাম। এই অসুস্থ শরীর নিয়েও তুমুল আড্ডা দিয়ে যাচ্ছেন। কাউকে কথাই বলতে দিচ্ছেন না। নিজেই বলছেন সব কথা।
আমরা ঢুকতেই শুনি উপস্থিত সবাইকে আমারই উপন্যাস অন্তস্থ পৃথিবীর গল্প শোনাচ্ছেন।

এই প্রাণশক্তির বলেই তিনি খুব দ্রুত ভালো হয়ে যাবেন আশা করছি। হয়তো পরশুর মধ্যেই একটা ভালো খবর আসতে পারে বলে ডাক্তার জানিয়েছেন। আমরাও সেই আশাতেই আছি।

এখানে একটা কথা বলে রাখি। যদি সচলদের কেউ মুস্তাফিজ ভাইকে দেখতে যেতে চান, তাহলে একটু প্লিজ যোগাযোগ করুন। এটা আর কোনো কারনে না, যাওয়াটা যেন স্রেফ আড্ডাবাজী না হয়ে কিছুটা কাজেও লাগে সেজন্য ভাবীর সাথে মিলে কিছু ষড়যন্ত্র করা হয়েছে।


আপডেট ৪. (তারিখ: বুধ, ২০০৯-০৩-০৪ ১৪:৫৭)

মেহদী হাসান খান লিখেছেন:
আমিও এইমাত্র ফোন দিয়েছিলাম। সুখবর, শরীর এখন অনেকটাই ভাল। আপনারা গিয়ে দেখে আসেন। আমি কাল ঢাকা যাব, তখন ঢু মেরে আসব একবার।


আপডেট ৩. (তারিখ: বুধ, ২০০৯-০৩-০৪ ১০:২৯)

নজরুল ইসলাম লিখেছেন:

মাত্রই কথা হলো মুস্তাফিজ ভাই আর ভাবীর সাথে।
এখন অনেকটাই সুস্থ। প্রেসার ১০০/৭০, জ্বর ৯৯
আছেন স্কয়ার হাসপাতালে ডঃ মীর্জার তত্ত্বাবধানে।

প্রথমে ধারণা করা হয়েছিলো হয়তো কব্জির অপারেশন থেকে কোনো ইনফেকশনে এরকম হয়েছে। কিন্তু সেরকম কিছু পাওয়া যায় নাই। প্রেসার আর জ্বরটাকে বাগে আনা গেছে। এখন নানান পরীক্ষা করে বোঝা যাবে আসলে কী হয়েছিলো।
তবে এখন পরিস্থিতি অনেক স্বাভাবিক বলে জানালেন।

মুস্তাফিজ ভাই এবং ভাবী সবার দোয়া চেয়েছেন।



আপডেট ২. (তারিখ: মঙ্গল, ২০০৯-০৩-০৩ ২৩:১২)
অরূপ লিখেছেন:
একটু আগে নিজেই ফোন করেছিলেন। বেশ কিছুটা সময় কথা বললেন। দুর্বল। প্রাথমিক আশংকা ছিল অপারেশনে ইনফেকশন হয়েছে। ইনফেকশন পাওয়া যায়নি। ৫ তারিখে কিছু টেস্টের ফল জানা যাবে।



আপডেট ১. (তারিখ: মঙ্গল, ২০০৯-০৩-০৩ ২০:৩৪)
অরূপ লিখেছেন:

ভাবীর সাথে কথা হল, কন্ডিশন একটু বেটার; ইমারজেন্সি থেকে রুমে আনা হয়েছে। ইসিজি ও টেস্ট চলছে। ডাক্তাররা বুঝতে পারছেন না ঠিক কি হয়েছে। অ্যান্টিবায়োটিক চলছে বলে ইনফেকশন ধরা মুস্কিল হয়ে পড়েছে। ডেঙ্গুও হতে পারে।



মূল পোস্ট
------------
এই মাত্র ভাবীর SMS আর মেহেদীর ফ্লিকার মেইল থেকে জানতে পারলাম মুস্তাফিজ ভাই ইমারজেন্সিতে আছেন, প্রেসার আর প্লেটলেট কাউন্ট কমে গেছে। ওনাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হবে, ডাক্তারের ধারনা প্যারাটাইফয়েড।

ক'দিন আগেই কবজিতে অপারেশন হয়েছিল, তারপর জ্বর। ভাল্লাগছে না। কথা ছিল কেএল আসবেন, জম্পেশ আড্ডা হবে। সেই লোকটা ইমারজেন্সিতে ভাবতে ভালো লাগে না। এই অনুভূতি আমার একার না। যারা মানুষটাকে চেনেন তাদের কারোরই মন ভালো থাকার কথা না।

সেলিম ভাই ভালো হয়ে ফিরে আসুন, আমরা অপেক্ষা করছি..

ছবিটা মেহেদী হাসানের তোলা।


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

তাড়াতড়ি ভালো হয়ে উঠুন! আসলেই, সচলায়তনের পাতায় কারো এরকম খবর দেখলে একদমই ভালো লাগে না ......

এম. এম. আর. জালাল এর ছবি

আপডেট দাও।
তাড়াতড়ি ভালো হয়ে উঠুন


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"

হিমু এর ছবি
দেবোত্তম দাশ এর ছবি

তাড়াতড়ি সুস্হ হয়ে উঠুন মুস্তাফিজ ভাই
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এমন খবরে অস্থির লাগে।
দ্রুত সুস্থ হয়ে উঠুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দ্রুত ভালো হয়ে উঠুন, মুস্তাফিজ ভাই।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

তাড়াতাড়ি ভালো হয়ে ওঠেন গুরু ... ফটোগ্রাফী শেখার জন্য লোকজন লাইন দিয়ে বসে আছে ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

সুবিনয় মুস্তফী এর ছবি

এত খারাপ খবর চারিদিকে।
মুস্তাফিজ ভাই, শিগগির ভালো হয়ে যান।
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

Get well soon…..

সুমন চৌধুরী এর ছবি

মুস্তাফিজ ভাই দ্রুত সুস্থ হয়ে উঠুন।



অজ্ঞাতবাস

হাসিব এর ছবি

মুস্তাফিজ ভাই তাড়াতাড়ি ফিরে আসুন ।

মেহদী হাসান খান এর ছবি

কালকে প্রথম মনির ভাইয়ের কাছে শুনি খবরটা। সাথে সাথে ফোন দিলাম। জ্বরটা খুব বেশি উঠা-নামা করছে, ১০৪-১০৫ এর মত। আগের থেকেই লো-প্রেসার ওনার, প্রেসার এরপর এত নেমে গেছে যে স্যালাইন দিতে হয়েছে ইমারজেন্সীতে।

প্যারাটাইফয়েডের রিপোর্ট ভুলও আসতে পারে (দোয়া করি যেন তাই হয়), Widal টেস্ট সাধারণত এত তাড়াতাড়ি পজিটিভ হয় না। যাই হোক, আজকে আবার ব্লাড কালচার করতে দেয়া হয়েছে। কালকের আগে নিশ্চিত হবার কোন উপায় নেই।

আজকে আর ওনাকে ফোন দিয়ে বিরক্ত করব না। কাল কোন আপডেট থাকলে জানাব আবার...

মানুষটাকে অনেক বেশি শ্রদ্ধা করি, আমি, আমরা সবাই। দোয়া করছি যেন সুস্থ হয়ে ফিরে আসেন তাড়াতাড়ি।

যূথচারী এর ছবি

শুভ কামনা। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

নিবিড় এর ছবি

ভাল হয়ে উঠুন মুস্তাফিজ ভাই
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

রেজওয়ান এর ছবি
রণদীপম বসু এর ছবি

মন খারাপের খবর...! এইতো সেদিন বইমেলাতে সর্বশেষ যেদিন তাঁর সাথে দেখা হলো ২৬/২-এ, আমাকে প্রস্তাব করলেন কৈলাশের প্রোগ্রামে। আজই তো যাবার কথা ছিলো তাঁর ! আর এখন কিনা ইমার্জেন্সিতে ! নাহ্, ওই পরিবেশে মুস্তাফিজ ভাইকে কিছুতেই মানায় না !
এমন বেমানান পরিবেশে বেশিক্ষণ থাকার কোন দরকার নাই মুস্তাফিজ ভাই ! তাড়াতাড়ি ফিরে আসুন !

বইমেলার সর্বশেষ আড্ডার জন্য সবজান্তার পোস্টে মন্তব্য করেছিলেন তিনি হাতের অপারেশানের জন্য বেডে পড়ে আছেন, আসতে পারবেন না। আমিও স্বভাবসুলভ দুষ্টুমী করেই পাল্টা মন্তব্য করেছিলাম- হাত দুটো বেডে রেখেই চলে আসুন ! আর এখন এ কী শুনছি !

দয়া করে আপডেট দেবেন...........

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সবজান্তা এর ছবি

টাইফয়েড খুব খারাপ জিনিশ। মনে প্রাণে চাই এতোটা বাজে জিনিশ যেন না হয়, এতোটা যেন ভুগতে না হয়।

দ্রুত সুস্থ হয়ে উঠুন মুস্তাফিজ ভাই...


অলমিতি বিস্তারেণ

খেকশিয়াল এর ছবি

হই মিয়া শিজ্ঞির সুস্থ হইয়া উঠেন, সরোবরের তোড়জোড় শুরু করেন

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অমিত এর ছবি

তাড়াতাড়ি সুস্থ হয়ে আসুন। আপনার ভ্রমণ কাহিনীগুলাকে মিস করছি।

অতন্দ্র প্রহরী এর ছবি

আজ দুপুরেই ভাবছিলাম আপনার হাতের খোঁজ নিতে হবে। আর এখন এ কী দেখছি! আশা করব খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে আসবেন আমাদের মাঝে। আপনার কাছে পিরামিডের পোস্ট পাওনা আছে। ফটোগ্রাফীর টিপস নেয়াও বাকি আছে।

তাড়াতাড়ি সেরে উঠুন মুস্তাফিজ ভাই।

ফারুক হাসান এর ছবি

মুস্তাফিজ ভাই দ্রুত সুস্থ হয়ে উঠুন।

*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

ধুসর গোধূলি এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইশ্... আরেক্টু আগে জানলে তো হসপিটালে গিয়ে হাজির হতাম। সন্ধ্যায় শাহবাগে আমরা কতেক সচল ছিলাম।
যা হোক... কাল খোঁজ নিবো।
ভালো থাইকেন মুস্তাফিজ ভাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

ভাল লাগে না এসব খবর। সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি।

জিজ্ঞাসু এর ছবি

আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

___________________
সহজ কথা যায়না বলা সহজে

সুজন চৌধুরী এর ছবি
রাগিব এর ছবি

ভালো হয়ে উঠুন জলদি!!

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

দিগন্ত এর ছবি

জলদি সুস্থ হয়ে উনি আবার অনেক ছবিসহ ভ্রমণকাহিনী পোস্টাবেন আশা রাখি ...


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

বিপ্রতীপ এর ছবি

আলোছায়ার শিল্পী মুস্তাফিজভাইয়ের দ্রুত আরোগ্য কামনা করছি...
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

মাহবুব লীলেন এর ছবি

মুস্তাফিজ ভাই
পয়সা লাগলেও ভালো হয়ে যান

সুমন সুপান্থ এর ছবি

দ্রুত সুস্থ হয়ে উঠুন মোস্তাফিজ ভাই । সমুহ শুভকামনা আপনার জন্য ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

আরিফ জেবতিক এর ছবি

বিষয় না , চামে চামে হাসপাতালের সুন্দরী নার্স আর ডাক্তারনিগো কিছু ছবি তুলে নিয়ে আসেন ।:)

রেনেট এর ছবি

দ্রুত ভালো হয়ে উঠুন, এই কামনা করি।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অমিত আহমেদ এর ছবি

দ্রুত সুস্থ হয়ে উঠুন। খুব দ্রুত।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অনিকেত এর ছবি

শিগগির সেরে উঠুন শিগগির-----
শুভকামনা

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খুব অল্প দিনে পরিচিত এবং আপন হয়ে যাওয়া একজন মুস্তাফিজ ভাই। অসুস্থতার খবর শুনে একটু ধাক্কা খেলাম। জুবায়ের ভাইয়ের চলে যাবার পর অল্প কিছুতেই মনে কু ডাকা শুরু হয়। কায়মনোবাক্যে প্রার্থনা করি মুস্তাফিজ ভাই যেন শিঘ্রী সুস্থ হয়ে যান।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

থার্ড আই এর ছবি

আশু রোগমুক্তি কামনা করছি।
-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

s-s এর ছবি

মুস্তাফিজ ভাই, কেমন আছেন এখন?
নিশ্চয়ই ভালো হয়ে উঠুন এই কামনা করি।
আশা করি কখনও অবশ্যই দেখা হবে। সুস্থ ও নীরোগ অবস্থায়, যেমনটা বলেছিলেন।
শুভকামনা।
জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

রানা মেহের এর ছবি

দৌড় দিয়ে ভালো হয়ে যান
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নিঘাত তিথি এর ছবি

সুস্থ হয়ে উঠুন একদম, যত তাড়াতাড়ি, যত ভালোভাবে সম্ভব।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

হাসান মোরশেদ এর ছবি

কি অবস্থা এখন? কেউ আপডেট জানেন ?
অস্থির লাগে কারো অসুস্থতার খবর শুনলে । এতো এতো খারাপ খবর চারপাশে । ভাল্লাগেনা...
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ভূঁতের বাচ্চা এর ছবি

মুস্তাফিজ ভাইয়া ভাল হয়ে উঠুন তাড়াতাড়ি।
আবার সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরে আসুন আমাদের মাঝে।
আন্তরিক শুভকামনা এবং তড়িত আরোগ্য কামনা করছি।
-----------------------------------

--------------------------------------------------------

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

বইমেলায় বই বের হয়নি দেখে কি মন খারাপ করলেন?
ফটোগ্রাফিরও বই হয়তো।
আগামী বইমেলায় বের করা যাবে। এখন তাড়াতাড়ি হাসপাতালটা ছেড়ে দিন। এ খুব ভালো জায়গা না।
-----------------------------------------------
সচল থাকুন... ...সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সুস্থ হয়ে উঠুন দ্রুত...

নুরুজ্জামান মানিক এর ছবি

আশু আরোগ্য কামনা করছি।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

গৌতম এর ছবি

ঢাকায় থেকেও অনেক কিছু জানতে পারি না। গতকাল রাতে জালাল ভাই ফোন দিয়েছিলেন যুক্তরাষ্ট্র থেকে। তাঁর কাছেই প্রথম জানতে পারি মুস্তাফিজ ভাইয়ের অসুস্থতার খবর।

শিগগির সুস্থ হয়ে উঠুন। ছবি তোলার জন্য, লেখালেখির জন্য রেডি হোন।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

আকতার আহমেদ এর ছবি

"বুড়া" এই লোক্টারে আমি রীতিমত হিংসা করি । আজিব এক মানুষ। এত সহজে সবাইরে আপন করে নিতে পারে, দেখলেই মেজাজ খারাপ হয়!
মুস্তাফিজ ভাই, এইসব অসুস্থতা টসুস্থতা কিছুই না। জলদি ভাল হয়া যান। আজিজে আসেন... সবাই মিলে আড্ডা দিয়া চা-ছোলা খাইতে মঞ্চায়!

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

যে মানুষটার মার্চের প্রথম সপ্তাহে লঞ্চ নিয়ে সুন্দরবন ঘোরার কথা সেই মানুষটা এখন হাসপাতালের বিছানায় এ'কথাটা ভাবতেই ভালো লাগছেনা। মুস্তাফিজ ভাই, দ্রুত সুস্থ্য হয়ে উঠুন। ফরবিডেন সিটির পোস্টটাতো বকেয়া রয়ে গেছে।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাত্রই কথা হলো মুস্তাফিজ ভাই আর ভাবীর সাথে।
এখন অনেকটাই সুস্থ।
প্রেসার ১০০/৭০
জ্বর ৯৯
আছেন স্কয়ার হাসপাতালে ডঃ মীর্জার তত্ত্বাবধানে।

প্রথমে ধারণা করা হয়েছিলো হয়তো কব্জির অপারেশন থেকে কোনো ইনফেকশনে এরকম হয়েছে। কিন্তু সেরকম কিছু পাওয়া যায় নাই। প্রেসার আর জ্বরটাকে বাগে আনা গেছে। এখন নানান পরীক্ষা করে বোঝা যাবে আসলে কী হয়েছিলো।
তবে এখন পরিস্থিতি অনেক স্বাভাবিক বলে জানালেন।

মুস্তাফিজ ভাই এবং ভাবী সবার দোয়া চেয়েছেন।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেকেই হসপিটালে মুস্তাফিজ ভাইকে দেখতে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। আমার মনে হয় আলাদা আলাদা না গিয়ে আমরা সবাই মিলেই বা কয়েকজন মিলেই যেতে পারি।

কে কে যাবেন আওয়াজ দিয়েন। এখানে বা আমার ফোনে। একসাথে যাবোনে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌতম এর ছবি

কখন-কীভাবে যাওয়া যায়, সেটা এখানেই জানান। আমি যেতে চাই। তবে অফিস শেষ করে স্কয়ার হাসপাতালে যেতে যেতে সোয়া ছয়টা বেজে যাবে।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সন্ধ্যা সাড়ে ছয়টায় আমরা শুদ্ধস্বরের সামনে জমায়েত হই। সেখান থেকে সদলবলে স্কয়ার হাসপাতালে যাবো।

আর যারা ধানমন্ডিতে থাকেন অথবা কাজ করেন, তারা ধানমন্ডিতেই থাকেন। সাড়ে সাতটা নাগাদ স্কয়ার হাসপাতালের সামনে আমরা দুই দল এক হই।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মেহদী হাসান খান এর ছবি

আমিও এইমাত্র ফোন দিয়েছিলাম। সুখবর, শরীর এখন অনেকটাই ভাল।

আপনারা গিয়ে দেখে আসেন। আমি কাল ঢাকা যাব, তখন ঢু মেরে আসব একবার।

নুরুজ্জামান মানিক এর ছবি

আমি আসব শুদ্ধস্বরে ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সাইফুল আকবর খান এর ছবি

অনেক শুভকামনা।
মুস্তাফিজ ভাই নিশ্চয়ই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কীর্তিনাশা এর ছবি

প্রিয় ফটোগ্রাফার ও ভ্রমন কাহিনী লেখক, দ্রুত সুস্থ হয়ে উঠুন !!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নদী এর ছবি

তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন মুস্তাফিজ ভাই ।

নদী

রাফি এর ছবি

সুস্থ হয়ে উঠুন মুস্তাফিজ ভাই, সচলায়তনে আমার একমাত্র school mate.
আলোছায়ার শিল্পী...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

পান্থ রহমান রেজা এর ছবি

দ্রুত সুস্থতা কামনা করছি।
তাড়াতাড়ি আবার ডানা মেলে দিন সচল আকাশে।

ফারুক ওয়াসিফ এর ছবি

ওনার প্রাণে মেলা শক্তি, সেখান থেকে আমরা চার্জ নেব না? মুস্তাফিজ ভাই ভাল হয়ে উঠবেন শিগগরিই।

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

সাইফুল আকবর খান এর ছবি

ভালো লাগলো ভালো আপডেট পেয়ে।

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অছ্যুৎ বলাই এর ছবি

তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে আসেন। শুভকামনা।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

নজমুল আলবাব এর ছবি

আমার প্রিয় বুড়াভাই খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে, এইটা আমি জানি।

মুস্তাফিজ ভাই ভালো হয়ে গেলেও হাসপাতাল ছাড়বেন না। আমি আইতাছি। হাসপাতালে বইয়া আড্ডা দিতে হেব্বি লাগে। চোখ টিপি গতবার পেট কাটার পরে বিষয়টা বুচ্ছিলাম।

ভুল সময়ের মর্মাহত বাউল

ধুসর গোধূলি এর ছবি
মুস্তাফিজ এর ছবি

মনে হচ্ছে ভালো হয়ে যাচ্ছি

...........................
Every Picture Tells a Story

আনিস মাহমুদ এর ছবি

হতেই হবে, মুস্তাফিজ। ফরবিডেন সিটি-র পোস্টটা তো এখনো দিলেনই না। কবে দেবেন?

ড. মির্জা ক্রিটিক্যাল কেয়ারের বস লোক। সে মনে হয় বেশিদিন আপনাকে রাখবে না।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

মেহদী হাসান খান এর ছবি

গিয়েছিলাম আজকে। প্রচন্ড জ্বরে ঘোরের মধ্যে ছিলেন তখন। মনটা খারাপ হয়ে গেল - ফ্যালসিপেরাম (falciparum) ম্যালেরিয়া ধরা পড়েছে। এই ভ্যারাইটিটা সবচেয়ে খারাপ।

ম্যালেরিয়ার চিকিৎসা শুরু হয়ে গেছে। স্কয়ারের অবস্থা অন্যরকম, তুমুল মনিটরিং এর ব্যবস্থা, ডাক্তার-নার্স সবাই যত্ন নিচ্ছেন ভাল। এক ডাক্তার বললেন চার-পাঁচদিনের মধ্যেই সুস্থ হয়ে যাবেন। প্রার্থনা করি উনি আরও আগে ভাল হোন।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপডেট ৫:
ধুর! ভাল্লাগে না এইসব খবর!
মনটা খারাপ হলো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুমন চৌধুরী এর ছবি

ম্যালেরিয়া খুব বাজে জিনিস। তবে কুইনাইন খাইলে ঠিক হবেই। আশা করি সপ্তাহ ঘুরার আগেই মুস্স্তাফিজ ভাইয়ের হাতে আবার ক্যামেরা উঠবে।



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি আর টুটুল ভাইও গিয়েছিলাম। রাত পর্যন্ত ছিলাম। এই অসুস্থ শরীর নিয়েও তুমুল আড্ডা দিয়ে যাচ্ছেন। কাউকে কথাই বলতে দিচ্ছেন না। নিজেই বলছেন সব কথা।
আমরা ঢুকতেই শুনি উপস্থিত সবাইকে আমারই উপন্যাস অন্তস্থ পৃথিবীর গল্প শোনাচ্ছেন।

এই প্রাণশক্তির বলেই তিনি খুব দ্রুত ভালো হয়ে যাবেন আশা করছি। হয়তো পরশুর মধ্যেই একটা ভালো খবর আসতে পারে বলে ডাক্তার জানিয়েছেন। আমরাও সেই আশাতেই আছি।

এখানে একটা কথা বলে রাখি। যদি সচলদের কেউ মুস্তাফিজ ভাইকে দেখতে যেতে চান, তাহলে একটু প্লিজ যোগাযোগ করুন। এটা আর কোনো কারনে না, যাওয়াটা যেন স্রেফ আড্ডাবাজী না হয়ে কিছুটা কাজেও লাগে সেজন্য ভাবীর সাথে মিলে কিছু ষড়যন্ত্র করা হয়েছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

আপডেটের সময় সাম্প্রতিকতমটা পোস্টের উপরে দেওয়া যায়? শিরোনামের নিচে প্রথম লাইনেই "মুস্তাফিজ ভাই ইমার্জেন্সিতে" দেখলে কেমন যেন ছ্যাৎ করে উঠে!

সবজান্তা এর ছবি

ইশশ... ম্যালেরিয়ার অষুধ যে তিতা......

তবে বদ্দার সাথে সহমত, কাজ করে। কাজেই চিন্তা নাই, মুস্তাফিজ ভাই এক সপ্তাহের মধ্যে ক্যামেরা হাতে থাকবেন।


অলমিতি বিস্তারেণ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কালকের পর থেকে এখন পর্যন্ত আর কোনো সমস্যা হয়নি। মুস্তাফিজ ভাই ভালোর দিকেই যাচ্ছেন আশা করছি।
ভাবীর সাথে কথা হলো। মুস্তাফিজ ভাই ঘুমাচ্ছেন এখন।
আর চিকিৎসা তো চলছেই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেনেট এর ছবি

সবদিকেই হতাশার জয়গান। ভালো লাগে না।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুস্তাফিজ এর ছবি

রেনেট, কখনও হাল ছাড়তে নেই। ডাক্তার বলেছিলেন সেদিন মিনিট কয়েক পর তার কাছে নিয়ে এলে কিংবা বাসাথেকে সেলাইনটুকু না খেয়ে এলে ঘটনা অন্যরকম হতে পারতো। হয়তো হতো, কিন্তু হয়নি।
সেদিন পেপারে দেখলাম পা দিয়ে কলম ধরে পরীক্ষার খাতায় লিখছে একজন। সে তুলনায় আমরা ভাগ্যবান। হাতে যদিও অনেককিছু লাগানো তারপরও লিখতে তো পারছি।

সবাইকে সুভেচ্ছা।

...........................
Every Picture Tells a Story

ইশতিয়াক রউফ এর ছবি

আমার দেখা মতে ফটোগ্রাফাররা খুব ভাল ব্লগার হয়। গতি, মাত্রা, আর দ্যোতনার মিশেলটা তাঁদের লেখায় বেশ ভাল বোঝা যায়। সম্ভবত ছবিতে এই বিষয়গুলো ধারন করে অভ্যস্ত বলেই।

তো মুস্তাফিজ ভাই প্লিজ সুস্থ হয়ে ব্লগিয়ে দেখান বিপুল বিক্রমে। আমাদের এই নবিশি জীবন থেকে উদ্ধার করুন! খাইছে

রানা মেহের এর ছবি

আরে বাহ!
মুস্তাফিজ দেখিয়ে দিলেন ব্লগার কাকে বলে।
ওয়েন ডান বস চলুক
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মুশফিকা মুমু এর ছবি

মাত্র খেয়াল করলাম লেখা টা মন খারাপ আপনি অসুস্থ ছিলেন জানতাম না
আশা করছি এতদিনে হাসপাতাল ছেরে আবার ক্যামেরা নিয়ে দৌড়াদৌড়ি করছেন হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মুস্তাফিজ এর ছবি

ক্যামেরা নিয়ে দৌড়াদৌড়ি করা যেতো, এসময় আমার সুন্দরবন থাকার কথা। ম্যালেরিয়া যেটা হয়েছে তা নাকি কেবল পাহাড়েই হয়।
আশা হচ্ছে আমি সুস্থতার দিকে যাচ্ছি। এখানকার কোন এক ডাক্তার এই ব্লগ পড়েছেন বললেন। তিনি এসে জানালেন সে কথা। মজা করে বললেন আমাদের বদনাম হচ্ছে তাইনা? দাড়ান, বদনাম যেহেতু করবেন তো একটু বেশি করারা সুযোগ করে দিই। এই বলে বাম পায়ে সুই ফুটিয়ে নল লাগিয়ে দিলেন। দুই হাত তো দখলে ছিলো আগেই এখন আর এক পা ও দখলে নিলেন।

...........................
Every Picture Tells a Story

ইশতিয়াক রউফ এর ছবি

আপনি দেখি হাসপাতালেও পাঠক রিক্রুট করে ফেলেছেন! ডাক্তার সাহেবকে বলে দেখুন রোগী হিসেবে আপনাকে পাওয়ার যন্ত্রণাটুকু লিখে ফেলতে। চোখ টিপি

মুশফিকা মুমু এর ছবি

তাই নাকি ভাইয়া, আহা, ঐ পাজি মশাগুলি যে কিনা, খালি কামড় দেয়, আশাকরি তারাতারি সুস্থ হয়ে যাবেন।

@অভি - গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মুস্তাফিজ এর ছবি

ডাক্তার ঘুরে গেলেন মাত্র, আমার জানালা দিয়ে দেখা ধুসর আকাশ হঠাৎ নীল হয়ে গেল, উড়ে যাওয়া কাক কে দেখেও মনে হলো আহা কি সুন্দর। আগামীকাল আমার ছুটি।

...........................
Every Picture Tells a Story

ইশতিয়াক রউফ এর ছবি

বাঘেরা সাবধান... মুস্তাফিজ ভাই এলেন বলে!

অতন্দ্র প্রহরী এর ছবি

মুস্তাফিজ ভাই, জেনে খুবই ভাল লাগল। তাড়াতাড়ি নিজের হাত-পায়ের দখল নেন তো! হাসি

ফারুক হাসান এর ছবি

খুবই ভালো খবর!
*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

তানবীরা এর ছবি

সুস্থ হয়েছেন জেনে ভালো লাগল। হাসপাতালের ছবি চাইইইইই

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুস্তাফিজ এর ছবি

খুব একটা সুখকর হবে না ছবি দেয়া, মহিলা নার্স আমাকে সাপোজিটর দিচ্ছে তেমন ছবি দেখে ধূগো না আবার হার্টফেল করে!!!!

...........................
Every Picture Tells a Story

সবজান্তা এর ছবি

১০৫ ডিগ্রী জ্বর নিয়েও আমি এই ক্ষেত্রে সাবলম্বী ছিলাম হাসপাতালে, কারণ পুরুষ নার্স ছিলো দেঁতো হাসি


অলমিতি বিস্তারেণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।