জ্যোতিষী

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: সোম, ২৩/০৩/২০০৯ - ১০:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

মনের খেয়ালখুশির তো আর ঠিকঠিকানা নেই। ইন্টারমিডিয়েট পাশ করার পর হাবিজাবি গল্পের বইয়ের ভীড়ে যখন একটা কিরোর বই পেয়ে গেলাম, তখন জ্যোতিষী হবার ইচ্ছে মনের মধ্যে লাফ দিয়ে ওঠে। সেই উদ্দেশ্যে আমি রীতিমতো অধ্যয়ন করিয়া বিভিন্ন রেখা চিনিতে শিখিলাম। তারপর গ্রামের বাড়িতে বসত করার সময়টাতে যখন স্কুল করে এসে বাকি সময়টা, কাটে না দিন...অবস্থা, পুরোনো বিদ্যা মাথাচাড়া দিয়ে ওঠে। আশেপাশে ঘুরে বেড়ানো পোলাপাইনদের ডেকে ডেকে তাদের হাত দেখি। এটা ওটা বলি। তারাও মজা পায়।

এইসব দেখে দুই-একজন বড় মানুষ, চাচা-ফুপু-খালা গোত্রের, এরাও আকৃষ্ট হয়। অবশ্য মজা পেতেই। আমাকে সিরিয়াসলি নিতে বয়েই গেছে তাদের। আমিও ভীষন উৎসাহে দেখে যাই এবং টের পাই, ছোটদের রেখা আসলে বলে না তেমন কিছুই। তবে বড়দের হাত দেখে বলার মতো থাকে বহু কিছু। আর কিছু পারি না পারি, কতোদিন বাঁচবে, অতীত-বর্তমান-ভবিষ্যত অসুখ, লেখাপড়া, কিপটা না হাতখোলা ইত্যাদি টুকটাক ব্যাপার বলতে তো পারতাম। আর মিলেও যেতো ভালোই। শুধু হায়াতের ব্যাপারটা মরে গিয়ে কেউ প্রমাণ করতে আসে নাই যে শিমুল সত্য বলিয়াছে। যাই হোক, এইভাবে প্রচুর লোকজনের হাত দেখে আমি দোজাহানের অশেষ নেকি হাসিল করি।

আমার গ্রাম-পর্ব শেষ হয়ে আবারো শহর-পর্ব শুরু হয়। মাঝে মাঝে বাড়িতে বেড়াতে যাই। কখনো থাকি। আবার কখনো সকালে গিয়ে বিকেলে ফিরে আসি। এর মধ্যে একবার গিয়ে জননীর কাছে শুনি, কোন এক চাচি মাঝেমাঝেই আমার খোঁজ করেন। আমি কারণ জানতে চাই। মায়ের জানা নেই। সেই চাচি বলেননি। তো যে সময়টুকু থাকি, বাপের সাথে খুনসুটি আর মায়ের আদরে এটা সেটা খাইতে খাইতেই যায় বেলা...। সেই চাচির কথা আমার আর মনে থাকে না। এভাবে যেতে যেতে বেশ কিছুদিন আগের কথা। বাড়ি থেকে ফেরার প্রস্ততি নিচ্ছি। সেই চাচি এসে হাজির। কার কাছে যেন খবর পেয়ে ছুটে এসেছেন তিনি।

আমি জানতে চাই ঘটনা কি? তিনি তার কোলে থাকা দুই বছরের বাচ্চাটার হাত এগিয়ে দেন আমার কাছে। আমি প্রশ্ন চোখে তাকাই। তিনি বলেন, ”আমার মেয়ের হাতটা একটু দেখে দাও।” আমি হাসতে হাসতে মরে যাই। ”ধুরো চাচি, আমি কি হাত দেখতে পারি নাকি?” তিনি বলেন, ”আগে তো দেখতা।”
হাসি আবারো। ”আরে, ওগুলো তো ফাইজলামি।” তিনি ছাড়েন না। মেয়ের হাত দেখে দিতে হবেই। আমার ভবিষদ্বানীর ওপর গভীর আস্থা তার। কারণ, অনেক আগে তার হাত দেখে আমি বলেছিলাম, তার সামনে কঠিন বিপদ। প্রায় জীবন-মরণ সমস্যা। এবং বড়সড় আর্থিক ক্ষতির সমূহ সম্ভাবনা। সেটা তার জীবনে ফলে গেছে অক্ষরে অক্ষরে। চাচার কি যেন একটা মারাত্মক অসুখ হয়েছিল। প্রায় ছ মাসে হাড় জিরজিরে হয়ে তাকে বিছানার সাথে লেপ্টে থাকতে হয়েছে। ওঠার শক্তি ছিলো না। তার চিকিৎসার জন্য তাদের দুটো গরু এবং কিছু জমিও বিক্রি করতে হয়েছে। আর এসবই আমি নাকি তার হাত দেখেই বলে দিয়েছিলাম। গরীব মানুষ তারা। মেয়ের কপাল কেমন, আমি যেন একটু দেখি।

ভালো বিপদ তো ! আমি বোঝাতে চাই বিভিন্নভাবে। কিন্তু তিনি কিছুতেই বুঝবেন না। অবশেষে আমি পিচ্চিটার হাত তুলে নিই। ছোট্ট একটা নরম তুলতুলে হাত। পৃথিবীর কাঠিন্য স্পর্শ না করা নিষ্পাপ একটা হাত। আমি শেষ চেষ্টা করি। বলি, ”ও এতো ছোট, হাতের রেখা তো এখনো কিছুই বোঝা যাচ্ছে না। আরেকটু বড় হোক নাহয়। তখন দেখে দেবো।” চাচি আলতো করে রেখে দেয়া হাত আবার আমার হাতে তুলে দেন। অস্বস্তি নিয়ে আমি ওর হাতের দিকে তাকাই। বলতে থাকি...

: ওর জন্মের পর ওর বাপ ঝামেলা করেছে বেশ। কিন্তু তারপর থেকে আপনাদের অবস্থারও পরিবর্তন শুরু হয়েছে।
: ঠিক কথা, মা। ও হওয়ার কয়েকমাস পরেই গরুটার একটা বকনা বাছুর হয়েছে।
: ওর ভাগ্যরেখা যতোটা বোঝা যাচ্ছে, বেশ ভালো, চাচি। তবে খুব অল্প বয়সে বিয়ে দিয়েন না। তাহলে কিন্তু কষ্ট পাবে। তারচেয়ে চেষ্টা করবেন লেখাপড়া করাতে। দেখবেন, যতোদিন যাবে, আপনাদের সচ্ছলতা আসতে থাকবে।
: তারপর....?
উজ্জল চোখে চাচি তাকান আমার দিকে। আরো জানতে চান তিনি। কিন্তু নরম সরম হাতটা ছেড়ে দিয়ে হাসিমুখে তাকাই আমি।
: আর কিছু বলতে পারবো না চাচি। ছোট মানুষ তো। রেখা সবগুলো স্পষ্ট বোঝা যায় না। তবে মেয়ে আপনার ভাগ্যবতী, কোনো সন্দেহ নেই।
গাল টিপে একটু আদর করি মেয়েটাকে।

সন্তুষ্ট মনে মেয়েকে নিয়ে চলে যান তিনি। আমি তার যাবার পথে তাকিয়ে থাকি। ছোট্ট একটা আশার বীজ, স্বপ্নের বীজ। দেখা যাক। বিশ্বাসে মিলায় বস্তু....


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

চলুক
শেষের অংশে এসে ভাল লাগল খুব। হোক না মিথ্যা, তাও তো তিনি তার মেয়েকে পড়াশুনা করাবেন, কম বয়সে বিয়ে দিবেন না, এইটাই বা কম কী।

জ্যোতিষী শিমুলাপার জয় হোক। সবাই দলে দলে তাঁর কাছে হাত দেখিয়ে দোজাহানের অশেষ নেকি হাসিল করুন। আমার হাতটা কবে দেখে দিবেন? দেঁতো হাসি

রায়হান আবীর এর ছবি

ভীড় বাড়ার আগেই লাইনে দাঁড়াইলাম। দেঁতো হাসি

=============================

স্বপ্নাহত এর ছবি

রায়হান আবীর, ইয়ো ম্যান। একটু স্মার্ট হও বাডি।

এখন লাইনে দাঁড়ায়া লাভ নাই। দাঁড়াইতে হয় অনলাইনে। চোখ টিপি

এন্ড আই ডীড ইট লং টাইম এগো। সো বুঝতে পারসো তো? ইয়্যু হ্যাভ নো চান্স বিফোর মি! দেঁতো হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আরি !
কত্তো লাম্ফা লাইন !! অ্যাঁ
জ্যোতিষী হিসেবে ক্যারিয়ার তো এখনো রমরমা মনে হইতাছে। দেঁতো হাসি
গন্ডগোল কইরেন না ভাইসব। লাইনে শান্ত হইয়া খাড়ান পিলিজ...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুস্তাফিজ এর ছবি

হাতের ছবি তুইলা পাঠামু নাকি?

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বিলম্ব না করিয়া পাঠাইয়া দ্যান। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

এনকিদু এর ছবি

মানুষকে অনুপ্রানিত করতে পারে যা, তাই ভাল । হাত দেখার নাম করে যদি কাউকে অনুপ্রানিত করে থাকেন, তাহলে নিঃসন্দেহে আপনি একজন ভাল জ্যোতিষী ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনেরে থেংকু।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
ষষ্ঠ পাণ্ডব এর ছবি

প্রিয় গোধূলি, আমি হাত দেখতে জানি না, ওসবে বিশ্বাসও নাই। তবে এব্যাপারে আপনার যদি নূন্যতম আস্থা থাকে, এবং এই ছবিটা যদি আপনার বাম হস্ত মোবারকের হয়ে থাকে, তাহলে আপনার ললাটে অসীম দুর্ভোগ ছিল, আছে এবং থাকবে। জ্যোতিষী না হয়েও এই কথা বললাম কিভাবে? কারণ, এই হাতের রেখার সাথে অধম পাণ্ডবের হাতের রেখার মিল অবিশ্বাস্য রকমের।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পান্ডবদার সাথে একমত। হাসি
তয় ধুগো, এই হাতের রেখা আরো অনেক পাজি পাজি কথা বলিতেছে। সকলের সামনে সেইসব কথা বলিয়া হাটে হাঁড়ি ভাঙা কি সঠিক কাজ হইবে? চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- হাঁড়ি ভাঙা আর বাকি রাখলেন কই? একেবারে ধানের গোলাটা সহই তো ভেঙে দিলেন! মন খারাপ
গেলোরে আমার সব গেলো... ম্যায় লুট গ্যায়া, বরবাদ হো গ্যায়া। হে ভগবান উঠালে, ম্যারেকো বাদ দিয়া বাকি সাবকো উঠালে
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

প্রার্থনায় একটু ভুল হয়েছে। এটা এমন হবে (আমি হিন্দী পারি না), "সারা দুনিয়া রসাতলে যাক। খালি আমি আর রাজার মেয়ে বেঁচে থাক"। ধুগো চাইলে রাজার মেয়ে বা অন্যের শালীর সংখ্যা বাড়াতে পারেন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
এইবার মনে হয় ধুগোর মনের মতো উইশ হয়েছে। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মূলত পাঠক এর ছবি

খুব ভালো লাগলো, অতন্দ্র প্রহরী ও এনকিদুর সাথে সহমত।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ধন্যবাদ, স্যার।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

আমিও হাত দেখাইতে লাইনে দাঁড়াইলাম। আর হাতের ফটুক মেইল করে পাঠাইয়া দিবো ভাবছিলাম, কিন্তু হাতখানা স্ক্যান হচ্ছে আমাদের অফিস স্ক্যানারে। মন খারাপ
তবে আজকাল নাকি চেহারা দেখেও বলে দেয়া যায় ভূত-ভবিষ্যত। কাওসার আহমেদ চৌধুরী আমার মুখদর্শন করে বলে দিয়েছেন- তুই ব্যাটা বিজনেস ম্যান হবি! হাসি
শিমুলাপা, আমার বালকসুলভ চেহারা দেখে কী বাণী দেন, তার জন্য কান পেতে রইলাম।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনের চাঁদবদন দেইখা যতোটুকু বুঝতে পারতেছি, উমমমম... পাঁচ-দশটা ছ্যাঁকাম্যাকা বাদ দিলে লাইফে মোটামুটি সফলই হবেন বলা যায়। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

আমার না, কিছুই ভালো লাগে না রোগে ধরছে। মুক্তির উপায় কি?
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তার কিছু নাই, রেনেট। এর থেকেও মুক্তির উপায় আছে।
পিয়াইন নদীর মধ্যে থেকে আধা কেজি ওজনের একটা সাদা ধবধবে পাথর আংটির সাথে বাম হাতের অনামিকায় পড়ে থাকবেন। দেখবেন ঝামেলা শ্যাষ। ব্যথার চোটে ভালো-না-লাগা রোগ টের পাইলে তো...দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নুরুজ্জামান মানিক এর ছবি

বিশিস্ট ভাগ্যবিশারদ,হস্তরেখাবিদ জ্যোতিষী সুলতানা পারভীন শিমুল এর কাছে নিজের ভুত ভবিষ্যত জানার জন্য আমিও লাইনে দাড়ালাম ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ওরে !
কি সৌভাগ্য !!
একটু চা-পানি আগে খান, মানিক ভাই।
ততক্ষণে...বোঝেনই তো...কতো লম্বা লাইন...হে হে হে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেহাব [অতিথি] এর ছবি

আমার ভাইরেও আমি কলেজে ঢোকার পর পর কিরো কিনে দিয়েছি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আহহারে !
এই লাইনে প্রতিযোগী আরো একজন বাড়লো। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনিস মাহমুদ এর ছবি

সামনের মাসে আমার বগুড়া যাওয়া আছে মনে হয়। গিয়েই জইতিষি সুলতানা পারভীন শিমুলের দরবারে লাইন দিচ্ছি। আমার অবশ্য ভবিষ্যৎ নেই, পুরোটাই অতীত। দেঁতো হাসি

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আসেন, আনিস ভাই।
অতীতই নাহয় বলবো। দেখবেন কতো ঘটনা আপনার জীবনে ঘটে গেছে, আপনি নিজেই জানেন না। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

খুব ভালো লাগলো, অতন্দ্র প্রহরী, এনকিদু ও মূলত পাঠকের সাথে সহমত।

আমার হাতটাও এট্টু দেখবেন নি আফা ........... দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অবিশ্যি অবিশ্যি... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তীরন্দাজ এর ছবি

দারুন, দারুন দারুন এতটি লেখা। গল্প হিসেবেও সুন্দর ও সুলিখিত। লিখেছেন,

তবে বড়দের হাত দেখে বলার মতো থাকে বহু কিছু

সে হিসেবে তো আমার লাইন সবার আগে!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
শুধু আপনার জাহাজী জীবনের কথাই কিন্তু ঘন্টাখানেক ধরে বলে যেতে পারি, তীরুদা। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্বপ্নাহত এর ছবি

এখন মনে হইতেসে জ্যোতিষী লাইনে ক্যারিয়ার ভাবা উচিত ছিল। কত বালিকার হাত ধরা যাইতো দেঁতো হাসি

---------------------------------

তাও তো ভারী লেজ উঁচিয়ে পুটুশ পাটুশ চাও!

---------------------------------

বাঁইচ্যা আছি

নিবিড় এর ছবি

খালি হাত ধরার ইচ্ছা চিন্তিত


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আর সেইটা টের পাইলো নিবিড়।
রতনে রতন চেনে... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আপু আপনি তো দারুন হাসি কি সুন্দর বীজ বুনে দিলেন হাসি
আমার হাতটাও দেখবেন পিলিজ, আমি আপনাকে আমার হাতের ছবি ইমেইল করে দিব দেঁতো হাসি আমি কিছু জিনিস টুকিটাকি বলতে পারি, যেমন শনি রেখা, বৃহস্পতি রেখা, রবি রেখা আর আয়ু রেখা, আর কিছু টুকিটাকি। কিন্তু সামনে কিছু ঘটতে যাচ্ছে কিনা বুঝতে পারিনা।

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আরেক জ্যোতিষীর হাত ক্যামনে দেখি? দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ইশতিয়াক রউফ এর ছবি

এক কালে কিছু পড়েছিলাম এগুলো নিয়ে। দেবেন নাকি অধমের হাতটা দেখে? মজা পাবেন। কিছু দারুণ ব্যতিক্রমী ব্যাপার আছে।

আমি হাত দেখে দিতে বললে কলম দিয়ে দাগিয়ে দেখাতাম, অথচ আমারই এক বন্ধু হাত দেখার ভান করে কিছু ভুং-ভাং বলতো। হারামীটার একমাত্র উদ্দেশ্য ছিল বোনের বান্ধবী ও অন্যান্য নারীর হাত টেপাটেপি করা।

ভাব দেখে মনে হত যেন হাতগুলো ভিডিও গেমের কন্ট্রোলার। সেভাবেই টেপাটেপি করতো কিনা।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"ভাব দেখে মনে হত যেন হাতগুলো ভিডিও গেমের কন্ট্রোলার। সেভাবেই টেপাটেপি করতো কিনা।"
হা হা হা
জটিল মজা পাইলাম।
হাতে কলম দিয়ে দাগিয়ে দেখাতেন, ইশতি কি অতো লক্ষী ছেলে...? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পরিবর্তনশীল এর ছবি

এই বালিকারে লেডি মাসুদ রানা ছাড়া আর কীইবা বলতে পারি। গুণে গুণে সয়লাব।

হায়রে এইরকম একটা বালিকা যদি পাইতাম।
মইশখালির পান খিলি তারে বানাই খাওয়াইতাম।

দেঁতো হাসি :D দেঁতো হাসি :D দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থেংকু, থেংকু। দেঁতো হাসি
তয় আমি ভাবছিলাম, সিলেটের পান-সুপারি খাওয়াইবেন। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দেবোত্তম দাশ এর ছবি

আমারো একটা এইরকম কেইস আছে, তয় এটা অন্যদিন হইবো, শিমুল বোন খুব খুব ভালো হয়েছে।

------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকিউ, দেবুদা।
তবে গল্পটা শোনার অপেক্ষায় থাকলাম কিন্তু।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমার আয়ুরেখা এতো হ্রস্ব যে, আমার হাত কোনও জ্যোতিষীকে দেখালে তিনি নির্ঘাত বলবেন, "আপনি তো বেশ কয়েক বছর আগে মারা গেছেন!" হো হো হো

দেশে এবং এ দেশে সৌখিন যতো জ্যোতিষী দেখেছে আমার হাত, তাদের প্রত্যেকেরই ভবিষ্যদ্বাণীকে কাঁচকলা দেখিয়ে আমি alive and kicking হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কন্কি !
জ্যোতিষীর কথা অমান্য করছেন !!
আপনে তো মিয়া মানুষ না !!!

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

এনকিদু এর ছবি

কারে লাত্থান ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

যারেই পাই পাশে হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আমার যদি ভুল না হয়ে থাকে, "alive and kicking" এই শব্দবন্ধটি এখনো না জন্মানো শিশুদের জন্য প্রযোজ্য। তাহলে কি সন্ন্যাসী এখনো জন্মগ্রহণ করেন নি? নাকি জ্যোতিষিদের কথা সত্য প্রমাণ করে একবার মরে গিয়ে আবারো জন্ম নিতে যাচ্ছেন?



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনার একটু ভুল হয়েছে বলেই মনে হচ্ছে। এই দেখুন, কী লিখছে বিভিন্ন অভিধান:

American Idioms
alive and kicking
adj. phr. Very active; vigorous; full of energy.

Oxford Talking Dictionary
alive and kicking
colloq. very active

Collins COBUILD Advanced Learner's English Dictionary
If you say that someone or something is alive and kicking, you are emphasizing not only that they continue to survive, but also that they are very active.

Concise Oxford English Dictionary
alive and kicking
informal. prevalent and very active.

MacMillan English Dictionary -American alive alive and well/kicking
still living and healthy or active, especially when this is surprising

New Oxford English Dictionary
alive and kicking
informal. prevalent and very active

Oxford Advanced Learner's Dictionary
alive and kicking
very active, healthy or popular

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ভুল শুধরে দেবার জন্য ধন্যবাদ। তাহলে এখন থেকে আমিও "alive and kicking"।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নাজনীন খলিল এর ছবি

সবাই যেভাবে লাইন দিচ্ছে আমি আর বাদ দেই কেন.............................................আমার ভাগ্যটাও প্লিজ...........................

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্নিগ্ধা এর ছবি

অ শিমূল - আমারও যে গুটিকয় প্রশ্ন ছিলো! এই যেমন, আমার খাওয়ারোগ সারবে কবে, আমার আলিস্যিরোগ কমবে কবে, আমার হাহাহিহি রোগ বিয়োগ হবে কবে ......... এইসব প্রাণঘাতী, জীবননাশী রোগবালাই দূর করি কেমনে, একটু বলে দ্যাএ এ এ এ ন ...... মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
এইগুলানরে রোগবালাই বলা ঠিক না রে ভাই।
পেট ভইরা দু-চাইরটা যদি খাইতেই না পারলাম, ইচ্ছামতো একটু আলস্যই যদি না করলাম, তাইলে আর কিসের জিন্দেগি... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনিস মাহমুদ এর ছবি

আমারও কিছু জ্যোতিষীগুণ আছে, এই ধারণা করে মিতা হক আমার সামনে তার হাতটা মেলে দিয়ে বলল, "আমার হাতটা দেখে দাও।" আমি বেশ খুঁটিয়ে খুঁটিয়ে দেখে বললাম, "তোর হাত দেখে পরিষ্কার বোঝা যাচ্ছে, তরকারিতে হলুদ বেশি হয়েছিল।"

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

মূলত পাঠক এর ছবি

হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
জটিল মজা পাইলাম, আনিস ভাই।
আপনি তো বেশ কামেল জ্যোতিষী দেখি ! চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রথম মাল্যবান এর ছবি

ঠিক আছে ভাই ও ভোনেরা, লাইনে দাঁড়াইয়া বেশি কথা বলা ঠিক না, সবাই নিজের নিজের মনে থাকেন, আর আমার এই বাস্কে ৫ ট্যাকা কইরা দিয়া দেন ভিজিটিং ফি বাবদ।
আপায় একটু পরেই আইসা পড়বো।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যাক !
আমাকে বাঁচালেন !! হাসি
তবে পাঁচ টাকা একেবারে কম হয়ে গেলো না? খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

মাইয়ার ভবিষ্যত উজ্জ্বল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমার হাত দেইখা কইলেন? চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এক মেয়ে একবার বললো তার হাত দেখতে... আমি বললাম- আমি তো আসলে হাত দেখতে পারি না, হাত দেখার নাম করে মেয়েদের হাত ধরি টরি আর কি...
সে বললো হাত ধরা টরা নিয়া তার কোনো ঝামেলা নাই... তবু যেন বলি... মিথ্যে করে হলেও যেন কিছু বলি...
আমি বললাম তাইলে আর হাত ধরার দরকার কী? অন্যকিছু ধরি? চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনি তো দেখি আগে থেকেই নজু ভাইয়ের মতো আছিলেন ! খাইছে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বজলুর রহমান এর ছবি

ধূগোর হাত
------------
কিশোর বয়সে কিছু স্বাস্থ্য সমস্যা ছিল, এখন দারুন ভালো এবং উত্তরোত্তর আর ভালো হবে। দীর্ঘজীবী হবেন এবং জীবনে কোন কঠিন সমস্যায় পড়বেন না।
কিছুটা অমিতব্যয়ী হবেন বাধ্য হয়ে, যদিও আসলে তেমন দরাজ দিল নন।
খুব প্র্যাক্টিক্যাল মানুষ। প্রকৌশল, ব্যবসা জাতীয় পেশায় ভালো করবেন।
২৫-২৮ বছরে বিয়ে বা তেমনি কোন মানসিক ফাঁদে পা। লটারীতে কখনো বড় দাঁও জিতবেন না। তবে পরিশ্রমী বলে তার প্রয়োজন হবে না।

আরেক হাতুড়ে
---------------

জাফর ইকবাল (রঙ্গিন চশমায় আছে) কীরো ভাঙ্গিয়ে সহপাঠিদের কাছ থেকে অনেক গোল্ড ফ্লেক প্যাকেট হাতিয়েছেন, এমন কি ইয়াসমিনের কাছ থেকেও। তাকে বলেছেন - স্বামী বড়লোক হবে। বিয়ের রাতে ইয়াসমিনের কাছে ব্যাখ্যা দিয়েছেনঃ আসলে মনে বড় হলেই তো বড়লোক। মনে হচ্ছে, লিখে বড়লোক হয়ে জাফর কীরোকে প্রতিষ্ঠা করলেন।

ব,র,
____

মামাত ভাই ছিলেন তুখোড় ছাত্র। পাশ করে সিভিল সার্ভিস পরীক্ষা দেওয়ার আগে কিছুদিন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। একদিন এসে বললেনঃ একটা লোক, ব্যাঙ্কের কেরানী, যা হাত দেখে না! আমার হাত দেখেই বল্ল, আপনি পড়ান। ভাইকে বললাম ঃ আপনার হাতে চক লেগে ছিল নিশ্চয়ই। বেরসিকের পাল্লায় বিরক্ত হলেন। সুতরাং আমাকেও তার কাছে যেতে হলো। ঘরে অনেক বরেন্য ব্যক্তির সনদ, এমন কি মন্ত্রীদেরও। সাফ প্রশ্ন জিজ্ঞেস করলাম- আচ্ছা বলুন তো আমি কোন বিভাগে এস,এস, সি ? কথা ঘোরাবার চেষ্টা করল। আপনার পছন্দ মত ফল হয় নি, যেমন আপনি যদি দ্বিতীয় বিভাগ আশা করে থাকেন, তাহলে থার্ড পেয়েছেন। আমি একটু মজা করলাম - কিন্তু আমি যে প্রথম হয়েছি। একটুও না ভড়কে বললেন - আপনার রেকর্ড নম্বর পাওয়া উচিত ছিল। মনে মনে হাসতে হাসতে চলে এলাম।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সালাম, হুজুর। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তানবীরা এর ছবি

আমার ভূতও নাই ভবিষ্যতও নাই। সকলের সুখ দেইখ্যাই আমি সুখী। শিমুলাপা সবার হাত দেখেন আমি আপনারে পান সুপারী আগাই দেই.....।..।.।।.।..।।...।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দ্যান... জর্দাটা একটু বেশি কইরা দিয়েন... চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

কাজকাম বাদ দিয়া ফুলটাইম জ্যোতিষ চর্চা শুরু করে দেন আপুনি।
আপনার ব্যবসার প্রচার-প্রচারণা চালানোর দায়িত্ব আমার।
শুধু শর্ত একটাই, এই অধমকে সহকারী বানাতে হবে। দীক্ষা দিতে হবে জ্যোতিষ চর্চার।
----------------------------------------

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালু প্রস্তাব।
আমি রাজি। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।