ইবুক, "প্রতিদিনের গল্প" (লাস্ট কল!)

সচলায়তন এর ছবি
লিখেছেন সচলায়তন (তারিখ: মঙ্গল, ০৩/০৩/২০০৯ - ৯:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

আপডেট ২:
লেখা কই? সময় বাড়িয়ে তো ১০তারিখ করা হয়েছে!!!

আপডেট ১:
সচলায়তনের পক্ষ থেকে আমরা এবার উদ্যোগ নিয়েছি একটি ফোটোব্লগ ভিত্তিক বe (ইবুক) করার। আপনাদের প্রতিদিনকার চেনা যেকোন বিষয়ের ছবি তুলে সাথে সর্বোচ্চ ৩০০ শব্দের একটি গল্প কিংবা ২০ লাইনের কবিতা পাঠিয়ে দিন contact@সচলায়তন.com এ।

হাতের কাছে যা পান তাই দিয়েই ছবি তুলুন, তা সে হোক মোবাইল ফোন, ওয়েবক্যাম কিংবা শখের ডিজিটাল ক্যামেরা। বe এর প্রয়োজনে আমরা ছবি পোস্টপ্রসেসিং করে নেব। ছবির মাপ কমপক্ষে ৮০০ পিক্সেল বাই ৬০০ পিক্সেল হওয়া জরুরী, এর চাইতে বড় হলে সমস্যা নেই, কিন্তু ছোট যেন অবশ্যই না হয়। ইচছা হলে একাধিক ছবি পাঠাতে পারেন, ক'টা যাবে সেই বিষয়টা সম্পাদকের উপরে নির্ভর করবে।

ছবি আর লেখা পাঠানোর শেষ তারিখ ১০ই মার্চ, ২০০৯! লেখা নির্বাচনে সম্পাদকমন্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত...


মন্তব্য

রণদীপম বসু এর ছবি

একই বিষয়ের উপর ছবি কি একটি, না কি একাধিক পাঠাতে হবে ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

পাঠাইয়াই দিলাম শেষপর্যন্ত ।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

নির্বাচিত হওয়া না হওয়া ভিন্ন ব্যাপার। কিন্তু লেখা ও ছবি যে পাইলেন প্রাপ্তিসংবাদ না পাইলে বুঝমু কেমনে ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনারা দেখি গুগলের মত শুরু করেছেন-- অন্য কোনদিকে ফেরার সময়ও নাই- একেকদিন একেকটা নতুন বিষয় নিয়ে হাজির হচ্ছেন হাসি

মুস্তাফিজ এর ছবি

আশা করতে পারেন দিমু

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

প্রতিদিনের চেনা অনেক বিষয়ই আছে... কোনোটা মজার... কোনোটা আদরের... কোনোটা আবেগের... কোনোটা সিরিয়াস...
এসবকিছু থেকে একটা বাছাই করা তো খুব কঠিন কাজ...

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

দুইটা লেখেন তাইলে, একটা আপনার, একটা আমার চোখ টিপি

ইশতিয়াক রউফ এর ছবি

আগে বুকিং দিয়ে রাখি... কম্পিউটার স্ক্রিনে সচলায়তনের নীড়পাতার ছবি কেউ দিবেন না। ঐটা আমার! খাইছে

অমিত আহমেদ এর ছবি
আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ইশতিয়াকের কমেন্টের আগেই কম্পুতে সচল পাতা, পাশে আমার চা'য়ের মগ, চশমা, বই ; এরকম একটা ছবি পাঠানো হয়ে গেছে।

আমি ফার্স্ট!! হা হা হা চোখ টিপি

ইশতিয়াক রউফ এর ছবি

নাআআআআআআআআআআআআআআআ!!!
(সাথে বিজলি)
আহ হা আহ হা আহ হা
(পাঁচ অ্যাঙ্গেল থেকে জুম করে)
এ হতে পারে নাআআআআআআ!!!
(বিছানার উপর শায়িত আমার দিকে ক্যামেরা...)

(ওকে, এবার আপনারা ভাগেন, বাকিটা আমি সামলে নিতে পারবো। চোখ টিপি )

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

রান্না ঘর, সচলায়তনের নীড়পাতা এইগুলা তো বুকড! আর কি বাকি থাকে তাহলে? চিন্তিত

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

সার্ভারের শেলের স্ক্রিনশট দিয়া দেন। অরূপ কমোড নিয়া নিছে।

এনকিদু এর ছবি

আমি স্টিকার নিয়া লিখুম দেঁতো হাসি


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

রেনেট এর ছবি

খাবার দাবারের ছবি কেউ দিলে খুনোখুনি হয়ে যাবে বলে দিচ্চি রেগে টং
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আমি জুতা দখল করলাম।

ধুসর গোধূলি এর ছবি

- কীইইইই!!! অরূইপ্যা কমোড নিয়া নিছে‌? আমি তাইলে 'প্যান' এর দখল নিলাম। কারো লাগলে জায়গায় খাড়াইয়া আওয়াজ দিয়েন। বিনিময় হাদিয়া মাত্র ৭ টেকা জনাব। তবে আমি কোম্পানীর তরফ থাইকা আসছি বইলা আরো দুই টেকা কম। একদাম ৫ টেকা ৫ টেকা ৫ টেকা।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দময়ন্তী এর ছবি

আচ্ছা সাম্প্রতিক ছবি কি মাস্ট? ৩ বছরের পুরানো ছবি চলবে না?
--------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

নজমুল আলবাব এর ছবি

ফটুক তোলা বিয়াপক ঝামেলার কাজ। বিয়াপ্পক ঝামেলা।

ভুল সময়ের মর্মাহত বাউল

মুস্তাফিজ এর ছবি

হ, ক্যামেরার সাথে ব্যাটারীও লাগে

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গতকাল ছবি তুলে ফেলেছি... কী লেখবো তাও ভেবে রেখেছি। আসিতেছে অচিরেই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আসিতেছে জনাব, অতীব শীঘ্রই আসিতেছে। গতরাতেই লেখাটা লিখে ফেলবো ভাবছিলাম। কিন্তু আপনি আবার দিন বাড়াইলেন, আমি ভাবলাম একটু তাইলে রয়েসয়েই দেই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

কমেন্টগুলি ব্যাপক মজার, হেভি মজা পাইলাম হা হা হা হা

Lina Fardows

রানা মেহের এর ছবি

অন্য একটা কথা বলার জন্য এলাম।
ব্যানারটা জোস হয়েছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

তুলিরেখা এর ছবি

ছবির সঙ্গে আবার লেখার ভেজাল কেন?
মানে ক্যাপশন হইলেই হইতো না?
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

আরিফ জেবতিক এর ছবি

তেনা প্যাচানি প্রশ্ন :
লেখা কি অমুক এ হতে হবে নাকি ইউনিতে দিতে হবে ?

রণদীপম বসু এর ছবি

এইটা তো আমারো প্রশ্ন ছিলো !
ছবিও রেডি, লেখাও রেডি। শুধু
আইজ পর্যন্ত এইটার উত্তর না পাইয়া হতাশ হইয়া ভাবতেছি কী করি ? এখন ইউনিকোডেই বানাই আর কি !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাইফুল আকবর খান এর ছবি

১০ তারিখ তো! হ্যাঁ, দেবো একটা - আশা করছি। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

লেখা রেডি, এখন মডেল রেডি হলেই ছবি তোলা হবে, তারপর ইমেল করব।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ এরকম একটি কনসেপ্টের জন্য

---মর্তুজা আশীষ আহমেদ(mortuzacse1982@yahoo.com)

সুমন চৌধুরী এর ছবি
ফারুক হাসান এর ছবি

আসিতেছে জনাব, অতীব শীঘ্রই আসিতেছে।
*********************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

কীর্তিনাশা এর ছবি

আমারটাও আসিবে আশাকরি ১০ তারিখের মধ্যে।

তবে কোন অজ্ঞাত কারনে না আসিলে আমার কোন দোষ নাই। দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দিলাম একটা পাঠায়া...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বাটুল এর ছবি

ভাল লাগল ভায়া

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।