গ্রন্থমেলা ডায়রি: মোড়ক উন্মোচনের ছবি উন্মোচিত (দ্য ‘গন্দম’ ফ্যাক্টর)

অমিত আহমেদ এর ছবি
লিখেছেন অমিত আহমেদ (তারিখ: সোম, ১১/০২/২০০৮ - ৩:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অমর একুশে গ্রন্থমেলা ডায়রি
১০ ফেব্রুয়ারি ২০০৮

লেখালেখি করার মত মানসিক অবস্থায় আমি এখন নাই। হঠাৎ করেই আমি ধরতে পেরেছি কী ভয়ংকর একটা ব্যাপার ঘটে গেছে। আমার বইটা বের হয়ে গেছে!

এটুকু জানিয়ে রাখতে পারি আজ মোড়ক উন্মোচননের অনুষ্ঠান, ও অনুষ্ঠান পরবর্তি সময়টুকু যতটুকু আশা করেছিলাম তার চেয়ে ভালো হয়েছে।

এখন শুধু ছবি দিচ্ছি।
পরে না হয় পুরো লেখা দেবো।

ধন্যবাদান্তে,

অমিত আহমেদ


মন্তব্য

আরিফ জেবতিক এর ছবি

উত্তেজনাটা বুঝতে পারছি । ঘুম দাও । ছবিগুলো সুন্দর হয়েছে ।

অমিত আহমেদ এর ছবি

আমার মাথা আউট!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

অছ্যুৎ বলাই এর ছবি

অভিনন্দন!
এত পরিশ্রমের পরে এখন আসলেই ঘুম দরকার। হাসি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অমিত আহমেদ এর ছবি
কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

কনগ্র্যাটজ হাসি
................................................................................

অমিত আহমেদ এর ছবি
থার্ড আই এর ছবি

গন্ধম সংবাদের জন্য ধন্যবাদ। কিন্তু আপনি অটোগ্রাফ দিতাছেন আর রমনী সকল আপনাকে ঘিরে ধরেছে ফেসবুক থেকে হেই ফটুকটাও ব্লগে দিয়ে দ্যান।

---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

বিপ্লব রহমান এর ছবি

আবারো অভিনন্দন!

ফেসবুকের ছবিগুলো এই ব্লগে চাই। ওই ছবিগুলো অনেক ইয়ে... চোখ টিপি


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

অমিত আহমেদ এর ছবি

তানভীর ভাই... আপনি তো মিয়া তিলকে তাল বানায় ফেললেন। আর বিপ্লব ভাই, আপনিও খুব তাল দিচ্ছেন না? আপনাদের মন্তব্য পড়ে আমি নিজেই তাড়াতাড়ি ফেসবুকে গেলাম... না জানি কোন ছবিটা আমি নিজেই মিস করে গেছি। পরে দেখি ছবি ঠিকই আছে, কেবল অভাব আমার কল্পনার খাইছে ছবিতে একজনকেই দেখলাম, যে কিনা আসগর স্যারের ভাগ্নী।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

ধুসর গোধূলি এর ছবি

- খেলুম না। খালি একলাই দেখেন আপনে। মন খারাপ

অনেক অনেক শুভকামনা অমিত আহমেদ। শুরু হলো যে পথের চলা, সেই পথচলায় দ্যুতি ছড়িয়ে আলোকিত করুন চারদিক।

শুভেচ্ছাসহ,
ধুসর গোধূলি
(অটোগ্রাফ অস্পষ্ট)
_________________________________
<সযতনে বেখেয়াল>

অমিত আহমেদ এর ছবি

ওই মিয়া! আমার ফেসবুকে তো আপনিও আছেন। তাইলে একা দেখলাম ক্যামনে?

ধন্যবাদ ব্রাদার হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

রানা মেহের এর ছবি

অভিনন্দন অমিত

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অমিত আহমেদ এর ছবি

অশেষ ধন্যবাদ হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

দ্রোহী এর ছবি

সেইরকম !!!!!!!!!!!
আবারো অভিনন্দন।


কি মাঝি? ডরাইলা?

অমিত আহমেদ এর ছবি

অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অভিনন্দন, লেখক অমিত আহমেদ।
ছবিগুলো দেখে খুব ভালো লাগলো। মিস করছি ভীষণ। আবু বকর স্যারকে দেখলাম অনেকদিন পরে। আমরা যখন ফার্স্ট ইয়ারে, তখন রা বি থেকে অবসর নিয়ে, তিনি আমাদের কলেজে আসেন। সে-ই সকাল আটটায় 'পদ্মা নদীর মাঝি' পড়াতে গিয়ে "যদু হে হে হে এ এ এ , মাছ কিবা? - - - -জব্বর" গমগমে আওয়াজে মুগ্ধ হয়ে যেতাম।

এবার একটা ঝরঝরে বর্ণনা লিখে ফেলো। হাসি

অমিত আহমেদ এর ছবি

লিখতে আর ইচ্ছে করছে না কেন জানি!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

অভিজিৎ এর ছবি

কংগ্রাটস!!!!
প্রথম বই প্রকাশের অনুভূতি সম্বন্ধে খুবই জানতে ইচ্ছুক। দেশে থাকলে বইটা নির্ঘাত কিনতাম।



পান্ডুলিপি পোড়ে না। -- বুলগাকভ (মাস্টার এন্ড মার্গেরিটা)


পান্ডুলিপি পোড়ে না। -- বুলগাকভ (মাস্টার এন্ড মার্গেরিটা)

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ।
তবে প্রথম বই প্রকাশের সাথে তো আপনি আগে থেকেই পরিচিত হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

মাহবুব লীলেন এর ছবি

গতকাল পুরো এক হালি গন্দম কিনলাম
একটা আমার জন্য আর বাকি তিনটা প্রতিটা এক টাকা লস দিয়ে তিনজনের কাছে বিক্রির জন্য
(কমিশন বাদ দিয়ে দাম আসে ১০১ টাকা। কিন্তু কেউই আমাকে ১০০ টাকার বেশি দিলো না। তাই বাকি তিনটাতে মোট তিন টাকা লস)

রাতে পড়ে ফেললাম অর্ধেকেরও বেশি
(যার ভালোর জন্য নওরীন অতকিছু করল। সেই যখন তার চাকরিটা যাওয়ার ব্যবস্থা করল তখন সেই বেক্কলের টেবিলে টপটপ কের কয়েক ফোঁটা চোখের জল ফেলে বের হয়ে গেলো নওরীন)

সাধারণত উপন্যাসে আমি ঘটনা পড়ি। আর ফুল-পাখি-লতা পাতা জাতীয় প্রকৃতি বর্ণনা ছেড়ে যাই
কিন্তু অমিতের বইয়ে এখনও একটা লাইনও ছেড়ে যেতে পারলাম না
দুর্দান্ত সাবলীল গদ্য- প্রকাশভঙ্গি আর গল্প বলার কৌশল

আমরা একজন ভালো উপন্যাসিক পেয়েছি অথবা পাচ্ছি

অভিনন্দন অমিত

অমিত আহমেদ এর ছবি

তার মানে তিন টাকার বাদাম আপনার পাওনা রইলো!

পুরোটা পড়ে অবশ্যই আবার মন্তব্য করবেন। তবে অর্ধেক পড়েই যা করেছেন... আমি আপ্লুত হয়েছি। মাসুদ রানার ভাষায়, বুকের ছাতিটা হয়ে গেছে ৪২ ইঞ্চি!

অনেক অনেক ধন্যবাদ আপনাকে লীলেন ভাই।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

মাহবুব লীলেন এর ছবি

কাল রাতে পুরোটাই শেষ করে ফেললাম
প্রাণশক্তি চোখে দেখা যায় কোথাও কোথাও
কিন্তু লিখে প্রাণশক্তি ব্যাখ্যা করতে গেলেই বাধে ঝামেলা
আপনার পুরো বইয়ে চরিত্রগুলোর প্রাণশক্তি দেখে মনে হচ্ছিল পড়ছি না দেখছি চোখের সামনে
দুর্দান্ত বর্ণনা আর চরিত্র

তবে সবচেয়ে অবহেলায় (কিছুটা ঘৃণা?) যাকে তৈরি করেছেন সেই নওরীনকে মিস করেছি শেষ পর্যন্ত
আমার হিসেবে গন্দম'এর বেস্ট চিরত্র এই অবহেলিত আর হাসির পাত্রী নওরীন

‌'নিজের ভালো লাগাকে কাউকে না জানিয়ে নিজেই যাপন করেছি
আর নিজেই বলেছি-শেষ'

এরকম দুর্দান্ত চরিত্র আপনার বইয়ে আর একটাও নেই। বারবার মনে হচ্ছিল হয়তো নওরীন আবার আসবে
কিন্তু আপনি তাকে আর আসতে দিলেন না
তাই

তাই আপনার গন্দম সমাজের উঠানের কোনায় অবহেলায় পড়ে থাকা নওরীনকে আমি নিয়ে গেলাম
(এই নেয়াটা আপনার সম্মতি সাপেক্ষ নয়। যেহেতু আপনি নওরীনের আইনগত পিতা তাই আমার সিদ্ধান্ত আপনাকে জানানো হলো)

০২

আপনার স্থান- ঘটনা আর চরিত্র বর্ণনা
দুর্দান্ত

অভিনন্দন কথাশিল্পী অমিত আহমেদ

অমিত আহমেদ এর ছবি

নওরীনের প্রতি আমার বিন্দুমাত্র ঘৃণা নেই। রানা আর একটু সাহসী হলেই নওরীনকে আবার ফিরিয়ে আনা যেত।

লীলেন ভাই, আপনার কমেন্টে যে কি পরিমান আত্মবিশ্বাস পেলাম তা বোঝাতে পারছি না। একটু আগে পর্যন্ত মনে হচ্ছিল, এইরে, মার খেয়ে গেলাম বুঝি! এখন মনে হচ্ছে, কে আসবি আয়!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

মাহবুব লীলেন এর ছবি

আপনার ওই বেটার অপরচুনিটি খুঁজে বেড়ানোর দলে নওরীনকে আর নেবার দরকার নেই
নওরীন আমার কাছেই থাকুক

শ্যাজা এর ছবি

অভিনন্দন গ্রহণ করুন...


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

অমিত আহমেদ এর ছবি

করলাম... কৃতজ্ঞতার সাথেই...


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি

শুভকামনা গন্দম এর জন্য।

অমিত দুর্ভাবনায় পড়ে গেলামরে ভাই। এইরকম হিরো মার্কা চেহারা নিয়া তুমি মেলায় ঘুরবা? গিলে খাবে তোমারে, নিশ্চিত। আমি সেই ছবিটা দেখছি আর অমিত হারানোর বেদনা অনুভব করছি।

ভুল সময়ের মর্মাহত বাউল

অমিত আহমেদ এর ছবি

অমিতকে হারানোর সম্ভাবনা নিকট ভবিষ্যতে নাই, তাই নিশ্চিত থাকতে পারেন। আমাকে মিয়া কেউ বেইলই দেয় না, আর তো গিলে খাওয়া!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

অনিন্দিতা এর ছবি

অভিনন্দন।
কাল চ্যানেল আইতে সন্ধ্যায় বইমেলার নতুন বইএর তালিকায় গন্দমের নাম দেখলাম।

অমিত আহমেদ এর ছবি

ধন্যবাদ।
রিটন ভাই আজ আমাকেও তাই বলছিলেন!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বইটা পড়া তো পরের কথা রে ভাই !
ছবি দেইখাই তো দিলমে চাক্কু......

........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

থার্ড আই এর ছবি

বই মেলাতে এখন সারা দিন টিভি ক্যমেরা ঘুরে... আর শোভা বর্ধনে স্টলগুলোতে রমনী সকলতো আছেই, অমিতভাই এইটা বুইঝাই মনে হয় হালকা একটু মেকআপ লইছেন। তাইনা অমিত ভাই??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

অমিত আহমেদ এর ছবি

এই না হলে সাংবাদিক হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

থার্ড আই এর ছবি

সাংবাদিক বইল্যা কি মানুষনা ??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

অমিত আহমেদ এর ছবি

ও মোর রমজানের ওই রোজার শেষে... দেঁতো হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

লুৎফুল আরেফীন এর ছবি

অভিনন্দন!
শুভ হোক পথচলা।
ছবিগুলোর জন্য ধন্যবাদটা তুলে রাখলাম যতোক্ষণ পর্যন্ত ফেসবুকের ছবিগুলো না আসছে হাসি

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

অমিত আহমেদ এর ছবি

বহুৎ শুকরিয়া।
ফেসবুকে কিছু নাই রে ভাই। আমার প্রতি কমেন্টের নিচে দেখেন ফেসবুক লিংক আছে... গিয়ে দেখেন! পুরোটাই উদ্দেশ্যপ্রনোদিত, বানোয়াট খাইছে আমার ইমেজ ধ্বংশ করার জন্য স্যাবোটাজ... মন খারাপ


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

সৌরভ এর ছবি

অভিনন্দন সুদর্শন তরুণ ঔপন্যাসিক অমিত আহমেদ।
ফেসবুকের ছবিগুলো সমবয়সী একজন হিসেবে ঈর্ষা করবার মতোন।
আগামী বইমেলা আসতে আসতে আপনার নাম ছড়িয়ে পড়ুক, কিশোরি পাঠিকাদের মাঝে।

শুভেচ্ছাসহ।

আরণ্যক সৌরভ
(অটোগ্রাফ অস্পষ্ট)
-
(আইডিয়া ধূসরগোধুলি থাইকা মারছি)



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

অমিত আহমেদ এর ছবি

আল্লাহুম্মাআমীন!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

মাশীদ এর ছবি

আররে জোশ!
কঠঠিন ব্যাপার পুরা।
আর ঝাকানাকা সব ছবি!
আহা কী আনন্দ আকাশে বাতাসে!
তোর জন্য অনেক অনেক শুভ কামনা!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অমিত আহমেদ এর ছবি

হেঃ হেঃ মাশীদ আপু!
আমার কিন্তু ইদানিং খুব নার্ভাস লাগে।
নানান বিষয়ে মন খারাপ
শুভ কামনার জন্য থ্যাংকস হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

অতিথি লেখক এর ছবি

বৈ দ্যাশে (আমেরিকা) বসিয়া কিভাবে আমি এক কপি বই পেতে পারি? শিপিং এ্যান্ড হ্যান্ডলিং ফি দিতে প্রস্তুত আছি। আপনিও বোধকরি উত্তর আমেরিকায় থাকেন। এখানে ফিরে আসার পর পাঠালেও হবে।
-নির্বাসিত
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অমিত আহমেদ এর ছবি

২১ তারিখ থেকে আশা করছি boi-mela.com এ পাওয়া যাবে। আমি সাথে করে কয় কপি নিতে যেতে পারবো তা নিয়ে কিছুটা দ্বিধায় আছি। আপনার আগ্রহের জন্য অসংখ্য ধন্যবাদ নির্বাসিত।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

সবজান্তা এর ছবি

সবই আমার পোড়া কপাল ! আমি প্রথমদিকের সব কয়টা দিন মেলায় গেলাম। এমনকি গন্দম প্রকাশের আগেরদিনও গেলাম। অনেক কাঠ খড় পুড়িয়ে ( নাকি ভিজিয়ে ? কারন যে বৃষ্টি ছিল ) জাগৃতি প্রকাশনী খুঁজে বের করে, যখন জানতে পারলাম গন্দম 'আগামীকাল আসছে' তখন কিঞ্চিত হতাশ হয়েছি বৈ কি !

যাই হোক, মেলা থেকে বের হবার মূহুর্তেই লীলেন ভাই এর সাথে দেখা, উনার বদৌলতেই গন্দমের মারদাঙ্গা সুদর্শন লেখকের সাথে ফোনালাপ হল কিঞ্চিত। কথা দিলাম আসছি, আগামীকাল গন্দম কিনতে, শুভেচ্ছা স্বাক্ষর সহ।

এর পর থেকে এমনি ব্যস্ততা শুরু হল যে তিন দিনে আর মেলাতেই যেতে পারলাম না !!

যাক, তবুও আমি আশা ছাড়িনি। সামনে আরো দিন আছে মেলার, নিশ্চয়ই কিনতে পারবো।

কিন্তু লেখক থাকবেন তো স্টলে ? উনার শুভেচ্ছা স্বাক্ষর না পেলে, বই কেনার অর্ধেক আনন্দই মাটি।
------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

অমিত আহমেদ এর ছবি

আমি রোজই স্টলের কাছাকাছি থাকি বিকেল থেকে। আমাকে না পেলে স্টলের কাউকে জিজ্ঞেস করলেই দেখিয়ে দেবে।
আপনার অপেক্ষায় রইলাম হাসি


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

বিবাগিনী এর ছবি

ভাষা নাই অভিন্দন জানাবার।ভাষা ছাড়াই দিলাম! হাসি

আর ভালো কথা অমিত, কোন রমনী??? কোথায়? কবে?? কখন???‌‌

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

দৃশা এর ছবি

ধুর মিয়া এতো কম বই রাখেন কেন স্টকে...আজকে বই কিনতে গেছিলাম আপানার ...পাইলাম না...২ বার ঘুরুন্ডি দিয়াও পাইলাম না। কাঁনধে যে একখান ব্যাগ লইয়া ঘুরেন মিয়া ওইখানে অন্তত এক্সট্রা কপিতো রাখবেন যেন গরীব পাঠকগোরে এতোবার না ঘুরা লাগে মন খারাপ
ভিড়ের জ্বালায় কমলা ভাই থুক্কু আরিফ ভাইয়েরও অটোগ্রাফ নিতে পারলাম না। যেইহারে রমনীরা জাগৃতিরে ঘিরা থাকে বিষয়ডা কি?

দৃশা

অমিত আহমেদ এর ছবি

আর বলবেন না... গতকাল গন্দম এর সব প্রিন্ট আউট। আজ দুপুর দুইটায় আসার কথা ছিল সেটা এসেছে বিকেল সাড়ে পাঁচটায়। অনেকেই ফিরে গেছেন শুনলাম।

জাগৃতির এই বেড়াছেড়ার জন্য আমি ক্ষমাপ্রার্থী। নিজের কাছেই খারাপ লাগছে। আপনি কি আর আসবেন মেলায়? না আসলে আমি নিজ তাগিদে আপনাকে বই পাঠাবার ব্যবস্থা করবো।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

লেখক তো আসলেই সুদর্শন-- অটোগ্রাফ শিকারীনীদের আর দোষ কী?

অমিত আহমেদ এর ছবি

বড়ভাই, আপনিও?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।