অন্যরকম দিন

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: রবি, ২১/১২/২০০৮ - ৫:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

কুয়াশা কাটছে না অনেকদিন। বিষন্ন লাগে এমন দিনগুলো। কিন্তু আজ অন্যরকম একটা দিন। বিষন্ন কুয়াশার সাধ্যও ছিলো না আমার গায়ে আঁচড় কাটে। একেবারেই সাধ্য ছিলো না। কারণ আজ সারাটা দিন আমাকে ছুঁয়ে ছিলো রৌদ্র-ঝলমলে, মন ভালো করে দেয়া একটা দিন। ছুঁয়ে ছিলো উষ্ঞতা। গাছগুলো সারারাত বৃষ্টি ঝরিয়ে স্নান করেছে, নিজেদের সবচেয়ে স্নিগ্ধ, কোমল আর কাছের রঙটা আমাকে দেখাবে বলে। আজকের দিনের সবগুলো ফুল ফুটেছে শুধু আমারই জন্য। প্রজাপতিরা ঘুরে ঘুরে, উড়ে উড়ে বেড়িয়েছে তাদের আদি কাজ ভুলে। ওদের আজকের চেষ্টা ছিলো সমস্ত সৌন্দর্য্য নিয়ে শুধু আমাকে মুগ্ধ করা।

আমি মুগ্ধ। এই সব, সবকিছুতেই আমি ভীষন রকম মুগ্ধ। আজ আমার একটা নতুন জন্ম হলো। একটা বোধ। একটা উপলব্ধি। সৃষ্টির সময়ের সুতীব্র যন্ত্রণার মধ্যে দিয়ে জন্ম নেয়া নতুন একটা মানুষ। চোখ ছলছল করা, ভীষন ভালোলাগার, আমার আজ অন্যরকম একটা দিন।


মন্তব্য

স্বপ্নাহত এর ছবি

ওয়াও! অভিনন্দন!

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

শিমুলাপা নতুন লেখা দিয়েছেন দেখে চট করে পড়ে ফেললাম।
কিন্তু পড়ার পর তো একটু মাথা ঘুরছে।
আপনার এত ভাল লাগার পেছনে কারণ-টা কি জানতে পারি।
বুঝিয়ে না বললে বুঝব কিভাবে আপুনি ?
তারও আগে-সুখবর দিলেন কিন্তু মিষ্টি খাওয়া তো হলনা !!
লেখার লাইনগুলো এখনো মাথার মধ্যে ঘুরছে।

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এর আগের সুখবরটা জানি কি ছিলো? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

বুঝতে পারতাছি, মিষ্টি না খাওয়ানোর বুদ্ধি করসেন । ঠিক না একদম কয়া দিলাম।

--------------------------------------------------------

পান্থ রহমান রেজা এর ছবি

অভিনন্দন শিমুলাপা!
উভয়েরই সুস্থতা কামনা করি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কার কার, পান্থ ?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

ইফতেখার ভাই, শিমুল আপা ও তাদের অনাগত সন্তানের।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তাইলে ভাইজান বুঝেন নাই... হাসি
ব্যাপার মোটেও এইরকম না।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

কন কী? আমি তো এক নিঃশ্বাসে পড়ে এমনই বুঝলাম। বুড়া হইয়া গেলাম নাকি আজকাল। ঠিকঠাকমতো বুঝতেও পারি না!

স্বপ্নাহত এর ছবি

বুড়া হন। তাও যদি আপনার কিছু গতি হয় চোখ টিপি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

@পান্থ'দা

আপনার যে দিনকাল খুব বেশি ভাল যাচ্ছে না ইদানিং, এইটা খেয়াল করসি কয়দিন ধরে। আশা করি, তাড়াতাড়ি ফর্মে ফিরতে পারবেন চোখ টিপি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

পান্থ রহমান রেজা এর ছবি

@ বিডিআর ভাই,
আরে কন কি, আমারে খেয়াল করতেছেন! কিন্তু আপনার তো এখন খেয়াল করার কথা বিবাহযোগ্য কন্যাদের। খেয়াল যখন করতেছেন, তাইলে ফর্মে ফেরার নিদান দ্যান।

অতন্দ্র প্রহরী এর ছবি

বিবাহযোগ্যা কন্যাদের খেয়াল করতে গিয়েই যে আপনার খোঁজ পেয়ে যাই খালি! চোখ টিপি
ফর্মে ফেরার নিদান আর কী দেব, এটুকু বলতে পারি- "লুক বিফোর ইউ লীপ" দেঁতো হাসি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

পান্থ রহমান রেজা এর ছবি

আপনার দলে আমারে টেনে নিয়ে লাভ নাই। কারো কাজিনা'র খোঁজ পেলে তাহলে নিজেদের ভেতরে কাড়াকাড়ি লাগবোনে। তাই আপনিই লাইনে থাকেন। আমি নাই।

অতন্দ্র প্রহরী এর ছবি

ঠিকাছে যান, "কাজিন"গুলা আপনারে দিলাম চোখ টিপি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

ফারুক ওয়াসিফ এর ছবি

শিমুলীয় প্ররোচনা, ঢাকাবাসী ভুলিবেন না। আমার শীত ভাল লাগে, ভাল লাগে কুয়াশা আর কুয়াশার রস।

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

স্বপ্নাহত এর ছবি

বস, কুয়াশার রস খাইতে কেমন লাগে? দেঁতো হাসি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রশ্নটা আমারো স্যার।
কুয়াশার রস খাইতে কেমন লাগে?
বগুড়ায় পাওয়া যায় নাকি???

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফারুক ওয়াসিফ এর ছবি

খাওয়ার সময় মনে থাকে, পরে মনে থাকে না। খাওনরত অবস্থায় জিগ্গেস কইরেন। কিন্তু সেইটা খাইলে তো কাউরে কিছু বোঝানো যায় না। অতএব, আপনার জানার কোনো উপায় তো দেখছি না। তবে শিমুলের সঙ্গে যোগাযোগ রাখেন। বগুড়ার সাতমাথা থেকে যে রাস্তাটা থানার দিকে গেছে, তার গোড়ায় হাতের ডানে বাটার দোকান। সেখান থেকে চল্লিশ কদম উত্তরে গেলে হাতের ডানে চিপা সিঁড়ি। সেই সিঁড়ি দিয়ে ২২ ধাপ উঠলে পরে কুয়াশার রসায়নের ব্যাপারির দেখা পাইবেন। এই রস-আয়ন কাণ্ডে নিজ দায়িত্বে যাইতে হয়।

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফারুক ওয়াসিফ এর ছবি

শিমুল চেলোপাড়া ব্রীজের নিচেও কিছু কুয়াশা জমে তাই না? আমাদের সময় তো জমতো!!!

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধুরো আমি !
এতক্ষণে অরিন্দম...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আহমেদুর রশীদ এর ছবি

শুভ জন্মদিন

আজ পৃথিবীর যত লেখক যা কিছু লিখবে -সব আপনার জন্য।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অনেক অনেক ধন্যবাদ, স্যার।
দারুণ লাগলো আপনার এই শুভেচ্ছা। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

কি কইলেন বুঝলাম না ঠিক। আরেকটু খোলাশা করেন এই অধমের জন্য।

তবে কিছু একটা যে আনন্দময় ঘটনা ঘটছে তা বুঝতে পারছি তাই আপনাকে অভিনন্দন জানাচ্ছি হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যতোটা বুঝতে পেরেছেন, তার জন্য অভিনন্দন আপনাকেও। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

খুব স্বার্থপর আপনি। এই অসময়ে এমন ভালো থাকা ঠিক না। একদম না।
চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এখন তারুণ্য যার
ভালো থাকার তার শ্রেষ্ঠ সময়... খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আলমগীর এর ছবি

কয়েকজনের মন্তব্য দেখে মনে হল জন্মদিন। আবার চাকুরি-লাথি-খ্যাত ( দেঁতো হাসি ) রায়হান আবীরের মন্তব্য দেখে মনে হচ্ছে আপনি কোন অশান্তির চাকুরি ছাড়ছেন।

যেটাই হোক মাথায় দুই বালতি ঠাণ্ডা পানির শুভেচ্ছা।

debangsu2000 [অতিথি] এর ছবি

daroon!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস, দেবাংশু !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খাইছে...
এই তাইলে গঠনা?
তাইলে আমিও অভিনন্দন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

গঠনা ঠিকঠাকমতো বুঝছেন তো?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

কেউ খুব ভাল আছে, জানলে কেন যেন নিজেরও খুব ভাল লাগে। বোকা জন্যই হয়ত হিংসা আসে না তখন আর। আরো ভাল দিন আসুক, আরো ভাল থাকেন- এই কামনা থাকল, মন থেকে।

যদি সত্যি সত্যিই জন্মদিন হয়ে থাকে, তাহলে- শুভ জন্মদিন আপু হাসি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সুলতানা পারভীন শিমুল এর ছবি

জন্মঘটিত জন্মদিন না, বোকা মানুষ।
অন্যরকম জন্মদিন। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হুমম, বুঝলাম এইবার। তাহলে পুনর্জন্মের জন্য অভিনন্দন (যদিও প্রতিনিয়তই আমাদের পুনর্জন্ম ঘটে! বদলাই আমরা একটু একটু করে)। বলতে ভুলে গেছি, লেখাটা খুব আপন মনে হল, কারণ অনুভবে বুঝতে পারলাম, আমি নিজেও আরেকটি জন্মের মুখোমুখি। কিছুদিন ধরেই। তবে জানি না সেটা ভাল হবে, না মন্দ...


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালোর জন্য ঘটবে, প্রহরী।
বেস্ট অফ লাক।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কল্পনা আক্তার এর ছবি

পোষ্টtf আগে পড়ে মন্তব্য করতে গিয়ে বেকায়দায় পড়েছিলাম, আমি ভাবলাম জন্মদিন কিন্তু স্বপ্নাহত দিলো অভিনন্দন!! তাই মন্তব্য না করেই চলে গিয়েছিলাম দেখার জন্য যে, অন্যরা কি বলে, এখন সব পরিস্কার দেঁতো হাসি

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আপু হাসি

.............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা


........................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কন্কি !
এতো পরিষ্কার !! খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

যে কারনেই হোক না কেন, আপুকে অনেক অনেক শুভেচ্ছা আজকের এই দিনটিতে হাসি
তবে আমার মনেহয় আপুর বিবাহ লাইফের জন্মদিন আজকে হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হয়নি মুমু বেগম।
তয় ধন্যবাদ। হাসি

............................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

তাইলে কি প্রেমে পরার এনিভার্সারি খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
এবারো হলো না ম্যাডাম। দেঁতো হাসি
বগুড়ার মেয়ে বগুড়ায় এসে আমাকে গান শোনাবে কবে, সেটা আগে শুনি?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

এইটা কি একটা গেসবল পোস্ট? চিন্তিত

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হইলে মন্দ কি?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনার এই দিনের জন্য এই গানটা..

projapotita.wma

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাঙকিউ সো মাচ... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তারেক এর ছবি

গায়ে আমার পুলক লাগে, চোখে ঘনায় ঘোর-
হৃদয়ে মোর কে বেঁধেছে রণঙা রাখীর ডোর?
আজিকে এই আকাশতলে জলে স্থলে ফুলে ফলে
কেমন ক'রে, মনোহরণ, ছড়ালে মন মোর?

গানটা পাই না মন খারাপ

ঘটনা যাই হোক, আপনার আনন্দ দেইখা মজা লাগতেছে। শুভেচ্ছা শিমলাপু।

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নো সমস্যা।
কথাগুলোই অনেক অনেক ভালো লাগছে।
অনেক ধন্যবাদ, তারেক। হাসি
আর আপনার ঘোড়ারে যে আনারস কয়, তারে এট্টা চশমা কিইনা দিয়েন। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

শরমের কথাটা আবার মনে করায়া দিলেন মন খারাপ

নিবিড় এর ছবি

পোষ্ট পড়ে ভাবছিলাম বুঝছি কিন্তু মন্তব্য পড়ে মনে হইতাছে কিছুই বুঝি নাই চিন্তিত তবে যাই হোক শুভেচ্ছা আর অভিন্দন দুইটাই জানাই কারন তাইলে একটা কমন পরার চান্স আছে দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভেরি স্মার্ট !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অনেক অনেক শুভেচ্ছা।
আমি পুরা ঘটনা বুইঝা ফালাইছি কিন্তু কাউরে কইতাম না ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তুলিরেখা এর ছবি

বুঝছি বুঝছি। কাউরে কইতাম না। চোখ টিপি
ভালা থাইকেন পেরজাপতি, পাতাপাহাড়ি, গাছ ,লতা, ফড়িং, নবান্ন, খাজুররস, খাজুইরা গুড়, খাজুইরা আলাপ, মিঠা পিঠা, নারিকেল, করোলা, পালং, টমাটর, মটরশুটী, রুই কাতলা জোড়াকই সবায়রে লইয়া। হাসি

-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বিশাল ধন্যবাদ। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

সাহসী সিদ্ধান্তের জন্য অভিনন্দন। আমরা আপনার সাথেই আছি- এইটা সবসময় মনে রাখবেন। ভালো থাকুন।

=============================

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চারকি ছাড়ছি না, ভাইজান। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনে খুশি, সেইটাই বড়ো কথা হাসি
যদিও আমি, গর্দভ হালায়, কিচ্ছু বুঝলাম না। অনেকেই, দেখি, বুঝলো মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বিজ্ঞজনে কি কয় ! অ্যাঁ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

জ্বি হগগলেই যখন কইতাছে তখন আমিও কইলাম শুব জন্মদিন
এখন কেক-কুক চা তামুক খাওয়ান

সুলতানা পারভীন শিমুল এর ছবি

তামুককে না বলুন। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

ঠিক, ঠিক, আসুন সবাই তামুককে না বলি।

--------------------------------------------------------

নুরুজ্জামান মানিক এর ছবি

অভিনন্দন রইল নব জন্মের (?) জন্যে ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ।
রেগুলার দেখি না কেন আপনাকে?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রকৃতিপ্রেমিক এর ছবি

তুলিরেখার

বুঝছি বুঝছি। কাউরে কইতাম না।
আর মানিক ভাইয়ের মন্তব্য জোড়া দিলেই...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নাম বললে চিনে যাবেন এর ছবি

আসল ব্যাপারটাতো জানাই হইল না... চিন্তিত

নাম বললে চিনে যাবেন এর ছবি

আসল ব্যাপারটাতো জানাই হল না... মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।