আমার আমি

জুয়েইরিযাহ মউ এর ছবি
লিখেছেন জুয়েইরিযাহ মউ [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০৭/০৫/২০০৯ - ১০:০১অপরাহ্ন)
ক্যাটেগরি:

চিতায় অঙ্গার
জুয়েইরিযাহ মউ
লেলিহান আগুনের শিখায় ধোঁয়াটে আকাশটা
কেবল পুড়ছে নিঃসাড় মানবদেহ,
মৃত্তিকার গভীরে বিলীন হয় দেহ -
মৃত্তিকা হয়ে ওঠে উর্বর।
জ্বলন্ত অঙ্গারে পুড়ছে মনটা
সন্ধান পাই প্রকৃত অনুভূতির।
নিস্তব্ধ দেহের মতো নিথর সম্বন্ধ,
নিঃশেষ মোহময় ভাললাগা।
শেষ ??? হাহাকার ওঠে অন্তঃস্থল হতে,
জীবনের ভান্ডারে সঞ্চিত অভিজ্ঞতা -
জানায় শুধু ; শেষ হয়নি তবু।
অবোধ মন, অবুঝ হৃদয় -
দেয়না আজ আর অভিজ্ঞতার কদর।
আকুলভাবে করে ওঠে নিবেদন -
বল একবার শেষ হয়নি কিছু।
চমক ভেঙেও কাটেনি আবিষ্টতা।
জ্বলে অঙ্গার, শুধুই রিক্ততা।
কেবল পুড়ে নিঃসাড় মানবদেহ।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সম্মানিত অতিথি মনে হয় সবগুলো ট্যাগই সিলেক্ট করেছেন যার অধিকাংশই এই লেখার সাথে অসমাঞ্জস্যপূর্ণ।

সুমন চৌধুরী এর ছবি

জুয়েইরিযাহ মউ ...এটা কী বস্তু?



অজ্ঞাতবাস

ফাহিম এর ছবি

আমার সন্দ হইতেসে পরথম লাইন কবতের নাম, দ্বিতীয় লাইন কবির নাম, তারপর থেইকা কবতে...

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সেটা হলে আরেকটা প্রশ্ন থেকে যায়-- কবিতার শিরোনাম তাহলে "আমার আমি" কেন? সেটাতো চিতার আগুন হতে পারতো চিন্তিত

ফাহিম এর ছবি

আবারো তালগোল পাকায় গেলো... (মাথা চুলকানোর ইমোটিকন কল্পনা কইরা নেন...)

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

সুমন চৌধুরী এর ছবি

সাবটাইটেল মনে হয় গড়াগড়ি দিয়া হাসি



অজ্ঞাতবাস

অতিথি লেখক এর ছবি

প্রকৃতিপ্রেমিক,, ধন্যবাদ। যে বিষয়গুলো নিয়ে কিছুটা কনফিউজড্ ছিলাম সেসব বিষয়সম্পর্কিত ভুলগুলোর কথা এতোটা সহনশীলতার সাথে বলেছেন সেজন্য।
প্রথমেই জানিয়ে রাখছি, আমার নাম জুয়েইরিযাহ মউ। কবিতাটির শিরোনাম
"চিতায় অঙ্গার"।
আর ব্লগের ক্যাটাগরী সম্পর্কে ভেবেছিলাম যে, যে বিষয়ে লিখেছি এবং ভবিষ্যতে যেসব বিষয় সম্পর্কিত লেখা লেখার ইচ্ছা আছে "সচলায়তন" এ সেগুলো সিলেক্ট করতে হবে। তাই........................
আর ব্লগের শিরোনাম দিয়েছিলাম "আমার আমি"।
ভাল থাকুন........ প্রতিদিন......প্রতিক্ষণ..............

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সম্মানিত অতিথি,
আপনর বোঝার হয়তো কোন ভুল হয়নি, তবে গতানুগতিক ধারণার সাথে একটু ব্যাতিক্রমি হয়েছে। আপনি নিয়মিত লিখতে থাকলেই দেখবেন খাপ খাইয়ে নিয়েছেন। আপনাকে আবারো ধন্যবাদ।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কমেন্ট পড়ে হো হো করে হাসতেছি।

সম্মানিত অতিথি লেখক, নো অফেন্স।
লেখার সময় দয়া করে নিজের নামটা দিয়েন।
...লিখতে থাকেন।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

প্রিয় অতিথি, আমার মন্তব্যে কিছু মনে করবেন না যেন। থ্যাঙ্কু।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।