অনিকেতদা'র মার জন্মদিনে শুভেচ্ছা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২৪/০৩/২০০৯ - ১০:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গতবছর এরকম এক দিনে অনিকেতদারএই লেখাটা হৃদয় ছুয়ে গিয়েছিল। আমরা তো সচলে সবসময় সচলদের জন্মদিন পালন করি। তাই আমি ভাবলাম, আজকে আমরা সবাই মিলে অনিকেতদার মার জন্মদিনে শুভেচ্ছা জানালে কেমন হয়?

মা, শুভ জন্মদিন!!!

দ্বিতীয় স্বত্তা

ditioshotta@gmail.com


মন্তব্য

সুমন সুপান্থ এর ছবি

শুভ জন্মদিন জননী !
আপনার জন্মেই লুকানো ছিলো আমাদের জন্মের সুত্র ...

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্মদিন খালামুনি।

দেবোত্তম দাশ এর ছবি

মাগো শুভ জন্মদিন
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

বিপ্লব রহমান এর ছবি

মা, শুভ জন্মদিন।।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

অনিকেত এর ছবি

দ্বিতীয় সত্তা, আপনি আমাকে বড় কঠিন ঋণে বেঁধেছেন।
আপনাকে কী বলে ধন্যবাদ জানাব-- সে ভাষা আমার জানা নেই।
বহুদিন থেকেই সচলায়তন আমার বর্ধিত পরিবার। আমার দুঃখ, আমার আনন্দ,আমার ভালবাসা, আমার ঘৃণা--- আমি নিঃসঙ্কোচে আপনাদের সাথে ভাগ করে নিয়েছি। গত এক বছর থেকে এখানে কেবল আমি ঘুরে বেড়াই, তা নয়। দেশে আমার বাসার সকলেই প্রতিদিন সচলে ঢূঁ মেরে যান। কোন কোন সময় আমার চেয়ে নিয়মিত ভাবে।
এবং তারা আমার লেখার চাইতে অন্যান্য সচলের লেখা নিয়েই বেশির ভাগ সময় আপ্লুত থাকেন। প্রতি সপ্তাহে দেশে যখন ফোন করি তখন ওপাশ থেকে উচ্ছসিত কন্ঠে ভেসে আসে স্বপ্নাহত, পরিবর্তনশীল,ধুসর গোধুলী, নজরুল ভাইয়ের সাম্প্রতিক লেখা নিয়ে অকৃত্রিম মুগ্ধতা।

এই মুহূর্তে আমাদের বাসায় যদি কেউ যায়---সে বেশ অবাক হবে। আমার বাবা-মা-বোন এমন অনায়াসে সচলদের নিয়ে কথা বলে যে কেউ ভাববে যে এরা আমারদের কোন নিকটাত্মীয়।

আর একটা সত্যি কথা বলি?
আসলেই এরা সবাই আমার পরমাত্মীয়!!

আপনাদের সকলকে আমার এবং আমার মা এর তরফ থেকে অনেক ভালবাসা!

আর এই ফাঁকে আমিও জানিয়ে দিই--

শুভ জন্মদিন মা----

সুলতানা পারভীন শিমুল এর ছবি

শুভ জন্মদিন... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আকতার আহমেদ এর ছবি

শুভ জন্মদিন, মা!

জ্বিনের বাদশা এর ছবি

শুভ জন্মদিন জানাই, শ্রদ্ধা জানাই
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন ...... হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতন্দ্র প্রহরী এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা ও শুভকামনা জানাই।

রেনেট এর ছবি

শুভ জন্মদিন, মা। ভালো থাকুন।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পরিবর্তনশীল এর ছবি

শুভ জন্মদিন, মা!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

শুভ জন্মদিন।
মায়ের জন্য ভালোবাসা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সবজান্তা এর ছবি

মা'র জন্য জন্মদিনের শুভেচ্ছা।


অলমিতি বিস্তারেণ

ইশতিয়াক রউফ এর ছবি

জন্মদিনের শুভেচ্ছা রইলো মা'কে।

যা একখানা টাইগারের জন্ম দিয়েছেন, খালাম্মা! দুই দিন পরপর খালি উস্কানিমূলক সব পোস্ট দিয়ে খোঁচায়। রাত তিনটার আগে কিছু পোস্টায় না। বড় বদ। ঝাড়ি মেরে দিয়েন। চোখ টিপি

স্নিগ্ধা এর ছবি

শুভ জন্মদিন!

অনামিকা এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা, মা।

আর দো'য়া রইল একটি চমত্কার পুত্রবধুর আগমনের, যে ভালবাসা আর নতুন জীবনের উদ্দীপণা নিয়ে আসবে ।

বিপ্রতীপ এর ছবি

শুভ জন্মদিন, কাকীমা হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

আবু রেজা এর ছবি

শুভ উদ্যোগ!
শুভ জন্মদিন।
ভালো থাকুন।
********************************************
যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

যে জন বঙ্গেতে জন্মি হিংসে বঙ্গ বাণী
সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি।।

tuli এর ছবি

জন্মদিনের অনেক শুভেচ্ছা সুমনা আপা ও অনিকেত ভাইয়ার মাকে। সচলভক্ত পরিবারের উদাহরণ হিসাবে রাখা যায় এই পরিবারকে । আমি সেদিন বাবাইর বাবাকে বলছিলাম,জানো সুমনা আপার মার সাথে আমার খুব কমই দেখা হয়েছে-কিন্তু মনে হয় অনেক আগে থেকে চিনি। এমনই আন্তরিক খালাম্মা।
আবারও শুভেচ্ছা খালাম্মাকে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দেরি করে ফেললেও শুভ জন্মদিন জানিয়ে গেলাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

আমিও বলছি শুভ জন্মদিন, মা। হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

কীর্তিনাশা এর ছবি

শুভ জন্মদিন, মা ! হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।