পিতাজী পুরাণ ৪

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: রবি, ০৪/০৪/২০১০ - ৪:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার সাথে লাগার স্বভাব বাপজানের বোধহয় কোনোদিনই যাবে না। মাষ্টারি করার সবচে বিরক্তিকর কাজ যেটা, সেটা হলো খাতা দেখা। এই কাজটা আমি করি হয় গান শুনতে শুনতে। নয় তো টিভিটাকে চালিয়ে দিয়ে। যতোক্ষণ বাংলা, ততোক্ষণ সমস্যা নেই। আনফরচুনেটলি, আব্বার সামনে যতোবার কোনো ইংরেজি বা হিন্দি মুভি দেখেছি, ততোবার প্রায় একই ধরনের পরিস্থিতি হয়েছে। হয়তো হাসির কোনো দৃশ্য হচ্ছে, আমি হাহা করে হাসছি। আব্বা কিছুক্ষণ তাকিয়ে থাকে। তারপর আপাকে ডাকে।
: দেখসো? হিন্দি সিনেমা দেখে হাসতেছে। ভাবখানা এমন, যে সবই বুঝতেছে। বুঝে বুঝে হাসতেছে।

মেজাজ গরম হয়ে যায় আমার। আরে! এখানে ভাব দেখানোর আছেটা কী? আব্বাকে এই কথা কখনোই বোঝাতে পারিনি যে, পরিবেশগত অপসংস্কৃতির কারণেই হোক, বা অন্য যে কোনো কারণে, এখনকার পোলাপাইনের কাছে হিন্দি বোঝা বা বলা ডালভাতের মতো। আর নাদান হলেও আমিও অল্পসল্প বুঝি।

সেদিনও পরীক্ষার খাতা দেখছি। টিভির দিকে মনোযোগ নেই আমার। আব্বা এসেছে রুটিন চেক-আপ করাতে। পাশে এসে বসলো। কিছুক্ষণ খাতাগুলো উল্টেপাল্টে দেখলো। এভাবে এখনো কেউ খাতা দেখে নাকি - জাতীয় হাবিজাবি কিছু লেকচারও দিলো। যার সারমর্ম করলে দাড়ায়, আমি এখনো মাষ্টার হয়ে উঠতে পারিনি। কী যন্ত্রণা! আমি ক্ষেপে উঠতে গিয়েও সামলে নিই। আজকেই খাতাগুলো শেষ করতে হবে। আব্বা সুবিধা করতে না পেরে মনোযোগ দেয় টিভিতে।

একটু পরে বলে ওঠে
: ছিহ! এই পচা গানগুলা তোমরা দেখো?
খাইছে! বেশি ছোটোখাটো ড্রেস নাকি? আমি একটু ভয়ে ভয়েই টিভির দিকে তাকাই। না তো। সোনম কাপুর। সে তো যথেষ্ট পর্দানশিন হয়েই মনের আনন্দে নাচছে, মাসাক কালি...
আমি এবার কনফিডেন্টলি বলি
: ক্যান? এই গানে সমস্যা কী?
: খুব ভালো গান এইটা? এইটা কোনো গানের কথা হইতে পারে?
: ক্যান? কোন কথাটা খারাপ বললো?
আমি খানিকটা চ্যালেন্জ করার ভঙিতে বলি
: আশ্চর্য ! এইগুলা কি কোনো ভদ্র গানের কথা হলো? ’ মাথাত কালি...পাছাত কালি... ’

আমার তো গিড়া পিড়া মিরা যাবার দশা। (কপিরাইট:স্বপ্নাহত)
হোহোহো করে হাসতে হাসতে আমি বুঝে যাই, এই গান জীবনে আর কখনোই সঠিক লিরিকস দিয়ে গাওয়া সম্ভব হবে না আমার...


মন্তব্য

মুস্তাফিজ এর ছবি

মাথাত কালি...পাছাত কালি... ’
হো হো হো

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেশনুভা এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

পরিষ্কার জায়গায় গড়াগড়ি দিয়েন, ভাইজান। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

হাসতেই আছি হো হো হো
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একা একাই? চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

গৌতম এর ছবি

মাথাত কালি...পাছাত কালি... হো হো হো

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ছিহ্ !
গৌতম বুদ্ধ-রা এইসব গান গায় না। চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

গানটাঃ (পোস্টে এড করে দিতে পারেন)

---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এইসব পারি না। লইজ্জা লাগে

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাসেল [অতিথি] এর ছবি

হে হে ।। মাথাত কালি...পাছাত কালি...

এই দেশের কোন ভবিষ্যত নাই মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ঠিক্কইসেন। মন খারাপ

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাহিন হায়দার এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

হেহেহেহেহে!! মজা পাইলাম!! গড়াগড়ি দিয়া হাসি
---------------------
আমার ফ্লিকার

---------------------
আমার ফ্লিকার

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থাংকু। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

কি করবেন?
পিতাজীর কাছে আপনি যে কচি খুকিটি! হাসি

ঐসব আজে বাজে কথার গান শোনা একদমি ঠিক না, একদম না, ছিহ্! দেঁতো হাসি

মর্ম

সুলতানা পারভীন শিমুল এর ছবি

''ঐসব আজে বাজে কথার গান শোনা একদমি ঠিক না''
শুনলাম না। গাইতেও পারবো না, মর্ম? চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কাকুল কায়েশ এর ছবি

কঠিন অবস্থা একেবারে! গড়াগড়ি দিয়া হাসি

========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এক্কেবারে... হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি

- হে হে হে

মাথাত কালি, পাছাত কালি নামের একটা জামা দেশে বেশ পপুলার হৈছিলো না, গেলো রোজার ঈদের সময়? খবরে শুনছিলাম। হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
আপনার বউয়ের জন্যও একটা কিন্যা রাখসি। বিবাহ করা মাত্র ডেলিভারি পাইবেন। চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

ও আল্লা !
আপনেরে দিমু মানে? আপনে পরবেন? অ্যাঁ
বুনোহাঁসের আঁকা ছবিটা দেইখা কইসেন তো? চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্পর্শ এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কাপড়-চোপড় ধুলাবালি দিয়া মাখায়া ফেললো। ইয়ে, মানে...

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তাসনীম এর ছবি

দারুন মজার; গড়াগড়ি দিয়ে হাসির ইমো খুঁজে পেলাম না কিন্তু ওইটাই হবে। আমার বাবাও হিন্দি ছবি সম্বন্ধে একদম জানতেন না। একবার অমিতাভ আর শ্রীদেবীকে দেখে জিজ্ঞেস করেছিলেন যে এই ভদ্রলোক আর এই ভদ্রমহিলা কারা?

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাহাহা
আমার বাবাও এরকম কিসব হাবিজাবি প্রশ্ন করে। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
অনেক মজা পেলাম।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকিউ। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দুষ্ট বালিকা এর ছবি

ও আল্লাহ! আমিতো এতদিন গানটা বুঝিইনাই! হো হো হো গড়াগড়ি দিয়া হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাগ্যিস আমার বাপটা ছিলো। চোখ টিপি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নাশতারান এর ছবি

মাথাত কালি...পাছাত কালি... Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনি জটিল সব ইমো দ্যান। হাসি
এগুলো দেখে আসলেই সন্ন্যাসীজির কথা মনে পড়ে যায়।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তিথীডোর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

তবে 'সোনম'কে আমি খুব ভালু পাই! লইজ্জা লাগে

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বাউলিয়ানা এর ছবি

হা হা হা..বড়ই মজাদার কাহিনী।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

থ্যাংকস, বাউলিয়ানা।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফ তাহসিন এর ছবি

নাহ! আর পারা গেল না, রাহিনের পোস্ট পইড়া মেজাজ চরম খ্রাপ হয়ে গেছিল, তারপরে আরো গেলাম খোমাখাতায়, সেই গেলমান বরাহছানারে দেখতে, তারসাথে ২-৪ লাইন বাক্য বিনিময় কইরে বুঝলাম, ব্যাটা এক্কেবারেই গনকেস, এর মাঝে কোথায় কোথায় কালি দেখে আপনার পোস্টে ঢুকলাম, এক্কেবারে ১০০ ওয়াটের ফিলিপ্স বাত্তির মত হাসি বের হয়ে গেল আপনার পোস্ট পরে। লক্ষ কোটি তারা আপনার বাবার জন্যে। আপনারে দিলাম না, যেইভাবে পুলাপাইনের নাম্বার কাটতেছেন, আপনারে তো মনে হয় মাইর দেওনের কাম চোখ টিপি আর আপনার বাবার হিন্দি জ্ঞান আমার মত হওয়ায় উনারে উত্তম জাঝা!

লেখা পইড়া এক ঘন্টা ধইরা হাসতেছি, তাই কিছু হাহাপগে ইমো দিয়া যাই, দ্রোহীদা থাকলে কইত, ডাগদর, এত হাহাপগে কইরো না, হাহাহেদি হয়ে যাবে কিন্তু চোখ টিপি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

কাকুল কায়েশ এর ছবি

হাহাহেদি!!!!!!! গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
ও মাই গড! এবার আমার অবস্থা পুরাই হাহাহেদি! কেউ আমাকে ধর, কেউ আমাকে জায়গামত নিয়ে যা! চোখ টিপি

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

==========================
একটাই কমতি ছিল তাজমহলে,
......তোমার ছবিটি লাগিয়ে দিলাম!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

খাইছে

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

প্রবাসিনী এর ছবি

হাসতে হাসতে ল্যাপিতে চা ফালায়ে দিসি দেঁতো হাসি
________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

________________________________________________

হইয়া আমি দেশান্তরী, দেশ-বিদেশে ভিড়াই তরী রে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইশ রে ...
দাঁড়ান, মুছে দেই। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফারুক হাসান এর ছবি

হাহাঘুভাফে.. হাসতে হাসতে ঘুম ভাঙ্গায় ফেলছি...

আমার না, এই বিল্ডিংয়ে আর যারা ঘুমিয়ে ছিল তাদের খাইছে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কন্কি !! খাইছে

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভ্রম এর ছবি

হাহাহা! দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিন্দিতা চৌধুরী এর ছবি

আরে দারুণ মজার ব্যাপার তো!
এই গানের এমন দশা ? হাসতে হাসতেই শেষ।
তবে গানের লিরিক টা হিন্দী কী না এটা কখনো বুঝতে পারি নাই।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনাকে ইদানিং অনেক কম দেখা যায়।
ব্যস্ত?

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শুভাশীষ দাশ এর ছবি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ডরাইসি !

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শরতশিশির এর ছবি

হো হো হো

আমি অনেকদিন হিন্দী সিনেমা দেখি না, গানগুলো খুঁজে খুঁজে শুনলাম - খুব ভাল হয়েছে, এ আর রাহমান থাকলে যা হয়। দিল্লী যাওয়া ওভারডিউ, গেলে চাঁদনী চকে যাওয়াটা মাস্ট!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নীড় সন্ধানী এর ছবি

‍‌ব্যাপার কি এখানে সবাই হাসছে কেন?

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এরার মনে বিশাল ফুর্তি মনে হইতেসে।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

ব্লাউজের সাথে সরাসরি পেটিকোট সিলাই দিয়ে বানানো পোশাকটার নাম মাসাক কালি না?

০২

জনগণ খিয়াল করেন
শ্রদ্ধেয় শিক্ষিকা টিভি সিনেমা দেখার ফাঁকে ফাঁকে পরীক্ষার খাতা দেখেন...

০৩

আহারে হতভাগা ছাত্রসমাজ। তোরা ছাত্রছাত্রী না হয়ে যদি সিমেনার পাত্রপাত্রী হইতি তবুও একটু বেশি মনোযোগ পেতি শিক্ষক সমাজের...

নাশতারান এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

ব্লাউজের সাথে সরাসরি পেটিকোট সিলাই দিয়ে মাসাক কালি কল্পনা করতে চেষ্টা করলাম।

masakkali

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চোখ বটে আপনার !! অ্যাঁ

০২
শিক্ষকসমাজের প্রতি এইরকম অপবাদে পবল দিক্কার !! রেগে টং

০৩
খাইছে

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

"লীলেন ভাই"-য়ের চোখ কতোটুকু তীক্ষ্ণ, তা নিয়ে আমার একটা কথা আছে। উনি তো এখন "বিবাহিত"। উনি না চাইলেও এখন তাঁকে মাসাক্কালি চিনতেই হয়। নইলে উপায় আছে? তাই চোখের প্রশংসা করতে হলে আমি বরং "লীলেন আপু"-র করবো চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ওক্কে।
অল প্রশংসা ইজ ট্রান্সফারড টু লীলেনজীর বৌ-ম্যাডাম। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

'আমি বড় মাছ খেতে ভালোবাসি'র পর এখন মাথাত কালি পাছাত কালি... পাইছেন কী আপনে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাহাহা
এইবারে আমার কোনো দোষ নাই, নজু ভাই। ইমানে কইতেসি... দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

হেসে গড়াগড়ি দিলাম।
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিও মুচকি হাসলাম।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

উজানগাঁ এর ছবি

আপনি লোক ভালু না!! কায়দা করে বাবার কথা মনে করিয়ে দিলেন মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন খারাপ

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনিস মাহমুদ এর ছবি

আমার একবার একটা গান নিয়ে এইরকম কী একটা হয়েছিল, ভুলে গেছি। তবে গানটার খানিকটা মনে আছে: "নিমুড়া নিমুড়া নিমু, নিমুড়া নিমুড়া নিমু... লাই দো..."

কে জানে এইটার মানে কী...

লেখায় পাঁচ তারা, বরাবরের মতো।

.......................................................................................
Simply joking around...

.......................................................................................
Simply joking around...

অতন্দ্র প্রহরী এর ছবি

নিমুড়া মানে 'লেবু'।
এইখানে ইংরেজি অর্থসহ গানের লিরিক পাবেন। হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাহাহা
বাপের ভাষাজ্ঞান দিয়া চিন্তা করলে আপনার এই গানের কাছাকাছি বাংলা ভয়ংকর হইতারে, আনিস ভাই। দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

মজা পেলাম হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পুেপ এর ছবি

কান্না পাচ্ছে আপু।
বাবার কথা মনে হয়ে গেল।
আপনার বাবা কে আমার সালাম দিবেন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।