বন্ধুকথন:-যতদূরে যাই........./*তিথীডোর

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ০৪/১২/২০০৯ - ৭:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

যন্তরপাতি জিনিষটাকে আমি সত্যি সত্যি ডরাই..মিনি সাইজের ক্যালকুলেটারেও ঠিক সুবিধা করে পারিনা কিনা, 2004..সেকেন্ড ইয়ার,এক সখী জুটেছিলো নেটখোর,ঐ বালিকার সুবাদেই অর্ন্তজালে হাতখড়ি.. আজকের হাবিজাবি অনলাইনে খুঁজে পাওয়া এক বন্ধুকে নিয়ে!

আমাদের দোস্তির বয়স বছর পাঁচেক..সরাসরি দেখা হয়নি কখনোই,নাহ..আমি প্রবাসিনী নই,শহর আলাদা হলেও তিনিও বাংলাদেশেরই বাসিন্দা,আসলে মুখোমুখি হওয়াটা খুব বেশি দরকারীই মনে হয়নি কখনো!! পেটের সব খবর তো রোজ চালাচালি হয়ই..অসম বয়স কি ক্লাসের মজারু কাহিনী কিংবা কলিগের পুত্র সন্তানের জনক হওয়ার গল্প শেয়ারিংএ কোন সমস্যা??উঁহু...এই সর্ম্পকের ফরম্যাট না বন্ধুতার,,না হ্দ্যতার..অনেকটা বাবাসুলভ ভঙ্গিতে তিনি আমাকে ঢেকে রাখেন!চড়া মেজাজ,আমার অস্থির স্বভাব,,অন্যায় আবদার---আর কার দায় পড়েছে হজম করার??ম্যানেজমেন্ট এসাইনমেন্ট..আমি পা ঝুলিয়ে কমিক পড়ি..বেচারা রাত জেগে কামলা খাটেন..কিচ্ছুটি বলার যো নেই, চব্বিশ ঘন্টা অস্তর তো আমার হাতে মজুদই--"আমি ছোট",হিহি!! তবে ইহা ভাবিয়া লইবার কোন কারন নেই যে ,তিনি খাঁটি মহামানব...দুটো ঘটনা শোনাই---
জীবনের প্রথম রোজগারের টাকায় গিফট পাঠালাম,,তিনি দীর্ঘশ্বাস ফেলে বললেন--এতো মোটা বই!!!কখন পড়বো???
লাস্ট সেমির রেজাল্ট হাতে নিয়ে নাচতে নাচতে ফোন দিলাম,বন্ধুবর কহিলেন--ইমপসিবল, না দেখেই খাতা কেটেছে ...তোমার তো পাশমার্ক ই থাকার কথা না...কি অপমান!!!!এই হলেন আমার দোস্ত----
"যে আমারে দেখিবারে পায়,অসীম..../ভাল-মন্দ..মিলায়ে সকলি"
আগামীকাল আমার বন্ধুবরটি দিল্লির লাড্ডু খেতে যাচ্ছেন....ভাবীজান আমার শহুরমেট,,আপিসে আমাদের গোপন মোলাকাতও অলরেডি সারা....
বন্ধুজি--------
নুতন জীবন অনেক অনেক শুভ হোক!!!!!!!!!!!!!!


মন্তব্য

জুয়েইরিযাহ মউ এর ছবি

শুভকামনা রইলো আপ্পিশ,
তোমার বন্ধুজীটির লাড্ডু খাওয়ার পরবর্তী জীবনখানাও আমোদে কাটুক দেঁতো হাসি

----------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

ধনেপাতা মউবানু !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

রাহিন হায়দার এর ছবি

আপনি লেখার সময় মনে হয় অনেক তাড়াহুড়োর মধ্যে থাকেন। একটু সময় বের করে ধীরেসুস্থে লিখলে কিন্তু আরো ভালো লিখতে পারেন। নিয়মিত লিখুন। আপনার বন্ধুর জন্য শুভেচ্ছা।

________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

অতিথি লেখক এর ছবি

এ জনমে নিজেকে শুধরে নেওয়া হবেনারে ভাই.......
মন্তব্যের জন্য ধন্যবাদ!!!!!!

এনকিদু এর ছবি

আপনি লেখার সময় মনে হয় অনেক তাড়াহুড়োর মধ্যে থাকেন। একটু সময় বের করে ধীরেসুস্থে লিখলে কিন্তু আরো ভালো লিখতে পারেন।

নাহ্‌ এইটাই বেশি মজা লাগে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অতিথি লেখক এর ছবি

হাঃহাঃ...থেংকুশ ভাইয়া!

তানবীরা এর ছবি

বনধুর আবার বয়স কি তিথী? কালকে বিয়ে মানে? এসাইনমেন্ট এ হেল্প করলো তোমার আর বিয়ে অন্ন কাউকে ?
কলিকাল, ঘোর কলি
*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

অতিথি লেখক এর ছবি

কি মুশকিল!!!!!!!!!!

অতিথি লেখক এর ছবি

হাহাহাহা........
আপনার বন্ধুবরটিকে শুভেচ্ছা...

(জয়িতা)

অতিথি লেখক এর ছবি

হিহিহি.....
ধন্যবাদ জয়িতা!!!1

রেশনুভা এর ছবি

আরেকজন গেল।
মৃত হয়া গেল।

সাইফ তাহসিন এর ছবি

হে হে হে, লেখা ছুডু হইলেও ভালু হইসে, বইয়ের নাম জান্তাম চাই, "কড়ি দিয়ে কিনলাম" না নিশ্চই। নতুন জীবনের শুরুতে শুভ কামনা রইল তুমার দুস্তের লাইগা
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

ধনেপাতা ভাইডি!!!!
বইয়ের নাম???? আমার নিকের দিকে তাকান...

দুর্দান্ত এর ছবি

আজকালকার পোলাপানের ভাব বুঝি না।
কামলা খাটে একজনের, লাড্ডু খায় আরেকজনের।
তবে আপনার লাড্ডুখোরের দিল খোলা হইলেই মুশকিল আহসান।
--
গল্প ভাল লেগেছে। এস এম এস ইস্টাইলের লেখাতো এইবার পড়লাম। পরেরবার ইমেইল ইস্টাইল টেরাই করেন।

অতিথি লেখক এর ছবি

দোয়া রাখেন----বড় হয়ে CEOটাইপের কিছু যদি হই,,
ছেকেটারী টাইপাবে,মুই ডিকটেট করুম..
আপাতত SMSই সই!!!!!

রেশনুভা এর ছবি

হ...ঠিকই।
কামলা খাটায় একজনরে, লাড্ডু দিব আরেকজনরে।
কথা কয় একজনের লগে, আর কথা দিবে অন্যজনরে।
জীবন (বেদানা)ময়।

অতিথি লেখক এর ছবি

রতনে রতন চেনে.....

অতিথি লেখক এর ছবি

হ !!

অতন্দ্র প্রহরী এর ছবি

কী ব্যাপার, এই পোস্টের সাথে কোনো সম্পর্ক আছে নাকি??

রেশনুভা এর ছবি

হাহাহা ... গোয়েন্দা অপ্র হোমস।

অতন্দ্র প্রহরী এর ছবি

দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

আমি কিন্তু টুপটাপ.....

জুয়েইরিযাহ মউ এর ছবি

হো হো হো
সম্পর্ক নেই বলেইতো জানি চিন্তিত

------------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

জিতে রহো....

দ্রোহী এর ছবি

খাইছে!!!!!!!!!! প্রহরী দেখি কঠঠিন জিনিস বের করছে!!!!!!!!!!!!!!

অতিথি লেখক এর ছবি

হুম...বিয়াপক গিয়ানজাম!!!

ইশতিয়াক রউফ এর ছবি

অতন্দ্রোমস প্রহরী চলুক

লেখা তো শুরুর আগেই শেষ হয়ে গেল!!

অতিথি লেখক এর ছবি

ঠিক...

পুচকুন এর ছবি

হাঃ হাঃ হাঃ ....... পড়িয়া ব্যাপক মজা পাইলাম....
তাহার লাড্ডু জীবন শুভ হোক....

অতিথি লেখক এর ছবি

হুমম, দোয়া রেখো পুচকা...

নুরুজ্জামান মানিক এর ছবি

হাচল হওয়ায় অভিনন্দন রইল তিথীডোর ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

তিথীডোর এর ছবি

অনেক, অ-নে-ক ধনেপাতা রইলো !

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।