প্যান্টুলুন হারাইলাম!

অভ্রনীল এর ছবি
লিখেছেন অভ্রনীল (তারিখ: শুক্র, ১৩/০২/২০০৯ - ১:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

[১]
নামের এক অংশ হঠাৎ করিয়া হাপিশ হইয়া যাবার কারনে আমার নামটিকে বড়ই দুর্বল দুর্বল ঠেকিতেছে। যোগদানের মুহূর্ত হইতে দেখিয়া আসিতেছি আমার নামের দুই খান অংশ। প্রথম দিকে নামের শেষ অংশকে খসিয়া ফেলিতে চাহিলেও কালের বিবর্তনে উহাকে নামের অংশ হিসাবে বিবেচনা করিতে লাগিলাম। মনে হইত নামে প্রথম অংশ যেন আমার লেখক সত্ত্বার উপরিভাগ আর শেষাংশ যেন নিম্নভাগ। এক সময় মনে হইতে লাগিলো যে ইহাই বুঝি আমার সম্পুর্ণ নাম। কিন্তু অদৃশটের অমোঘ নিয়মে গতরাত্রিতে আমার নামের শেষ অংশ ঝরিয়া পড়িয়া গেল। আমার কাছে লাগিতেছে যেন আমার প্যান্টুলুন খানি খুলিয়া পড়িয়া গেল।

[২]
প্রানীকূল তাহাদের ল্যাজখানা হারাইলে কীরূপ বোধ করে জানা নাই তবে প্যান্টুলুন হারাইয়া আমার মনে কিম্ভূতকিমাকার ভাব জাগ্রত হইতেছে। তাহা হর্ষ না বিষাদময় এখনো বোধগম্য হইতেছেনা।

[৩]
যাহাই হোক পরসমাচার এইযে, "অতিথি" শব্দখানি, যাহা ছিল আমার নামের শেষ অংশ, যাহা ছিল এতদিন তৃতীয় বন্ধনীর ভিতর আবদ্ধ, উহাকে বিদায়। বিদায় প্যান্টুলুন!


মন্তব্য

এনকিদু এর ছবি

স্বাগতম অভ্রনীল । সচল থাকুন সচল রাখুন ।

আপনি বেশি অস্বস্তী বোধ করলে মডুদেরকে অনুরোধ করা যেতে পারে আপনার প্যান্টালুন ফেরত দেয়ার জন্য । লাগবে ? চোখ টিপি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অভ্রনীল এর ছবি

অশেষ ধন্যবাদ কদু ভ্রাতে! পয়লা পয়লা প্যান্টুলুন ছাড়া তো তাই বুইঝা উঠতে পারতেসিনা কেমন লাগে... আশা করি অচিরেই খাপ খাইয়া যামু... আর যাই হোক এত গুলা সচল প্যান্টু ছাড়া... খাপ না খাইয়া যামু কই দেঁতো হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

ধুসর গোধূলি এর ছবি

- হ স্বাগতম। এইবার প্রথানূযায়ী লেখা হইতে 'রিটায়ার্ড হার্ট' হইয়া প্যাভেলিয়নের দিকে হাঁটা দেন। চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অভ্রনীল এর ছবি

(সু)পরামর্শের জইন্য ধইন্যবাদ গুরু... দোয়া রাইখেন... আপ্নের দেখানো পথে য্যান হাঁটতে পারি...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

নিবিড় এর ছবি

অতিথি দলের একজন শক্তিশালী সদস্য কে হারিয়ে আমাদের দল দূর্বল হয়ে গেল মন খারাপ তবে অভিনন্দন সচল হওয়ার জন্য (তালিয়া) সাবধান রিটায়ার্ড হার্ট' হইয়েন না কিন্তু চোখ টিপি
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অভ্রনীল এর ছবি

শক্তিশালী সদস্য ছিলাম!! এতদিনে একজন আমারে চিন্তে পারলো... আহা পরান জুড়ায় গেলো... চিন্তা নাই গুরুর কাছে কথা দিসি, তেনার দেখানো পথে হাঁটমু... আপ্নে সচল না হওয়া পর্যন্ত উলটা দিকে আর তাকাইতেসিনা... হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

স্পর্শ এর ছবি

অভিনন্দন এবং স্বাগতম। হাসি

এখন আসবে শীত নিদ্রা...।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অভ্রনীল এর ছবি

চিন্তা নাই... শীত নিদ্রা অল্রেডী চইলা আইসে... খালি কম্বল দিয়া মাথা ঢাকা বাকী...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

জ্বিনের বাদশা এর ছবি

তারমানে সচল হওয়া আর .... চোখ টিপি
অভিনন্দন সচলত্ব প্রাপ্তিতে চলুক ....

এখন সুবোধ ছোকরার মতো পান্তুলুনটাকে টানিয়া উঠাইয়া, বেল্ট বাকল লাগাইয়া কিছু পানাহারের ব্যবস্থা করুন চোখ টিপি
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

অভ্রনীল এর ছবি

বিশাল পেলেন কইরা ফালাইসি... পানাহার কইরা প্যাভিলিয়নের দিকে গিয়া কম্বল মুড়ি দিয়া শীতনিদ্রা যামু... হাজার হোক সচলায়তনের ইতিহাস খানা তো ঠিক রাখতে হইবো...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

তানিয়া এর ছবি

অভিনন্দন অভ্রনীল অভিনন্দন হাততালি হাততালি

অভ্রনীল এর ছবি

আপ্নেরে ধইন্যাপাতা...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

আলাভোলা এর ছবি

গেল ! আরেকজন নিয়মিত লেখকও গেল !!

অভ্রনীল এর ছবি

ভুলা ভাই... ব্যাপারনা... গুরুজনের দেখানো পথে হাঁটতেসি... সময়মত আপ্নেও কইলাম হাঁটবেন... চোখ টিপি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রেনেট এর ছবি

অভিনন্দন অভ্রনীল ভ্রাত! এবার একটু রেস্ট নেন হাসি
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অভ্রনীল এর ছবি

আবার জিগায়!! দেঁতো হাসি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

পরিবর্তনশীল এর ছবি

স্বাগতম। জয় আইইউটি। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অভ্রনীল এর ছবি

হ... জয় আইইউটি... শোলোকটা পসন্দ হইসে! দেঁতো হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতন্দ্র প্রহরী এর ছবি

কনগ্র্যাটস ম্যান। "জয় আইইউটি" দেঁতো হাসি

অভ্রনীল এর ছবি

তোমারেও ধইন্যাপাতা... জয় আইইউটি... দেঁতো হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

জাহিদ হোসেন এর ছবি

সচল হ'বার পর কি যেন একটা হয়। লেখা-টেখার হার কমে যায় বেশীর ভাগ লোকেরই। আশাকরি আপনি সে দলের লোক হবেন না।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অভ্রনীল এর ছবি

কোনদলে যামু গ্যারান্টি দিতে পারতেসিনা... তবে চেস্টা করমু আপ্নের কথা রাখার...

যাই হোক উপরের কমেন্টগুলার ধারাবাহিকতায় আপ্নেরেও "জয় আইইউটি"... দেঁতো হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রায়হান আবীর এর ছবি

জয় আইইউটি। দেঁতো হাসি

=============================

অভ্রনীল এর ছবি

... ... .... জয় আইইউটি... চলুক

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আরে, আপনি তাহলে ঐ তিনজনের সাথে যুক্ত হলেন ৪ নাম্বার হিসেবে? আপনারা চার জনই মাশাল্লা, গুল্লি লেখেন।

জয়তু অভ্রনীল, শুভেচ্ছা আপনাকে। দেরী হলো, তাতে কী?

অভ্রনীল এর ছবি

পিপিদা আরো দুইটা কিন্তু আছে... একটা হইতাসে কিংকু আরেকটা শিক্ষানবিস... আপ্নেরে জয় আইইউটি...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

দৃশা এর ছবি

চুরি করেছে সচল তাহার প্যান্টটা... হায়রে হায় অভ্রনীল... লালালালালা।
জন্মদিনের থুক্কু পূর্ণ সচল হওয়ার লাইগা অভিনন্দন।
---------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

অভ্রনীল এর ছবি

আফনেরে ধইন্যাপাতা... তয় আফনে চ্রম খ্রাপ... অন্যের প্যান্টু হারানোতে গান ধরসেন... এত সুখ কইলাম সইবোনা...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

সৌরভ এর ছবি

হেহে


আবার লিখবো হয়তো কোন দিন

অভ্রনীল এর ছবি

হ... হাসবেনই তো... আরেকজন প্যান্টুহারা আপ্নাগো দলে যোগ দেসে যে...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

অভিনন্দন অভ্রনীল। শীতনিদ্রা, সচলের ঐতিহ্য ইত্যাদি ইত্যাদি এসব বাজে কথা। আপনি আপনার পেসে-ই লিখতে থাকুন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অভ্রনীল এর ছবি

আপ্নেতো আমারে বিভ্রান্ত কইরে দেলেন... কী আর কমু... আপ্নেরে একগোছা ধইন্যাপাতা...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

রণদীপম বসু এর ছবি

স্বাগতম নিয়মিত অনুপস্থিতির খাতায়...!
তয় খাসিলত খারাপ হইলে তো লজ্জা-শরম ভুইল্যা লেখবেনই। কিন্তু মহাজন জ্ঞানী লোকের এতো বেলাজ হন না...। এখন বুঝা যাইবো লজ্জা-শরম একেবারেই গেছে, না কি এখনও কিছুটা বাকি আছে...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অভ্রনীল এর ছবি

জ্বে জ্বে... আপ্নের উপরে পান্ডবদা আমারে বিভ্রান্ত করনের চেষ্টা চালাইসিলো... কিন্তু আপ্নের কথা আশ্বস্ত হইলাম ... আমি আবার লাজ শরমের বিশাল গোডাউন...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

নেংটু আপনেরে ধুমধাড়াক্কা অভিনন্দন!
লেখা কমাইলে খবরাসে, কইলাম!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শুভেচ্ছা। সচল থাকুন, সচল রাখুন...।

খেকশিয়াল এর ছবি

যাত্তেরি কি কইলেন সবাই দেখি নেংটু নামে ডাকা আরম্ভ করছে আপ্নেরে! তবে হ.. লেখা কমাইলে কইলাম খবর আছে! অভিনন্দন দেঁতো হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তানবীরা এর ছবি

স্বাগতম অভ্রনীল।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

পটলবাবু [অতিথি] এর ছবি

লইজ্জা লাগে

তিথীডোর এর ছবি

আপনি তো জোশ লেখেন !! সবগুলো পোস্টই দারুণ মজারু.... --------------------------------------------------
"সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাইফ তাহসিন এর ছবি

লেখাটা পইড়া বুঝলাম, ছোট মরিচের ঝাল বেশি কাকে বলে! ব্যাপক মজারু পোস্ট

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রাহিন হায়দার এর ছবি

শীতনিদ্রার ব্যাপারটার চাক্ষুষ প্রমাণ দেক্তে পাচ্ছি!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

রাহিন হায়দার এর ছবি

শীতনিদ্রার ব্যাপারটার চাক্ষুষ প্রমাণ দেক্তে পাচ্ছি!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।