টুটুল ভাইয়ের চরিত্র, ফুলের চেয়েও পবিত্র

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: মঙ্গল, ১০/০২/২০০৯ - ৩:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

হুট করেই একটা উপন্যাস লিখে ফেললাম... টুটুল ভাইয়ের হাতে পায়ে ধরে কান্নাকাটি করে অনেক কষ্টে রাজী করালাম ছাপাতে... ভাবছিলাম কান্নাকাটিতেই শেষ হবে... কিন্তু...

হঠাৎ টুটুল ভাইয়ের ফোন-
: নজরুল আমার তো মেয়ে লাগবে...
অ্যাঁ কী বলে টুটুল ভাই? লোকটাকে তো ভদ্রলোক বলেই জানতাম। নাহয় একটা বই বাইর করতে চাইছি... তাই বইলা এইরকম কথা? আমি কবে থেকে মেয়ে সাপ্লায়ার হইলাম? অ্যাঁ

যাহোক... কী আর করা? লেখক হইতে গেলে যে কতো ত্যাগ স্বীকার করতে হয়!!!
প্রকাশকের মর্জিমতো একটা মেয়ে জোগাড় করে দিলাম... সে শুদ্ধস্বরের স্টলে বসবে পুরা মেলায়। টুটুল ভাইয়ের সঙ্গে পরিচয় করায়ে দিলাম। মেলায় বসা শুরু করলো...
কিন্তু তারপরদিনই টুটুল ভাইয়ের আবার ফোন-
: নজরুল, এই মেয়ে দিয়া হবে না।
: ক্যান?
: এই মেয়ে তো রাতে সময় দিতে পারে না?
অ্যাঁ
: সে তো বিকাল-সন্ধ্যা স্টলে বসবে, রাতে সময় দিবে ক্যান?

কিন্তু এইসবে কোনো লাভ হইলো না। টুটুল ভাইয়ের চাপাচাপিতে সেই মেয়েরে বাতিল করতেই হইলো। আমি একদিনের নোটিশে আরেক মেয়েরে রাজী করাইলাম।
সন্ধ্যায় সেই মেয়েকে মেলায় ডাকলাম। আমার সাথে সব কথা ফাইনাল... সে মেলায় বসবে। তারপর টুটুল ভাইয়ের সঙ্গে পরিচয় করায়ে দিলাম। ৫ মিনিট কী কী যেন কথা বললো টুটুল ভাই... তারপরেই সেই মেয়ে বেঁকে বসলো... স্টলে বসতে আর রাজী না। টুটুল ভাই নাকি কী কুপ্রস্তাব দিছে।

কী আর করা? আমি আরেক মেয়েকে হাজির করলাম। সবকিছু কনফার্ম করে দিলাম আমি। মেয়ে স্টলে আসলো। সেদিন আমি পারিবারিক ব্যস্ততায় মেলায় যেতে পারলাম না। পরদিন মেলায় যেতেই সেই মেয়ে জানালো সে আর স্টলে বসবে না। (আহারে টুটুল ভাই... কী কইছিলেন সেই মেয়েরে?)

কী আর করা? আমি আবারো নতুন মেয়ে যোগান দিলাম...
এবার আর টুটুল ভাইরে ধারে কাছে ঘেঁষতে দেই না... আমি প্রতিদিন মেলায় গিয়া পাহারা দেই।
কিন্তু এভাবে আর কতদিন? মেলার তো এখনো পুরাটা বাকী।

আর কতো নারী আমাকে সাপ্লাই দিতে হবে কে জানে?
ভাইসাবেরা... আমার জন্য একটু দোয়া কইরেন...

অবশ্য টুটুল ভাইয়ের চরিত্র কিন্তু ফুলের চেয়েও পবিত্র।


মন্তব্য

রায়হান আবীর এর ছবি

দেঁতো হাসি

=============================

নুরুজ্জামান মানিক এর ছবি

কস্কি মমিন!

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

ইশতিয়াক রউফ এর ছবি

নজু ভাই, পুনরায় উপন্যাস লিখিলে অধমকে জানাইবেন। অধম "প্রকাশক" (লেখা পড়িয়া প্রকৃষ্ট রূপে কাশি দেন যিনি) হইবে। এই তৃণক্ষুদ্র উনকর্মের বিনিময়ে যাহাদের দিবেন, তাহাদের অতীব যন্ত-আত্তিতে রাখিব। প্রমিস! চোখ টিপি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অধম "প্রকাশক" (লেখা পড়িয়া প্রকৃষ্ট রূপে কাশি দেন যিনি) হইবে।
দেঁতো হাসি

পলাশ দত্ত এর ছবি

বই আসবে।। বই আসবে।। মাথা গরম করার কিছু নাই হাসি
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

মূর্তালা রামাত এর ছবি

নজু ভাই কী মেয়ে জাতির ফ্যাক্টরি দিয়া বইছেন !!

মূর্তালা রামাত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নাহ্... ফ্যাক্টরি তো সরকার দিছে। ঢাবির মেয়ে হলগুলাতে অনেক মেয়ে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্পর্শ এর ছবি

আমিও আমার চরিত্র আমি ফুলের মত পবিত্র করতে চাইইইই!!
নজরুল ভাই। ব্যবস্থা করেন। চোখ টিপি

আপনি তো দেখি মহা করিৎকর্মা।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো জান্তাম আপনার চরিত্র হারায়া গেছে। চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি

নজু ভাই শেষ পর্যন্ত আপ্নে সাপ্লাইয়ার অ্যাঁ
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কি আর করা!! মন খারাপ
বছর শেষের সেল দিছি... গোডাউনে জায়গার অভাব... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিশ্চিত এর ছবি

টুটুল ভাইয়ের চরিত্র হননের প্রচেষ্টার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ।

তবে লেখাটা ভালো হয়েছে।
‌‌-------------------------------------
হাত বাঁধা, কিন্তু দড়ি মুক্ত - হায় পৃথিবী!

‌‌-------------------------------------
হাত বাঁধা, কিন্তু দড়ি মুক্ত - হায় পৃথিবী!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এতো কিছুর পরেও আপনার মনে হইলো যে টুটুল ভাইয়ের চরিত্র বস্তুটা আছে? চোখ টিপি
না থাকলে হনন খনন কিছুই তো করা যায় না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

নজু ভাই, আপনার মোবাইল নাম্বার আমাদের মডেল কর্ডিনেটর জয়ন্তদার কাছে দেয়া হয়েছে। তিনি মডেল (ফিমেল) চাহিদা আপনার সাথে যথাপূর্বক যোগাযোগ করিবেন।
আপনার সাপ্লায়ার জীবন সুখের হউক।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইটার কিন্তু একটা বিশেষ ফায়দা আছে... সেইটা নিশ্চয়ই আপনেরে খুলে বলতে হবে না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৌরভ এর ছবি

ইয়ে মানে, নজু ভাইর স্টকে আরো আছে?? হাসি


আবার লিখবো হয়তো কোন দিন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই বছরে আমার জাপান যাওয়ার কথা আছে একবার (সবকিছু ঠিক থাকলে)। আমি তো ভাবতেছি সেখানে আপনার স্টকের খবরাখবর নিবো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অমিত আহমেদ এর ছবি

বুঝলাম, এবার দেশে না যাওয়াটা বিশাল ভুল হয়েছে মন খারাপ


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

এনকিদু এর ছবি

এতদিনে বুঝলেন !


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

দৃশা এর ছবি

কে কার লগে ঘুইরা খরাব হইছে... এইটা আগে দরকার সালিশ বসাইয়া বাইর করা। চিন্তিত
--------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

টুটুল ভাই কি আপনের লগেও ঘুরছে নাকি দুয়েকদিন?
এইবার বুঝলাম লোকটার খরাব হওনের রহস্য...
আহারে... দেখতে কালো হইলেও বড় ভালো লোক ছিলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কনফুসিয়াস এর ছবি

কিন্তু আপনি এইরকম একটা ফ্যাক্টরী কেমনে পাইলেন? চাহিবামাত্র হাজির করে দেন!
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনি দেশ ছাড়ার পরে মেয়েরা একেবারে বেকার হয়ে গেছে। তারা সকলে আপনার বিরহে কান্তেছিলো...
তাদের একটা গতি করার চেষ্টা করলাম আর কি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

যে ভদ্রলোকের নিজের কাছেই এমন রমণী-খনি আছে, তার চরিত্র যে কেমন, বা কতটা পবিত্র, সেইটা চিন্তা করতেছি চোখ টিপি

জানা থাকল বিষয়টা। আমার কখনও মেয়ে দরকার হলে, যোগাযোগ করব আপনার সাথে দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো ভাই পুরান দুষ্ট চরিত্রবান...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানবীরা এর ছবি

গুল্লি

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ভূঁতের বাচ্চা এর ছবি

টুটুল ভাই কি কুমন্ত্রণা/কুপ্রস্তাব দিচ্ছেন মেয়েগুলোকে জানতে ইচ্ছা করছে !
---------------------------------

--------------------------------------------------------

গৌরীশ রায় এর ছবি

আপনার নামের প্রতি সুবিচার করার জন্যতো এক্সট্রা কিছু করা চাই! শুধু উপন্যাস লিখ্যা কি আর সময় কাটে?

গৌরীশ রায় এর ছবি

আপনার জন্মদিনের পোষ্টে শুভেচ্ছা জানিয়েছিলাম। পরে দেখলাম সেটা আসে নাই। আপনার পোষ্টও খুঁজে পাইনা যেখানে আবার জানাব। যাই হোক, আপনের তো তিনশ পয়শট্টি দিনই তো জন্মদিন।
জন্মদিনের শুভেচ্ছা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কন্কি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অম্লান অভি এর ছবি

সচলের আড্ডা হবে সাথীকে সহ আসা যাবে। আর চিন্তা নাই সাথী না থাকলে সাথী দেয়া হবে। গল্প আড্ডায় সময় ভালোই যাবে। এই রকম স্বহাস্য প্রস্তাব সেই প্রস্তাবকের আশার ঘর বুঝি আমগো নজু ভাই। ব্রেভো সাপ্লাইয়ার বটে.........টুটুল ভাই চিন্তা নাই বাকি ১৮ দিন আঠার খুদ ধরে ১৮ র'কে ঘুরাতে পারেন আপনার শুদ্ধস্বরে...........

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

কারুবাসনা এর ছবি

তাই আপনে ব্যাগ রাখতে গিয়া ঐ মাইয়ার লগে ২০ মিনিট কাটাইয়া আসলেন?


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খুব মন খারাপ হলো দাদা? বলতেন আমাকে, নাহয় আপনার ব্যাগটাই প্রথমে রাখা হতো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

ঘোর কলি ! ঘোর কলি ! ঘোর কলির দশা শুরু হইছে ! দুনিয়াটা ধ্বংস হইবার আলামত শুরু হইয়া গেছে !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

এনকিদু এর ছবি

নজু ভাইয়ের গল্পের একটা প্যারা বাকি আছে । সেই প্যারায় লেখার কথা ছিল যে, অবশেষে একটা মেয়ে পাওয়া গেছে যে টুটুল ভাইয়ের ভয়ে স্টল ছাড়বেনা । তিনি হলেন আমাদের নুপুর ভাবী দেঁতো হাসি

আজকে মেলায় গিয়ে দেখি আর মেয়ে না পেয়ে শেষমেশ নুপুর ভাবীকে নিয়ে আসা হয়েছে স্টলে বসার জন্য ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

পলাশ দত্ত এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

স্নিগ্ধা এর ছবি

আজকে মেলায় গিয়ে দেখি আর মেয়ে না পেয়ে শেষমেশ নুপুর ভাবীকে নিয়ে আসা হয়েছে স্টলে বসার জন্য ।

নইজ্যা আমাদের তুলনাবিহীন!!!!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

নজরুল ইসলাম আর কী কী সাপ্লাই দেন? চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যুদ্ধাপরাধীদের বিচার দাবীতে স্টিকার, সম্পূর্ণ ফ্রি...
লাগবে আপনার?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সেটা তো আমিও ভাবতেছি... কাহিনী কী? আজকে খালি সব ভূতুড়ে কাণ্ড ঘটতেছে...
আসলেই... কমেন্ট গেলো কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

লেখা চমৎকার হয়েছে। আহারে এবার সচলে এতজনের সাথে পরিচয় হলো, অথচ দেশে না থাকায় কত কিছু মিস হয়ে যাচ্ছে।

হিমু এর ছবি

শেষমেশ আপনিও "কতকিছু" মিস করার আহাজারি শুরু করলেন!!!


হাঁটুপানির জলদস্যু

আহমেদুর রশীদ এর ছবি

নজুর বইটা আরো আগেই আনা উচিত ছিল।কিন্তু দেলগির সাহেব লেখা শেষ করলেন মাত্র গেলো রাতে।এর আগে তিনি মহাসমারোহে লেপটপ নিয়ে এসে -আমার টেবলে ঐখানা বিছিয়ে রেখে কার কার সাথে কোথায় যে হাওয়া হযে যেত-আশা করি আল্লার বন্দারা তা মালুম।একদিন দেখলাম আল্লার এক বান্দি নুপুর যার নাম,সে এসে পুরা আজিজে খানা তল্লাশি চালালো।যাওয়ার সময বলে গেলো-নজুরে এট্টু দেখেশুনে রাখবেন।
এরপরের ঘটনা হচ্ছে- নুপুর নজরুলকে একা একা ছাড়ছে না।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ও আচ্ছা... এজন্যই তাইলে ভাবী কালকে একেবারে আপনার সঙ্গে আঠার মতো লেগে ছিলো? খুব টাইট দিছে টুটুল ভাই?

তাতে অবশ্য আমার একটা লাভ হইছে... গত ২/৩দিন শান্তিমতো আছি, নতুন যোগান দিতে হইতেছে না।

আর বইটা কবে আসতেছে ঠিক কইরা বলেন... নাইলে কিন্তু পরের পোস্ট হবে স্বপ্নায়তন... (হুমকি)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

ঘটনাচক্রে আপ্নে তো দেখি সাপ্লায়ার হয়েই গেলেন বস! চোখ টিপি খাইছে দেঁতো হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে মিয়া বিজ্ঞাপনওয়ালা... আপনার স্টক তো ম্যালা মনে হইতেছে... একদিন হানা দিতে হবে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

হায় আল্লা! বস-এ কয় কী এইসব!
এক্কেরে হারাম কইতাছি- আমি কারো দিকে তাকায়াও দেহি না!- বিশ্বাস না অয় তো আমাগো পোলাপাইনরে জিগায়া দেইখেন বস। আমার চরিত্র যেইর'ম পবিত্র, সেইর'ম কোনো ফুলও আল্লায় এখনও বানায়া পারে নাই। খাইছে

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মেয়েদের দিকে তাকায়া দেখেন না তো কীসের দিকে তাকায়া দেখেন? আমাদের তো নাহয় চারিত্রিক দোষ আছে বুঝলাম... কিন্তু আপনার সমস্যা তো তারচেয়েও ভয়াবহ মনে হইতেছে বস...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

না বস, চিন্তার কারণ নাই। আমি কিছুর দিকেই তাকাই না। আল্লাহ্ অভিশাপ-স্বরূপ আমার চোখে মহর মারিয়া দিছেন বহু আগেই! ;(

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অনিশ্চিত [অতিথি] এর ছবি

আমার কেন যেন মনে হচ্ছে, এই পোস্টের শিরোনাম হওয়া উচিত ছিলো- টুটুল ভাইয়ের চরিত্র, নজরুলের চেয়েও পবিত্র (দাঁত বের করা মুখের ইমোটিকন)

অভ্রনীল এর ছবি

আপ্নে তো ফ্যাক্টরী খুইল্যা বইসেন দেহি... আপ্নেতো টুটুল ভাইরে যোগাইতেসেন আপ্নেরে যোগায় কে?? চোখ টিপি

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গরীবের জন্য আল্লা আছে রে ভাই... তিনিই সহায়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অভ্রনীল এর ছবি

আমিও তো গরীব... কিন্তু জীবন তো এখনো চিরুনীর দাঁতের লাহান ফাঁকা ফাঁকা... মন খারাপ
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

চ্রম হাস্লাম হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

ফুল না full না fool.....কিসের চেয়ে পবিত্র।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।