আমার সালসা শেখা...

মুশফিকা মুমু এর ছবি
লিখেছেন মুশফিকা মুমু (তারিখ: সোম, ২৬/০৫/২০০৮ - ১২:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

সেই ৭ বছর বয়স থেকেই আমার জীবন মোটামুটি 'রোবোটিক'। ছোটবেলা থেকেই আমার বাবা মা আমাকে পড়াশোনার জন্য স্কুলের কোচিং এর পাশাপাশি নাচ আর গানের স্কুলে ভর্তি করিয়ে দেন। আর আরবি ক্লাস তো আছেই, তাই সপ্তাহের প্রায় প্রতিটা দিনই আমার কোনও না কোনও কিছুর ক্লাস লেগেই থাকত। এমনকি বাইরে খেলতে যাওয়ার দিনগুলিও ছিল আমার বাঁধাধরা। এখন বাবা মা কোনো কিছু কনট্রোল না করলেও 'রোবোটিক' জীবনের খুব একটা পরিবর্তন আসেনি, বরং এর সাথে যোগ হয়েছে 'স্ট্রেস'।

আমি ছোট থেকেই খুবই ফাঁকিবাজ ধরনের তাই সবসময়ই কোনো না কোনো ক্লাস ফাঁকি দেয়ার চেষ্টা করতাম। আরবি পড়ার জন্য বাসায় হুজুর আসতেন তাই সেটায় ফাকি দেয়ার কোনও উপায় ছিলনা। স্কুলের কোচিংয়েও ফাকি দেয়া যেতনা। তবে গানের ক্লাস, সফল না হলেও ফাকি দেয়ার চেষ্টা করতাম। যদিও গান আমি এখন অসম্ভব ভালবাসি, তখন একদমই যেতে চাইতাম না। গানের ক্লাসে না যাওয়ার জন্য প্রতি সপ্তাহে এক এক কারণ বের করতাম। যতটা সম্ভব কাঁদো-কাঁদো মুখ করে আম্মুর কাছে গিয়ে বলতাম "আম্মু আজকে হঠাৎ একটু আগেই দেখি খুব গলা ব্যথা", নয়ত পেট ব্যথা নয়ত অন্য কিছু। হঠাৎ কখনো কখনো সফল হলেও প্রায় সব সময় আম্মু ফাঁকিবাজি ধরে ফেলত আর ধমক দিয়ে পাঠাত। যখন সফল হোতাম তখন নিজেকে ভাবতাম ইসস আমি কত চালাক খাইছে , কিন্তু এখন বুঝতে পারি আম্মু আসলে তখন ঠিকই বুঝতে পারতেন আর মায়া করেই বলত "ঠিক আছে আজ যেতে হবেনা"।

এরপর হোল আরেক বিপদ, ইয়ে, মানে... আম্মু বাসায় এক গানের ওস্তাদ ঠিক করল। আমার মাথায় বাজ পরার মত অবস্থা। এক ক্লাস ফাকি দিতেই হিমশিম খাই আর এখন বাসায় এসে উপস্থিত ওস্তাদ কিভাবে ফাঁকি দেই! কি আর করা বাধ্য হয়ে তখন প্রতি সপ্তাহে ডাবল ডোজের গানের তালিম নিতে থাকি, আর যেদিন ওস্তাদ বিকেলে আসতেন সেদিন বাইরে খেলতে যাওয়ার ২-৩ দিনের মাঝ থেকে আরও একদিন কমে যেত, মন খারাপ বিরক্তির সীমা থাকতনা।

কিন্তু নাচের ক্লাসের জন্য ছিল আমার দারুন উৎসাহ। ক্লাস ফাকি দেয়াতো দুরের কথা আমি দিন গুনতাম কবে মংগলবার আসবে। এমনিতেই তিরিং বিরিং ভাব, নাঁচুনি বুড়ি, তার উপর ঢোলের বাড়ি,বাসায় এসেও আমার নাচ থামত না। বাসায় কেউ বেড়াতে আসলেই তাকে দেখাতাম নতুন কি শিখলাম। যেখানে বকা না দিয়ে আমাকে হারমোনিয়াম নিয়ে বসানো যেত না সেখানে নাচের কথা আমাকে বলতেও হোতনা, সারাদিনই প্রাকটিস। দেঁতো হাসি

যদিও গানই এখন পর্যন্ত ধরে রেখেছি, নাচ আমার অসম্ভব প্রিয়। সিডনি এসে ছোটবেলায় বিভিন্ন অনুষ্ঠানে নেচেছি যা সব ভিডিও ক্যাসেটে বন্দী হয়ে পরে আছে। এখানকার কিছু নৃত্যশিল্পী আন্টিরা শিখিয়ে দিত আর সেই রিহার্সালের মজার দিনগুলির কথা মনে পরলে অজান্তেই মুখে হাসি ফোটে। এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের অভাব নেই, কিছুদিন পর পর কিছুনা কিছু লেগেই থাকে। শহীদ দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবসের একাধিক অনুষ্ঠান ছাড়াও এসোসিয়েশন এর ফাংশন, বাংলা স্কুলের ফাংশন আরও কত কিছু। আম্মুর শখ ছিল তার মেয়েকে ফাংশনে নাচতে দেখা, আম্মুর সেই শখ মিটলেও আমার নাচ শেখার শখ মিটল না। খুব আফসোস হয়, দেশে থাকলে হয়ত নাচটা চালিয়ে যেতে পারতাম। হয়ত এতদিনে আমাকে টিভিতে সাইড নৃত্যশিল্পী হিসেবে টুকটাক দেখতেও পারতেন। দেশে যে হারে টিভির চ্যানেল বেরিয়েছে কয়েক ঝলকের জন্য হলেও হয়ত কোনো না কোনোটায় নিশ্চই একবার হলেও চান্স পেতাম। খাইছে

গত বছর আমি আর আমার এক বান্ধবী ঠিক করলাম আমরা সালসা শিখব। যত বিজ্ঞাপন দেখলাম সব গুলোতে বলত নিজের ছেলে সঙ্গী নিয়ে আসতে হবে। যখন একটায় দেখলাম ছেলে সঙ্গী লাগবেনা তখন আমরাতো দারুণ খুশি, সাথে সাথে ভর্তি হয়ে গেলাম।

প্রথম দিন ক্লাসে গেলাম, নাচের ইন্সট্রাকটর দেখলাম বেশ ভাল। সবাইকে লাইনে দাড় করিয়ে এক এক করে স্টেপস শেখাতে লাগল। ক্লাসে খেয়াল করে দেখলাম আমাদেরই সবচেয়ে বয়স কম, বেশির ভাগই ৫০ উর্ধে মানে বাবা/মা/আঙ্কেল/আন্টি এমন কি দাদা/নানি টাইপের বয়সেরও ছিল। আমার বান্ধবী বলে যে সিটির বাইরের শহরে এই সময় এমন বয়সের লোকজন থাকাই স্বাভাবিক। আমরা ভাবলাম তাতে কি আমরাতো নাচই শিখতে এসেছি, ক্লাসে কে আছে না আছে তাতে কি আসে যায়, অবশ্য সুন্দর দেখতে কেউ থাকলে আপত্তি করতাম না খাইছে

যাইহোক আমি আর আমার বান্ধবীতো মহা খুশিতে শিখতে লাগলাম, আমি না পারলে ও দেখিয়ে দিচ্ছে আর ও না পারলে আমি দেখিয়ে দিচ্ছি। এমন সময় নাচের ইনসট্রাকটর বলল সব ছেলেদের গোল হয়ে দাঁড়াতে, আর মেয়েদের বলল ঘুরে ঘুরে এক এক ছেলের সাথে নাচতে। শুনেতো আমি আর আমার বান্ধবী দুজন দুজনের দিকে তাকাচ্ছি। কম বয়সী সুন্দর কারো সাথে নাচতে হলে অন্য ব্যাপার কিন্তু এই বিশাল বয়স্ক ভুরিঅলাদের সাথে নাচতে হবে শুনেই আমার ... ইয়ে, মানে... । তখন আমার ছোটবেলায় আম্মুকে গানের স্কুল ফাকি দেয়ার এক্সকিউস গুলো মনে পরল। আমি ইনসট্রাকটরকে খুব পেট ব্যথার কথা বলে চেয়ারে গিয়ে বসলাম। নাচের মাঝে মাঝে উনি আমার দিকে তাকাতেই একটু আধটু পেট ব্যথার ভান করার চেস্টা করলাম। বাসায় ফেরার পথে আমি আর আমার বান্ধবী হাসতে হাসতে গড়াগড়ি অবস্থা, এই তাহলে ছেলে সঙ্গী না লাগার কারন। আমি বললাম পুরো $১২০ ডলার পানিতে গেলেও আমার আপাতত সালসা সেখার সখ মিটেগেছে, এটলিস্ট নিজের পার্টনার না পাওয়া পর্যন্ত ...।

বি: দ্রো: - তানবীরা আপুর "হেনস্থা" লেখায়, আমার কমেন্টে আপুর রিপ্লাই পড়েই এই লেখা লিখতে ইচ্ছে করল।
http://www.sachalayatan.com/15384


মন্তব্য

রেনেট এর ছবি

ছেলে সঙ্গীর অভাবে নাচ বন্ধ হয়,এটা একটা কথা বললেন?
লাইনে দাঁড়ালাম।
লেখা চমতকার। হাসি
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

লাইনে তো দেখি আপনিই সবার আগে খাইছে
ধন্যবাদ কমেন্টের জন্য হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্পর্শ এর ছবি

আহারে কত কিছু মনে করিয়ে দিলেন।!!
"শ্যাল উই ড্যান্স" দেখে আমার হল ট্যাঙ্গো শেখার খায়েস! কিন্তু বাংলাদেশে অই জিনিস কে শেখাবে!! অনেক দিন পরে 'অলিয়স ফ্রসেজ এ দেখি ট্যাঙ্গো সেখানর বিজ্ঞাপন। কিন্তু পার্টনার সাথে নিয়ে আসতে হবে!! মন খারাপ
তাই আর হলনা!!
এখনো অলিয়স ফ্রসেজের সামনে বাস স্টপে দাঁড়িয়ে দাঁড়িয়ে ওদের নাচ দেখি। পুরা শ্যাল উই ড্যান্স এর মতই!! মন খারাপ
আহারে ...
এই দেশে নাচের পার্টনার এত দুর্লভ!! ধুরো!
-----------------------------
এখনো নজরবন্দী!


ইচ্ছার আগুনে জ্বলছি...

মুশফিকা মুমু এর ছবি

আপনি আপনার সেই বাস এর ওই মেয়েকে ফোন করে দেখেন চোখ টিপি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শামীম এর ছবি

শরীর ভাল রাখার জন্য উঠবস করলেই সেটাকে বাংলা ছবিতে নাচ হিসেবে দেখানো হয় বলে লক্ষ্য করেছি .... .... সালসার দরকার কী খাইছে
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

মুশফিকা মুমু এর ছবি

হায় শামীম ভাই আপনিতো সালসার মর্মই বুঝলেন না। আজকেই ভাবীকে নিয়ে সালসায় ভর্তি হন তাইলেই বুঝবেন চোখ টিপি
--------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শামীম এর ছবি

Along Came Polyতে দেখলাম না (বউ সহই দেখেছি) ... ... ... বুঝবো না কেন চোখ টিপি
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা... উত্তরায় সম্প্রতি পচিচিত এক পেইন্টার একাডেমি খুলছে... সেইটাতে সালসা শেখায়... আমি বললাম আমি শিখুম... বললো পার্টনার লাগবে না... তারাই যোগার করে দেবে... আমি তো খুশি... কিন্তু একটা ক্লাসও এখনও করা হইলো না... দুই সপ্তাহ যাবৎ যাওনের সময়ই পাইতেছি না...
সিডনীতে চইলা আসবো নাকি? হা হা হা হা... অবশ্য সিডনীতক যাইতে পারলে আমার সালসা শেখার পার্টনার অনেকগুলাই পাওয়া যাবে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

হা হা হা আইসে পরেন নজরুল ভাই, আপনার আরো পার্টনার পাওয়া গেলেও আমি লাইনে আগে খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

খেকশিয়াল এর ছবি

হাহা লিখলেন অবশেষে, মজা পেলাম অনেক
নাচ তো হল এইবার কিছু গান রেকর্ড করে আমাদের সবাইকে শোনান, যেহেতু আপনার এক্সকিউজের ব্যাপারটা আমরা সবাই জেনে গেছি, তো কোন ধানাই পানাই চলবে না খাইছে

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মুশফিকা মুমু এর ছবি

শিয়াল ভাই আপনি মজা পেয়েছেন শুনে ভালো লাগল হাসি
কিন্তু ইয়ে মানে ইয়ে, মানে... .. গানের ব্যপার হল আমার না আজকে সত্যিই গলা ব্যথা ইয়ে, মানে...
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নুশেরা তাজরীন এর ছবি

মুমু, আপনার লেখা(বাংলা গদ্য) দিন দিন ভাল হচ্ছে, অভিনন্দন। বানানে আরেকটু মনযোগ কাম্য। মূল পোস্টে স্মাইলিগুলো না হলেও চলে; লেখাই তো ভাবের পূর্ণ প্রকাশে সমর্থ। (ব্যক্তিগত অভিমত)।

@শামীম ভাই: Along Came Polly(english); You Me aur Hum(hindi)- এদুটো সহ আরো কিছু ফিল্মে সালসার বড় ভূমিকা আছে। সঙ্গী কর্তৃক সঙ্গিনীকে উত্তোলনের বিষয়টা বাংলা ছবির নাচেও মাস্ট, তাই বলে ওটাকে সালসার বিকল্প ভাববেন!?!

মুশফিকা মুমু এর ছবি

অনেক ধন্যবাদ নুশেরা আপু, হাসি বানানে আমি আসলেই এখনও কাঁচা, পোস্ট করার পর বসে থাকি কেউ না কেউ সেগুলো ঠিক করতে সাহায্য করবে এই আশায়, বেশির ভাগ সময়ই করে। হাসি

আর স্মাইলি গুলো আসলে msn ব্যবহার করতে করতে অভ্যেস হয়ে গেছে, কমিয়ে ফেলার চেষ্টা করব হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

emoticon দেখতে ভালই লাগে । জিনিসটা তো এমনি এমনি আবিষ্কার হয় নি । আর এটা তো ডিজিটাল প্রকাশনা, ডিজিটাল মাধ্যমের সুবিধা ব্যবহার করতে পারলে খারাপ কি ?

-এনকিদু

মুশফিকা মুমু এর ছবি

আমারো ইমোটিকনস দেখতে ভালই লাগে হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শামীম এর ছবি

Along Came Polly দেখেছি ... গুরুত্ব অনুধাবিত চোখ টিপি
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি তাইলেতো বুঝতেই পারছেন বাংলা সিনামার মত উঠবস করে শরীর ফিট করে তারপর সালসা শিখতে হয় খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ধুসর গোধূলি এর ছবি

- আমি রোবোটিক সালসা শিখুম! মন খারাপ

স্যরি, কমেন্ট থেকে উত্তরায় কথাটা বাদ পইড়া গেছিলো। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

রোবোটিক সালসা কি জিনিস ধুসর ভাই? আপনার নিজের কোনও আবিষ্কার?
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ধুসর গোধূলি এর ছবি

- সেটা পরে বলতাছি। তার আগে তুমি আমারে একটা কথা কওতো!
তুমি যদি সত্যি সত্যিই নাচা শুরু করো, তাও জনসন্মুখে। তাইলে স্টেজের নিচে কয় ট্রাক বালুর বস্তা ফেলাইয়া সাসপেনশন বানাইতে হইবো! চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

আপনি আগে বলেন আপনার মতলব কি ইয়ে, মানে... এবারও বুঝলাম না ইয়ে, মানে...
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ধুসর গোধূলি এর ছবি

- সেদিন পড়ছিলা "ভুল" কমেন্টের খপ্পরে আজকে পড়তে যাচ্ছো "বেবুঝ" কমেন্টের খপ্পরে। চোখ টিপি

বুইঝা দেখ...
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

এত প্যাচান কেন? আমার মাথায় এমনিতেই ব্রেইন কম, তার উপর আপনার বহুরুপি মিনিং এর কমেন্ট
স্টেজের নিচে বালু কেনো থাকবে এইটাই তো বুঝলাম না, আমারে কি মটু কইলেন? যে নাচলে স্টেজ ভেংগে নিচে পরে যাব? এইটা আগে কনফার্ম করেন তারপর come back ছারতেছি খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ধুসর গোধূলি এর ছবি

- জ্ঞানী লুকের লাইগা নাকি ইশারা কাফি (কফি মনে করে খাইয়া ফেইলো না)।
তুমি জ্ঞানী লুক কীনা জানি না! তবে তোমারে মটকু কইতে যাবো ক্যান? তুমি মটকু হইলে তো সূর্য্য পূবে ওঠে নাইলে দক্ষিণে!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

কি! আপনি পাবলিকে এইভাবে মাইক দিয়ে আমাকে পচাইলেন? যারা আমাকে চিনেনা তারা তো এখন সত্যি ভাববে আমি মুটি ওঁয়া ওঁয়া
দারান আপনাকে যদি আমি পচানোর ব্যবস্থা না করসি ....
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আলমগীর এর ছবি

রোবোটিক সালসা কি জিনিস ধুসর ভাই? আপনার নিজের কোনও আবিষ্কার?

আপনি নিজেকে রোবট বলছেন আর এতেই ধুগো রোবটিক নাচতে চাচ্ছে, বাকীটুকু বুঝে নেন।

আলমগীর এর ছবি

সালসায় যে পার্টনার কম পড়ে সেটা সত্যি। আমার এক বন্ধু সালসা শিখতে গিয়ে, একই রকম দেখেছে। ছেলেদের নাকি বড়ই অভাব।

ধুসর গোধূলি এর ছবি

- আমার মতো ভলান্টিয়ারদেয় ঘি-তৈল মেখে নেওয়ার প্রজেক্ট হাতে নেওয়া উচিৎ এক্ষণই। টাইম ইজ মানি।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

হুমম মন খারাপ সব জায়গাতেই, dance এ ছেলেদের বড়ই অভাব। তাই ভাবছি এরপর হিপহপ করব, পার্টনারের কোনও ঝামেলা নাই খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মাহবুব লীলেন এর ছবি

আমার আপাতত সালসা সেখার সখ মিটেগেছে, এটলিস্ট নিজের পার্টনার না পাওয়া পর্যন্ত ...।

কিন্তু এমনও তো হতে পারে যে সেই পার্টনার ল্যাংড়া
ক্রাচ দিয়ে হাঁটে
তাহলে?

মুশফিকা মুমু এর ছবি

ইয়ে, মানে... ইয়ে, মানে... হায় হায় ইয়ে, মানে... ইয়ে, মানে...
এইসব কি বলেন লীলেন ভাই ইয়ে, মানে... ল্যাংড়া হবে কেন ইয়ে, মানে...
--------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

জি.এম.তানিম এর ছবি

বিসদৃশ পার্টনারের ব্যপারটা শ্যাল উই ড্যান্সেও ছিল...কিংবা টেক দ্য লীডেও দেখেছি...ওখানে কিন্তু সেটা সমস্যা তৈরি করেনি...করলেও শেষ পর্যন্ত ছিল না।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মুশফিকা মুমু এর ছবি

আমারো হবেনা দেঁতো হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শাওণ এর ছবি

বয়স্ক ভুরিওলা দের দেখে পালালে আর এখন বলছো "আমারো হবে না?"

সুলতানা পারভীন শিমুল এর ছবি

'অবশ্য সুন্দর দেখতে কেউ থাকলে আপত্তি করতাম না -'
আমাদের সর্বগুনে গুনান্বিতা মিস মুমুর মনের কথা তাহলে এইরূপ!
আপনার সরস বর্ণণায় মজা পেলাম খুব, মুমু।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি আহা দেখতে তো কোনও অসুবিধা নাই তাইনা চোখ টিপি
আপনি মজা পেয়েছেন শুনে খুব খুব ভালো লাগল দেঁতো হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্পর্শ এর ছবি

একি ! শেষ মেষ আপনিও শুধু সুন্দরের দিকে ঝুকলেন!! হবে না হবে না। খেলব না! তাই তো বলি নজরুল ভাই এর লাইনে আপনি কেন প্রথম। খাইছে
"লাইফ ইজ টু আনফেয়ার" !! মন খারাপ

তবে ভাবি থেকে সাবধান! দেঁতো হাসি
-----------------------------
এখনো নজরবন্দী!


ইচ্ছার আগুনে জ্বলছি...

মুশফিকা মুমু এর ছবি

আরেহ আমি সুন্দরের দিকে ঝুকলাম কই ইয়ে, মানে... ...
হায়! একজন বলে সুন্দরের দিকে তাকানো দোষ আর এখনকি জোক করাও দোষ ইয়ে, মানে...
আপনি না খেললে আমিও খেলব না মন খারাপ আড়ি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

আপনি এখনো কি আপনার মনের মতো সুন্দর কাউকে পাননি?
পেলে নাচবেন ?

মুশফিকা মুমু এর ছবি

নাম হীন অতিথি আমার লেখায় আপনার পদধুলির জন্য অনেক ধন্যবাদ। কিরকম সন্দেহ লাগছে, পরিচিত কেউ মশকরা করছেন নাতো ইয়ে, মানে...
সালসার জন্য এখনও কাউকেতো পাইনি, আপনি নাচবেন নাকি খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

এখনই নাম বলব না তবে আমিও বগুড়ার থকি ঢাকায়।
এখন আপনার সাথে নাচলে গিন্নি ঠ্যাং ভেংগে বাসায় ফালাইয়া রাখবে ।

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গিন্নির কথা আগে বলবেন তো খাইছে
আপনিও বগুরার নাকি ...... হাই ফাইভ (হাই ফাইভের কোনো ইমোটিকন নাই)
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

আপনি কি এখনো আপনার মনের মতো সুন্দর কাউকে পাননি?
পেলে নাচবেন ?

অতিথি লেখক এর ছবি

শিমুল আপা আপনার ইয়ে ....... তো খুব ভাল মনে হইতাছেনা।
সুন্দর দেখলেই তার লগে নাচতে ইচ্ছে করে। মুমু আপার কাছে থেইকা কিছু ভাল জিনিস শিইখা লন। উনিউ বগুড়ার আপনিউ বগুড়ার, আমিও এবং আপনার প্রতিবেশী।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নামবিহীন ভাইজান মনে হয় আমার কমেন্ট মন দিয়া না পইড়াই কিংবা না বুইঝাই কথাটা কইলেন। তয় আপনিউ যেহেতু বগুড়ার, মাফ কইরা দিলাম।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আচ্ছা অতিথি ভাই আপনি কেন শুধুশুধু এত আমার শিমুল আপার পিছনে লেগেছেন? মন খারাপ উনি খুব ভাল
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

হিমু এর ছবি

ইউনিতে দেখি প্রায়ই "সালসা শেখাই" গোছের বিজ্ঞাপন পড়ে। লক্ষ করলাম সময়ের সাথে বিভিন্ন বিজ্ঞাপনে খরচও ধীরে ধীরে কমছে। আশায় আছি, একদিন সালসা শিখতে গেলে উল্টা পয়সা পাওয়া যাবে।

খরচ হাতের নাগালে এলে উঁকি দিতে হবে।


হাঁটুপানির জলদস্যু

মুশফিকা মুমু এর ছবি

সেই দিন আসলেও দেখা যাবে তখন আপনি আর্থরাইটাসের জন্য কোমর দুলাতে পারছেন না, তাই এখনই সময়।
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

হিমু এর ছবি

সালসায় কি পার্টনারিনকে আলগানোর কোন মুভ আছে? যদি থাকে, তাহলে সম্ভাব্য পার্টনারিনদের আকারআয়তন দেখে আসতে হবে আগে। প্রমাণ সাইজের জার্মান পার্টনারিন হলে খবরাছে।


হাঁটুপানির জলদস্যু

মুশফিকা মুমু এর ছবি

একদম পুরোপুরি না আলগালেও, কাত করার মত কিছু মুভ আছে যার জন্য আপনার হাতে ভাল জোর থাকতে হবে। আর "যদি প্রমাণ সাইজের জার্মান পার্টনারিনর" সাথে নাচেন তাইলে এখনই জিম শুরু করে দেয়া ঠিক হবে খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আরিফ জেবতিক এর ছবি

আমার অভিজ্ঞতা প্রায় আপনার মতোই ।
গুলশান-১ এ শেখায় ।
আমার পার্টনার করে দিয়েছিল এক ইন্ডিয়ান ভুড়ি অলা বুড়ি খালাম্মা ।
আমরা দুজনেই পরষ্পরকে দেখে হতাশ ।

এখন আশায় আছি বউয়ের কবে সময় হবে ।

মুশফিকা মুমু এর ছবি

আমার পার্টনার করে দিয়েছিল এক ইন্ডিয়ান ভুড়ি অলা বুড়ি খালাম্মা

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পুতুল এর ছবি

আমার হাসতে হাসতে পেট ব্যাথা!
মজার পোস্ট!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

মুশফিকা মুমু এর ছবি

দেঁতো হাসি আপনাকে হাসাতে পেরেছি শুনে খুব ভাল লাগছে দেঁতো হাসি
কথা কিন্তু সবই সত্য। হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

বাপরে ... তোমার নতুন লেখা দেখি অনেকেই পড়ে ফেলেছে।এই দিয়ে আমি তিনবার পড়লাম।প্রথমবার পড়েছি উপভোগ করার জন্য।শেষ দুইবার কেন পড়েছি বলা যাবেনা।হেঃ হেঃ
আমি তো পাঁচ দিতে পারিনা তবে মন থেকে দিলাম পুরা পাঁচ।লেখার বিষয়বস্তুর জন্যে ৪ আর তোমাকে উৎসাহ যোগানোর জন্যে বাকি ১। অনেকদিন পর তোমার লেখা পড়ে ভাল লাগল।তোমার সালসা শেখার সাথী লাগলে আমাকে বলবে, ভয় নাই আমার কোন ইচ্ছা নাই তোমার সাথে নাচানাচি করার।অন্য কাউকে যোগাড় করে দিমুনে।

~~~টক্স~~~

মুশফিকা মুমু এর ছবি

হাহাহা অনেক ধন্যবাদ টক্স জি খাইছে, তুমি এত কষ্ট করে এত বার পড়লা খাইছে আবার মনে মনে ৫ও দিলা দেঁতো হাসি
তোমাকে ৩ বার পড়ার জন্য ৩ বার ধন্যবাদ আর ৫ দেয়ার জন্য আরেকটা ধন্যবাদ হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

শাহীন হাসান এর ছবি

স্মৃতিতে নাড়া পড়লো তাই দুই একটি কথা লিখছি :
আমার একটা কষ্ট আছে, বাবা কেন যে আমাকে হারমনিয়ামটা ধরিয়ে দিলেন না!
বাবা একসময় কোলকাতা বেতারে সংগীত শিল্পী হিসেবে সুযোগ পেয়েছিলেন, জানি না কেন সবকিছু ছেড়ে ফিরে এসেছিলেন। পরে শুনেছি, মায়ের জন্য...? এখনও বাবার সেই গান কর্ণকুহরে লেগে আছে রক্তাক্ত-জোঁকের মতো : আমার স্বপ্নে দেখা রাজকন্যা থাকে..... । এখন অবশ্য আমিও গান করি, গায় শুধু নিজের জন্য, তবে লিখিও মাঝে মধ্যে....।
আমি আমার পিতার যৌবন দেখেছি ....!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মুশফিকা মুমু এর ছবি

বাববাহ!! তাই হাসি ওই গানটা আমার এত্ত প্রিয়। আপনার গান শুনতে হবে তাইলে একদিন হাসি
--------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রায়হান আবীর এর ছবি

মজার লেখা। এত্তোদিনেও পার্টনার জোগাড় হলো না দেখে দুস্ক লাগছে। ব্যাপারটা মুমু আপু, নেক্সট টাইম

---------------------------------

মুশফিকা মুমু এর ছবি

হুমম মন খারাপ হোপফুলি নেক্সট টাইম
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রণদীপম বসু এর ছবি

এই সালসা নাচটা আবার কেমুন জিনিস ? ওই 'সালসা' নির্বাচনের নাচ-টাচ না তো !
আপনার পার্টনার হওনের লাইন যত্তো লম্বা দেখতাছি, আহারে, লাইনের আগায় যাইতে আমার যে কয়বার জন্ম লইয়া আওন লাগবো !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মুশফিকা মুমু এর ছবি

হায় হায় আপনি সালসা নাচ দেখেন নাই, তারাতারি ওই মুভি গুলি দেখেন নুশেরা আপু লিস্ট দিল ওপরে।
আর অসুবিধা নাই আপনাকে ভিআইপি পাস দিলাম একদম নাম ২ তে খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

মুমু আপু আমিও সালসা শিখতে চাই!কিন্তু এখানে সু্যোগ অনেক কম। তোমার ছোটবেলার কাহিনী আমার সাথে অনেকখানি মিলে। অনেক মজা পাইলাম...। আমি তো কোন তারকা দিতে পারি না। দোয়া করি অচিরেই যেন পার্টনার খুঁজে পাও।

-নিরিবিলি

মুশফিকা মুমু এর ছবি

তুমি মজা পেয়েছো শুনে খুব ভালো লাগল হাসি তুমি যে তারকা দিতে চেয়েছো এতেই তোমাকে অনেক অনেক ধন্যবাদ হাসি দোয়া করি যেন তুমিও শিঘ্রই নিরিবিলিতে সালসা শিখতে পারো হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তানবীরা এর ছবি

মুমু, আপনার লেখার নাম দেখেই বুঝেছি, আমি পাগলের সাকোতে নাড়া দিয়েছি। আরে ভাই শেখার সময় পায়ে পাড়া ফাড়া পড়বে সেগুলো বুড়োদের উপড় দিয়ে চাপিয়ে দেন। শেখা শেষ হয়ে গেলে সিন্ডারেলা তার রাজপুত্রের সাথে নাচবে। প্রথমেই রাজপুত্রের পায়ে পাড়া পড়লেতো রাজপুত্র ভেগে যাবে। ঃ-}

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুশফিকা মুমু এর ছবি

আরে ভাই শেখার সময় পায়ে পাড়া ফাড়া পড়বে সেগুলো বুড়োদের উপড় দিয়ে চাপিয়ে দেন।

গড়াগড়ি দিয়া হাসি আসলেইতো এটাতো ভেবে দেখিনি, ঠিক বলেছেন। কিন্তু রাজপুত্র কি সামান্য পাড়াও আমার জন্য সহয্য করতে পারবেনা? খাইছে
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্বপ্নাহত এর ছবি

হায়রে! মাইয়াগো নাকি পার্টনার এর অভাব হয়!! চোখ তুলে একটা ইশারা দিতে না দিতেই তো লক্ষ যুবক পায়ের সামনে আছড়ে পড়বে চোখ টিপি

উত্তরার সালসার কথা শুনসি আমিও।একজন অফারও দিসিল -"শিখবি নাকি?, আমি আর তুই। "

আমি বলসি- না,বাবা। আমার সালসা বিহীন লাইফই ভাল।

আমি মানুষটা মনে হয় বোকাই আছি। কি কন? ইয়ে, মানে...

লেখা চরম হইসে। আফামনি আরো লিখতে থাকেন...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

মুশফিকা মুমু এর ছবি

তুমিতো একদমই বোকা অ্যাঁ কেউ ওফার দিল আর তুমি রিফিউজ করলা?
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পরিবর্তনশীল এর ছবি

নাচ আমার সয় না।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

মুশফিকা মুমু এর ছবি

তাইলে কি সয়?
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মৃদুল আহমেদ এর ছবি

আমার পুরনো ব্যথাটা নড়ে উঠল। বুলবুল ললিতকলা একাডেমীতে আমি নাচ শিখেছিলাম চার বছর, তখন আমার বয়স গড়িয়েছে আট থেকে বারোতে... আর এক বছর শিখলেই সার্টিফিকেট পেয়ে যেতাম, কিন্তু সেই মুহূর্তে সেই ক্লাসিক্যাল নাচ আমার সেই বারো বছরের পৌরুষে ভীষণ আঘাত করল, আমি আর কন্টিনিউ করলাম না! এই নিয়ে আমার কোনো আফসোস নেই একটা ছাড়া, ঐ নাচের কোর্সটা কমপ্লিট করতে পারলে দেখাতে পারতাম যে এই বাংলাদেশে নৃত্যশিল্পী কোনো ছেলে কোমর না দুলিয়ে হাঁটতে পারে এবং মেয়েদের মতো করে কথা বলে না....
কিন্তু ছন্দ আমার মাথার মধ্যে সবসময় খেলা করে, পরে বাবার কাছ থেকে তবলায় তালিম নিয়েছিলাম, এরপরে অনেক প্রোগ্রামে ঠেকার কাজ চালিয়ে গান না বোঝা মানুষদের কাছ থেকে অনেক সপ্রশংস দৃষ্টিও পেয়েছি...
তাই নাচের নেশা আবার আমার মধ্যে ঢুকে গেল কেমন করে যেন... অবশ্যই ক্লাসিক্যাল নাচ নয়, মাইকেল জ্যাকসন বা প্রভুদেবার নাচের আমি বিশাল ভক্ত হয়ে উঠলাম! তাদের কোরিওগ্রাফি খেয়াল করতাম, বার বার রিউইন্ড দিয়ে দেখতাম, কীভাবে হাতের বা পায়ের কাজটা করেছে... এই নাচপ্রীতি প্রকাশ্যে বলার মতো নয়, আমার আশেপাশেই আরো অনেকে আছে, যারা চোখ কপালে তুলে বলবে, মৃদুল... তুমি হিন্দি নাচ প্র্যাকটিস কর?
ডিসকো গান ছেড়ে দিয়ে এক্সারসাইজ করতাম আর ফাঁকে ফাঁকেই খুব নাচানাচি করতাম (অবশ্যই দরজা বন্ধ করে আলাদা রুমে)। এর ফলে যা হল, আমি বেশ দক্ষতা অর্জন করে ফেললাম এই ধরনের নাচে এবং বিভিন্ন গায়ে হলুদের আমাকে আবিষ্কার করা গেল বিভিন্ন বয়সের মেয়েদের কোমর ধরে নাচতে এবং নাচাতে, যেটা আর সব পুরুষদের জন্য খুবই ঈর্ষনীয়, কোনো জমায়েতে এরকম হিরো হয়ে উঠতে পারা তো অন্যরকম ব্যাপার। আর আমার জন্যও এটা খুব মজার ব্যাপার, কারণ, আমি কোনো হ্যান্ডসাম পারসন নই, আমার থেকে অনেক হ্যান্ডসাম লোকজন আছে এখানে, কিন্তু তারা কেউ নাচতে জানে না। আমি যে একটা আলাদা কিছু জানি, যেটা দিয়ে মেয়েদের অনেক কাছাকাছি যাওয়া যায়, যেটা অন্যরা সেরকম একটা জানে না... পুরো ঘটনাটাই ভারী উপভোগ করতাম! আর... নাচতেও আমার আসলেই ভীষণ ভালো লাগত, গ্রুপ ড্যান্সের মাঝখানেই একেকটা ক্রিটিক্যাল আইটেম (যেটার জন্য অনেক ক্ষিপ্রতা এবং তালজ্ঞান দরকার) দেখিয়ে সবার বিস্ময় কেড়ে নিতাম...
এখন কেন যেন সেটা আর হয়ে ওঠে না... সিগারেট অনেক কমিয়ে দিয়েছি, তারপরও একটু লাফালেই হাঁপিয়ে যাই, এক্সারসাইজও আর করা হয় না...
আপনার সালসা নাচের কাহিনী শুনে আমার ভারী আফসোস হচ্ছে, মনে হচ্ছে, ইস, এই সময় আপনাদের ঐখানে থাকলে আমি একটা ধুমধাড়াক্কা লাগিয়ে দিতে পারতাম! বাংলাদেশে নাচের ব্যাপারটা যেন কেমন, সবাই হা করে তাকিয়ে থাকে, আর আমার তো এরকম মনে হওয়াই স্বাভাবিক, সবাই নিশ্চয় ভাবছে, এই দামড়া ছ্যামড়াটা এরম কইরা লাফাইতাছে ক্যান?
কিন্তু, সত্যি জানেন, এখনও ভারী নাচতে ইচ্ছে করে! নাচবও হয়ত আবার... কে জানে?

---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মুশফিকা মুমু এর ছবি

আরেহ মৃদুল ভাই আপনার এত গুন অ্যাঁ কবিতা লেখা, গল্প লেখা, ছড়া লেখা, নাচ, তবলা ... বাববাহ! আপনাকে অনেক ধন্যবাদ কমেন্টের জন্য হাসি

ক্লাসিক্যাল নাচ আমার সেই বারো বছরের পৌরুষে ভীষণ আঘাত করল

গড়াগড়ি দিয়া হাসি কিন্তু সত্যি খুব হিংসা হচ্ছে আপনি এত চ্যান্স পেয়েও করলেন না।
আমাকে আবিষ্কার করা গেল বিভিন্ন বয়সের মেয়েদের কোমর ধরে নাচতে এবং নাচাতে

=) আপনার নাচতো তাইলে দেখতেই হয় দেঁতো হাসি

এই সময় আপনাদের ঐখানে থাকলে আমি একটা ধুমধাড়াক্কা লাগিয়ে দিতে পারতাম!

এসে পরেন আফসোসের কি আছে হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

mina এর ছবি

আপুমনি সুন্দর করে লিখেছেন। পরে ভালো লাগল। আমার ভিষন সালসা শেখার শখ। পারটনারের অভাবে আমারো শেখা হয়ে উঠলোনা। অবশ্য পারটনারের অভাব বললে ভুল হবে, বরং বলা চলে মন মতো পারটনার মিলেনি।

কিছু কিছু সপ্ন আছে যা দেখতে নেই। কেন? কারন জানা আছে পুরন হবার নয়। তারপরও আমার সপ্ন দেখা বন্ধ হলোনা। সালসা শুধু মাত্র সপ্ন হয়ে রয়ে যেতে দিবনা। দিব্যি পারটনার খুজে বেরাচ্ছি ইদানিং। পারটনার না পেলে বিয়ের আগে আমার বর কে পেপারে সাইন করিয়ে নিব, বিয়ের পরে যেন আমার সালসা পারটনার হই। নইলে বিয়ে করব না। হাহাহা

টক্স এর কাছ থেকে আপনার ব্লগ এর লিংক্টা পেলাম। আমি টক্স কে বলেছিলাম "তুমি আমার মত ব্লগ পরতে পছন্দ কর। তোমার মতে কোন ব্লগ আমার পছন্দ হতে পারে জানা থাকলে, তাহলে অবশ্যই লিঙ্ক দিত" আর কি সঙ্গে সঙ্গে আপনার ব্লগের লিংক দিয়ে দিল। সত্যি ভালো লেগেছে। আপনাকে এবং টক্স কে অনেক ধন্যবাদ। আপনার লিখা পরার তালিকাই আমিও আজকে থেকে যুক্ত হলাম।

ভালো থাকবেন

~মিনা~

মুশফিকা মুমু এর ছবি

মিনা তোমাকে এত সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ হাসি

কিছু কিছু সপ্ন আছে যা দেখতে নেই। কেন? কারন জানা আছে পুরন হবার নয়।

হায় কত স্বপ্নের কথা যে মনে করায়ে দিলা মন খারাপ
আশাকরি তুমিও শিঘ্রই তোমার মনের মত পার্টনার নিয়ে সালসা শুরু করতে পারবা হাসি

টক্সকে অনেক ধন্যবাদ তোমাকে সচলের লিংক দেয়ার জন্য, এখানে অনেক ভালো ভালো লেখা পড়তে পারবা হাসি আর তুমিও তোমার লেখা পোস্ট করতে পারবা হাসি তোমার আমার এ লেখা ভাল লেগেছে শুনে খুব খুব ভাল লাগল। হাসি অনেক ভালো থেকো হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অয়ন এর ছবি

আফসোস

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ
--------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

হুমম, এই তাহলে নাচুনে বুড়ির রহস্য! চোখ টিপি

তা, পার্টনারের অভাবে আপনি সালসা শিখতে পারলেন না, আগে বলবেন না! ম্যায় হুঁ না! শয়তানী হাসি

যদিও অনেক দেরি করে ফেলেছি বোঝা যাচ্ছে মন খারাপ

সত্যি বলতে ইমোটিকনগুলো আপনার লেখা আর মন্তব্যে আলাদা একটা মাত্রা যোগ করে, আমার তো দেখতে বেশ ভালোই লাগে। কেমন একটা সারল্য, ছেলেমানুষী (ইতিবাচক অর্থে) ভাব আছে এর ভেতর হাসি

চুপি চুপি বলি, সালসা আমারও বেশ শেখার ইচ্ছা ছিল কিন্তু আমার অবস্থাও আপনার মতোই! আই মিন, পার্টনার নাই! মন খারাপ(

লেখাটা খুবই গড়াগড়ি দিয়া হাসি মাত্রার হয়েছে! দেঁতো হাসি

[ চেষ্টা করলাম ইমো সম্রাজ্ঞীর কমেন্টে কিছু ইমো দিতে! হো হো হো ]
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

মুশফিকা মুমু এর ছবি

হাহাহা গড়াগড়ি দিয়া হাসি আরেহ 'আপনি হু না' সেটা আগে বলবেন না খাইছে
দেরি-অদেরির কিছুনা, আপনি সময় নষ্ট করে পড়েছেন এটাই অনেক হাসি সত্যি আপনার কমেন্ট পড়ে আমার খুবই খুবই ভাল লাগল হাসি Thank You
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে মোটেও সময় নষ্ট হয়নি, বরং আপনার সুন্দর লেখাগুলো পড়ে আমার বেশ ভালো সময় কেটেছে। তার জন্য আপনাকে অনেক অনেক থ্যাংকস হাসি
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

মুশফিকা মুমু এর ছবি

লইজ্জা লাগে হাসি দেঁতো হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ishrat jahan এর ছবি

Mumu...khub bhalo legeche tomar article ta pore...keep it up...
Thanks

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।